Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

কারাগার থেকে হাসপাতালে হাজী সেলিম

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১২০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

দুর্নীতি দমন কমিশনের মামলায় দণ্ডিত আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। হাসপাতালের ৫১১ নম্বর কেবিনে কারারক্ষীদের প্রহরায় চিকিৎসা নিচ্ছেন তিনি।সোমবার (২৩ মে) সকাল ৯টার দিকে একটি অ্যাম্বুলেন্স যোগে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউতে আনা হয় আলোচিত এই সংসদ সদস্যকে।


বিএসএমএমইউয়ের পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, হৃদরোগজনিত সমস্যার কারণে হাজী সেলিমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


তিনি আরও বলেন, কার্ডিয়াক বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। আমরা তার শারীরিক কন্ডিশন দেখে পরে বিস্তারিত জানাবো।এর আগে রোববার (২২ মে) দুর্নীতির মামলায় ১০ বছর দণ্ডিত আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম বিচারিক আদালতে আত্মসমর্পণ করে যে কোনো শর্তে জামিনের আবেদন করেন।


দুপুর ২টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে এ আবেদন করে তিনি। এছাড়া কারাগারে উন্নত চিকিৎসা ও প্রথম শ্রেণির ডিভিশন চেয়ে আরও দুটি আবেদন করা হয়।


এরপর সাজা ভোগের জন্য তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। রোববার বিকেল ৫টা ৫ মিনিটে আদালত থেকে পিকআপ ভ্যানে তাকে নিয়ে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের উদ্দেশ্যে রওয়ানা হয় পুলিশ। সন্ধ্যা ৬টার দিকে কারাগারে পৌঁছান তিনি।


আরও খবর



হজের প্রথম ফ্লাইট রোববার সকাল ৯টায়, যাচ্ছেন ৪১৫ যাত্রী

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭২জন দেখেছেন
Image

চলতি বছরের প্রথম হজ ফ্লাইট শুরু হচ্ছে রোববার (৫ জুন)। এদিন সকাল ৯টায় প্রথম ফ্লাইটে সৌদি আরব যাচ্ছেন ৪১৫ জন হজযাত্রী। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩০০১ দিয়ে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের জন্য প্রথম ফ্লাইট পরিচালিত হবে।

শনিবার (৪ জুন) সরকারি হজযাত্রীর প্রথম ফ্লাইটের তালিকা থেকে এ তথ্য জানা গেছে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন বলেন, ‘উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে রোববার সকালে বিমানের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেখানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীও থাকবেন। ওনারা হজযাত্রীদের বিদায় জানাবেন এবং দোয়া করা হবে।’

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

শুক্রবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করেন। আগামী ৩১ মে থেকে হজ ফ্লাইট শুরু হওয়ার কথা ছিল। তবে বাংলাদেশ অংশে সৌদি আরবের কিছু প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। সৌদি আরব যাওয়ার ফ্লাইট শেষ হবে ৩ জুলাই।

হজ শেষে ফিরতি ফ্লাইট আগামী ১৪ জুলাই শুরু হয়ে শেষ হবে ১৪ আগস্ট।


আরও খবর



পদ্মা সেতুর উদ্বোধন: ফেরার পথে বৃষ্টির বাগড়া

প্রকাশিত:Saturday ২৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

তীব্র যানজট, ভ্যাপসা গরম ও হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে আসা লাখো মানুষ।

শনিবার (২৫ জুন) বিকেল থেকে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িয়া ঘাট এলাকায় বৃষ্টি শুরু হয়। এতে করে ফিরতি পথে ভোগান্তিতে পড়েছেন তারা।

সরেজমিনে দেখা যায়, পদ্মা সেতুর উদ্বোধন শেষে দুপুর ১২টা ৫৪ মিনিটের দিকে শিবচরের সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী। সমাবেশ শেষে দুপুর ২টার দিকে বৃষ্টি শুরু হয়। বিভিন্ন জেলা, উপজেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও কয়েক লাখ মানুষ বাস, পিকআপ, দোকান ও স্থানীয়দের বাড়িঘরে আশ্রয় নেয়।

jagonews24

শিবচরের মাদবরেরচর এলাকায় সড়কের পাশে আশ্রয় নেওয়া সমির কুণ্ড নামে এক যুবক বলেন, রাজবাড়ীর বালিয়াকান্দি থেকে অনুষ্ঠানে এসেছি। বাসে করে আমরা কয়েকশতজন এখানে এসেছি। ফেরার পথে বৃষ্টিতে আটকা পড়েছি।

বৃষ্টির ভোগান্তিতে পড়া বাগেরহাট থেকে আসা আলিম শেখ, রুস্তম আলী, ছগির উদ্দিন নামে একাধিক ব্যক্তি জানান, সেতু উদ্বোধন ও জনসভা দেখতে শুক্রবার রাতে বাড়ি থেকে রওনা হই। ফেরার পথে বৃষ্টিতে আটকা পড়ি। ভেঙে ভেঙে অনেক কষ্টে এখানে এসেছি। এখন দেখছি ফিরতেও কষ্ট হবে।


আরও খবর



হোয়াটসঅ্যাপের নিরাপত্তা বাড়াতে নতুন ফিচার

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫১জন দেখেছেন
Image

মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এখন জনপ্রিয়তার শীর্ষে। যে কারণে হ্যাকারদের নজর এখন এই সাইটটিতে। বিভিন্ন সময় হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এবার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে নতুন ফিচার নিয়ে এলো সাইটটি।

ডবলুবেটাইনফো এই সংক্রান্ত একটি স্ক্রিনশন শেয়ার করেছে। সেখানে দেখা গেছে এবার থেকে ডবল ভেরিফিকেশন প্রসেস চালু করতে চলেছে সংস্থাটি। বর্তমানে যদি কোনো ব্যবহারকারী অন্য কোনো মোবাইল থেকে নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অ্যাকসেস করেন তাহলে সেক্ষেত্রে শুধুমাত্র রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ভেরিফিকেশন কোড আসে। কিন্তু নতুন আপডেট অনুযায়ী এবার থেকে রেজিস্টার্ড নম্বর ছাড়াও অন্য একটি নম্বরে ভেরিফিকেশন কোড পাঠানো হবে।

ওই ভেরিফিকেশন কোড পাঠানোর অর্থ, ব্যবহারকারী বুঝতে পারবেন অন্য কোনো ফোন থেকে তার অ্যাকাউন্ট অ্যাকসেস করা হচ্ছে। যারা অতীতে কোনো একটি অ্যাকাউন্ট ব্যবহার করতেন কিন্তু কোনো কারণে সেই অ্যাকাউন্ট আর ব্যবহার করতে পারছেন না সেক্ষেত্রে এই ফিচারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ধরুন, আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অন্য কেউ অ্যাকসেস করার চেষ্টা করছে। সেক্ষেত্রে কোনো কারণে যদি ওই ব্যক্তি হোয়াটসঅ্যাপ কোড জোগাড় করতেও পারে তারপরেও আরও একটি ভেরিফিকেশন কোড পাঠাবে হোয়াটসঅ্যাপ। সেখানে লেখা থাকবে আপনার অ্যাকাউন্ট কেউ অ্যাকসেস করার চেষ্টা করছে। এর ফলে ব্যবহারকারী বুঝতে পারবেন তার অ্যাকাউন্ট অন্য কেউ ব্যবহার করার চেষ্টা করছে।

বর্তমানে এই ফিচারটি ডেভেলপমেন্ট স্তরে রয়েছে। তবে কবে থেকে এই ফিচারটি চালু করা হবে তা এখনো জানায়নি সাইটটি। মনে করা হচ্ছে নতুন এই ফিচারটি খুব শিগগির চালু করা হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


আরও খবর



সাংবাদিক অপূর্ব অপহরণচেষ্টা মামলায় গ্রেফতার ৩

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪২জন দেখেছেন
Image

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির বরিশাল ব্যুরো প্রধান অপূর্ব অপুকে অপহরণচেষ্টা মামলায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল পটুয়াখালীর মহিপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

শুক্রবার (৩ জুন) দুপুরে আসামিদের বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

গ্রেফতাররা হলেন বরিশাল নগরীর কাউনিয়া এলাকার মৃত আ. বারেক সিকদারের ছেলে মামুন সিকদার, একই এলাকার আ. বারেক হাওলাদারের ছেলে নুরুন মোমেন ওরফে কোটন ও নগরীর নথুল্লাবাদ এলাকার মৃত আজিজ খানের ছেলে মাহমুদ ওরফে রিয়াজ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) এনামুল হক জানান, সাংবাদিক অপূর্ব অপু তাকে অপহরণচেষ্টার অভিযোগ এনে গত ২৯ মে ৫-৭ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। পরে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে কয়েকজনকে শনাক্ত করা হয়। এরপর তাদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ।

ঘটনার সঙ্গে জড়িত তিন ব্যক্তি পটুয়াখালীর মহিপুরে আত্মগোপন করেছেন বলে পুলিশের কাছে খবর আসে। বৃহস্পতিবার (২ জুন) দিনগত রাতে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

এ ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান বরিশাল মেট্রোপলিটন পুলিশের এ কর্মকর্তা।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৯ মে বিকেলে নগরীর শীতলাখোলা এলাকায় অপূর্ব অপুকে অপহরণের চেষ্টা চালায় কয়েকজন দুর্বৃত্ত। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলা করা হয়।


আরও খবর



চিলির অভিযোগ খারিজ, বিশ্বকাপ খেলতে বাধা নেই ইকুয়েডরের

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

চিলির করা খেলোয়াড়ের জন্মস্থান ও বয়স চুরির গুরুতর অভিযোগের মুখে পড়েছিল ইকুয়েডর। লাতিন অঞ্চলের বাছাইপর্ব থেকে মূল আসরের টিকিট নিশ্চিত করেও তাই অনিশ্চয়তায় ছিল ইকুয়েডরের বিশ্বকাপে অংশগ্রহণ। তবে সব সংশয় দূর করে দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

আনুষ্ঠানিক বিবৃতিতে ফিফা জানিয়ে দিয়েছে, চিলির অভিযোগের কোনো প্রমাণ পায়নি তারা। তাই লাতিন অঞ্চলের বাছাইয়ে ব্রাজিল, আর্জেন্টিনা ও উরুগুয়ের সঙ্গে ইকুয়েডরই থাকছে সরাসরি বিশ্বকাপের টিকিট পাওয়া দল হিসেবে। অর্থাৎ তাদের বিশ্বকাপ খেলতে আর কোনো বাধা নেই।

বিশ্বকাপের আনুষ্ঠানিক সূচিও প্রকাশ হয়ে যাওয়ার পর গত মাসে চিলিয়ান ফুটবল ফেডারেশন দাবি করে, ইকুয়েডরের হয়ে বাছাইপর্বে আটটি ম্যাচ খেলা ডিফেন্ডার বাইরন ডেভিড ক্যাস্টিলো সেগুরা মূলত কলম্বিয়ান। যার জন্ম হয়েছে ১৯৯৫ সালে, কলম্বিয়ার টুমাকোয়।

তবে ইকুয়েডর তাদের কাগজপত্রে উল্লেখ করেছে, ১৯৯৮ সালে ইকুয়েডরের শহর প্লায়াসেই জন্মগ্রহণ করেছেন বাইরন। এটি নিয়েই সৃষ্টি হয় ধোঁয়াশা। অবশেষে দুই পক্ষের সরবরাহকৃত সকল তথ্য-প্রমাণ পুনরায় পর্যালোচনা করে ইকুয়েডরের পক্ষেই রায় দিয়েছে ফিফা।

অবশ্য চিলি চাইলে আবারও আবেদন করতে পারবে এ বিষয়ে। সেই পথও খোলা রেখে ফিফা। তবে আপাতত ফিফার সিদ্ধান্ত জানার পর ইকুয়েডর ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ফ্রান্সিসকো এগাস উচ্ছ্বাস প্রকাশ করে লিখেছেন, ‘ক্রীড়াক্ষেত্রে আজ ন্যায় বিচার হলো। আমরা সব সময় জানতাম, আমরা ঠিক ছিলাম।’

উল্লেখ্য, লাতিন অঞ্চলের বাছাইয়ে ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ছিল ইকুয়েডর। বাইরনের খেলা ৮ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট পেয়েছে তারা। যদি চিলির অভিযোগ সত্য প্রমাণিত হতো, তাহলে এই ১৪ পয়েন্ট হারাতো তারা। সেক্ষেত্রে ইকুয়েডরের বিপক্ষে দুই ম্যাচের পয়েন্ট পেয়ে বিশ্বকাপ খেলার দুয়ার খুলতে পারতো চিলির জন্য।


আরও খবর