Logo
আজঃ Tuesday ২৬ October ২০২১
শিরোনাম
নির্বাচন হাওয়া

রূপগঞ্জে নির্বাচনী সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Sunday ১০ October ২০২১ | হালনাগাদ:Tuesday ২৬ October ২০২১ | ৯৪জন দেখেছেন
Image



 শাকিল আহম্মেদ  রূপগঞ্জ ( নারায়ণগঞ্জ)প্রতিনিধি 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আসন্ন কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সভা করেছে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ।শুক্রবার সন্ধ্যায় কায়োতপাড়ার নাওড়াস্থ্য চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামসুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংধনু গ্রুপ ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ানম্যান আলহাজ্ব রফিকুল ইমলাম।

 

 অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী মোঃ মিজানুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোশারফ হোসেন ভূইয়া, সহ-সভাপতি আলাউদ্দিন মিয়া, যুগ্ন সম্পাদক তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, আলী আজগর,  থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মিলন, যুবলীগ নেতা আব্দুল আউয়াল, হাজী সফিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা লুৎফর রহমান মুন্না, আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল হক ভুইয়া জেমিন, মহিলালীগ নেত্রী স্বপ্না আক্তার, ইয়াছমীন আক্তার প্রমুখ।

 

 

সভায় রফিকুল ইসলাম বলেন, ইভিএম পদ্ধতিতে আগামী ১১ নভেম্বর আমাদের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আপনারা নির্বিগ্নে ভোটাধিকার প্রয়োগ করবেন। কোন সন্ত্রাসী কায়েতপাড়ার মাটিতে জোর করে আপনাদের ভোট ছিনিয়ে নিতে পারবে না।

 

খবর প্রতিদিন /সি.বা 


আরও খবর



স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গ্রিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ উৎসব ২০২১

১৭ অক্টোবর গ্রিসে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ উৎসব’

প্রকাশিত:Sunday ১০ October ২০২১ | হালনাগাদ:Sunday ২৪ October ২০২১ | ৫৭জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image



ডেস্ক এডিটর :

মুজিববর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গ্রিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ উৎসব ২০২১’।মুজিববর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের আয়োজনে আগামী ১৭ অক্টোবর আয়োজিত হবে এই জমকালো উৎসব।

 

দূতাবাস কার্যালয় প্রাঙ্গণে ওইদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে এ উৎসব। দূতাবাস সূত্রে জানা যায়, এরই মধ্যে নানা ধরনের অনুষ্ঠানমালা চূড়ান্ত করা হয়েছে। এছাড়া বাংলাদেশি খাবার, পণ্য প্রদর্শনী ও মেলার আয়োজন রয়েছে।

 

শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। আয়োজনে গ্রিসে বসবাসকারী বাংলাদেশি শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। এরই মধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে দূতাবাস।

 

উৎসবকে আনন্দমুখর করে তুলতে প্রবাসী বাংলাদেশিদের সবান্ধব/সপরিবারে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রিস।

 

খবর প্রতিদিন /সি.বা 


আরও খবর



মাগুরা সদরে ‘আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে চারজন নিহত

মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:Friday ১৫ October ২০২১ | হালনাগাদ:Tuesday ২৬ October ২০২১ | ৩২৭জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image


ডেস্ক এডিটর : 

মাগুরা সদরে ‘আধিপত্য বিস্তার নিয়ে  দুই পক্ষের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত ৫০ জন।  জগদল ইউনিয়নের দক্ষিণপাড়ায় শুক্রবার বেলা ৩টার দিকে সংঘর্ষ শুরু হয়। অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে এখন পর্যন্ত চারজনের মরদেহ মাগুরা সদর হাসপাতালে আনা হয়েছে। হাসপাতালের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো রোগীর স্বজনকে এখন হাসপাতালে ঢুকতে দেয়া হচ্ছে না।

 

নিহতরা হলেন রহমান মোল্লা, মো. কবির, মো. অসিয়াত ও মো. ইমরান। তাদের সবার বাড়ি জগদলের দক্ষিণ পাড়ায়।

 

স্থানীয় লোকজন জানান, ১১ নভেম্বর জগদল ইউনিয়ন পরিষদকে কেন্দ্র করে রাজনৈতিক প্রভাব বিস্তারের জেরে এ ঘটনা ঘটেছে। এই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সবুর ও ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নজরুলের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

 

খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



ডেমরায় নিরাপদ সড়ক দিবসে সচেতনতামূলক প্রচারণা

জাতীয় নিরাপদ সড়ক দিবসে ট্রাফিক-ডেমরা জোনের সচেতনতামূলক প্রচারণা

প্রকাশিত:Friday ২২ October ২০২১ | হালনাগাদ:Tuesday ২৬ October ২০২১ | ১৪২জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

আজ ২২ অক্টোবর (মঙ্গলবার) জাতীয় নিরাপদ সড়ক দিবস। নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশে এ তৃতীয় বারের মতো দিবসটি পালিত হচ্ছে।“গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি” এ স্লোগানে উজ্জীবিত হয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস- ২০২১ উপলক্ষে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার সকাল ১০ টা থেকে দুপুর ০১ টা পর্যন্ত ট্রাফিক-ডেমরা জোনের বিভিন্ন এলাকায় ব্যাপক প্রচারণা, পথসভা, সচেতনতামূলক লিফলেট বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ সাইদুল ইসলাম, পিপিএম এর সার্বিক নির্দেশনা মোতাবেক ট্রাফিক-ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ ইমরান হোসেন মোল্লা’র তত্ত্বাবধানে কার্যক্রমটি অনুষ্ঠিত হয়।ঢাকা-নারায়ণগঞ্জ রোড মাতুয়াইল, সিলেট মহাসড়কের স্টাফ কোয়াটার এলাকায় নিরাপদ সড়ক দিবসের কার্যক্রম অনুষ্ঠিত হয়।এছাড়াও পোস্তগোলা ঈগলবক্স,জুরাইন এলাকায় এসি ট্রাফিক ওয়ারী জোন বিপ্লব কুমার রায়, জুরাইন পোস্তখলা এলাকার টিআই বিপ্লব ভৌমিক সহ পুলিশ সার্জেন্ট ও অন্যান্য পুলিশ সদস্য সহ চালক ও পথচারীদের সমন্বয়ে রালি অনুষ্ঠিত হয়।

এসময় টিআই বিপ্লব ভৌমিক বলেন চালকদের গাড়ি চালানোর সময় অবশ্যই মোবাইল ফোন ব্যবহার থেকে বিরত থাকতে হবে । পাশাপাশি পথচারীদেরকেউ সড়ক ব্যবহার করার সময় মোবাইল ফোন ব্যবহার থেকে বিরত থাকতে অনুরোধ করেন ।

 

সায়দাবাদ বাস টার্মিনাল এলাকায় সকাল ১১ টায় এসি ট্রাফিক ওয়ারী জোন তারিকুল ইসলাম,টিআই জাকারিয়া মেনন,টিআই আক্তারুজ্জামান,টিআই এ.কে এম মোস্তাফিজুর রহমান,টিআই আলাউদ্দিন আল আজাদ সহ পুলিশ সার্জেন্ট ও অন্যান্য পুলিশ সদস্য সহ চালক ও পথচারীদের সমন্বয়ে র্যালি অনুষ্ঠিত হয়।এসময় বিআরটিএ সহকারী পরিচালক তন্ময় কুমার ধর র্যালিতে অংশগ্রহন করেন।

 

খবর প্রতিদিন / সি.বা 


আরও খবর



টি-টোয়েন্টিতে ১০৮ উইইকেট সাকিবের

মালিঙ্গাকে পেছনে ফেলে সাকিবের বিশ্ব রেকর্ড

প্রকাশিত:Sunday ১৭ October ২০২১ | হালনাগাদ:Tuesday ২৬ October ২০২১ | ১২০জন দেখেছেন
স্পোর্টস ডেস্ক

Image


 

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১০৭ উইকেট নিয়ে সবার ওপরে এতদিন বসেছিলেন শ্রীলঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। এবার বিশ্বকাপের প্রথম ম্যাচেই তাকে পেছনে ফেলে বিশ্ব রেকর্ডটা নিজের দখলে নিয়ে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

 

টি-টোয়েন্টিতে ১০৬ উইকেট নিয়ে বিশ্বকাপ খেলতে নামেন সাকিব। বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের রিচি বেরিংটনের উইকেট নিয়ে মালিঙ্গার পাশে বসেন তিনি। এরপর মাইকেল লিস্ক-এর উইকেট নিয়ে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট নেয়ার বিশ্ব রেকর্ড গড়েন সাকিব। এখন তার নামের পাশে শোভা পাচ্ছে ১০৮ উইইকেট।

 

আন্তর্জাতিক মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে ছিলেন উইকেটশূন্য। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএলের ফাইনালেও পাননি উইকেটের দেখা। কিন্তু বিশ্বকাপের মাঠে যথারীতি স্বরুপে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই গড়েছেন বিশ্বরেকর্ড। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে টপকে সাকিবই এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক।

টস জিতে বোলিং করতে নেমে ইনিংসের ১১তম ও নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানেন সাকিব। যার সুবাদে তার উইকেটসংখ্যা বেড়ে হয়েছে ১০৮ এবং ছাড়িয়ে গেছেন ১০৭ উইকেটের মালিক মালিঙ্গাকে।

 

সাকিব-মালিঙ্গা ছাড়া আর কেউই কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে একশো উইকেট শিকার করতে পারেননি। তবে খুব কাছেই রয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। তিনি মাত্র ৫১ ইনিংসে নিয়েছেন ৯৫টি উইকেট। এবারের বিশ্বকাপেই হয়তো উইকেটের সেঞ্চুরি হবে তার।

 

-খবর প্রতিদিন /সি.বা  


আরও খবর



শিশু সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে এক নারী

গাজীপুরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা

প্রকাশিত:Wednesday ১৩ October ২০২১ | হালনাগাদ:Tuesday ২৬ October ২০২১ | ২২৪জন দেখেছেন
Image



মাসুদ পারভেজ, গাজীপুর :

 

গাজীপুরে শিশু সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে এক নারী। দুই বছর বয়সী শিশুটিকে আহত অবস্থায় এলাকাবাসী উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে। শিশুটির হাত ও মাথা থেঁতলে গেছে।

 

স্থানীয়রা জানায়, আজ বুধবার সকাল সাড়ে ছয়টার দিকে, শ্রীপুর পৌরসভা কাটাপুল এলাকায় ঢাকা থেকে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস ট্রেনের নিচে নিজের মেয়েকে নিয়ে ঝাঁপ দেয় ওই নারী। এতে ঘটনাস্থলেই মা মারা যায়। আহত অবস্থায় মেয়েটিকে স্থানীয়রা উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই নারীর পরিচয় জানা যায়নি। 


 

শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার হারুনুর রশিদ জানান, খবর পেয়ে রেলওয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

 

খবর প্রতিদিন / সি.বা 


আরও খবর