Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

রূপগঞ্জে সম্পত্তির লোভে সৎমাকে অস্বীকার এলাকাজুড়ে তোলপাড়

প্রকাশিত:Tuesday ২১ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১২৪জন দেখেছেন
Image


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ মোঃ আবু কাওছার মিঠু 


নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়নের গোয়ালপাড়া এলাকার মৃত তছর আলীর তৃতীয় স্ত্রী মোমেলা তার সম্পত্তি লিখে না দেয়ায় সৎ ছেলে নায়েব আলী মা হিসেবে অস্বীকার করে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের বাদিনী নায়েব আলীর কন্যা শিউলীর এমন কর্মকান্ডে এলাকায় আলোচনার তুমুল ঝড় তুলেছেন। এ ঘটনাকে ঘিরে একটি চক্র মোমেলাসহ স্থাণীয় ২নং ওয়ার্ড সদস্য মনির হোসেনকে ভয়ভীতি দেখিয়ে ফায়দা লুটে নেয়ার পায়তারা করছে বলেও অভিযোগ ওঠেছে। 


জানা গেছে, উপজেলার গোয়ালপাড়া এলাকার তছর আলী মৃত্যুকালে তৃতীয় স্ত্রী মোমেলাসহ প্রথম স্ত্রীর ৫ ছেলে দিলু মিয়া, আয়েব আলী মিয়া, নোয়াব আলী, নায়েব আলী, জিন্নত আলী, মেয়ে জমিলা খাতুনকে রেখে যান। তছর আলীর সম্পত্তি নায়েব আলী ব্যতিত অন্য সব সন্তানকে মোমেলা লিখে দেন। এতে ক্ষিপ্ত হয়ে নায়েব আলী তার মাকে অস্বীকার করে আদালতসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন। ওইসব অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে গণমাধ্যমকর্মীদের ভুল তথ্য দিয়ে অপপ্রচার করছে নায়েব আলীর মেয়ে শিউলী। এতে এলাকায় নতুন করে আলোচনার ঝড় বইছে।


এদিকে নারায়ণগঞ্জ আদালত ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশনায় মোমেলাকে রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ থেকে ওয়ারিশ সনদ দেয়ায় ২নং ওয়ার্ড সদস্য মনির হোসেন ও চৌকিদার সোহেলের নামে অপপ্রচার চালায়। এ অপকর্মে আরো জড়ানো হয়েছে বেইলারটেক এলাকার হাজী মো. নুরু মিয়া, বাগবের এলাকার ব্যবসায়ী নজরুল ইসলাম, আক্তার মিয়া, গোয়ালপাড়া এলাকার রহমত আলী, নজরুল ও তছর আলীর ছেলে জিন্নত আলীকে। 


উপজেলার বেইলারটেক এলাকার বাসিন্দা হাজী মো. নুরু মিয়া জানান, তছর আলীর তৃতীয় স্ত্রী হিসেবে মোমেলার নামে ওয়ারিশ সনদ থেকে শুরু করে বাড়ীঘর, জমির নামজারী, নাগরিকত্ব সনদ, ভূমি উন্নয়ন কর, সৎ ছেলে মেয়েদের স্বীকৃতি, আদালতের মাধ্যমে পারিবারিক আপোষ বন্টননামা দলিল, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে একাউন্ট, পিবিআই রিপোর্ট, ছেলে জিন্নত আলীর অঙ্গীকার নামা, জমির দলিল সম্পাদনসহ বিভিন্ন  প্রমাণাধি রয়েছে। তাছাড়া এলাকায় একাধিক সালিশ বৈঠকে শত শত মানুষ তছর আলী ও মোমেলা স্বামী-স্ত্রী হিসেবে লিখিত স্বীকৃতি দিয়েছেন। কিন্তু মোমেলা তার সম্পত্তি সৎ ছেলে নায়েব আলী ও নায়েব আলীর মেয়ে শিউলীর নামে লিখে না দেয়ায় গৃহবধূর নামে অপবাদ দিচ্ছে। 


