Logo
আজঃ শনিবার ২৫ মে ২০২৪
শিরোনাম

রূপগঞ্জে গরু চোর চক্র গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ২৩৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে গরু চোর চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় অস্ত্রসহ লুন্ঠিত ১৯টি গরু ও ট্রাক উদ্ধার করা হয়েছে।গ্রেপ্তারকৃররা হলেন, তোফা মীর শাওন (৩৩), নাদিম হাসান আনিস (৩০), জুয়েল (২৯), কাউছার (৩০), ফরহাদ (২৬) ও মোজাম্মেল (২৬)।মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জনান রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এফএফএম  সায়েদ।

তিনি জানান, ৬ মার্চ ভোর রাত সাড়ে ৪টায় এশিয়ান হাইওয়ে ফ্লাইওভারের পূর্ব পাশে রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকায় ৭ থেকে ৮ জনের ১টি চোরের দল নিজেদের ডিবি পুলিশের পরিচয় দিয়ে দিনাজপুর থেকে কুমিল্লাগামী ১টি গরু বোঝাই ট্রাক পিস্তল ঠেকিয়ে নিয়ে যায়।এসপি গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় তোফা মীর শওন ও নাদিম হাসান আনিস নামের দুইজনকে পিস্তলসহ গ্রেপ্তার করা হয়।

পরে তাদের দেয়া স্বীকারোক্তি মতে, লুন্ঠিত গরু ও ট্রাক উদ্ধার ও ঘটনায় জড়িত আসামীদেরকে গ্রেপ্তার করা হয়।তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও মাদকের একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় নিয়মিত ডাকাতি মামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় অস্ত্র মামলার রুজু প্রক্রিয়াধীন। 

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



নবীনগর শ্যামগ্ৰাম বাজারে অগ্নিকাণ্ডে দুইটি দোকান পুড়ে ছাই

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়া: নবীনগর উপজেলার শ্যামগ্ৰাম বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুইটি দোকান পুড়ে ছাই হয়ে যায়‌। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

বুধবার (১৫ মে) রাত দুইটার দিকে রুবেল চন্দ্র সরকার ও প্রদীপ দেবের দোকানে এই ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে নবীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। মাদার ড্রাগ হাউসের স্বত্বাধিকারী রুবেল চন্দ্র সরকার বলেন, প্রতিদিনের মতো মঙ্গলবার (১৪ মে) রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়।রাত দুইটার দিকে বাজার থেকে আমাকে ফোন করে বলে আমার দোকানে আগুন লেগেছে। খবর পেয়ে সাথে সাথে বাজারে গিয়ে দেখি আমার দোকানে আগুন লেগে আছে। স্থানীয়রা প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আমার দোকানের মালামালসহ মোটরসাইকেল পুড়ে যায় ‌। এতে করে আমার প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ইলেকট্রনিক্স দোকানের মালিক প্রদীপ দেব বলেন, অনেকে টিভি সার্ভিসিং এর জন্য আমার দোকানে টিভি দিয়ে গেছে, তাদের মালামালসহ আমার দোকানের মালামাল পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় এক থেকে দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ডেমরায় ট্রাফিক ব্যবস্থা বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করছেন টিআই মৃদুল পাল

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃ 

ডিএমপি'র ট্রাফিক ওয়ারী বিভাগ ডেমরা জোনের অন্তর্ভুক্ত ডেমরা, ষ্টাফ কোয়াটার, সুলতানা কামাল সেতু সহ আশেপাশের গুরুত্বপূর্ণ সড়কের নিরাপত্তায় নিয়োজিত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মৃদুল পাল ট্রাফিক ব্যবস্থা বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে টিআই মৃদুল পাল এলাকায় যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। অবৈধ ব্যাটারী চালিত অটো রিকশা, নসিমন করিমন, ভটভটি,রুট পারমিট বিহীন মেয়াদোত্তীর্ণ গাড়ি চলাচল কঠোর হস্তে দমন এবং নিয়মিত অবৈধ পার্কিং বন্ধে কাজ করে যাচ্ছেন। টিআই মৃদুল পাল একজন মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত।গত কয়েক দিন পূর্বে তীব্র দাবদাহের সময় ডিএমপি কমিশনারের নির্দেশনায় এবং ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম এর তত্ত্বাবধানে ডেমরা ষ্টাফ কোয়াটার এলাকার পথচারী,যাত্রী,গাড়ির চালক-হেলপার সহ সর্বসাধারণের মাঝে বোতল পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন । অল্প সময়ে ডেমরা ষ্টাফ কোয়াটার এলাকার সড়কগুলো যানজট মুক্ত করায় জনসাধারণের দূর্ভোগ লাঘব হয়েছে অনেকটাই।

সড়কের পাশে বসা বিভিন্ন ভ্রাম্যমাণ  দোকান উচ্ছেদ করেছেন। ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদ করে পথচারীদের নির্বিঘ্নে চলাচল স্বাভাবিক রেখছেন। কোথাও এখন আর যানবাহনের জটলা নেই আগের মতো।তিনচাকার ব্যাটারি চালিত অটোরিক্সা হাইওয়ে রোডে প্রবেশ করে যেন যানজট স্বৃষ্টি করতে না পারে সেজন্য নজরদারি বাড়ানো হয়েছে। মৃদুল পাল এর নিষ্ঠা এবং কর্তব্য পরায়ণতার কারণে এলাকার সড়কে চলাচল কারী অফিসগামী মানুষ নিয়মিত কর্মস্থলে পৌঁছতে পারছেন, স্কুল কলেজ গামী শিক্ষার্থীরা সময়মতো ক্লাস করতে পারছেন।

তার অধীনস্থ ট্রাফিক সার্জেন্ট এবং কনষ্টেবলদের সার্বক্ষণিক সড়কে শৃঙ্খলা রক্ষায় কাজ করতে নির্দেশনা দেয়ার পাশাপাশি নিজেও কাজ করছেন।

ডেমরা ষ্টাফ কোয়াটার এলাকার ট্রাফিক ইন্সপেক্টর টিআই মৃদুল পাল বলেন, "সড়কে শৃঙ্খলা ফেরাতে ও ট্রাফিক ব্যবস্থা বাস্তবায়নে আমার যা যা করতে হয় আমি করবো"। 

ডেমরা এলাকায় যানজট নিরসনে প্রতিদিন দুই শিফটে ৩৫/৩৬ জন ট্রাফিক পুলিশ ও অফিসার কাজ করেন। নিয়মিত চারটি পোস্টে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। কখনো কখনো পাঁচটি পোস্ট পরিচালনা করা হয়। প্রতিটি পোস্টে একজন টিএসআই/এটিএসআই/ এএসআই, কনস্টেবল থাকে।


ট্রাফিক সার্জেন্ট আল মামুন জানান,টিআই স্যারের নেতৃত্বে ডেমরা সড়কে দুর্ঘটনা এড়াতে এবং সাধারন মানুষের সুবিধার জন্য কাজ করে যাচ্ছি, দিনরাত রাস্তায় থেকে সাধারণ মানুষদেরকে সেবা দেওয়ার জন্য কাজ করছি।বেপরোয়া গতিতে কেউ যেন গাড়ী না চালায় বাস,ট্রাক,কভার্ড ভ্যান গতি সীমা অতিক্রম না করে, ব্যাটারি চালিত অটো রিক্সা, সিএনজি, মহাসড়কে না ওঠে তা খেয়াল রাখছি।যে সব মোটরসাইকেলের নাম্বার নেই, গাড়ীর কাগজ পত্র ঠিক নেই, যারা হেলমেট ছাড়া মোটরসাইকেল চালান তাদের প্রতি কঠোর হচ্ছে ট্রাফিক পুলিশ।এর পরও যদি কেউ এ আইন অমান্য করে তাহলে তাদেরকে আইনের আওতায় আনা হয়। 


টিআই মৃদুল পাল ডিএমপির অন্যতম একজন চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে দীর্ঘ বছর যাবত কর্মরত রয়েছেন। গাজীপুর এলাকার কৃতি সন্তান অত্যন্ত সদালাপি মিষ্টভাষী সাদা মনের মানুষ তিনি। গাজীপুর, কালিয়াকৈর থেকে এসএসসি,এইচএসসি ও মির্জাপুর ডিগ্রী কলেজ থেকে বিএসসি পাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গণিতে মাস্টার্স করেছেন। তিনি পুলিশ বাহিনীর চাকরির সুবাদে  থাইল্যান্ড থেকে ট্যুরিজম সিকিউরিটি এর উপর প্রশিক্ষণ নিয়েছেন।



 


আরও খবর



রাইসিকে বহনকারী হেলিকপ্টারের কোনো আরোহী বেঁচে নেই

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারের কোনো আরোহী বেঁচে নেই।

সোমবার (২০ মে) ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে এমন তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু।

এর কিছুক্ষণ আগে আনাদোলু জানিয়েছিল, রাইসিকে নিয়ে দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারটির খোঁজ পাওয়া গেছে। তুরস্কের আকিনসি ড্রোন (ইউএভি) দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারটির অবস্থান শনাক্ত করেছে। উদ্ধারকারী দল ওই স্থান থেকে মাত্র দুই কিলোমিটার দূরে ছিলেন। অল্প কিছুক্ষণের মধ্যেই তারা সেখানে পৌঁছাবেন।

এর আগে গতকাল রোববার (১৯ মে) দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে র্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি। হেলিকপ্টারে রাইসি ছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমতি এবং এই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম ছিলেন।

এ ঘটনার পর থেকে উদ্ধার অভিযান অব্যাহত আছে। উদ্ধারকাজে ইরানের সঙ্গে যোগ দেওয়ার কথা জানিয়েছে বেশ কয়েকটি দেশ। এ ছাড়া বিশ্বনেতারা ইরানের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন।


আরও খবর



১৪ দিনের নিষেধাজ্ঞা, বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনে

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনের ওপর ১৪ দিনের নিষেধাজ্ঞা দিয়েছেন সরকার ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে। সোমবার (৬ মে) এ সংক্রান্ত পরিপত্র জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এতে বলা হয়েছে, নির্বাচনি এলাকায় ভোটগ্রহণের পূর্ববর্তী সাত দিন থেকে ভোটগ্রহণের পরবর্তী সাত দিন পর্যন্ত লাইসেন্সধারীরা অস্ত্রসহ চলাচল না করেন কিংবা অস্ত্র বহন ও প্রদর্শন না করেন, সে জন্য জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা জারির ব্যবস্থা করা হয়েছে।

নির্বাচন কমিশনের চাহিদার পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় এ নির্দেশনা জারি করেছে।

প্রসঙ্গত, সারাদেশে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন চার ধাপে অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, প্রথম ধাপে ১৪১টি উপজেলায় ৮ মে, দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রথম ধাপে ২২টি, দ্বিতীয় ধাপে ২৪টি, তৃতীয় ধাপে ২১ ও চতুর্থ ধাপে ২টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।


আরও খবর



এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩ -এ ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেল আইফার্মার

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর কৃষি সহায়তা ও বাস্তবায়ন ক্যাটাগরিতে সম্প্রতি ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ পুরস্কার পেয়েছে আইফার্মার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইফার্মারকে এ স্বীকৃতি প্রদান করা হয়।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি) অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড অনুষ্ঠানে দেশের কৃষিখাতে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে ৯ জন ব্যক্তি ও ২টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

জলবায়ু অভিযোজন লক্ষ্যমাত্রা অর্জন, লাখো মানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করা, মূল্য শৃঙ্খলে (ভ্যালু চেইন) গুরুত্বারোপ, টেকসই নেটওয়ার্ক তৈরি এবং বাসাবাড়ি ও বাণিজ্যিক কৃষি কার্যক্রম ও গবেষণা উদ্যোগে কার্যকর পরিবর্তন নিশ্চিত করার ক্ষেত্রে ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি দেয়াই এই পুরস্কারের প্রাথমিক লক্ষ্য।

এ বিষয়ে আইফার্মারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ফাহাদ ইফাজ বলেন, “ক্রমশ পরিবর্তনশীল বাজারে কৃষকদের সফলতায় কৃষি ইকোসিস্টেমের ভিত্তি গড়ে তোলার প্রতিশ্রুতি হিসেবে ২০১৯ সাল থেকে নিরলস কাজ করে যাচ্ছে আইফার্মার। এ লক্ষ্য অর্জনে আমরা ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। আজকের ও  আগামীর কৃষকদের সহায়তা করার ক্ষেত্রে আমাদের অবশ্যই উদ্ভাবনী প্রযুক্তি নিশ্চিত করতে হবে, যেন তারা কৃষি ও ব্যক্তিজীবনে সুচিন্তিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন। এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে বেস্ট অ্যাগ্রিকালচারাল অর্গানাইজেশনের এই স্বীকৃতি আমাদের লক্ষ্য অর্জনে আরও বেশি প্রত্যয়ী ও আত্মবিশ্বাসী করে তুলবে।”

এসসিবি-চ্যানেল আই অ্যাওয়ার্ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আবদুর রহমান এমপি। এছাড়া, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক এবং বার্তা প্রধান শাইখ সিরাজ এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী নাসের এজাজ বিজয়।

আইফার্মারের ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতির পাশাপাশি আয়োজনে বেস্ট এক্সপোর্টার অ্যাওয়ার্ড অর্জন করে প্রাণ ডেইরি। একইসাথে পুরস্কারপ্রাপ্ত ৯ ব্যক্তির মধ্যে রয়েছেন – মেইল ফার্মার ইব দ্য ইয়ার মো.আবদুল কালাম আজাদ, ফিমেইল ফার্মার ইব দ্য ইয়ার তানিয়া পারভিন, মোস্ট রিজিলিয়েন্ট ফার্মারস ইব দ্য ইয়ার মো. সিদ্দিক হোসেন ও সাবিত্রী বিশ্বাস, হিরো ফর চেঞ্জ অ্যাওয়ার্ড সানোয়ার হোসেন, বেস্ট জার্নালিস্ট ইন দ্য অ্যাগ্রিকালচার সাহানোয়ার সাইদ শাহীন, ক্লাইমেট অ্যাডাপ্টেশন সল্যুশন অব দ্য ইয়ার মৃণ্ময় গুহ নিয়োগী, জুরি স্পেশাল অ্যাওয়ার্ড মোহাম্মদ আল-মামুন এবং লাইফটাইম অ্যাচিভমেন্ট (আজীবন সম্মাননা) ক্যাটাগরিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এমএ সাত্তার মণ্ডল।


আরও খবর