Logo
আজঃ বৃহস্পতিবার ১৬ মে ২০২৪
শিরোনাম

রাষ্ট্রপতি-ইসির সাক্ষাৎ পিছিয়ে ৯ নভেম্বর

প্রকাশিত:শনিবার ০৪ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ১৯৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে সাক্ষাতের সময়সূচি পিছিয়ে আগামী বৃহস্পতিবার (৯ নভেম্বর) নির্ধারণ করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন, রাষ্ট্রপতির কার্যালয়ে সাক্ষাতের জন্য সময় চাইলে প্রথমে ৫ নভেম্বর সময় দেওয়া হয়েছিল। পরবর্তীতে এটি পিছিয়ে ০৯ নভেম্বর সময় দেওয়া হয়েছে। ওই দিন দুপুর ১২টায় বৈঠকটি অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সংসদ নির্বাচনের প্রায় সব কার্যক্রম সম্পন্ন করেছে ইসি। ইতোমধ্যে ৩০০ আসনভিত্তিক ভোটার তালিকাও চূড়ান্ত করা হয়েছে। এখন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের কয়েক দিনের মধ্যেই ঘোষণা করা হবে তফসিল।

আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই নির্বাচন সম্পন্ন করবে ইসি।

সংবিধান অনুযায়ী, গত ১ নভেম্বর সংসদ নির্বাচনের সময় গণনা শুরু হয়েছে। আগামী ২৯ জানুয়ারির মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে


আরও খবর



নাসিরনগরে প্রথম নারী উপজেলা চেয়ারম্যান হলেন রোমা আক্তার

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

৮ মে ২০২৪ রোজ বুধবার প্রথম ধাপের ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হয়।এই নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রোমা আক্তার ব্রাহ্মণবাড়িয়া জেলার  নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগনেতা রোমা আক্তার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ৮ মে বুধবার রাতে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।


নাসিরনগরে প্রথমবারের মতো কোনো নারী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর বাবাও বীর মুক্তিযোদ্ধা লেঃ অবঃ গোলাম নুর ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন।নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রোমা আক্তার (ঘোড়া) প্রতীকে ৩৩ হাজার ৯০১ ভোট পেয়ে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।তিনি কেন্দ্রীয় কৃষক লীগের অর্থবিষয়ক সম্পাদক আলহাজ্ব নাজির মিয়ার স্ত্রী।


তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কুণ্ডা ইউনিয়ন পরিষদের (ইউপি) টানা তিনবারের চেয়ারম্যান বিএনপির বহিষ্কৃত নেতা ওমরাও খান (আনারস) প্রতিকে  পেয়েছেন ১৮ হাজার ৩৮০ ভোট। তিনি উপজেলা বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ও ইউনিয়ন বিএনপির সদস্য ছিলেন। চেয়ারম্যান প্রার্থী হওয়ায় কেন্দ্রীয় বিএনপি তাঁকে দল থেকে বহিষ্কার করে। উপজেলায় মোট ভোটার ২ লাখ ৫৬ হাজার ২৬৬ জন; ভোট পড়েছে ৩৩ দশমিক ৯৬ শতাংশ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইরানের ভূখণ্ডে অবশেষে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজের বরাতে এ খবর জানিয়েছে আল জাজিরা।

এর আগে গত শনিবার ইসরাইলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এরপর এর কড়া জবাব দেয়ার হুঁশিয়ার দিয়েছিল ইসরায়েল প্রশাসন। আর এরই মধ্যে ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল।

বিস্তারিত আসছে...


আরও খবর

জামিন পেলেন ইমরান খান

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক ভ্রাম্যমান বাস কাউন্টার উচ্ছেদ

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৫ মে ২০২৪ | ১৭৩জন দেখেছেন

Image
নাজমুল হাসানঃ 
ডিএমপি ট্রাফিক ওয়ারী বিভাগের আওতাধীন  ডেমরা জোনের শনির আখড়া থেকে সাইনবোর্ড এলাকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ এবং ভ্রাম্যমান বাস কাউন্টার উচ্ছেদ করা হয়েছে। সোমবার ৬ মে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।ট্রাফিক  ডিসি (ট্রাফিক-ওয়ারী) বিভাগ  মোহাম্মদ আশরাফ ইমাম এর সার্বিক দিক নির্দেশনায় এবং এডিসি (ট্রাফিক -ওয়ারী) সুলতানা ইশরাত জাহান এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে এসি ট্রাফিক (ডেমরা জোন) মোঃ মোস্তাইন বিল্লাহ ফেরদৌস এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি)মোহাম্মদ আশরাফ ইমাম   জানান, জনস্বার্থে এবং জনগণের চলাচল নির্বিঘ্ন করতে এবং সড়কে ট্রাফিক শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে এরকম অভিযান অব্যাহত থাকবে।



ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে ঢাকা মহানগরীর অন্যতম একটি ব্যস্ততম এবং গুরুত্বপূর্ণ সড়ক। এই ব্যস্ত সড়কে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা সিলেটের অনেক পরিবহন যাতায়াত করে থাকে। সড়কে শৃঙ্খলা আনয়নের ক্ষেত্রে ট্রাফিক ওয়ারী বিভাগ বদ্ধপরিকর।   



আরও খবর

ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




সিরাজগঞ্জে গরু চুরি রোধে পুলিশের টহল জোরদার

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image
রাকিবুল ইসলাম রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় সম্প্রতি গরু চুরির ঘটনা বেড়ে গেছে। রাতে পুলিশের টহল ও চেকপোস্ট থাকার পরও এ ধরনের অপরাধ হচ্ছে। এমন পরিস্থিতিতে থানা পুলিশকে নিজ নিজ এলাকায় রাতে টহল জোরদার এবং চেকপোস্টগুলোতে সক্রিয় দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছে জেলা পুলিশ।এরই ধারাবাহিকতায় গরু চুরি রোধে ভিলেজ ডিফেন্স টিম গঠন করে পাড়া মহল্লায় ও রাস্তায় গাড়ির গতিবেগ কমিয়ে চেক পোস্ট বসিয়ে সন্দেহভাজন বিভিন্ন যানবাহন চেক করছে সদর থানা পুলিশ৷গতকাল (১০ মে) রাত ১১টার দিকে সদর উপজেলার শিয়ালকোল - বহলী রোড এলাকায় চেক পোস্ট বসিয়ে বাঁশের বেরিকেড দিয়ে থামিয়ে সদর থানা পুলিশের একটি চৌকস টিম ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করতে দেখা যায়।  

জানা যায়, সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম (বার), পিপিএম (বার) এর দিক নির্দেশনায় উপজেলার অন্যান্য থানার ন্যায় সদর থানা এলাকায় রাতে গরু চুরি ঘটনা নিরসন করার জন্য এ বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। 

এ বিষয়ে শিয়ালকোল ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আরিফুল ইসলাম লিটন বলেন, ‘চোররা আগে গরু চুরি করে হেঁটে নিয়ে যেত, এখন পিকআপ বা ট্রাকে করে নিয়ে যাচ্ছে। যার চিত্র আমরা দেখেছি। এটা হতে পারে না। পুলিশ যে উদ্যোগ নেবে তাতে জনপ্রতিনিধি হিসেবে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।

সদর থানা সাব ইন্সপেক্টর (এস আই) সাইফুল ইসলাম বলেন, সামনে কোরবানী ঈদ। ঈদকে সামনে রেখে গরু চোররা বিশেষ করে রাতে বিভিন্ন কৌশল অবলম্বন করে পিক আপ ভ্যানে নিয়ে যাওয়ার অন্যতম বাহন মনে করে। আমরা বিভিন্ন মোড় এলাকায় বাঁশের ব্যারিকেড দিয়ে চেক পোস্ট বসিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে গাড়ি থামিয়ে তল্লাশি চালাচ্ছি। এছাড়া ভিলেজ ডিফেন্স টিম গঠন করে পাড়া মহল্লায় কৃষক ও গো-খামারীদের সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছি। 

অভিযানে এ সময় ইন্সপেক্টর (অপারেশন) সুমন চন্দ্র, এ এস আই আলতাব, শিয়ালকোল বাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মাহফুজ-উর-রহমান, আওয়ামীলীগ নেতা শাহজাহান আলী, সমাজসেবক আইয়ুব আলী, আব্দুল আলিম, মুবিনসহ অন্যান্য পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

আরও খবর



মাগুরার শ্রীপুর থানায় আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনীর ভুয়া সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৭২জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:র‍্যাব ফোর্সেস  মাতৃভূমির  অগ্রযাত্রাকে তরান্বিত করত এবং  নাগরিকদের  টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে।এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে র‍্যাব  ৬, সিপিসি- ২, ঝিনাইদহ ক্যাম্পের এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে তথ্য প্রাপ্ত হয় যে, মাগুরার শ্রীপুর থানার কালিনগর গ্রাম এলাকায় দীর্ঘদিন ধরে আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনীর ভুয়া উধর্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারনাসহ অবৈধ মাদকদ্রব্য ক্রয়বিক্রয় করে আসছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে উক্ত আভিযানিক দলটি মঙ্গলবার বিকেলে জেলার শ্রীপুর থানার কালিনগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভুয়া উধর্বতন কর্মকতা পরিচয়ে প্রতারনাসহ স্থানীয় মাদক ব্যবসায়ী আসামী-  মোঃ সাইফুল ইসলাম(৩২), পিতা- মৃত আরব আলী, সাং- কালিনগর, থানা- শ্রীপুর, জেলা- মাগুরাকে গ্রেফতার করে। এ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ২০০ পিস ইয়াবা,০১ টি ভুয়া র‍্যাব আইডি কার্ড, ০১ টি বাংলাদেশ সেনাবাহিনীর আইডি কার্ড,০১ টি বাংলাদেশ পুলিশের আইডি কার্ড,০২ টি ভুয়া জাতীয় পরিচয় পত্র, ০১ সেট র‍্যাবের ইউনিফর্ম, ১ সেট সেনাবাহিনীর ইউনিফর্মসহ উদ্ধার করে।
জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে  শ্রীপুর থানায় হস্তান্তর করে আসামীর বিরুদ্ধে মামলা করে।

আরও খবর