রূপগঞ্জ সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার মনির হোসেন জানান, সকল কাগজপত্র যাচাই বাছাই ও সত্যতা পেয়ে মোমেলা বেগমকে ওয়ারিশ সনদ দেয়া হয়েছে। তাছাড়া তিনি গোয়ালপাড়া গ্রামের মৃত তছর আলীর তৃতীয় স্ত্রী। এলাকায় তার ঘরবাড়ি থেকে শুরু করে সব ধরণের প্রমাণাধি রয়েছে। একটি কুচক্রিমহল আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার চালাচ্ছে। অভিযুক্ত শিউলীর সাথে বহুবার যোগাযোগের চেষ্টা করেও তাকে বাড়িতে পাওয়া যায়নি। 


রূপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আলহাজ ছালাহউদ্দিন ভুঁইয়া বলেন, আমার পরিষদ থেকে যাচাই বাছাই ও শতভাগ নিশ্চিত না হয়ে কোনো ব্যক্তিকে ওয়ারিশ সনদ দেয়া হয় না। তাছাড়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রিপোর্টে শিউলীকে মোমেলা বেগমের সৎ নাতিন হিসেবে প্রমাণিত হয়েছে। এখানে অস্বীকার করার কোনো সুযোগ নেই। মোমেলার অপর ৪ ছেলে ও মেয়ে মোমেলাকে মা হিসেবে স্বীকৃতি দিয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, মোমেলার প্রাপ্য অংশ সৎ ছেলে নায়েব আলীকে লিখে না দেয়ায় তার মেয়ে শিউলী নানা ভাবে হয়রানি করার চেষ্টা করছে। তবে শিউলী আক্তার তার দাদী হিসেবে মোমেলাকে অস্বীকার করার কোনো সুযোগ নেই। 


রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম জানান, বৈধ ওয়ারিশ সনদেই মোমেলা তার স্বামীর প্রাপ্য অংশ নামজারী করেছেন। তাছাড়া নিজের কোনো সন্তান না থাকায় ওই সম্পত্তি তার সৎ ছেলে মেয়ের নামে লিখে দিয়েছেন। কিন্তু মোমেলার সৎছেলে নায়েব আলীকে সম্পত্তি থেকে বঞ্ছিত করায় নায়েব আলীর মেয়ে শিউলী হয়রানী করতে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও ব্যর্থ হয়েছেন। 


রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুশরাত জাহান জানান, এ ধরণের অভিযোগ আমার জানা নেই। তবে কাউকে মিথ্যা দোষারোপ করে হয়রানি করা হলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 


আরও খবর



সীতাকুণ্ডে নিহতদের স্মরণে সাংস্কৃতিক জোটের মোমবাতি প্রজ্বলন

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৭০জন দেখেছেন
Image

সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় নিহতদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এর আগে শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বিভিন্ন পেশার মানুষ অংশ নেন। এসময় বক্তারা নিহতদের আত্মার শান্তি কামনা করেন ও আহতদের সুস্থতা কামনা করেন।

তারা বলেন, এ ধরনের ঘটনা যেন আর কখনো না ঘটে সেজন্য সংশ্লিষ্ট সবাইকে সচেতন হতে হবে। পরে সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গণে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে নিহতদের স্মরণ করা হয় ও নিরবতা পালন করা হয়।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হয়েছে।

তবে জেলা প্রশাসনের তথ্য মতে মৃতের সংখ্যা ৪১। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আগুন লাগার পরে ৬০ ঘণ্টা পার হলেও আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি।


আরও খবর



শেরপুরে সড়ক দুর্ঘটনায় বিজিবি সদস্য নিহত

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

শেরপুরে সড়ক দুর্ঘটনায় ইউসুফ জামিল নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে সদর উপজেলার আমতলী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জামিল সদরের হালগড়া চর বড়ইগাছি এলাকার খলিলুর রহমানে ছেলে।

পুলিশ জানায়, ইউসুফ জামিল বিজিবির সিপাহী পদে কর্মরত ছিলেন। গত ১২ জুন ১২ দিনের ছুটিতে গ্রামের বাড়ি শেরপুরে আসেন। আজ সকালে কেনাকাটা শেষে শেরপুর শহর থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে মারা যান তিনি।

স্থানীয়রা জানান, সদরের কানাশাখোলা চন্দ্রকোনা সড়কে আমতলা বাজার এলাকায় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শেরপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) বন্দে আলী বলেন, ইউসুফ জামিল ময়মনসিংহে কর্মরত ছিলেন। তার পরিবারকে খবর দেয়া হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



সক্ষমতার প্রতীক পদ্মা সেতু

প্রকাশিত:Saturday ২৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৯জন দেখেছেন
Image

ঈসা আহমাদ ইসহাক, মিশর

পদ্মা সেতু। অবশেষে উদ্বোধন হয়েই গেলো। আজ বাংলার আকাশে উদিত হয়েছে স্বপ্নের সূর্য! পদ্মার বুক চিরে সেই সূর্যালোকে উদ্ভাসিত হয়েছে একটি সেতু। উত্তর থেকে দক্ষিণ, মিলন হবে আপামর জনতার দীর্ঘ প্রতীক্ষিত আশা ও ভরসার। স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ নির্মাণ আশ্চর্য্য, সক্ষমতার প্রতীক পদ্মা বহুমুখী সেতু।

দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবে রূপ পেতে যান চলাচলের জন্য উন্মুক্ত হয়েছে। দেশের যোগাযোগ ব্যবস্থায় এ এক যুগান্তকারী মাইলফলক। স্বাভাবিকভাবেই সারা বাংলাদেশের মানুষ স্বপ্নের পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন। সেই সঙ্গে পিছিয়ে নেই সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা রেমিট্যান্সযোদ্ধা খ্যাত প্রবাসী বাংলাদেশিরা। তারাও সামাজিক যোগাযোগের মাধ্যমে পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সমানতালে।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর সেতুর নির্মান কাজে ৩৭ এবং ৩৮ নম্বর পিলারে প্রথম স্প্যান বসানোর মাধ্যমে পদ্মা সেতুর অংশ দৃশ্যমান হয়। পরে একের পর এক ৪২টি পিলারের ওপর বসানো হয় ৪১টি স্প্যান। ২০২০ সালের ১০ ডিসেম্বর শেষ ৪১তম স্প্যান স্থাপনের মাধ্যমে বহুমুখী ৬ দশমিক ১৫ কিলোমিটার পদ্মা সেতুর সম্পূর্ণ কাঠামো দৃশ্যমান হয়ে ওঠে।

মিশর প্রবাসী আফসার হোসাইন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, পদ্মা সেতু আমাদের দক্ষিণ অঞ্চলের মানুষের একটা স্বপ্ন ছিল। সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে খুব ভালো লাগছে। আগে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে যেতে ফেরি, লঞ্চে দীর্ঘ সময় অপেক্ষা করতে হতো। সেতু হওয়াতে সেটা থেকে মুক্তি পাবে ১৯ জেলার মানুষ।

পদ্মা সেতু নির্মাণে আরেক মিশর প্রবাসী আলমগীর হোসেন বলেন, আমাদের ঢাকা থেকে ফেরিযোগে বাড়ি যেতে এক থেকে দুই দিন লেগে যেতো। এখন পদ্মা সেতু হওয়াতে সেটা লাঘব হয়েছে। আমরা খুলনা, বাঘেরহাট, ফরিদপুরসহ অন্যান্য জেলার মানুষ সহজে যাতায়াত করতে পারবো।

বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান তার কলামে লেখেন, আমাদের অর্থনৈতিক মুক্তির সংগ্রামের এক উজ্জ্বল মাইলফলক। বিপুল আগ্রহ নিয়ে বাংলাদেশের সংগ্রামী মানুষ দুই চোখ ভরে আমাদের আত্মশক্তির এ প্রতীকটি দেখছে।

এ সেতু জাতির আবেগকে কতটা নাড়া দিয়েছে, এর প্রমাণ মেলে যখন মো. জসিম উদ্দিন হাসপাতাল থেকে তার মুমূর্ষু সন্তানকে ষোলো হাজার টাকায় বিশেষ অ্যাম্বুলেন্স ভাড়া করে তার অন্তিম ইচ্ছাপূরণের জন্য স্বপ্নের পদ্মা সেতু দেখাতে মাওয়ায় নিয়ে যান। একইভাবে এতদিন বিচ্ছিন্ন থাকা দক্ষিণ বাংলার মানুষের অন্তরে বইছে অন্যরকম এক আনন্দের ঢেউ।

jagonews24মিশরে বাংলাদেশ ভবনে লেখক ও মিশর প্রবাসী আফছার হোসাইন

আবেগ ও উচ্ছ্বাস বাদেও পদ্মা সেতুর প্রভাবে বাংলাদেশের অর্থনীতির ওপর যেসব প্রভাব পড়বে তার সারসংক্ষেপ হলো- দক্ষিণ বাংলায় বাংলাদেশের সাতাশ শতাংশ মানুষের বাস। বিচ্ছিন্ন থাকা এবং জলবায়ু পরিবর্তনের প্রভাবে এ অঞ্চলের দারিদ্র্যের হার সারা দেশের গড় হার থেকে পাঁচ শতাংশ বেশি।

সেতুর কারণে যোগাযোগ ও বিনিয়োগ পরিবেশ উন্নত হলে এ অঞ্চলের দারিদ্র্যের হার ফি বছর ১.০১ শতাংশ হারে কমবে। এর প্রভাবে সারা দেশের দারিদ্র্য কমবে ০.৮৪ শতাংশ হারে। বিসিক বলছে, আগামী পাঁচ বছরে শুধু বরিশাল বিভাগেই পাঁচশ থেকে এক হাজার নতুন শিল্পকারখানা স্থাপিত হবে।

২০০৮ সালে ক্ষমতার গ্রহণের পরপরই আওয়ামী লীগ পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত চূড়ান্ত করে। ২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে পদ্মা সেতুর জন্য ডিজাইন কনসালট্যান্ট নিয়োগ হয়। কনসালট্যান্ট ২০১০ সালের সেপ্টেম্বর মাসে সম্পন্ন করেন এবং সেতু বিভাগ প্রিকোয়ালিফিকেশন দরপত্র আহ্বান করা হয়।

২০১১ সালে সরকার বিশ্বব্যাংকের সঙ্গে ঋণ চুক্তিবদ্ধ হয়। এর পরের বছর ২০১২ সালে বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ তুলে ১২০ কোটি ডলারের ঋণচুক্তি বাতিল করে। ষড়যন্ত্রের অভিযোগ তুলে অন্যান্য দাতা সংস্থাগুলোও ঋণের সিদ্ধান্ত বাতিল করে। বিশ্বব্যাংকের অভিযোগের ভিত্তিতে তৎকালীন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বাধ্য করা হয়।

যোগাযোগ সচিব মোশাররফ হোসেন ভূইয়াকে জেলে পাঠানো হয়। পরে দুর্নীতির অভিযোগটি মিথ্যা প্রমাণিত হয় এবং কানাডার আদালত দুর্নীতির অভিযোগের মামলাটি বাতিল করেন। এরপর প্রকল্পটি বাংলাদেশ সরকার নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করার সিদ্ধান্ত নেয়।

সব ষড়যন্ত্র ভেঙে দিয়ে আজ (শনিবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করেন। উদ্বোধনের পর শুধু প্রধানমন্ত্রী ও অতিথিদের গাড়ি সেতু পাড়ি দেয়। আগামীকাল রোববার ভোর থেকে টোল দিয়ে সাধারণ যানবাহন চলাচল শুরু করবে সেতু দিয়ে।


আরও খবর



বগুড়ায় ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

বগুড়ায় ধর্ষণের দায়ে দুলু প্রামাণিক (৫৫) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর এ রায় ঘোষণা করেন।

দুলু প্রামাণিক বগুড়ার ধুনট উপজেলার আনারপুর দহপাড়ার সিদ্দিক প্রামাণিকের ছেলে। রায় ঘোষণার সময় তিনি অনুপস্থিতি ছিলেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আশেকুর রহমান সুজন জানান, ২০০৯ সালের ৩০ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে ধুনটের আনারপুর এলাকায় দুলু প্রামাণিক প্রতিবেশী তালাকপ্রাপ্ত এক নারীর ঘরে ঢুকে ধর্ষণ করে। এ ঘটনায় ওই নারী ধুনট থানায় মামলা করেন। ধুনট থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) বুলবুল ইসলাম তদন্ত শেষে তিনি একই বছরের ২১ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেন। ওই মামলায় দুলু প্রামাণিক জামিনে ছাড়া পাওয়ার পর থেকেই তিনি পলাতক।

তিনি বলেন, ১৩ বছর পর ধর্ষণের অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তার অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন।


আরও খবর



অফিসার নিয়োগ দিচ্ছে আড়ং

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

পোশাক প্রস্তুতকারক ও বিপণন প্রতিষ্ঠান আড়ংয়ে ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২২ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আড়ং
বিভাগের নাম: ওয়্যারহাউজ

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০১-০২
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] এই ঠিকানায় সিভি পাঠাতে পারবেন অথবা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২২ জুন ২০২২


আরও খবর