Logo
আজঃ শনিবার ২৫ মে ২০২৪
শিরোনাম

সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ৯৮ বার পেছাল

প্রকাশিত:সোমবার ২২ মে ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৩৫৫জন দেখেছেন

Image

আদালত প্রতিবেদক:৯৮ বারের মতো পেছাল সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ। আগামী ২২ জুন প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

আজ সোমবার মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল করেনি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলমের আদালত প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন ।

মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি আট জন। অপর আসামিরা হলেন, বাড়ির নিরাপত্তাকর্মী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুন, পলাশ রুদ্র পাল, তানভীর ও আবু সাঈদ।

প্রসঙ্গত, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি নিজ ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়।


আরও খবর



ফুলবাড়ীতে ঐতিহাসিক পুরাতন চিন্তামন পশু মেলার উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের পুরাতন চিন্তামন পশু মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। গতকাল ২৬ এপ্রিল শুক্রবার সকাল ১১টায় দেশের উত্তরাঞ্চলের দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা আলাদীপুর ইউনিয়নে পুরাতন চিন্তামন পশু মেলার বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মুশফিকুর রহমান

বাবুল। মেলার উদ্বোধন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মুশফিকুর রহমান বাবুল। তিনি বলেন, এই মেলাটি ঐতিহাসিক মেলা, এই মেলা কোনভাবে বন্ধ করা যাবেনা, এটা আমাদের ঐতিহ্য ধরে রেখেছে, সারা বাংলাদেশে এমন মেলা আর কোথাও নাই। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শতশত ঘোড়া ও অন্যান্য পশু এই মেলায় আসে এবং বেচা কেনা হয়। এই মেলা আগামীতে আরও বেগবান ভাবে মেলাটিকে সাজিয়ে তোলা হবে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলু, আলাদীপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসান আজাদ, আলাদীপুর ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, কাষ্টম অফিসার মোঃ রাকিবুল ইসলাম ডাবলু। এছাড়া মেলা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আরও খবর



হিলিতে ভুর্তুকি মূল্যে কৃষক পেল হারভেস্টার মেশিন

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৭২জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:সমন্বিত খামার ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৫০% ভুর্তুকিতে দিনাজপুরের হিলিতে কৃষক পেল কম্বাইন হারভেস্টার (ধানা কাটা) মেশিন। 

রোববার (৫ মে) বেলা ১১ টায় হাকিমপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্তরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য হারভেস্টার মেশিনটি বিতরণ করা হয়।

ভর্তুকি মূল্যে হারভেস্টার মেশিনটি সংগ্রহ করেন উজেলার ১ নম্বর খট্রামাধবপাড়া ইউনিয়নের চৌধুরী ডাংগাপাড়া গ্রামের আব্দুল মামুদ হোসেন।

এসময় সেখানে হাকিমপুর উপজেলা সহকারী (ভূমি) কর্মকর্তা লায়লা ইয়াসমিন, উপজেলার ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, দিনাজপুর জেলা কৃষি ইঞ্জিনিয়ার আবু সামস মো: বদরুদোজা, উপজেলা কৃষি অফিসার আরজেনা বেগম,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মেজবাহুর রহমানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার আরজেনা বেগম বলেন,এই হারভেস্টার মেশিন দিয়ে কৃষকরা অল্প মূল্যে এবং একই মেশিন দিয়ে স্বল্প সময়ে ধান কাটা ও মাড়াই করতে পারবেন।


আরও খবর

হিলিতে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

বৃহস্পতিবার ২৩ মে ২০২৪




মাগুরার আড়পাড়ায় ছাত্রদলের উদ্যোগে স্যালাইন ও পানি বিতরণ

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:সারাদেশের সাথে মাগুরায় তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবনে স্বস্তি ফিরে আনার ক্ষুদ্র প্রচেষ্টায়, শালিখা উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে আড়পাড়া বাজারে বুধবার দুপুরে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন শালিখা উপজেলা বি.এন.পি'র সদস্য সচিব মনিরুজ্জামান চকলেটসহ মাগুরা জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ফারদিন সুমন, শালিখা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সদস্য ফিরোজ আহমেদ,আড়পাড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি তানভীর হাসান , সাধারণ সম্পাদক আব্দুল্লাহ, তালখড়ি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মনিরুল ইসলাম শ্রমিক নেতা, জামাল হোসেন, যুবনেতা রানা মোল্লা, আড়পাড়া ডিগ্রী কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রমজান সহ বিভিন্ন অংগসংগঠনএর নেতৃবৃন্দ। 


আরও খবর



দুর্যোগের মধ্যে আছি, এই বয়সেও হাজিরা দিতে হচ্ছে: ড. ইউনূস

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আমরা একটা দুর্যোগের মধ্যে আছি। নিজের মতো করে কাজকর্ম করতে পারছি না, এ বয়সেও মামলায় প্রতিনিয়ত হাজিরা দিতে হচ্ছে,বলেছেন ড. মুহাম্মদ ইউনূস ।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১টার পর ড. মুহাম্মদ ইউনূস জামিন নিতে শ্রম আপিল ট্রাইব্যুনাল থেকে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় ড. ইউনূস বলেন, এর ফলে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্চে। সারাবিশ্ব তা দেখছে।এদিন শ্রম আপিল ট্রাইব্যুনালে আসেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন আইনজীবীসহ সংশ্লিষ্ট আসামিরা।

গত ১৬ এপ্রিল শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন দিয়েছিলেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। আজ পর্যন্ত তাদের জামিনের মেয়াদ বাড়ানো হয়েছিল।

এর আগে নতুন করে জামিন নিতে শ্রম আপিল ট্রাইব্যুনালে যান ড. ইউনূস।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল। তবে ওই মামলায় ইউনূসসহ চারজনের জামিনের মেয়াদ বাড়িয়েছেন আদালত। আজ ২৩ মে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। তারই ধারাবাহিকতায় আজ তিনি আবারও আদালতে উপস্থিত হন।

গত ১৬ এপ্রিল শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সিনিয়র জেলা ও দায়রা জজ এম এ আউয়াল এ আদেশ দেন।

আদালতে সেদিন ড. ইউনূসসহ চারজনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মো. আব্দুল্লাহ আল মামুন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ ও এস এম মিজানুর রহমান। কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দায়িত্বরত চিফ প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী। এসময় ড. ইউনূসসহ অন্য তিন বিবাদী গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহান আদালতে উপস্থিত ছিলেন।


আরও খবর



যানজটের পাশাপাশি ছিনতাই, চাঁদা বাজী বন্ধে কাজ করছে ট্রাফিক ওয়ারী বিভাগ

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ১১৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ডেক্স:- ঢাকা মহানগরবাসী যাতে নির্বিঘ্নে এবং স্বাচ্ছন্দে চলাচল করতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে টিম ট্রাফিক ডিএমপি। সেই ধারাকে অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ট্রাফিক ওয়ারী বিভাগ।


যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের ফলে ট্রাফিক ওয়ারী বিভাগের মধ্য দিয়ে ৩৮টি জেলার যানবাহন গমনাগমন করে থাকে। রাস্তার তুলনায় মাত্রাতিরিক্ত গাড়ি এবং আয়তনের তুলনায় জনসংখ্যা অধিক হওয়াতে ওয়ারী বিভাগের যানজট নিয়ন্ত্রণের পাশাপাশি অপরাধ দমনেও সতর্ক দৃষ্টি রাখতে হয়। 


ডিসি (ট্রাফিক-ওয়ারী) বিভাগ মোহাম্মদ আশরাফ ইমামের নেতৃত্বে ট্রাফিক ওয়ারী বিভাগের সদস্যগণ সাহসিকতার সঙ্গে সম্মিলিত প্রচেষ্টায় যানজট নিরসনের পাশাপাশি অপরাধ দমনেও উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছেন।

 ইতোপূর্বে মহাসড়কে ছিনতাই ও চাঁদাবাজি রোধ করতে এই বিভাগের সদস্যগণ বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

তারা ছিনতাইকারী গ্রেপ্তারসহ ছিনতাইকারীর কবল থেকে ছিনতাইকৃত স্বর্ণের চেইন, কানের দুল ও আংটি এবং মোবাইল, মানিব্যাগ/ভ্যানিটিব্যাগ, হাত ঘড়ি উদ্ধার করেছেন। পাশাপাশি সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধের লক্ষ্যে চাঁদাবাজদের গ্রেপ্তার করে আইনের কাঠগড়ায় দাঁড় করেছেন। 


অপরাধ দমনের এই ক্রমাগত প্রচেষ্টার অংশ হিসাবে অদ্য এসি (ট্রাফিক-যাত্রাবাড়ী) তত্ত্বাবধানে যাত্রাবাড়ী ট্রাফিক পুলিশ বক্সের টিআই পবিত্র বিশ্বাস, সার্জেন্ট শেখ ইমরান হোসেন, কং কামরুল ইসলামের সম্মিলিত প্রচেষ্টায় বুধবার (২২ মে) আনুমানিক সকাল ১০ টা ৪৫ মিনিটে যাত্রাবাড়ী ফারুক স্মরণীর মুখের সামনে থেকে রাব্বি নামের এক ছিনতাইকারীকে আটক করেন।


উক্ত ছিনতাইকারী এক পথচারী ভদ্র মহিলার স্বর্ণের কানের দুল ছিনতাই করে দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া করে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে যাত্রাবাড়ী থানার এএসআই রায়হানকে বুঝিয়ে দেয়া হয়। জিজ্ঞাসাবাদে জানা যায় যে ভিকটিমের নাম অনিন্দিতা। তার বাসা যাএাবাড়ী কাজলায় (ব্রীজের ঢালে)।


ডিসি (ট্রাফিক-ওয়ারী) মোহাম্মদ আশরাফ ইমাম জানান যে, যানজট নিরসনে এবং অপরাধ নিয়ন্ত্রণে ওয়ারী অপরাধ বিভাগ এবং ওয়ারী ট্রাফিক বিভাগ একই বৃন্তে সম্মিলিতভাবে কাজ করছে।

      -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর