Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড
রূপগঞ্জে ভূমি অফিসে চোর

রূপগঞ্জে ভূমি অফিসে চোর

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৯৪জন দেখেছেন
Image

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃমোঃ আবু কাওছার মিঠু 


নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়ন ভূমি অফিসে  গত ২৬ জুন রবিবার রাতে চুরি সংঘটিত হয়েছে। কলাছিবল গেইট কেটে দরজা ভেঙ্গে চোরেরা অফিস কক্ষে প্রবেশ করে। পরে আলমারিতে রক্ষিত ৪টি ল্যাপটপ ও প্রয়োজনীয় কাগজপত্রসহ তিন লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। 


এ ব্যাপারে গোলাকান্দাইল ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা হাবিবুর রহমান বাদী হয়ে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। 


রূপগঞ্জ উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম ও রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 


আরও খবর



যুক্তরাষ্ট্রের অর্থনীতিতে বড় ধাক্কা, তীব্র হচ্ছে মন্দার শঙ্কা

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪২জন দেখেছেন
Image

আবারও ধাক্কা খেয়েছে যুক্তরাষ্ট্রের অর্থনীতি। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে দেশটির অর্থনীতি কমেছে শূন্য দশমিক নয় শতাংশ। এ নিয়ে পরপর দুই প্রান্তিকে যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক প্রবৃদ্ধি নিম্নমুখী হলো। এমন পরিস্থিতিতে মন্দার শঙ্কা ক্রমেই বাড়ছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) সংবাদমাধ্যম এপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিভাগ এপ্রিল-মে সময়ে অর্থনৈতিক সংকোচনের এ তথ্য প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে অর্থাৎ জানুয়ারি-মার্চে দেশটির জিডিপি কমে বার্ষিকভিত্তিতে এক দশমিক ছয় শতাংশ।

তবে শেষ প্রান্তিকে অর্থনীতির যে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে, তাতে মানে করা হচ্ছে দেশটির অর্থনীতি দুর্বল হচ্ছে। মূল্যস্ফীতি আকাশচুম্বী হওয়ায় ভোক্তাদের ব্যয় অনেক ধীর হয়েছে। সেখানের নাগরিকরা খুব কম জিনিসপত্র কিনছে। ব্যবসায় বিনিয়োগও কমেছে।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ব্যাংক সুদের হার বাড়িয়েছে, যার সবচেয়ে বেশি নেতিবাচক প্রভাব পড়েছে নির্মাণখাতে। তাছাড়া সরকারের ব্যয়ও কমেছে উল্লেখযোগ্য হারে।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের অর্থনীতির এ খবরটি খুবই জটিল সময়ে এসেছে। উচ্চ মূল্যস্ফীতি ও সুদের হার বৃদ্ধির ফলে দেশটির ভোক্তা ও ব্যবসায়ীরা সংগ্রাম চালিয়ে যাচ্ছে। বুধবার যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ব্যাংক তিন-চতুর্থাংশ পয়েন্ট ভিত্তিতে সুদের হার বাড়িয়েছে।


আরও খবর



বাংলাদেশ শ্রীলঙ্কা হবে এমন কথা গুজব: আতিউর রহমান

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. আতিউর রহমান বলেছেন, ‘বাংলাদেশ শ্রীলঙ্কা হওয়ার কোনো শঙ্কা নেই। যারা বাংলাদেশ শ্রীলঙ্কা হবে বলে গুজব ছড়াচ্ছে, তাদের কথার কোনো ভিত্তি নেই। তাদের এসব ভিত্তিহীন কথা বিশ্লেষণধর্মী নয়।’

শনিবার (২৩) জুলাই বিকেলে জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে তিনটি বইয়ের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড, বাংলাদেশ ব্যাংকের আয়োজনে মহুয়া সাংস্কৃতিক পরিষদের ব্যবস্থাপনায় এ প্রকাশনা উৎসবের আয়োজন হয়। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধভিত্তিক বই ‘বঙ্গবন্ধুর গল্প’, ‘বঙ্গবন্ধুর ৬ দফা’, ‘আধুনিক বাংলাদেশের রুপকার শেখ হাসিনা’ এর মোড়ক উন্মোচন করা হয়।

আতিউর রহমান বলেন, ‘আজ আমরা সাহসের সঙ্গে জোর গলায় বলতে পারি, দেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে পেরেছি। এটার পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার। প্রান্তিক পর্যন্ত ব্যাংকিং সেবা চলে গেছে। যার পুরো কৃতিত্বও প্রধানমন্ত্রীর।’

বাংলাদেশ শ্রীলঙ্কা হবে এমন কথা গুজব: আতিউর রহমান

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের ৮০ শতাংশই ছিল কৃষক শ্রেণি। কৃষকদের উন্নয়নে বাংলাদেশ ব্যাংক সবসময় পাশে থেকেছে। এক অর্থে কৃষকরাও ডলার কামাচ্ছেন। কেননা এ মুহূর্তে যদি বাংলাদেশের বাইরে থেকে ২-৩ বিলিয়ন ডলারের খাদ্য কিনতে হতো, তাহলে রিজার্ভ সমস্যা অনেক বেশি দেখা দিতো। সেটা যেহেতু লাগছে না, তার মানে কৃষকরাও এ রিজার্ভ সংরক্ষণে ভূমিকা রাখছেন।’

সাবেক এ গভর্নর বলেন, ‘বাংলাদেশ ব্যাংক কী আমি এটাই জানতাম না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ব্যাংকে আমাকে বসিয়েছিলেন। দেশে জন্মগ্রহণ করলেই দেশকে ভালোবাসা হয় না, দেশকে জানতে হবে এবং ভালোবাসতে হবে। তাহলেই দেশকে ভালোবাসার পূর্ণতা পাবে।’

লায়ন হামিদুল আলম সখার সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড বাংলাদেশ ব্যাংকের সাধারণ সম্পাদক অভিনেতা পিনাকী সর্বকার। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, ছড়াকার বাংলাদেশ শিশু একাডেমির সাবেক পরিচালক আনজীর লিটন, সাপ্তাহিক শীর্ষ খবরের ভারপ্রাপ্ত সম্পাদক মো. মনিরুজ্জামান (শ্বাশত মনির)।


আরও খবর



বিএম ডিপোর অগ্নিকাণ্ডের প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Monday ০১ August ২০২২ | ১৭জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর গঠিত বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বিত প্রতিবেদন তলব করেছে সংসদীয় কমিটি। এই সমন্বিত প্রতিবেদন আগামী বৈঠকে উপস্থাপন করার জন্য সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে এসব তদন্ত প্রতিবেদন তলব করা হয়।

কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য শাজাহান খান, মো. নজরুল ইসলাম চৌধুরী, শামসুন নাহার এবং মো. আনোয়ার হোসেন (হেলাল) অংশ নেন।

সভার শুরুতে সদ্য প্রয়াত ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন এবং মোনাজাত করা হয়।

এরপর ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের কাজে নিয়োজিত এনজিওসমূহের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে মূল কমিটিতে দুই মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এ জন্য মো. আনোয়ার হোসেনকে আহ্বায়ক এবং শাজাহান খানকে সদস্য করে দুই সদস্য বিশিষ্ট সাব-কমিটি পুনর্গঠন করা হয়।

এছাড়া ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও শিক্ষা নিরাপত্তা বিষয়ক গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পটি নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত না হওয়ার বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে। একই সঙ্গে এনজিওসমূহ প্রত্যেক শিশুর বিপরীতে ১৬ হাজার টাকা গ্রহণের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য সুপারিশ করা হয়েছে।

বৈঠকে করোনাকালীন বিভিন্ন কর্মস্থলে কর্মরত শ্রমিকদের স্বাস্থ্যবিধি সুরক্ষার বিষয়ে পদক্ষেপ গ্রহণ, চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের কারণসমূহ চিহ্নিত করা, শ্রম আদালতসমূহে চলমান মামলার সংখ্যা ও নিষ্পত্তির হারের বিষয়ে সার্বিক প্রতিবেদন উপস্থাপন করা হয়।

এ সময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



ষড়যন্ত্রের কথা শুনতে শুনতে জনগণের কান ঝালাপালা: রিজভী

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের মুখে ষড়যন্ত্র, চক্রান্তের কথা শুনতে শুনতে জনগণের কান ঝালাপালা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (৫ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, শেখ হাসিনা ও তার কতিপয় মোসাহেব মন্ত্রীর মুখে এ ধরনের ষড়যন্ত্র, চক্রান্ত ইত্যাদি কথা শুনতে শুনতে দেশের জনগণের কান ঝালাপালা। নির্বাচন ঘনিয়ে আসলে এ জাতীয় হাস্যকর নাটুকে কথাবার্তা বেশি বেশি শোনা যায়। ভোটারবিহীন আরেকটি নির্বাচন করার জন্য এসব বাহানা করছে এটা সবাই বোঝেন।

তিনি বলেন, নিশিরাতের ফ্যাসিস্ট এ গণদুশমন সরকারের পতন ঘটানো কোনো চক্রান্ত নয়, বরং এটি বাংলাদেশের গণতন্ত্রকামী জনগণের নৈতিক ও ঐতিহাসিক দায়িত্ব। ভোটাধিকার ও জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য দেশের মানুষ নিয়মতান্ত্রিক আন্দোলন করছে একটা মহৎ লক্ষ্যকে সামনে রেখে। সুতরাং এ আন্দোলনে যারা শরীক হবেন তারা সত্যের পক্ষে, ন্যায়ের পক্ষে, গণতন্ত্রের পক্ষে। আসন্ন দুর্বার গণআন্দোলন আঁচ করতে পেরে ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে সরকার। এজন্য নতুন নতুন ষড়যন্ত্র তত্ত্ব আবিষ্কার করছে।

সরকার ফুসে ওঠা জনরোষ থেকে বাঁচতে হিংস্র হয়ে উঠেছে বলে মন্তব্য করে রিজভী বলেন, দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি সংকট, সীমাহীন লুটপাট ও অর্থপাচারের প্রতিবাদে সারাদেশ যখন প্রতিবাদ মুখর, তখন অবৈধ দখলদার সরকার জোরপূর্বক ক্ষমতায় থাকতে বেসামাল হয়ে জনগণের ন্যায়সঙ্গত শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলিবর্ষণ করে পাখির মতো বিএনপি নেতাকর্মীদের হত্যা করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এ হত্যাকাণ্ড পূর্ব পরিকল্পিত। সরকার তার পুলিশ বাহিনীকে দিয়ে সম্পূর্ণ শান্তিপূর্ণ এ প্রতিবাদ মিছিলে গুলি চালিয়ে আবারও প্রমাণ করলো বল প্রয়োগ করে জবরদস্তি করে ফ্যাসিবাদী কায়দায় আওয়ামী শাসকগোষ্ঠী ক্ষমতা চিরস্থায়ী করতে চায়। আমরা আব্দুর রহিম ও নুরে আলমের রক্ত বৃথা যেতে দেবো না। জনগণের অভ্যুত্থানে এ সরকারের পতন ঘটবে। তারপর জনগণের সরকার কড়ায় গণ্ডায় বিচার করবে। সব হত্যাকাণ্ডেরই বিচার হবে।


আরও খবর



আবারও আইটেম গানে ঝড় তুলবেন সামান্থা, শুটিং শুরু

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

‘পুষ্পা’ সিনেমায় ‘ও আন্তাভা’ শিরোনামের আইটেম গানে নেচেছিলেন তিনি। তার নাচ ঝড় তুলেছিলো কোটি পুরুষের অন্তরে। সোশ্যাল মিডিয়ার কল্যাণে রাতারাতি ভাইরাল হয়ে যান দক্ষিণ অভিনেত্রী সামান্থা রুথ প্রভু।
মনোমুগ্ধকর নাচে পেয়েছেন ভক্তদের ভালোবাসা।

আবারও তিনি নাচের ঝলক দেখাতে আসছেন। এবার তাকে নাচতে দেখা যাবে ‘যশোদা’ সিনেমায়। এ সিনেমায় তিনি প্রধান চরিত্রে আছেন। তবে তাতে আইটেম গানেও নাচবেন অভিনেত্রী।

বলিউড হাঙ্গামা থেকে জানা যায়, হায়দরাবাদে চলছে এই গানের শুটিং। তার জন্য অসাধারণ সেট তৈরি করেছেন নির্মাতারা। নতুন এ আইটেম গানে আগের চেয়ে আরও বেশি ঝলক থাকবে এবং আবেদনময়ী রূপে দেখা যাবে সামান্থাকে।

নারীকেন্দ্রিক ও ড্রামা ঘরানার এ সিনেমা যুগল পরিচালনা করছেন হরি ও হারিস।

এতে আরও আছেন উন্নি মুকুন্দন, বারালক্ষ্মী শরৎকুমার, রাও রমেশ, মুরালি শর্মা, শত্রু । সিনেমাটি তেলুগু, কন্নড়, তামিল, মালয়ালম এবং হিন্দি ভাষায় মুক্তি পাবে।

'যশোদা' ২২ আগস্ট মুক্তি পাবে। এর আগে অভিনেত্রীকে ডিকে-এর হিন্দি ওটিটি সিরিজ 'দ্য ফ্যামিলি ম্যান ২' দুর্দান্ত অভিনয় করতে দেখা গিয়েছে।


আরও খবর