Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

রাষ্ট্রপতির সঙ্গে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর বিদায়ী সাক্ষাৎ

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২১২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বঙ্গভবনে আজ বৃহস্পতিবার বিদায়ী সাক্ষাৎ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীরসাক্ষাৎকালে প্রধান বিচারপতি দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান প্রধান বিচারপতি মামলার নিষ্পত্তির অগ্রগতিসহ বাংলাদেশের সুপ্রিম কোর্ট বিভাগ, হাইকোর্ট বিভাগ নিম্ন আদালতের বিচার কার্যক্রম এবং অবকাঠামোসহ সব উন্নয়ন কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন

 প্রধান বিচারপতি জানান, নিম্ন আদালতের মামলা নিষ্পত্তির হার শতভাগ এছাড়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগেও মামলা নিষ্পত্তির হার অনেক বেড়েছে এসময় বিচার বিভাগের উন্নয়ন বিচারিক কার্যক্রমে সহযোগিতার জন্য সরকারকে ধন্যবাদ জানান প্রধান বিচারপতিরাষ্ট্রপতি সময় প্রধান বিচারপতি দায়িত্ব পালনকালে বিচার কার্যক্রমের গতিশীলতা, বিচার কার্যক্রমে ডিজিটাল প্রযুক্তি প্রবর্তন এবং মামলা নিষ্পত্তির হার বৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করেন তিনি দক্ষতা সফলতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য প্রধান বিচারপতিকে ধন্যবাদ জানান

এছাড়া তিনি প্রধান বিচারপতির জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে জুডিশিয়াল সার্ভিসের নিয়োগ কার্যক্রমেরও প্রশংসা করেনরাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, এই ধারাবাহিকতা অব্যাহত রেখে বিচার বিভাগ জনগণের বিচার নিশ্চিত করতে অব্যাহত প্রয়াস চালিয়ে যাবে

 সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিবরা উপস্থিত ছিলেন


আরও খবর



ময়মনসিংহে সন্ধ্যা থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ২০০জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃময়মনসিংহে ত্রিশাল উপজেলায় পাইলিং করতে গিয়ে ঢাকা-ময়মনসিংহ তিতাস গ্যাসের ক্ষতিগ্রস্ত সঞ্চালন লাইনটি মেরামত শেষে গ্যাস সরবরাহ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে এনেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার (২৪ জুন) রাত ১১টা থেকে ময়মনসিংহে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। মানুষের ভোগান্তির কথা মাথায় রেখেই তিতাসের এমডির হস্তক্ষেপে দ্রুত সঞ্চালন লাইনটি মেরামত করা হয়। মঙ্গলবার (২৫ জুন )  বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ বলেন, ঘটনার পর তিতাস গ্যাসের প্রধান কার্যালয় থেকে বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করা হয়, এবং সন্ধ্যায় ওই এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত সঞ্চালন লাইনটি মেরামত করে গ্যাস সরবরাহ স্বাভাবিক করে দেওয়া হয়েছে।

পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস বের হয়ে যাওয়ায় রাত থেকে ভালুকা, ময়মনসিংহ নগরী, মুক্তাগাছা, শম্ভুগঞ্জ ও নেত্রকোনা এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল।

এতে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় গ্রাহকদের। এবং ওই এলাকায় বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যায়। এদিকে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ময়মনসিংহ শহরের হোটেল গুলোতে দুপুরের খাবার সংগ্রহ করতে মানুষের ভিড় লক্ষ্য করা যায়। 

অন্যায় ও অবৈধ উপায়ে গ্যাসের জায়গা জবরদখল করে একটি কোম্পানী পাইলিং করতে গিয়ে ঢাকা ময়মনসিংহ সঞ্চালন পাইপ লাইনটিতে আঘাত করে ফুটো করে দেওয়ায় ওই ছিদ্র দিয়ে লাখ লাখ টাকার গ্যাস আকাশে উড়ে গিয়েছে। এতে ওই এলাকায় ৪০ হাজার আবাসিক লাইন এবং ১৪ টি সিএনজি স্টেশন, শতাধিক শিল্প কারখানায় উৎপাদন ব্যাহত হয়। এছাড়াও গ্যাস না পেয়ে শম্ভুগঞ্জ আরপিসি'র বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ হয়ে যায়।তিতাস গ্যাসের ময়মনসিংহের গ্রাহকদের ভোগান্তি কমাতে দ্রুত গতিতে কাজ শুরু করায় ২৪ ঘন্টার মধ্যে সমস্যার সমাধান হওয়ায় স্বস্তিতে রয়েছে এখানকার মানুষ।

বর্তমানে গ্যাস সরবরাহ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ তিতাস গ্যাস অফিসের ম্যানেজার (অপারেশন) হিলটন পাল।

তিনি জানান, লিকেজ সারানোর জন্য তিতাস গ্যাসের এমডির নির্দেশে আমাদের টিম সোমবার রাত থেকে দ্রুতগতিতে কাজ করায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও বিপণন কেন্দ্রের উপমহাব্যবস্থাপক সুরঞ্জিত কুমার দে বলেন, অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপের ছিদ্রটি

মেরামত করে সন্ধ্যার পরে গ্যাস সরবরাহ নিশ্চিত করা হয়েছে।


আরও খবর



এবার শিক্ষার্থীদের অবরোধ বাড্ডায়

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা সংস্কারের এক দফা দাবিতে এবার বাড্ডায় সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেছেন বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে রাস্তার এক পাশ অবরোধ করে রাখেন তারা।

অবরোধের ফলে সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

পুলিশ জানায়, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে মেরুল বাড্ডা এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সড়ক স্বাভাবিক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসীন গাজী জানান, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের অনুরোধ করা হচ্ছে তারা যেন সড়ক অবরোধ ছেড়ে দেন।

এদিকে, শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও এক দফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

অন্যদিকে মহান স্বাধীনতাকে কটাক্ষ, রাজাকারদের পক্ষে সাফাই এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে দুপুরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে দুপুর দেড়টায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



কুষ্টিয়া লালন ভক্তের বসতভিটা উচ্ছেদের প্রতিবাদে স্মারকলিপি ডিসি ও এসপি’কে

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ২ জুলাই ২০২৪ইং মঙ্গলবার সকালে কুষ্টিয়ার লালন শাহ মাজার গেটে লালন ভক্ত চায়না বেগমের বাড়িঘর ভাঙচুর ও উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী চায়না বেগম ও লালন ভক্তরা । এই সময় তিনি সু- বিচারের দাবি জানিয়ে জেলা প্রশাসকের কার্যালয় ও পুলিশ সুপারের কার্যালয়ে স্মারকলিপি জমা দেন। উল্লেখ্য গত বুধবার কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের টাকিমারা গ্রামে নিজের জমিতে বসবাস করছিলেন । কিন্তু এলাকার মৌলবাদী কিছু চক্র ও সমাজ প্রধানদের ইন্ধনে বসত বাড়ী ভেঙ্গে মাটির সাথে মিশে রাখেন এবং বাড়ীর গাছপালা সব কেটে এই লালন ভক্ত চাইনাকে বিতাড়িত করেন । পরে এই নারী তার লালন সাঁইজির ভক্তদের জানালে প্রথমে থানায় অভিযোগ করেন । পরে আসামীরা থানায় এসে দোষ স্বীকার করে ক্ষমা চান ও লালন ভক্তের বাড়ী পূনরায় আবার সুন্দর করে নির্মান করে দেওয়ার শর্তে আপোষ করে থানা ।

আরও খবর



১২ বছরে সব নিয়োগ পরীক্ষা সুষ্ঠু হয়েছে: পিএসসি

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সরকারি কর্ম কমিশন (পিএসসি) দাবি করেছে বিগত ১২ বছরে বিসিএস ক্যাডার ও নন-ক্যাডার পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে এবং সেটি প্রমাণিত বলে।এসব পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তোলার কোনো অবকাশ নেই বলেও জানিয়েছে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

সোমবার (৮ জুলাই) রাতে পিএসসির ওয়েবসাইটে ‘চ্যানেল টোয়েন্টিফোর টিভিতে প্রচারিত প্রতিবেদন বিষয়ে পিএসসির বক্তব্য’ শিরোনামে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে সই করেছেন পিএসসির জনসংযোগ কর্মকর্তা এস এম মতিউর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ জুলাই বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরে সন্ধ্যা ৬টা এবং ৭টায় পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) রেলপথ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ রেলওয়ের নন-ক্যাডার উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষাসহ গত ১২ বছরে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এবং অন্যান্য নন-ক্যাডার পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে যে প্রতিবেদন প্রচার করেছে, সে বিষয়ে পিএসসির দৃষ্টি আকৃষ্ট হয়েছে। প্রচারিত প্রতিবেদনে গত এক যুগে বিসিএসসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। বাস্তবতা হলো, গত ১২ বছরে পিএসসিতে অনুষ্ঠিত বিসিএস ক্যাডার ও নন-ক্যাডার পরীক্ষা সম্পর্কে কোনো মহল থেকে কখনোই কোনো ধরনের অভিযোগ বা অনুযোগ ছিল না, বিধায় এটি প্রমাণিত যে, ওই সব পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এসময়ে অনুষ্ঠিত বিসিএস ক্যাডার ও নন-ক্যাডার পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে নতুন করে কোনোরূপ অভিযোগ উত্থাপনের অবকাশ নেই। প্রতিবেদনে গত ১২ বছরে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত এসব পরীক্ষার বিষয়ে বিরূপ প্রচার সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে পিএসসির ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ণ করেছে। গত ৫ জুলাই শুক্রবার অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ রেলওয়ের নন-ক্যাডার ‘উপসহকারী প্রকৌশলী’ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ওইদিন পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগে প্রতিবেদকের (চ্যানেল টোয়েন্টিফোর টিভির) হোয়াটসঅ্যাপে আসে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। স্বচ্ছতা নিশ্চিতকরণ ও প্রশ্নপত্র ফাঁস রোধে প্রতিটি বিসিএস ক্যাডার পরীক্ষায় ন্যূনতম ৬ সেট প্রশ্নপত্র এবং নন-ক্যাডার পরীক্ষায় ন্যূনতম ৪ সেট প্রশ্নপত্র প্রণয়ন করা হয়। কোন সেটে পরীক্ষা অনুষ্ঠিত হবে, তা নির্ধারণ করতে পরীক্ষা শুরুর ৩০ থেকে ৩৫ মিনিট আগে। সেটাও লটারির মাধ্যমে।

আরও বলা হয়, ‘বিসিএস ক্যাডার পরীক্ষার ক্ষেত্রে লটারির সময় দেশের প্রথিতযশা দুজন নাগরিক, কমিশনের চেয়ারম্যান, দায়িত্বপ্রাপ্ত সদস্য ও পরীক্ষা সংশ্লিষ্ট সদস্যসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত থাকেন। একইভাবে নন-ক্যাডার পরীক্ষার ক্ষেত্রে কমিশনের চেয়ারম্যান, দায়িত্বপ্রাপ্ত সদস্য ও পরীক্ষা সংশ্লিষ্ট সদস্যসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত থাকেন। গত ৫ জুলাই রেলওয়ের নন-ক্যাডার উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার ক্ষেত্রে একই নিয়ম অনুসরণ করে সকাল ৯টা ২৫ মিনিটে লটারি করে কোন সেটের প্রশ্নপত্রে পরীক্ষা হবে, সে বিষয়টি সকাল ৯টা ৩০ মিনিটে সংশ্লিষ্টদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। এ কারণে কোন সেটের প্রশ্নপত্রে পরীক্ষা হবে, তা পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগে কারোরই জানার সুযোগ নেই।

পিএসসির বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, কমিশনের আওতাভুক্ত পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন, প্রশ্নপত্র সমীক্ষণ ও মুদ্রণ সর্বোচ্চ সতর্কতার সঙ্গে করা হয় এবং তা যথাযথভাবে সংরক্ষণ করা হয়। এসব কারণে পরীক্ষা শুরুর পূর্বে প্রশ্নপত্র ফাঁস হওয়ার সম্ভাবনা থাকে না বললেই চলে। প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি যেকোনো ব্যক্তির নজরে আসার সঙ্গে সঙ্গে যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করলে সে বিষয়ে কর্তৃপক্ষের তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের সুযোগ থাকে। কিন্তু পরীক্ষা অনুষ্ঠানের দুইদিন পরে চ্যানেল টোয়েন্টিফোর কর্তৃক প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের বিষয়টি যথাযথ কি না, তা নিশ্চিত হওয়ার কোনো সুযোগ নেই। পিএসসির কার্যক্রম ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বাংলাদেশের শিক্ষিত তরুণ সমাজসহ জনমনে সুদৃঢ় আস্থা ও বিশ্বাস রয়েছে। বিপিএসসির নিয়োগ সংক্রান্ত কার্যক্রম সব মহলে প্রশংসিত হচ্ছে। সেই আস্থা ও বিশ্বাস সমুন্নত রাখার লক্ষ্যে যথাসময়ে অভিযোগ না হওয়া সত্ত্বেও যদি কোনো ব্যক্তি বা ব্যক্তিবর্গ গত ৫ জুলাই অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস বা প্রতারণা বা অন্য কোনো অবৈধ কার্যক্রমের সাথে জড়িত প্রমাণ হয়, তাহলে কমিশন সংশ্লিষ্টের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণে দৃঢ় প্রতিজ্ঞ। বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



কোটা ইস্যুতে ছাত্রলীগের দুই ক্যাম্পেইন চালু

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image
মারুফ সরকার,স্টাফ রিপোর্টার:সরকারি চাকরিতে 'কোটা' ইস্যু নিয়ে শিক্ষার্থীদের প্রস্তাবনা সংগ্রহ, বিভিন্ন তথ্য-উপাত্ত সংবলিত লিফলেট বিতরণ, উন্মুক্ত আলাপন, যৌক্তিক উপায় গ্রহণ এবং জনদুর্ভোগ সৃষ্টি হয় এমন কর্মসূচি পরিহার করার জন্য 'পলিসি এ্যাডভোকেসি' ও 'ডোর টু ডোর' ক্যাম্পেইন চালু করেছে ছাত্রলীগ। 

শনিবার (১৩ জুলাই) দুপুরে সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি জানান। 

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ সরকারি চাকরিতে 'কোটা' ইস্যু নিয়ে শিক্ষার্থীদের প্রস্তাবনা সংগ্রহ, বিভিন্ন তথ্য-উপাত্ত সংবলিত লিফলেট বিতরণ, উন্মুক্ত আলোচনার মাধ্যমে যৌক্তিক উপায় গ্রহণ এবং জনদুর্ভোগ সৃষ্টি হয় এমন কর্মসূচি পরিহার করার জন্য 'পলিসি এ্যাডভোকেসি' ও 'ডোর টু ডোর' ক্যাম্পেইন পরিচালনা করবে।

'স্মার্ট বাংলাদেশ' গড়ে তোলার ক্ষেত্রে বাংলাদেশ ছাত্রলীগ পরিচালিত এই 'পলিসি এ্যাডভোকেসি' ও 'ডোর টু ডোর' ক্যাম্পেইন তারুণ্যের মধ্যে রাষ্ট্রীয় পর্যায়ে নীতি প্রণয়ন, অন্তর্ভুক্তিমূলক সমতাধর্মী সমাজ প্রতিষ্ঠা, গঠনমূলক সিদ্ধান্ত গ্রহণ এবং পলিসি এ্যাডভোকেসির অভিজ্ঞতা, সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধি করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

এছাড়াও এতে বলা হয়, শনিবার হতে শুরু হতে হওয়া বাংলাদেশ ছাত্রলীগের এই 'পলিসি এ্যাডভোকেসি' ও 'ডোর টু ডোর' ক্যাম্পেইনে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের আমন্ত্রণ ও শুভেচ্ছা জানানো হয়।

শিক্ষার্থীদের সঙ্গে মিথষ্ক্রিয়া, আলোচনা, মতামত গ্রহণের মাধ্যমে বিদ্যমান পরিস্থিতির একটি গ্রহণযোগ্য সুরাহা, যৌক্তিক সমাধান, জনদুর্ভোগ এড়ানো এবং শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশের সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ ছাত্রলীগ সংকল্পবদ্ধ।

উদ্ভূত পরিস্থিতির যৌক্তিক ও ইতিবাচক সমাধানের লক্ষ্যে শিক্ষার্থী বন্ধুদের যে কোনো মতামত লিখিত আকারে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ অথবা [email protected] (ইমেইল) এ প্রেরণের আহ্বান জানানো হলো।

এছাড়া 'পলিসি এ্যাডভোকেসি' ও 'ডোর টু ডোর' ক্যাম্পেইনের বিষয়ে সার্বিকভাবে জানাতে শনিবার বিকেল পাঁচটায়  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে 'মিট দ্য প্রেস'-এর আয়োজন করেছে সংগঠনটি।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর