Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

রূপগঞ্জে সাংবাদিকের বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ মা-ভাই আহত

প্রকাশিত:শনিবার ২৫ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৮৮জন দেখেছেন

Image

রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃমোঃআবু কাওছার মিঠু 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সদস্য ও দৈনিক নওরোজ  পত্রিকার রূপগঞ্জ প্রতিনিধি শরীফ ভুইয়ার বাড়িতে গত২৪ মার্চ শুক্রবার   সন্ত্রাসীরা হামলা চালিয়ে ভাংচুর  ও লুটপাট  করেছে ।গতকাল২৫ মার্চ পাঁচজনকে আসামী করে রূপগঞ্জ  থানায় মামলা রুজু করা হয়েছে ।   


মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ  ও পূর্ব শত্রুতার জের ধরে ১০/১২ জনের একদল সন্ত্রাসী রামদা,ছুরি,হকিস্টিক,কুড়াল, এসএসপাইপ সহ দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে এ হামলা চালায়। হামলাকারীরা নগদ টাকা,স্বর্ণালংকার সহ তিন লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়।


 সন্ত্রাসীদের হামলায় আহত সাংবাদিক শরীফ ভুইঁয়ার মা  জাহানারা বেগম (৫০) ও  ছোট ভাই রাকিবুল ইসলামকে (২৪)  রূপগঞ্জ উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  এই সময় সাংবাদিক শরীফ বাড়িতে ছিলেন না।এ ঘটনায় মোঃ শরীফ ভূইয়া বাদী হয়ে জাঙ্গীর গ্রামের মাসুদ(৩৬), সোহেল(৪০), আব্দুর রউফ(৪২), মোবারক(৪৬), নুরু মিয়াকে(৪৪) আসামী করেরূপগঞ্জ থানায় মামলা  দায়ের করেছেন।  রূপগঞ্জ থানার  ভারপ্রাপ্ত  কর্মকর্তা এএফএম সায়েদ বলেন,মামলা রুজু করা হয়েছে ।  আসামীদের গ্রেফতারে পুলিশ  তৎপর  রয়েছে। 



আরও খবর



ধ্রুব মিউজিক স্টেশনের হাত ধরে আরও এক প্রতিভার আত্মপ্রকাশ

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:গ্রামের এক স্বপ্নবাজ তরুণ আকিক দেওয়ান।ছোটবেলা থেকেই গান নিয়ে হাজারো স্বপ্ন তার। তাই বন্ধুদের নিয়ে আড্ডায় বসলেই গুনগুন করে গাইতেন গান। বিভিন্ন জনপ্রিয় গানের পাশাপাশি নিজেরা তৈরি করতে থাকেন মৌলিক গান। সে সব গান তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে নিজেদের মনের ে খোরাক জোগান। একদিন ধ্রুব মিউজিক স্টেশন কর্তৃপক্ষের নজরে পরে আকিক দেওয়ানের গান নিয়ে এই পাগলামি। যেহেতু শুরু থেকেই প্রতিভাবানদের খুঁজে তাদের স্বপ পূরণে সারথি হিসেবে কাজ করে যাচ্ছে ধ্রুব মিউজিক স্টেশন। সেহেতু আকিক দেওয়ানকে নিয়েও কাজ শুরু করে তারা। তার প্রতিভাকে দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে প্রকাশ করার পরিকল্পনা নেয় আকিক দেওয়ানের প্রথম মৌলিক গান।সেই ধারাবাহিকতায় তৈরি হয় আকিক দেওয়ানের প্রথম মৌলিক গান ‌‌‘সরল মনটা করলা চুরি’।

‘আমার সরল মনটা করলা চুরি/ আড়ে আড়ে চাইয়া/ মন কারিলা কোন গ্রামের মাইয়া’ এমন সরল কাব্যমালা দিয়ে গীতিকাবিতা সাজিয়েছেন প্রভাস চন্দ্র দাস। সঙ্গীতায়োজন করেছেন তরিক। ফারহান আহমেদ রাফাতের ভিডিও পরিচালনায় এত মডেল হিসেবে দর্শক দেখেতে পাবে আনফি সিনহা ও শাখিন এর খুনসুঁটি।

