Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ১০৮ বার পেছাল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:১০৮ বার পেছাল সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ। আগামী ৩০ জুন প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল করেনি। এজন্য ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

আদালতের শেরে বাংলা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলমগীর বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

অন্য আসামিরা হলেন- বাড়ির নিরাপত্তারক্ষী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ।

আসামিদের প্রত্যেককে একাধিকবার রিমান্ডে নেওয়া হলেও তাদের কেউই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নিজেদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়।

এরপর নিহত রুনির ভাই নওশের আলম রোমান রাজধানীর শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এক এসআই। চার দিন পর চাঞ্চল্যকর এ হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

দুই মাসেরও বেশি সময় তদন্ত করে রহস্য উদঘাটনে ব্যর্থ হয় ডিবি। পরে হাইকোর্টের নির্দেশে একই বছরের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‍্যাবের কাছে হস্তান্তর করা হয়। সেই থেকে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এখনও মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি সংস্থাটি।


আরও খবর



পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বগুড়ায় বায়ুদূষণ প্রতিরোধে কর্মশালা

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৬২জন দেখেছেন

Image

আল আমিন মন্ডল বিপ্লব (বগুড়া):বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোমবার (১০ই জুন২৪) পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় ও বগুড়া  জেলা কার্যালয়ের আয়োজনে পরিবেশ ভবনে বায়ু দূষণ প্রতিরোধে পরিবেশ বান্ধব ব্লকের ব্যবহার শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় পরিচালক (উপ-সচিব) মুহাঃ আহসান হাবিব। পরিবেশ অধিদপ্তর এর সরকারী পরিচালক তামিম হাসান এর সঞ্চালনায় মূল প্রবন্ধ পাঠ করনে বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহথীর বিন মোহাম্মদ। এসময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক সাইফুল ইসলাম ও আসাদুর রহমান, সহকারী পরিচালক নাজমুল হোসাইন, মলিন মিয়া, মিজানুর রহমান, ফারুক হোসেন ও রফিকুল ইসলাম প্রমূখ।


আরও খবর



আত্রাইয়ে রাজা-বাদশাকে বের করতে ভাঙতে হবে দেয়াল

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮১জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে আসন্ন কুরবানি ঈদে এবারের বড় চমক রাজা-বাদশা। সম্পর্কে তারা মামা ভাগ্নে। রাজার নামের ষাঁড়টির ওজন ২৭ মন আর বাদশার ওজন প্রায় ২২ মন। একই ঘরে আড়াই বছরেরও বেশি সময় ধরে বড় হয়েছে ষাঁড় দুটি। এখন গোয়ালে জায়গা হচ্ছে না তাদের, তাই বিক্রি করতেই হবে। গোয়ালের দর্জা ছোট, তাই দেয়াল ভেঙ্গে রাজা-বাদশাকে বের করতে হবে। এবার কোরবানি ঈদে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে তাদের। এই দুই ষাঁড়ের দাম হাঁকাচ্ছেন ২০ লাখ।

নওগাঁর আত্রাই উপজেলার আহসানগঞ্জ ইউনিয়নের বেওলা গ্রামের মজিবর সরদারের ছেলে জাহিদুল সরদার। তাঁর বাড়িতেই বেড়ে ওঠা ষাঁড় রাজা ও বাদশা।

তবে, শারীরিক গঠন ও ওজনের কারণে গোয়াল ঘরের দরজা দিয়ে তাদের বের করা সম্ভব হবে না বলে আশঙ্কা করছেন খামারি। ওদের বের করতে হলে দেয়াল ভাঙতে হবে বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে জাহিদুল ইসলাম জানান, তিনি মূলত ধান-চাল, ভুট্টা, সরিষার আড়তদার। বাড়িতে বেশ কয়েকটা ফ্রিজিয়ান জাতের গাভি রয়েছে তার। আড়াই বছর আগে দুই গাভি থেকে দুটি সাদা-কালো রঙের ষাঁড় বাছুর পেয়েছেন তিনি। বাছুরের শারীরিক গঠন দেখে আর বিক্রি করেননি। শখের বসে ধীরে ধীরে লালন পালন করেছেন।

তিনি আরও জানান, ষাঁড় দুটি প্রস্তুত করতে কোনো রাসায়নিক বা ক্ষতিকর মেডিসিন বা খাবার খাওয়ানো হয়নি। নিজের সন্তানের মতো যতেœ লালন-পালন করেছেন।

জাহিদুল ইসলাম বলেন, ‘হাট-বাজারে গিয়ে যদি সন্তানদের জন্য যদি কলা, আঙুর আপেল নিয়ে আসি, তাহলে ষাঁড় দুইটার জন্যও কলা বা বিভিন্ন ফলমূল নিয়ে আসতাম। মূলত খৈল-ভ’সি, ভুট্টা, ডাল, বুট, ধানের গুঁড়া, খুদের ভাত এবং খড়-ঘাস এসব খাবার খাইয়ে তৈরি করা হয়েছে।’

তিনি বলেন, ‘আড়াই বছর আগে গোয়াল ঘরের খুঁটিতে বেঁধে রাখা হয়েছে ওদের। এখনো বের করা হয়নি। এখন ওদের যে শারীরিক গঠন আর যে পরিমাণ ওজন হয়েছে, তাতে গোয়াল ঘরের দরজা দিয়ে আর বের করা সম্ভব নয়। গোয়াল ঘরের দেয়াল ভেঙেই বের করতে হবে।’

দুটি গরু লালন-পালনে তার অনেক টাকা ব্যয় হয়েছে উল্লেখ করে জাহিদুল ইসলাম জানান, ২৭ মন ওজনের রাজার দাম চাওয়া হচ্ছে ১২ লাখ টাকা এবং ২২ মন ওজনের বাদশার দাম চাওয়া হচ্ছে ৮ লাখ টাকা। তবে কী দামে বিক্রি হবে, তা এখনো বলতে পারছেন না তিনি।

এ বিষয়ে আত্রাই উপজেলা প্রাণিসম্পদ দপ্তর কর্মকর্তা আবু আনাছ বলেন, ‘জাহিদের ষাঁড় দুটি (রাজা-বাদশা) প্রস্তুতে আমরা তাঁকে সার্বিক পরামর্শ দিয়ে সহযোগিতা করেছি।’

তিনি আরও বলেন, ‘এবার কোরবানি উপলক্ষে উপজেলায় ২ হাজার ৪০৫ জন খামারি প্রায় ৫২ হাজার ৪৮৭টি পশু প্রস্তুত করেছেন। এর মধ্যে ৮ হাজার ৫৬৮টি গরু, ২২টি মহিষ, ৩৭ হাজার ৯০২ ছাগল এবং ৫ হাজার ৯৯৫টি ভেড়া রয়েছে। এই উপজেলায় চাহিদা রয়েছে ২৬ হাজার ৫৪০টি। ফলে চাহিদা পূরণের পর অতিরিক্ত প্রায় ২৬ হাজার পশু বিক্রি হবে।’


আরও খবর



কালিয়াকৈরে যুবতীকে ধর্ষণ চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে কোচ সম্প্রদায়ের (উপজাতি) এক যুবতীকে ধর্ষণ চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার গ্রেপ্তারকৃত যুবককে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃত হলেন, কালিয়াকৈর উপজেলার ধুলিগড়া এলাকার ফজল মিয়ার ছেলে ফারুক মিয়া (৩৬)। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজাতি ওই যুবতী কণিকা রানী (২৪) দীর্ঘদিন ধরে কালিয়াকৈর চন্দ্রা এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। প্রতিদিনের মতো গত ২২মে ডিউটি শেষে সন্ধ্যা রাতে অটোরিকশা যোগে বাড়িতে ফিরছিলেন। ফেরার পথে রাত ৮ টার দিকে উপজেলার কোটবাড়ি বকুলতলা এলাকায় নেমে কনিকা রানী। পরে তিনি বনের ভিতর রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার পথে ওই এলাকার বখাটে যুবক ফারুক মিয়া তার পিছু তাড়া করে। পাশের গন্ধেকচালা এলাকায় পৌঁছালে বখাটে ওই যুবক তার গতিরোধ করে। এসময় ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তাকে টেনে-হেচড়ে পাশের বনের ভিতর নিয়ে যায় ফারুক। সেখানে তাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। ধর্ষণে ব্যর্থ হয়ে তার মুখম-লসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে ওই বখাটে। এ ঘটনাটি পরিবারের সদদস্যদের জানালে তারা স্থানীয় মাতাব্বদের কাছে বিচার দাবী করেন। কিন্তু বিষয়টি এলাকায় মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হলে রোবরার কণিকা রানী বাদী কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। থানায় মামলা দায়ের করার পর ওইদিন রাতে অভিযান চালিয়ে বখাটে ফারুককে গ্রেপ্তার পুলিশ। পরের দিন সোমবার তাকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়।

কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফা জামাল আরিফ জানান, অভিযান চালিয়ে বখাটে ফারুককে গ্রেপ্তারের পর তাকে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়।


আরও খবর



ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে কাজ করছেন পুলিশ

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৪জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার: মিরপুর ডিভিশনের  এডিসি (প্রশাসন) মাসুক মিয়া পিপিএম জানান  গাবতলী বাসস্ট্যান্ড থেকে ঢাকা বর্হিগামী  যাত্রীরা যাতে নির্বিঘ্নে দেশের নানা প্রান্তে যেতে  কোনো ধরনের হয়রানির  শিকার না হয় সে লক্ষ্যে মিরপুর ডিভিশনের পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে । ঈদ যাত্রা নির্বিঘ্নে  করতে মিরপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলিতে চেকপোস্ট জোরদার করা হয়েছে।

মানুষজন যাতে বিভিন্ন গরুরহাটে নিরাপদে কোরবানির গরু কেনাবেচা করতে পারে,সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।বিভিন্ন অংশীজনদের নিয়ে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে হোয়াটস এপ গ্রপ খোলা হয়েছে।ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তাদের সাথে মতবিনিময় করা হয়েছে।যে সকল সম্মানিত নাগরিকগণ গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে যাবেন তাদের করণীয় বর্জণীয় সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়েছে।নাগরিকদের যে কোন সমস্যায় লোকাল থানায় কিংবা ৯৯৯ জানানোর অনুরোধ জানান। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আলাপকালে  তিনি এ কথা জানান।

এডিসি আরো জানান, আমাদের এখানে ৩ টি গরুর হাট আছে। গরুর হাট গুলোর মধ্যে একটি স্থায়ী আর দুইটি হচ্ছে অস্থায়ী। স্থায়ী হাট হল গাবতলী গরুর হাট, অস্থায়ী ২টিহলো, একটি হল পল্লবী থানাধীন ইস্টার্ন হাউজ  আরেকটি হলো ভাষানটেক থানাধীন ক্যান্টন মেন্ট বোর্ড বাজার। প্রতিটি হাটে সার্বক্ষণিক সিসিটিভি ক্যামেরার পাশাপাশি  পুলিশ মোতায়ন করা হয়েছে। 
যাতে ছিনতাই, চাঁদাবাজি সহ যেকোনো ধরণের অপকর্ম রোধ করতে কাজ করছে পুলিশ।

এদিকে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফারুকুল আলম জানান, পবিত্র ঈদুল আযহা খুব সন্নিকটে। এই ঈদে অনেক মানুষ ঢাকা ছাড়ে। তাই আমরা কাফরুল থানা পুলিশ সবসময় নিরাপত্তা নিশ্চিত করতে সর্তক অবস্থানে রয়েছি।আমরা বিভিন্ন স্থানে রাতের বেলা চেকপোস্ট  করি। যাতে করে কেউ ছিনতাইয়ের  কবলে না পড়ে।

আরও খবর



উদ্যোক্তা ও কর্মজীবী নারীদের যাতায়ত নিরাপদ করতে প্রাইম ব্যাংক ও বি-ট্র্যাক সলিউশনস লিমিটেডে’র মধ্যে চুক্তি

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:উদ্যোক্তা ও কর্মজীবী নারীদের অফিস যাতায়াত নিরাপদ করতে অংশীদারিত্ব করেছে দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি ও বি-ট্র্যাক সলিউশনস লিমিটেড। সম্প্রতি গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষর হয়।

চুক্তি অনুযায়ী, উদ্যোক্তা ও কর্মজীবী নারীদের অফিস যাতায়ত নিরাপদ করতে বি-ট্র্যাক মোবাইল অ্যাপ “NIRAPATH” চালু করেছে, যার মাধ্যমে উদ্যোক্তা ও কর্মজীবী নারীরা কাজের জন্য এক জায়গা থেকে অন্য জায়গায় নিরাপদে যাতায়াত করতে পারবেন।

প্রাইম ব্যাংক পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব শামস আবদুল্লাহ মুহাইমিন এবং বি-ট্র্যাক সলিউশনস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব এম. তানভীর সিদ্দিকী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাকের হেড অব উইমেন ব্যাংকিং অ্যান্ড অ্যাফ্লুয়েন্ট সেগমেন্ট শায়লা আবেদীন, বি-ট্র্যাক সলিউশনস লিমিটেডের হেড অফ সেলস জনাব সিরাজ উদ্দীন ‍সহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।


আরও খবর