Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

রূপগঞ্জে গরু চোর চক্র গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২২৩জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে গরু চোর চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় অস্ত্রসহ লুন্ঠিত ১৯টি গরু ও ট্রাক উদ্ধার করা হয়েছে।গ্রেপ্তারকৃররা হলেন, তোফা মীর শাওন (৩৩), নাদিম হাসান আনিস (৩০), জুয়েল (২৯), কাউছার (৩০), ফরহাদ (২৬) ও মোজাম্মেল (২৬)।মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জনান রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এফএফএম  সায়েদ।

তিনি জানান, ৬ মার্চ ভোর রাত সাড়ে ৪টায় এশিয়ান হাইওয়ে ফ্লাইওভারের পূর্ব পাশে রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকায় ৭ থেকে ৮ জনের ১টি চোরের দল নিজেদের ডিবি পুলিশের পরিচয় দিয়ে দিনাজপুর থেকে কুমিল্লাগামী ১টি গরু বোঝাই ট্রাক পিস্তল ঠেকিয়ে নিয়ে যায়।এসপি গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় তোফা মীর শওন ও নাদিম হাসান আনিস নামের দুইজনকে পিস্তলসহ গ্রেপ্তার করা হয়।

পরে তাদের দেয়া স্বীকারোক্তি মতে, লুন্ঠিত গরু ও ট্রাক উদ্ধার ও ঘটনায় জড়িত আসামীদেরকে গ্রেপ্তার করা হয়।তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও মাদকের একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় নিয়মিত ডাকাতি মামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় অস্ত্র মামলার রুজু প্রক্রিয়াধীন। 

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



ময়মনসিংহে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমাদাবীর চেক হস্তান্তর ও প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট;পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ময়মনসিংহ অঞ্চলের নতুন নিয়োগকৃত উন্নয়ন কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা ও বীমাদাবীর চেক হস্তান্তর  অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ মার্চ) সকালে ময়মনসিংহ আসপাডা প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালা ও বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের আল আমিন বীমা প্রকল্পের মহা ব্যবস্থাপক ও জেলা সমন্বয়কারী শাকিল মাহমুদের সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, উর্দ্ধতন উপ-ব্যবস্থাপনা পরিচালক (উন্নয়ন প্রশাসন ) নওশের আলী নাঈম, আল আমিন বীমা প্রকল্পের উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন,  ইসলামী ডিপিএস প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান সিকদার। 

এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, পপুলার ডিপিএস  প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক আবু মঈদ শাহীন, আল বারাকাহ ইসলামী একক বীমা প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক  মোহাম্মদ এনামুল হক প্রমুখ।

প্রশিক্ষণ  কর্মশালা শেষে মেয়াদ উত্তীর্ণ বীমা গ্রাহকের হাতে বীমাদাবীর চেক হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী।


আরও খবর



মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে এক পরিবারের ৫ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুতায়িত হয়ে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলার পূর্ব গোয়ালবাড়ীর একটি ঘরের উপর বিদ্যুতের তার ছিঁড়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, এতে স্বামী-স্ত্রী ও সন্তানসহ পরিবারের ৫ জনের মৃত্যু হয়। এ ঘটনায় একজন আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্তারিত আসছে...


আরও খবর



খাগড়াছড়িতে রমজান উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক পুলিশ সুপারের মতবিনিময়

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে পবিত্র মাহে রমজান উপলক্ষে জেলা পুলিশের উদ্যােগে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১মার্চ)দুপুরের দিকে জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার কার্যালয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষে ব্যবসায়ী, পরিবহণ সেক্টর, ইমাম, সাংবাদিক সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে  আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময়  সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) পবিত্র মাহে রমজান উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক বিষয় নিয়ে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান কালে  তিনি বলেন, পবিত্র মায়ে রমজানে বাজারের

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল, স্বাভাবিক,ও সড়কে যানজট, ফুটপাত দখল, গুজব ও অপপ্রচার রোধে,বাজারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সহনশীল পর্যায়ে রাখার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান। 