নিজের প্রথম মৌলিক গান প্রকাশ নিয়ে উচ্ছ্বসিত আকিক দেওয়ান জানালেন,‘এই আনন্দ বাধ ভাঙ্গা, ভাষায় প্রকাশ করার মত না। আমি কৃতজ্ঞ ধ্রুব মিউজিক স্টেশন পরিবারের কাছে। তারা আমার স্বপ্ন বাস্তবায়নে পাঞ্জেরির ‍ভূমিকা পালন করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রোতারা যেভাবে আমার গান শুনে আমাকে ভালোবাসা দিয়েছেন, আমি আশা করি এই গানটি শুনেও তাদের ভালোবাসা পাবো। সবার ভালোবাসা আর সহযোগিতা নিয়েই এগিয়ে যেতে চাই আগামীর পথ।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ৯ মার্চ, শনিবার তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘সরল মনটা করলা চুরি’ গানের ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপএ।


আরও খবর



আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সৈয়দপুরে শোভাযাত্রা

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নারীর কাজের স্বীকৃতি প্রদান,নারীর প্রতি সহিংসতা রোধ,নারীর সাফল্য উযযাাপন ও নারীর প্রতি সম্মান শ্রদ্ধার সাথে সম-অধিকারের উদ্দেশ্যে শোভাযাত্রা বের করেছে সৈয়দপুর মহিলা বিষয়ক অধিদপ্তর। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সকাল সারে ১০ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শোভাযাত্রা টি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা আকতার লাকি,এএস আই লুবনা লিপি,কনস্টেবল ববিতা রানী,কনস্টেবল মল্লিকা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম। বেলা সারে ১১ টায়,উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সেখানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন। তিনি বলেন, বিশ্বজুড়ে বাংলাদেশের নারীদের সাফল্য আজ অনুকরণীয় ও অনুসরণীয়। নারীর উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি ও সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান সমুহকেও নানাবিধ উন্নয়ন প্রকল্প নিয়ে এগিয়ে আসতে হবে। সারা পৃথিবীর ন্যায়,বাংলাদেশের নারীদের ও সমঅধিকার, সমসুযোহ এগিয়ে নিতে হোক বিনিয়োগ। 

এছাড়াও নারীর অধিকার নিয়ে বক্তব্য রাখেন, প্রথম আলো পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি, এম আর আলম ঝন্টু, কালের কন্ঠ পত্রিকার প্রতিনিধি তোফাজ্জল হোসেন লুতু, ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম প্রমুখ।

আরও খবর



গোদাগাড়ীতে ছোট ভায়ের স্ত্রীর গোসলের দূশ্য ধারণ করায় এক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

মুক্তার হোসেন,গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে ছোট ভায়ের স্ত্রীর গোসলের দূশ্য ধারণ করায় এক ব্যবসায়ী আটক হয়েছে।পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়,বুধবার দুপুর ২টার দিকে গোদাগাড়ী পৌর এলাকার হাটপাড়া(ভগমন্তপুর) গ্রামের মৃত জামালউদ্দীনের ছেলে নাজিরউদ্দীন বাবু(৪০),তার ছোট ভায়ের স্ত্রী গোসলের দূশ্য মোবাইল ফোনে ধারণ করছিল এ সময় তার ছোট ভাই বিষয়টি জানতে পেরে মোবাইল ফোনটি নিয়ে দেখে তার স্ত্রীর গোসলের দূশ্যর ভিডিও ধারণ করে করেছে। এ নিয়ে তার ছোট ভাই থানায় অভিযোগ দায়ের করে। বৃহস্পতিবার সকালে পুলিশ নাজিরউদ্দীন বাবুকে আটক করে। গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল মতিন বলেন,আটককৃত নাজিরউদ্দীনের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে।নাজিরউদ্দীন বাবু উপজেলা সদর ডাইংপাড়া বাজারে খান জাহান মার্কেটে কাপড়ের দোকান রয়েছে।


আরও খবর



ছাতকে শতা‌ধিক মানু‌ষের ম‌ধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:সুনামগঞ্জের ছাতকে সমাজের উন্নয়নে মানব সেবায় অনন্য ভূমিকা পালন করে আসছে মরহুম মাস্টার হাবিবুর রহমান ফাউন্ডেশন। মরহুম মাস্টার হাবিবুর রহমান ছিলেন, উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের লক্ষীপুর গ্রামের বাসিন্দা। তাঁর মৃত্যুর পর সন্তানরা তাদের পিতার নামে এই ফাউন্ডেশন গঠন করে। রামাদ্বান, ঈদ, বন্যাসহ বিভিন্ন দূর্যোগে এলাকার সুবিধা বঞ্চিত গরিব-অসহায় মানুষের কল্যাণে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে এ ফাউন্ডেশন।

গত রোববার সকালে পবিত্র মাহে রামাদ্বান উপলক্ষে মরহুম মাষ্টার হাবিবুর রহমান ফাউন্ডেশনের মাধ্যমে লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এর আগে মরহুম মাস্টার হাবিবুর রহমান এর ভাই, লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি  সাজিদুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক নেতা মাস্টার রেজ্জাদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছাতক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছৈলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান খান, সাংবাদিক শামিম আহমদ তালুকদার ও ফজল উদ্দীন। এসময় এলাকার আছাবুর রহমান, ফয়জুল ইসলাম, ছালিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিতরণকৃত প্রতি প্যাকেটে ইফতার ও খাদ্য সামগ্রীর মধ্যে ছিল, ৫কেজি চাল, ১কেজি খাজুর, ২কেজি ছোলা, ১কেজি ডাল, ২কেজি পেঁয়াজ, ২লিটার সোয়াবিন তৈল।


আরও খবর

সরকারি খাল ভরাট করার অভিযোগ

বুধবার ১৩ মার্চ ২০২৪




রমজানে স্কুল বন্ধের আদেশ চেম্বার আদালতে বহাল

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রাথমিক ও মাধ্যমিক বিদালয় রমজান মাসে বন্ধ রাখতে হাইকোর্টের দেওয়া আদেশ আপাতত বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।পাশাপাশি মঙ্গলবার (১২ মার্চ) নিয়মিত শুনানির জন্য বিষয়টি আপিল বিভাগে পাঠানো হয়েছে।

সোমবার (১১ মার্চ) সকালে রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল আবদেন করেন। পরে বিকেলে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

চেম্বার আদালতের নির্দেশনা অনুযায়ী আগামীকাল মঙ্গলবার (১২ মার্চ) সব বিদ্যালয় স্কুল বন্ধ থাকবে। আর পুরো রমজান স্কুল বন্ধ থাকবে কি না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আপিল বিভাগ।

এর আগে, রোববার (১০ মার্চ) পুরো রমজান মাসে স্কুল বন্ধ রাখার নির্দেশ দেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিটের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

তবে এদিনই ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুজ্জামান সংবাদ মাধ্যমকে জানান, অ্যাটর্নি জেনারেল নির্দেশনা দিয়েছেন হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করার জন্য।

তারও আগে গত ২৫ ফেব্রুয়ারি রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন আইনজীবী মো. ইলিয়াছ আলী মন্ডল।

তিনি জানান, রমজানে মাসে প্রাথমিক বিদ্যালয়ে ১০ দিন এবং মাধ্যমিক বিদ্যালয়ে ১৫ দিন খোলা রেখে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন দুইমাসের জন্য স্থগিত করার পাশাপাশি রুল জারি করেছেন হাইকোর্ট।

রিটে প্রাথমিক ও গণশিক্ষা সচিব, শিক্ষা সচিব, উপসচিব প্রাথমিক ও গণশিক্ষা সচিব, উপসচিব শিক্ষা সচিব, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি), শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালককে বিবাদী করা হয়। রিটে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রমজান মাসে বিদ্যালয় বন্ধ রাখতে নির্দেশনা চাওয়া হয়।


আরও খবর