Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

রূপগঞ্জে আবারো অন্তিম মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত:শুক্রবার ০৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৫৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু নারায়ণগঞ্জপ্রতিনিধিঃ গত মঙ্গলবার আড়াই হাজার ও রূপগঞ্জের দুটি গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে এবং কিছু দিন যেতে না যেতেই আবার শুক্রবার (৩ মার্চ) নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা অন্তিম নিটিং ডাইং এবং ফিনিশিং লিমিটেড গার্মেন্টসে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গার্মেন্টসের ৭তালায় সকাল ৮.৩০ মিনিটের দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

উক্ত ফ্যাক্টরির সুইং সেকশনে এই আগুনের সূত্রপাত হয়। এবং গার্মেন্টসের সুইং সেকশনের অবকাঠামো দূর্বল হওয়ার কারণে ৭ তলার বাহিরের দেয়াল ভেঙ্গে নিচে পড়ে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে অতি দ্রুত ডেমরা ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। এবং  তিনটি ইউনিটের টানা দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ বিষয় নিয়ে বরপা অন্তিম নিটিং, ফিনিশিং গার্মেন্টসের কর্মরত স্টাফ এবং সিকিউরিটি গার্ড জানায়, আমরা যখন ডিউটি অবস্থায় গেটের সামনে ছিলাম তখন আমরা উপরের দিকে তাকালে দেখতে পাই কালো ধুয়ার ফুলকি দেখা যাচ্ছে পরে এ বিষয়টি স্যারদের জানাই এবং তখন আমরা সাথে সাথে ফায়ার সার্ভিসকে খবর দেই। আর আমাদের এই গার্মেন্টসে ৩ হাজারের মতো শ্রমিক কাজ করে। আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন গার্মেন্টস বন্ধ থাকার কারণে কোন প্রকার হতা হতের ঘটনা ঘটে নি।  

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



“রিভেঞ্জ” নিয়ে আশাবাদী ডিপজল, ‘তুফান’-এর বেলায় হতাশ

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৫জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:ঈদে মুক্তির তালিকায় থাকা সিনেমাগুলোর মধ্যে রয়েছে শাকিব খানের ‘তুফান’ আর শবনম বুবলীর ‘রিভেঞ্জ’। রায়হান রাফীর পরিচালনায় ‘তুফান’-এ শাকিবের বিপরীতে আছেন ঢাকার নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। আর মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’ সিনেমায় বুবলীর নায়ক রোশান।

এই দুই সিনেমার মধ্যে বুবলীর ‘রিভেঞ্জ’ নিয়ে বেশ আশাবাদী খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। আর হতাশা প্রকাশ করেছেন শাকিবের ‘তুফান’ সিনেমাটি নিয়ে।

এই খল অভিনেতার কথায়, ‘“রিভেঞ্জ” ছবিটা ভালো হয়েছে। আমরা মনে হয় এই ঈদে এটাই এক নম্বরে থাকবে। “তুফান” ছবি আগেও অনেক নাম হয়েছে। আমি তো এই ছবির গল্পটা জানি না। তবে এটি যদি রিমেক হয় তাহলে এটি চলার কথা না। আর যদি রিমেক না হয়ে অন্য কোনো গল্প হয় আর যত বড় কথা বলে ওই ছবি অত বড় যায় না। কথা কম বলা ভালো, ছবি দেখেই তো দর্শক বলবে ভালো না মন্দ। আমি যতটুকু আওয়াজ পেয়েছি, অত ভালো হয় নাই। যার জন্য হল মালিকরাও কম চাপছে ছবিটার পেছনে।

তিনি আরও বলেন, ‘ঈদের এক নম্বর ছবি হবে “রিভেঞ্জ”। সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখে বেশ প্রশংসা করেছে। তারাও বলেছে, ঈদের সেরা ছবি হবে এটি। এই ছবির জন্য আমার শুভ কামনা থাকবে।

‘তুফান’ প্রসঙ্গে ডিপজল বলেন, ‘শাকিব আমাদের ঘরের ছেলে। এই ঈদেও ওর ছবি আসছে। ওর জন্যও শুভকামনা থাকবে।

উল্লেখ্য, ঈদে মুক্তির তালিকায় এগিয়ে থাকা সিনেমাগুলোর মধ্যে রয়েছে মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’, রায়হান রাফীর ‘তুফান’, মুস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’, রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’, সুমন ধরের ‘আগুন্তুক’।


আরও খবর



খাগড়াছড়িতে পুলিশের সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করেন-পুলিশ সুপার মুক্তা ধর

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২০জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:বাংলাদেশ পুলিশ বাহিনীর দক্ষতা উন্নয়ন কোর্স  প্রফেশনালিজম বাড়ানো, সেবা মান উন্নত করা, এবং সামাজিক বিশ্বাস ও নিরাপত্তা বজায় রাখার লক্ষে খাগড়াছড়িতে  সপ্তাহব্যাপী  পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক ১৭ তম ব্যাচের  দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৫  মে,)  খাগড়াছড়ি জেলার  পুলিশ লাইন্স, ড্রিল শেডে সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক  ১৭ তম ব্যাচের  দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করেন  খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)  

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) প্রশিক্ষণার্থী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে  বলেন , পুলিশ বাহিনীর সদস্যরা দক্ষতা উন্নয়ন কোর্সের মাধ্যমে পেশাদারিত্বের উচ্চতর মান অর্জন করতে সক্ষম হন। এতে করে তাদের কাজের গুণমান এবং নির্ভুলতা বৃদ্ধি পায়। আইনি জ্ঞানের উন্নতি হয়, যা পুলিশকে ন্যায়বিচার প্রদানে আরও দক্ষ করে তোলে। তারা আইন অনুযায়ী কাজ করতে আরও সচেতন এবং সক্ষম হয়। মানবাধিকার সচেতনতা বৃদ্ধির ফলে পুলিশ নাগরিকদের অধিকার লঙ্ঘন করার পরিবর্তে তাদের অধিকার রক্ষায় আরও বেশি মনোযোগী হয়। প্রযুক্তির প্রয়োগ এবং দক্ষতায় উন্নতির ফলে পুলিশ অপরাধ অনুসন্ধানে আরও দক্ষ হয়। তারা সহজেই তথ্য সংগ্রহ এবং বিশ্লেষণ করতে পারে, যা অপরাধ প্রতিরোধ ও অনুসন্ধানে সাহায্য করে। শারীরিক ফিটনেস এবং মানসিক দৃঢ়তা বৃদ্ধির মাধ্যমে পুলিশ সদস্যরা কঠিন পরিস্থিতি এবং চাপ সামলানোর ক্ষমতা অর্জন করে।বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যাকগ্রাউন্ডের লোকজনের সাথে কাজ করার দক্ষতা অর্জনের ফলে পুলিশ আরও সহানুভূতিশীল এবং কার্যকর হয়। উন্নত দক্ষতা এবং পেশাদারিত্ব জনগণের মধ্যে পুলিশের প্রতি আস্থা ও বিশ্বাস বৃদ্ধি করে।

এসময় খাগড়াছড়ি জেলা পুলিশের পদস্থ কর্মকর্তা বৃন্দ সহ অন্যান্য পদমর্যাদার পুলিশ সদস্যরা  উপস্থিত ছিলেন।

আরও খবর



'অসৎ ব্যবসায়ী ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকব'

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন রাজনীতিবিদদের দুর্নীতিবাজ বানানোর জন্য অপতৎপরতা চালাচ্ছে একটি মহল , অসৎ ব্যবসায়ী ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে।

শনিবার (২২ জুন) সোহরাওয়ার্দী উদ্যানের রোববার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশের প্রস্তুতি দেখতে গিয়ে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন আওয়ামী লীগের হাত ধরেই। বঙ্গবন্ধুর নেতৃত্বে সর্বশ্রেষ্ঠ অর্জন এ দেশের স্বাধীনতা। আর শেখ হাসিনার নেতৃত্বে অর্জন এ দেশের উন্নয়ন। বিজয়কে এখনো সুসংহত করতে পারিনি, সাম্প্রদায়িকতা এখনো বিজয়ের প্রধান অন্তরায়। ৭৫ বছরের আওয়ামী লীগের চ্যালেঞ্জ সাম্প্রদায়িক শক্তি।

তিনি বলেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে সবাই প্রস্তুত। গতকাল থেকেই উৎসবের আমেজ শুরু হয়েছে।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর বার্তা হলো নতুন প্রজন্ম এবং নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন। রাজনীতি মানুষের জন্য, মানুষের সঙ্গে আওয়ামী লীগ ছিল, আছে এবং থাকবে।


আরও খবর



এবারের বাজেট সাধারণ মানুষের জীবনযাত্রা সহজ করবে: অর্থমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এবারের বাজেট সাধারণ মানুষের জীবন যাত্রাকে সহজ করবে,বলেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বাজেটে অকারণে অর্থের পরিমাণ বাড়িয়ে লাভ নেই।

বৃহস্পতিবার (৬ জুন) নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এবারের বাজেট ৮ লাখ কোটি টাকার মধ্যেই সীমাবদ্ধ রাখা হচ্ছে। কারণ, বাজেটে অকারণে অর্থ বৃদ্ধি করে লাভ হবে না।

আজ জাতীয় সংসদে নতুন বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী। এটি স্বাধীন বাংলাদেশের ৫৩তম বাজেট। ২০২৪-২৫ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট পেশ করতে সংসদে পৌঁছেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

এর আগে বৃহস্পতিবার (৬ জুন) বাজেট ঘোষণার জন্য সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের সরকারি বাসভবন থেকে রওয়ানা দেন তিনি। এসময় সাংবাদিকদের সঙ্গে বাজেট প্রসঙ্গে কথা বলেন তিনি। বিকেল ৩টায় জাতীয় সংসদে আগামী ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব পেশ করবেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা চতুর্থ মেয়াদের প্রথম বাজেট। এবারের ২০২৪-২৫ অর্থবছরের জাতীয় বাজেট রাজস্ব খাতে বড় ধরনের পরিবর্তন নিয়ে আসছে। বাজেটের আকার ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা হতে পারে।

বাজেটের আকার ৮ লাখ কোটি টাকার মধ্যেই সীমাবদ্ধ রাখছেন দেশের ১৮তম অর্থমন্ত্রী। যেখানে আড়াই লাখ কোটি টাকারও বেশি বাজেট ঘাটতি পূরণে দেশি-বিদেশি ঋণের বিকল্প খুঁজে পাননি তিনি। এতে বাজেটের ৬০ শতাংশের বেশি অর্থ যোগানের দায়িত্ব এনবিআরের উপরেই।

২০২৪-২৫ অর্থবছরের বাজেটে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ লাখ ৮০ হাজার কোটি টাকা। বাজেট ঘাটতি ২ লাখ ৫৬ হাজার কোটি টাকা। চলতি ২০২৩-২৪ অর্থ বছরের তুলনায় বাজেটের আকার ৪.৬২ শতাংশ বাড়ানো হয়েছে।

বাজেটে বিদেশি ঋণের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ লাখ ২৭ হাজার ২০০ কোটি টাকা। ব্যাংক থেকে ঋণের লক্ষ্যমাত্রা ১ লাখ ৩৭ হাজার ৫০০ কোটি টাকা। ঋণের সুদ পরিশোধের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ১৩ হাজার ৫০০ কোটি টাকা। এছাড়া সঞ্চয়পত্র বিক্রির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৫ হাজার ৪০০ কোটি টাকা।


আরও খবর



রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে ঈদে আসছে নজরুল রাজের একক নাটক ‘রাইটার’

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৩জন দেখেছেন

Image
মারুফ সরকার ,স্টাফ রিপোর্টারঃবর্তমান সময়ের আলোচিত প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজ।যিনি দীর্ঘসময় ধরে সফলতার সহিত অভিনয়ের পাশাপাশি প্রযোজনা করে বেশ সাড়া পেলেছেন। তারাই ধারাবাহিকতায় কুরবানীর ঈদকে সামনে রেখে মেঘ হিম এর পরিচালনায় একক নাটক ‘রাইটার’ চ্যানেল নাইনের পাশাপাশি রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে প্রচার করবে বলে জানান রাজ মাল্টি মিডিয়ার কর্ণধার মোঃ নজরুল ইসলাম রাজ।এরই মধ্যে নাটকের স্যুটিং এর কাজ সম্পন্ন হয়েছে বলেন জানান তিনি।

‘রাইটার’ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মিরাক্কেলখ্যাত জনপ্রিয় অভিনেতা সাইদুর রহমান পাভেল অভিনেত্রী তাসনোভা নিঝুম,জাহিদ হাসান পাপ্পু,নাটকটি তে  আরো অভিনয় করেছেন,মেঘদূত বিপ্লব,রিয়াজ,পিংকি খান, তাজরিন তুস্টিসহ আরো অনেকে।নাটকটির গল্প লিখেছেন 
আহমেদ মেহরান,স্ক্রিপ্ট,আহসান হাবিব সকাল,পুরো নাটকে ডিরেকশন দিয়েছেন ডিরেক্টর মেঘ হিম।ঈদুল আযহায় নাটকটি ব্যাপক ছাড়া ফেলবে বলে ধারনা করেছেন প্রযোজক নজরুল ইসলাম রাজ।

বর্তমান টেলিফ্লিম ও নাটক ইন্ডাস্ট্রি এর বিষয়ে নজরুল রাজ এর  কাছে জানতে চাইলে তিনি বলেন,একটা সময় বাংলাদেশের দর্শক  সিনেমা প্রেমী ছিলেন,প্রচুর সিনেমা দেখতেন,নির্মাতারা ও সিনেমা বানানো নিয়ে ব্যস্ত সময় পার করতেন। বর্তমানে আমাদের অনেক গুলো সিনেমা হল বন্ধ হয়ে গেছে,দর্শক আর আগের মতো সিনেমা হলে গিয়ে সিনেমা দেখে  না ।সেই তুলনায় বাংলাদেশে নাটকের অনেক জনপ্রিয়তা রয়েছে ।

তিনি আরো বলেন দর্শক এখন ভার্চুয়ালে এন্টারটেইনমেন্টের জন্য  নাটক দেখে। তাই আমি  ও আমার বন্ধুদের নিয়ে ৩০০ নাটক ও টেলিফিল্ম ও সেই সাথে ১০ থেকে ১৫ টা ধারাবাহিক নাটক ও বানানোর সিদ্ধান্ত নিয়েছি ।এরই মধ্য বেশ কয়েকটি বেসরকারী টেলিভিশনের সাথে এই বিষয়ে কথা বার্তা ও চলছে।ঈদুল আযহার পরপরই পুবাইল সহ দেশের বিভিন্ন জনপ্রিয় জায়গা গুলোতে নাটকের কাজ শুরো করবো সকলের সার্বিক সহযোগিতায় নিয়ে সকল’কে ঈদুল আযহার শুভেচ্ছা ও জানিয়েছেন প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজ ।

আরও খবর