তিনি আরো বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি প্রতিরোধে নিয়মিত বাজার তদারকি করছে জেলা পুলিশ। সাধারণ জনগণ যাতে  আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক নির্বিঘ্নে কেনা-কাটা করতে পারে এবং চুরি, ছিনতাইয়ের শিকার না হয় তারাবির নামাজ আদায় নির্বিঘ্নে করতে পারে সেজন্য পুলিশের টহল জোরদার করা হয়েছে। অজ্ঞান পার্টি, মলম পার্টি থেকে জনগণকে রক্ষা করতে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। পুলিশ সুপার মুক্তার ধর অগ্নিকাণ্ডের মত দুর্ঘটনারোধে ব্যবসায়ীদের উদ্যোগ গ্রহণ ও ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে

পুলিশ সুপার মুক্তার ধর বলেন, অগ্নিকাণ্ডের মত দুর্ঘটনারোধে ব্যবসায়ীদের উদ্যোগ গ্রহণ ও ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।এছাড়া বিভিন্ন সংকট, সমস্যার মধ্য দিয়েও যেন  খাগড়াছড়িকে সুন্দর রাখা যায় সেজন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

পুলিশ সুপার মুক্তার ধর অগ্নিকাণ্ডের মত দুর্ঘটনারোধে ব্যবসায়ীদের উদ্যোগ গ্রহণ ও ব্যবস্থা নেয়ার আহ্বান জানান। এছাড়া রমজানকে ঘিরে ভোক্তারা যাতে হয়রানির শিকার না হন সেদিকে খেয়াল রাখার জন্য তাগাদা দেন। এছাড়া বিভিন্ন সংকট, সমস্যার মধ্য দিয়েও যেন  খাগড়াছড়িকে সুন্দর ও পরিপাটি রাখতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

এসময় খাগড়াছড়ি সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো.তফিকুল আলম,মাটিরাঙ্গা সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার মোহাম্মদ আবু জাফর সালেহ্,খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ের (ডিআই-১) মো.আনোয়ারুল হোসেন, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)মো.তানভীর হাসান, খাগড়াছড়ি ট্রাফিক ইন্সপেক্টর সুপ্রিয় দে, খাগড়াছড়ি প্রেস-ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া সহ সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



নন্দীগ্রামে ৪২৩ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার নন্দীগ্রামে কিন্ডার গার্টেন এসোসিয়েশনের ২০২৩ শিক্ষাবর্ষের বৃত্তিপ্রাপ্ত ৪২৩ জন শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার বেলা ১১টায় নন্দীগ্রাম মর্ডাণ প্রি-ক্যাডেট একাডেমী চত্বরে কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি আব্দুস ছাত্তারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা এলএলবি। সংবর্ধনা অনুষ্ঠানটি উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেয়র আনিছুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিল্প ও বণিক সমিতির সহ-সভাপতি একেএম ফজলুল হক কাশেম, সাধারন সম্পাদক শাবান আলী, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তীর্থ সলিল রুদ্র, উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এফ ফারুক কামাল প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, নন্দীগ্রামে কিন্ডার গার্টেন এসোসিয়েশনের মহাসচিব গোলাম মোস্তফা মতিন। পরে বৃত্তিপ্রাপ্ত ৪২৩ জন শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

আরও খবর



খাগড়াছড়িতে নব্য পুলিশ সদস্য ও তাদের পরিবারকে ফুল দিয়ে বরণ করেন পুলিশ সুপার মুক্তা ধর

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে মেধা ও যোগ্যতার ভিত্তিতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল-২০২৪ এ নিয়োগপ্রাপ্ত ১৫ জন নব্য পুলিশ সদস্য ও তাদের পরিবারবর্গ কে পুলিশ সুপার মুক্তা ধর এর  ফুল দিয়ে বরণ
করেছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে  পুলিশ লাইন্সের ড্রিল শেডে  'সেবার ব্রতে চাকরি’—এই শ্লোগানে খাগড়াছড়ি জেলায় নিয়োগ যোগ্য শূণ্য পদের বিপরীতে বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্য ও তাদের পরিবারবর্গ কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

এসময় অভিভাবকরা আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেন যে, তারা কৃষক, দিনমজুর, অটোচালক বিভিন্ন পেশার সাথে জড়িত। যদি বাংলাদেশ পুলিশ স্বচ্ছতা, যোগ্যতা এবং মেধার ভিত্তিতে নিয়োগ না দিতেন তাহলে আজ তাদের সন্তানেরা বাংলাদেশ পুলিশের মত গর্বিত বাহিনীতে চাকরি করার সুযোগ পেত না । এ সময় তারা মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে তাদের সন্তানদের বাংলাদেশ পুলিশে নিয়োগ দেওয়ায় বাংলাদেশ পুলিশের সম্মানিত আইজিপি মহোদয় এবং খাগড়াছড়ি জেলার  পুলিশ সুপার মহোদয় কে ধন্যবাদ জানান।

চূড়ান্তভাবে উত্তীর্ণ উষা চিং মারমা'র মা বলেন, আমি একজন গৃহিণী। আমার মেয়ে অনেক কষ্ট করে পড়া লেখা করেছে। আজকে আমার মেয়ে কোন ধরনের তদবির, ঘুষ ছাড়াই সম্পূর্ণ যোগ্যতা, স্বচ্ছতা এবং মেধার ভিত্তিতে বাংলাদেশ পুলিশে নিয়োগ পেয়েছে।ছোট থেকেই আমার মেয়ের পুলিশ হওয়ার স্বপ্ন ছিল। আজকে সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। আমার মেয়ে ১২০ টাকায় চাকরি পেয়েছি। ১২০ টাকায় যে চাকরি হয় আমার মেয়ে না পেলে  বুঝতেই পারতাম না। ১২০ টাকায় চাকরি পেয়ে পুলিশ সুপার মহোদয়কে ধন্যবাদ জানান।

মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করা মো. সুমন মিয়ার বাবা জানান যে,তিনি একজন কৃষক। দরিদ্র পরিবারে স্ত্রী,সন্তান নিয়ে কষ্টে দিনযাপন করেন তিনি। বাংলাদেশ পুলিশ বাহিনীতে ছেলে সুমন চাকুরী পাওয়ায় তিনি খুব আনন্দিত।তিনি চান যে,তার ছেলে একজন আদর্শ মানুষ হিসেবে দেশ ও জাতির সেবায় নিজেকে বিলিয়ে দিক। 

প্রথম স্থান অধিকারী সুমন জানান যে,ছোটবেলা থেকেই পুলিশ হওয়ার স্বপ্নে বিভোর থাকতেন তিনি।আজ তার সেই স্বপ্ন পূরন হতে চলেছে।সুমন আরও প্রত্যাশা করেন যে,পুলিশ বাহিনীতে যোগদান  করে দেশ ও জনগণের সেবার মাধ্যমে দেশের আইন- শৃঙ্খলা বজায় রাখতে সদা তৎপর থাকবেন।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা হতে সদ্য নিয়োগপ্রাপ্ত অন্যান্য পুলিশ সদস্য তাদের অনুভূতি জানাতে গিয়ে বলেন যে, বাংলাদেশ পুলিশ বাহিনীর মতো গর্বিত বাহিনীতে তারা সম্পূর্ণ যোগ্যতা, স্বচ্ছতা এবং মেধার ভিত্তিতে নিয়োগ পেয়েছেন যা তাদের পরিশ্রমের ফসল এবং এ নিয়োগ প্রক্রিয়াকে সম্পূর্ণ যোগ্যতা, স্বচ্ছতা এবং মেধার ভিত্তিতে ফলপ্রসু করার পেছনের কারিগর খাগড়াছড়ি জেলার সম্মানিত পুলিশ সুপার মহোদয়কে আন্তরিক ধন্যবাদ জানান।

পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)  বক্তব্যে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে বলেন,  সততা, নিষ্ঠা ও পেশাদারিত্ব সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহবান জানান। এবং প্রশিক্ষণকালীন বিভিন্ন কার্যক্রম নিয়ে তাদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। 

এ সময়  অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস)  মো. জসীম উদ্দিন পিপিএম, সহকারী পুলিশ সুপার  সৈয়দ মুমিদ রায়হান সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর