Logo
আজঃ শনিবার ২৫ মে ২০২৪
শিরোনাম

রাশিফল ২১ মার্চ: ভাগ্যে কী আছে আজ ?

প্রকাশিত:মঙ্গলবার ২১ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৭২৩জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক ;সাধারণত রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এ ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা।

এ রাশি নিয়ে নানা ভাবনা, নানা মত রয়েছে। কেউ এটাকে বিশ্বাস করেন, আবার কেউ এসব মানতে চান না। কেউ আবার না মানলেও লুুকিয়ে দেখে নেন কি আছে ভাগ্যে। যা হোক; সেই তর্ক-বিতর্ক দূরে থাক, বিশ্বাস-অবিশ্বাসের প্রশ্ন না করে- দিনের শুরুতে চলুন মিলিয়ে নেয়া যাক- কেমন যাবে আজকের দিনটি?

জন্মদিন মিলিয়ে দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য।

আজ ২১ মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ, মঙ্গলবার। আজকের দিনটি মেষ রাশির। মেষ রাশিরা শৃঙ্খলা বজায় রাখবে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল):
স্বাস্থ্যের যত্ন নিন। পেট, রক্তচাপ এবং ডায়াবেটিস সংক্রান্ত সমস্যা হতে পারে। আপনার খাদ্যতালিকা ঠিক রাখুন। কর্মক্ষেত্রে কারও পরামর্শে কোনো সিদ্ধান্ত নেবেন না, পরিস্থিতি নিজেই বিশ্লেষণ করুন। আজ ব্যক্তিগত জীবনে কারো কাছ থেকে আঘাত আসতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে):
আজ স্বাস্থ্য ভালো থাকবে। সৃষ্টিকর্তার আশীর্বাদ আপনার সঙ্গে থাকবে। পানি খান ভাল করে। আজ বড় কোনো খরচ করবেন না। ভুল সিদ্ধান্তের কারণে টেনশন হতে পারে। গোসলের পানিতে এসেনশিয়াব অয়েল ব্যবহার করুন, উপকার পাবেন। ব্যক্তিগত জীবনে কোনো বিষয়ে নিরাপত্তাহীনতা অনুভব করতে পারেন, আত্মবিশ্বাসী হন।

​মিথুন রাশি (২১ মে-২০ জুন):
আজ আপনার মনে কাজের চিন্তা আসবে। স্বাস্থ্য ভালো থাকবে। কর্মক্ষেত্রে আপনার ভালো লাগবে না। কাঙ্খিত পুরস্কার পাবেন, ধৈর্য ধরুন। আপনার সঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিন, যেকোনো ধরনের ঝগড়া থেকে দূরে থাকুন। আজ টাকা লেনদেন এড়িয়ে চলুন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই):
আজ স্বাস্থ্যের যত্ন নিন। শীঘ্রই আর্থিক স্থিতিশীলতা পাওয়া যাবে, নতুন সুযোগ পাওয়া যাবে। সম্পর্কের ক্ষেত্রে কিছু সমস্যা হতে পারে। উত্তেজনার পরিবেশ এড়িয়ে চলুন, ইতিবাচক চিন্তা করুন এবং কাউকে বিচার করবেন না।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট):
আজ আপনার হাতে টাকা আসবে। সমাজে সম্মান পাবেন। আজ আপনার সমস্ত মনোযোগ অর্থ সংক্রান্ত বিষয়ে নিবদ্ধ থাকবে। শিক্ষার্থীদের জন্য আজকের দিনটি ভালো, তারা পরীক্ষার ফল পাবেন। একটি নতুন চুক্তি নিশ্চিত করা যেতে পারে, নতুন কাউকে বিশ্বাস করার আগে ভালো করে চিন্তা করুন।

​কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর):
আজ আপনার মনে নিরাপত্তাহীনতা থাকতে পারে। ফলাফলের কথা চিন্তা না করে কঠোর পরিশ্রমে মনোনিবেশ করুন, আপনি শীঘ্রই সুসংবাদ পাবেন। অফিসে একটি নতুন সুযোগ পাবেন। আর্থিক লাভ হবে। আর্থিক স্থিতিশীলতা আসতে পারে। আজ কেউ আপনার সম্পর্কে খারাপ ধারণা করতে পারে, সতর্ক থাকুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর):
আজ আপনার কাঙ্ক্ষিত ফলাফল না পেয়ে দুঃখ বোধ হতে পারে, হতাশ হবেন না। আপনার জেদকে সঠিক জায়গায় ব্যবহার করুন এবং কঠোর পরিশ্রমকে ভয় পাবেন না। পরিবারে প্রশংসা পাবেন। আপনার ব্যক্তিত্ব আরও দৃঢ় হয়ে উঠবে। আপনি নতুন পরিচিত কোনো ব্যক্তির সঙ্গে দেখা করতে পারেন। কথাবার্তায় মাধুর্য বজায় রাখুন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর):
আজ আপনার স্বাস্থ্য ভালো থাকবে, সৃষ্টিকর্তার আশীর্বাদ আপনাকে সাহায্য করবে। হাড়ের রোগের ব্যথাও কমবে। কর্মক্ষেত্রে আপনার আশেপাশের লোকজনকে নিয়ে সতর্ক থাকুন। প্রতারিত হতে পারেন। প্রেম জীবনে অনেক বেশি প্রত্যাশা রাখা ক্ষতিকর হবে। আপনার চারপাশের মানুষের প্রশংসা করুন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর):
আজ আপনার অহেতুক মানসিক চাপ থাকতে পারে, অতিরিক্ত চিন্তা করা থেকে দূরে থাকুন, কারো কথায় কিছু মনে করবেন না। কর্মক্ষেত্রে পদোন্নতি পাবেন, শীঘ্রই নতুন সুযোগে আর্থিকভাবে স্থিতিশীল হবেন। ব্যক্তিগত জীবনে, কাউকে আপনার দৃষ্টিভঙ্গি মেনে নিতে বাধ্য করবেন না, পরে আপনি তার জন্য অনুশোচনা করবেন। ভেবেচিন্তে কথা বলুন।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি):
আজ স্বাস্থ্য আগের থেকে ভালো থাকবে, উদ্যমী বোধ করবেন। আপনার অনন্য স্টাইল দেখে সবাই মুগ্ধ হবে। পরিবারে সম্মান বাড়বে, সৃষ্টিকর্তার আশীর্বাদ আপনার সঙ্গে থাকবে। আপনার বিশ্লেষণী শক্তি শক্তিশালী থাকবে। কাজের ক্ষেত্রে খুব চ্যালেঞ্জিং সময় যাচ্ছে, কারো সাথে আপনার চিন্তা শেয়ার করুন, আপনি ভাল বোধ করবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি):
আজ আপনার দিনটি শুভ হবে, আপনার ব্যক্তিগত ও পেশাগত জীবনে সুখ আসবে। বন্ধুদের সঙ্গে দেখা করার পরিকল্পনা করতে পারেন। শীঘ্রই ভালো খবর পাবেন। আত্মবিশ্বাসী হোন, নিরাপত্তাহীনতায় ভুগবেন না। সাফল্য আপনার জন্য অপেক্ষা করছে। আজ ভ্রমণের সম্ভাবনাও রয়েছে।

​মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ):
আজ আপনার জীবনে একটি বড় পরিবর্তন হতে পারে, প্রস্তুত থাকুন। পারিপার্শ্বিক পরিস্থিতি সঠিকভাবে বুঝুন, সতর্ক থাকুন এবং কারো কথায় জড়াবেন না। ইতিবাচক চিন্তা করতে থাকুন, শীঘ্রই সময় অনুকূল হয়ে উঠবে। পরিবারে আনন্দের পরিবেশ থাকবে, আপনি নতুন বাড়ি কেনার কথা বিবেচনা করতে পারেন।


আরও খবর

"নোবেলের ম্যাজিক শুধু প্রতারণা"

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24




বাংলাদেশ সিরিজ হারল যুক্তরাষ্ট্রের কাছে

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:দুর্বল যুক্তরাষ্ট্রের অবস্থান ১৯তম আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে। বোলারদের র‌্যাঙ্কিংয়েও প্রথম ১০০ জনের তালিকাতেও নেই কেউ। অথচ এমন দলের বিপক্ষে ১৪৫ রানও তুলতে পারল না বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৩ মে) টেক্সাসের গ্র‍্যান্ড প্রেইরি ভিউ কমপ্লেক্সে দ্বিতীয় ম্যাচে স্বাগতিকরা জিতেছে ৬ রানে।

আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৪৪ রান তোলে যুক্তরাষ্ট্র। জবাব দিতে নেমে স্নায়ুচাপ থাকলেও ৪ উইকেটে ১০৬ রান তুলে জয়ের পথেই ছিল বাংলাদেশ। যদিও এরপর ৩২ রানের মধ্যে বাকি ৬ উইকেট হারিয়ে লজ্জায় পড়েন সাকিব, শান্তরা। শেষ ওভারে ১২ রানের প্রয়োজন ছিল, যদিও চাপের মুখে আউট হয়ে যান তরুণ রিশাদ হোসেন। ১৯.৩ ওভারে বাংলাদেশ অল আউট ১৩৮ রানে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছে বাংলাদেশ। মূলপর্বে যাত্রা শুরুর আগে উইকেট ও কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের সিরিজ। প্রথম ম্যাচেই ১৫৪ রানের টার্গেট দিয়ে ৫ উইকেটে হেরেছিল লাল সবুজের প্রতিনিধিরা।

হারের পর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছিলেন, আমরা ভালো খেলিনি। সামনের ম্যাচে চেষ্টা করব আমরা একটা ভালো ম্যাচ খেলার। সবাই আজকে চেষ্টা করেছে কিন্তু আজকের দিনটা আমরা ভালো ক্রিকেট খেলিনি।

কিন্তু শান্তরা দ্বিতীয় ম্যাচে যে চেষ্টা করেছে সেটা ঘুরে দাঁড়ানোর জন্য যথেষ্ট হলো না। সিরিজ বাঁচানোর ম্যাচে বোলাররা যুক্তরাষ্ট্রকে ১৪৪ রানে আটকে দিলেও ব্যাটিংয়ে ছিল হতশ্রী পারফরম্যান্স।

উল্লেখ্য, ২৫ মে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জয় না পেলে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবতে হবে শান্ত বাহিনীকে।


আরও খবর



ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু বেড়ে ১০০

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ১২৬জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, ব্রাজিলের রিও গ্র্যান্ডে রাজ্যের বন্যায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ১০০ জন। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় এক লাখ ঘর-বাড়ি।

ব্রাজিলের রিও গ্র্যান্ডে এক সপ্তাহেরও বেশি সময় ধরে রেকর্ড মাত্রায় বৃষ্টিপাত হচ্ছে। এতে ভয়াবহ বন্যার কবলে পড়েছে রাজ্যটি।

তীব্র বন্যায় রিও গ্র্যান্ডে রাজ্যটির ৪৯৭টি শহরের মধ্যে ৪১৪টি শহরের কৃষিজমি এবং গবাদিপশুর খামার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় রাজ্যটিতে জরুরি ব্যবস্থার আদেশ করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

বুধবার (৮ মে) পৌরসভার জাতীয় কনফেডারেশনের বরাত দিয়ে শিনহুয়া এক প্রতিবেদনে জানিয়েছে, নদীর পানির উচ্চতা বেড়ে যাওয়ায় এমন তীব্র বন্যার কবলে পড়েছে অঞ্চলটি। এ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় সাড়ে ১৪ লাখ মানুষ। এছাড়াও বাস্তুহারা হয়েছে প্রায় দুই লাখ বাসিন্দা।

কনফেডারেশন আরও জানায়, ২৯ এপ্রিল থেকে এ বন্যা চলছে। সিভিল ডিফেন্স এজেন্সির তথ্য অনুযায়ী, এতে প্রায় ৯৯ হাজার ৮০০ জন বাসিন্দা ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।


আরও খবর



তানোরে ফসলি জমি কেটে পুকুর ভরাট নিরব প্রশাসন

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ৫৫জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:রাজনৈতিক ছত্র ছায়ায়  তিন ফসলি জমির উপরি ভাগের মাটি কেটে পুকুর ভরাটের কাজ শুরু করেছেন আওয়ামী লীগ নেতা প্রভাবশালী কামাল বলে নিশ্চিত হওয়া গেছে  । উপজেলার কলমা ইউনিয়ন ইউপির নলপুকুরিয়া গ্রামে ঘটে রয়েছে ঘটনা। ভেকু মেশিন দিয়ে মাটি কেটে হেরো ট্র্যাক্টরে মাটি বহন করে পুকুরটি ভরাট করছেন ওই গ্রামের প্রভাবশালী কামাল নামের এক ব্যক্তি। এতে করে পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন যেমন হচ্ছে তেমনি ভাবে শব্দে অতিষ্ঠ পাশে বসবাস কারীরা। অথচ উপজেলায় পুরাতন পুকুর পুন সংস্কার করার জন্য প্রশাসনের অনুমতি নিতে হয়। আর শ্রেনী পরিবর্তন না করে দাপটের সাথে পুকুর ভরাট করলেও রহস্য জনক কারনে নিরব প্রশাসন। 

গত সোমবার সরেজমিনে দেখা যায়, উপজেলার কলমা ইউপির কুজিশহর থেকে আজিজপুর যাওয়ার রাস্তার নলপুকুরিয়া মাঠের দক্ষিণ পশ্চিমে বাঁশ ঝাড় সংলগ্ন ফসলী জমির মাটি কেটে ওই জমি সংলগ্ন পশ্চিমে পুকুর ভরাট করা হচ্ছে। পুকুরের উত্তরে, পশ্চিমে ও দক্ষিণে ধানী জমি। আর পূর্ব দিকে বাঁশঝাড় ও কয়েকটি বসতবাড়ি রয়েছে। ক্ষমতাসীন দলের প্রভাব শালী নেতার নাম ভাঙ্গিয়ে দিনরাত সমান তালে ভেকু মেশিন দিয়ে ফসলি জমির মাটি কাটা হচ্ছে দাপটের সাথে। 
সেখান থেকেই অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত নির্বাহী অফিসার শামসুল ইসলাম কে মোবাইলে বিষয় টি সম্পর্কে জানতে চাইলে  তিনি জানান, আইনে কি আছে জেনে বলেন ব্যবস্থা নেয়া হবে। ফসলী জমি কেটে পুকুর ভরাট হয় কিনা প্রশ্ন করা হলে উত্তরে বলেন ফসলী জমির মাটি কেটে পুকুর ভরাটের কোন সুযোগ নেই, খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয়রা জানান, পুরাতন পুকুর সংস্কার করতে হলে উপজেলা প্রশাসনের অনুমতি নিতে হয়। আবার শর্ত থাকে কোনভাবেই মাটি বের করা যাবে না। আর কামাল কিভাবে পুকুর ভরাট করেন বুঝে আসেনা। উপজেলাটি প্রচন্ড খরা প্রবন। আবার ভূগর্ভের পানি দিনের দিন নিচে নেমে যাচ্ছে। উপরি ভাগের পানি রক্ষা করার জন্য বিএমডিএ থেকে খাস পুকুর ও খাল খনন করা হয়েছে। তাহলে কামাল কোন ক্ষমতা বলে পুকুর ভরাট করে পরিবেশের মারাত্মক ক্ষতি করছে  এমন নানা প্রশ্ন বিরাজমান। 

সুত্রে জানা যায়, গত দু বছর আগে সরনজাই ইউপির সরকার পাড়া বাজারে ছোট আকারের খাস পুকুর ভরাট করা হয়েছিল। এঘটনায় আদালতে তৎকালীন  ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ ও সরনজাই ইউপির চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁনের নামে মামলা দায়ের করা হয়। পরে অবশ্য মিমাংসা হয়।

মান্দা ফেরিঘাট এলাকার ভেকু মেশিন মালিক জামাল জানান, আমার জানা মতে কৃষি জমিতে পুকুর খনন এবং  পুকুর ভরাটের কোন নিয়ম নেই। আমি মেশিন দিতে চায়নি। কিন্তু মালিক কালাম সবার কাছ থেকে নাকি অনুমতি নিয়েছেন, এজন্য কাজ করছি।মালিক প্রভাবশালী কামাল বলেন, আমার পুকুর ভরাট করব না খনন করব সেটা আমার ব্যক্তিগত বিষয়। ফসলী জমির মাটি কেটে পুকুর ভরাট করা যায় না জানতে চাইলে তিনি জানান, কি যায় আর কি যায় না সেটা দেখা হবে বলে দাম্ভিকতা দেখান তিনি।

আরও খবর



তানোরে ১৮ লাখ টাকা হাতিয়ে বিয়ের পরই শিক্ষিকাকে ডিভোর্স, প্রতারক গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে বিয়ের প্রলোভন দিয়ে ১৮ লাখ টাকা হাতিয়ে বিয়ের ৫দিন পরই শিক্ষিকাকে ডিভোর্স দেয়া প্রতাকরকে গ্রেপ্তার করেছে তানোর থানা পুলিশ। গ্রেপ্তার প্রতারকের নাম নাজির হোসেন (৩৭)। সে  উপজেলার কলমা ইউপির কলমা গ্রামের আব্দুল হামিদের পুত্র। এঘটনায়  থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এখবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। 

জানা গেছে,  উপজেলার একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জৈনকা সহকারী শিক্ষিকা (স্বামী পরিত্যক্তা)'র সাথে ১ বছর আগে ফেসবুক পরিচয়ের সুত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রেমের সম্পর্কের সুত্র ধরে পর্যায়ক্রমে ওই শিক্ষিকার কাছ থেকে ১১ লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক প্রেমিক নাজির হোসেন। 

গত ৩রা মার্চ ২০২৪ইং তারিখ বিকাল সাড়ে ৩ টার দিকে তানোর ভূমি অফিসের সামনের রাস্তায় এক সাথে ৮লাখ ৬০ হাজার টাকাসহ মোট ১৮ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক প্রেমিক নাজির। গত ২০ এপ্রিল (প্রেমিকা) সহকারী শিক্ষিকাকে তানোর পৌর সভার কাজী আব্দুল মতিন কাজীর কাছে নিয়ে রেজিস্ট্রী করে বিয়ে করে প্রেমিকাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয় প্রেমিক নাজির হোসেন। 

বিয়ের ৫দিন পর গত ২৫ শে এপ্রিল ২০২৪ ইং তারিখে ডিভোর্স দিয়ে ডাকযোগে ডিভোর্স লেটার প্রেমিকার বাবার বাড়ি ও স্কুলের ঠিকানায় পাঠিয়ে দেয় প্রেমিক। গত ১১ই মে শনিবার প্রতারক প্রেমিক তার বাড়ি কলমা গ্রামে আসলে উভয় পরিবারের সদস্য তাকে আটক রেখে বিষয়টি সমাধানের চেষ্টা করেন। বিষয়টি সমাধানে ব্যর্থ হন উভয় পক্ষ ও স্থানীয়রা। 

পরে গত রোববার দুপুরে  থানা পুলিশকে খবর দেয়া হলে পুলিশ প্রতারক প্রেমিক নাজির হোসেনকে আটক করে থানায় নিয়ে আসেন। এঘটনায় (স্বামী পরিত্যক্তা) সহকারী শিক্ষিকা প্রেমিকা বাদি হয়ে  থানায় একটি মামলা দায়ের করেন। 

থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, এঘটনায়  থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। প্রতারক প্রেমিককে থানা হাজতে রাখা হয়েছে।  সোমবার তাকে আদালতে হাজির করা হবে। তিনি বলেন, প্রতারক প্রেমিক এর আগেও ২ টি বিয়ে করেছে।

আরও খবর



সড়কের শৃংখলা নিয়ে মতবিনিময় করেছেন ওয়ারী ট্রাফিক পুলিশ

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ২৮২জন দেখেছেন

Image

নাজমুল হাসান:সড়কের শৃংখলা নিয়ে মতবিনিময় করেছেন ওয়ারী ট্রাফিক পুলিশ।

শুক্রবার ১৭ মে সকালে এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ওয়ারী ট্রাফিক পুলিশের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম।

এসময় তিনি ৬৮৪টি লেগুনা গাড়ীতে লুকিং গ্লাস লাগাতে উদ্বুদ্ধ করেন। 

ওয়ারী বিভাগের অধীনে কাপ্তান বাজার, দয়াগঞ্জ, জুরাইন, পোস্তগোলা, লাল মসজিদ, ঢাকা ম্যাচ ফ্যাক্টরি, মুন্সিখোলা, যাত্রাবাড়ী, কাজলা, স্টাফ কোয়াটার, কুতুবখালী এবং দনিয়া এলাকায় লেগুনা স্ট্যান্ড রয়েছে। এই এলাকার চালকদের তিনি সড়কের শৃঙ্খলা বিষয়ে সড়কের সকল আইন তুলে ধরেন। 

পরে তিনি সাংবাদিকদের বলেন, মেগা সিটি ঢাকার যানজটকে সহনীয় পর্যায়ে রেখে এবং নগরবাসীর সড়কে চলাচলকে নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যপূর্ণ করতে ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমানের নেতৃত্বে কাজ করে যাচ্ছে সকল ট্রাফিক বিভাগ। যানজটকে নিয়ন্ত্রণের জন্য সৃজনশীলতা ও বিভিন্ন কল্যাণমূলক পদক্ষেপ নিয়ে ট্রাফিক ওয়ারী বিভাগ নিরবিচ্ছিন্নভাবে কাজ করছে। 

তিনি আরো বলেন, ট্রাফিক ওয়ারী বিভাগে জনসংখ্যার ঘনত্ব অধিক হওয়ায় এবং অধিক সংখ্যক যানবাহনের তুলনায় রাস্তাঘাট অপ্রতুল হওয়ায় মাঝে মাঝেই বিভিন্ন দুর্ঘটনার শিকার হয়ে থাকে পরিবহনের চালক, হেলপার, যাত্রী এবং সড়কের পথচারীবৃন্দ। 

এছাড়া সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ প্রধান সড়কে ব্যাটারি রিকশা এবং লেগুনার চলাচল। দুর্ঘটনার কারণ যাচাই করে দেখা যায়, লেগুনার লুকিং গ্লাস না থাকা, অপরিপক্ক চালক দিয়ে লেগুনা চালানো এবং যান্ত্রিক ত্রুটি থাকা।

এসময় তিনি ট্রাফিক ওয়ারী বিভাগের লেগুনা গুলোকে সড়কে যান চলাচলের উপযোগী করার লক্ষ্যে ট্রাফিক ওয়ারী বিভাগের পক্ষ থেকে সকল লেগুনার মালিককে তিন দিন বা ৭২ ঘণ্টার মধ্যে লুকিং গ্লাস লাগানোর জন্য কড়া নির্দেশনা দেয়া হয়। 

ট্রাফিক ওয়ারী বিভাগের সহ উপ পুলিশ কমিশনার সুলতানা ইশরাত জাহান, এসি (ট্রাফিক ওয়ারী) জোন কপিল দেব গাইন, এসি (ট্রাফিক যাত্রাবাড়ী) জোন তানজিল আহমেদ এবং এসি (ট্রাফিক ডেমরা) জোন মোস্তাইন বিল্লাহ ফেরদৌস।

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর