Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

রান্না করা মাংস ও সালাদের দোকানে কাজ করতেন টাইটানিক ছবির নায়িকা

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৪১জন দেখেছেন
Image

 বিনোদন ডেস্ক।

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী কেট উইন্সলেট। ‘টাইটানিক’ সিনেমায় রোজের চরিত্রে অভিনয় করে জয় করে নিয়েছেন অস্কার। হয়েছেন কালজয়ী সিনেমার অংশ।


দ্য নিউ ইয়র্ক টাইমসের মতে, একজন অভিনেত্রী হিসেবে উইন্সলেটের নমনীয়তা স্পষ্ট। তিনি ‘টাইটানিক’ এবং দার্শনিক ‘রেব্যুলোশনারি রোড’- এর মতো ব্লকবাস্টার সিনেমায় অভিনয় করার পাশাপাশি। এইচবিওর ‘মিলড্রেড পিয়ার্স’ এবং ‘মেয়ার অফ ইস্টটাউন’- এর মতো ড্রামাতেও অভিনয় করেছেন। হয়েছেন বিখ্যাত।



তবে কেট উইন্সলেট বিখ্যাত এবং মিলিয়ন ডলার উপার্জন শুরু করার আগে বাকিদের মতো সাধারণ কাজ করতেন।


বার্কশায়ার লাইভ অনুসারে, উইন্সলেট বার্কশায়ারের রিডিং শহরে বেড়ে উঠেন। অভিনেত্রী হওয়ার আগে রান্না করা মাংস এবং তৈরি করা সালাদ ইত্যাদির দোকানে কাজ করতেন।



তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, তার প্রথম সিনেমা ‘হেভেনলি ক্রিয়েচার’- এ অভিনয় করার সময় অভিনয়ের ক্যারিয়ারকে সুরক্ষিত করার আশায় পার্শ্ব কাজ হিসেবে তিনি ডেলিতে কাজ চালিয়ে যান। কেননা একজন অভিনেত্রী হিসেবে জীবিকা নির্বাহ করা বেশ কঠিন। বিশেষ করে যখন কেউ সবেমাত্র কাজ শুরু করে।


তিনি বলেন, ‘অবশ্য যখন আমি বিখ্যাত সিনেমাগুলোতে প্রধান চরিত্রে সুযোগ পেতে শুরু তখন সময়ের সঙ্গে সবকিছু বদলে যায়।’

১৯৯৪ সালে শোবিজ দুনিয়ায় আত্মপ্রকাশের পর উইন্সলেটের পরবর্তী দুর্দান্ত হিট ছিল ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘সেন্স অ্যান্ড সেন্সিবিলিটি’ ছবিটি। এরপর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। অনেক দূর এগিয়ে শক্ত করে নিয়েছেন নিজের স্থান।


আরও খবর



বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ঢাকায় ইউনিভার্সিটি ফেয়ার

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩২০জন দেখেছেন
Image

আগামী ১০ জুন ঢাকার ওয়েস্টিনে ‘ইউনিভার্সিটি ফেয়ার’ আয়োজন করতে যাচ্ছে আন্তর্জাতিক শিক্ষা সেবাদাতা প্রতিষ্ঠান স্টাডি গ্রুপ। এই শিক্ষা মেলা সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

এই মেলায় বিদেশে শিক্ষালাভে আগ্রহী শিক্ষার্থীরা বিশ্বের ছয়টি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। যে সকল শিক্ষার্থী উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে আগ্রহী, তারা এই আয়োজনে তাদের কাঙ্ক্ষিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে সরাসরি যেকোনো বিষয় সম্পর্কে তথ্য বা সমাধান জানতে পারবেন।

স্টাডি গ্রুপ শিক্ষার মাধ্যমে আরও সমৃদ্ধ বিশ্ব গড়ে তোলার লক্ষ্যে অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কাজ করছে। এই প্রতিশ্রুতি পূরণে প্রতিষ্ঠানটি এই শিক্ষা মেলার আয়োজন করতে যাচ্ছে যেখানে ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি, জেমস ম্যাডিসন ইউনিভার্সিটি, লং আইল্যান্ড ইউনিভার্সিটি, টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটি-করপাস ক্রিস্টি, ইউনিভার্সিটি অব হার্টফোর্ড এবং ওয়েস্টার্ন ইউনিভার্সিটি অংশগ্রহণ করবে।

Fair-1.jpg

স্টাডি গ্রুপের নেপাল, বাংলাদেশ এবং শ্রীলঙ্কার আঞ্চলিক পরিচালক শ্রীনি বান্দারা বলেন, উচ্চশিক্ষা লাভে সঠিক পথ বাছাই করা অনেক সময়ই শিক্ষার্থীদের জন্য বেশ কঠিন হয়ে দাঁড়ায়।

তথ্য এবং অন্যান্য প্রয়োজনীয় পদক্ষেপের মাধ্যমে এই প্রক্রিয়া সহজ করে বিদেশে উচ্চশিক্ষা লাভে আগ্রহী শিক্ষার্থীদের সহায়তা করতে চায় স্টাডি গ্রুপ। ইউনিভার্সিটি ফেয়ার এই প্রচেষ্টারই অংশ যেখানে শিক্ষার্থীরা পরামর্শদাতাদের সঙ্গে ভিসা, আইইএলটিএস এবং উচ্চশিক্ষা অর্জনে প্রয়োজনীয় অন্যান্য যেকোনো সমস্যা নিয়ে আলোচনা করতে পারবেন।


আরও খবর



টিপু-প্রীতি হত্যা: শুটার মুসাসহ তিনজন রিমান্ডে

প্রকাশিত:Friday ১৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪২জন দেখেছেন
Image

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় গ্রেফতার শুটার সুমন শিকদার মুসাসহ তিনজনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৭ জুন) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য মুসাকে ফের ১২ দিন এবং ইমরান হোসেন জিতু ও রাকিবুর রহমান রাকিবকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবির মুসার চারদিন এবং জিতু ও রাকিবের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, শুক্রবার (১০ জুন) মুসাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করে ডিবি পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা তার ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

টিপু-প্রীতি হত্যার ঘটনায় বগুড়া থেকে গ্রেফতার শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মূল পরিকল্পনাকারী ও সমন্বয়কারী হিসেবে মুসার নাম আসে। পরে জানা যায়, মুসা ঘটনার আগেই ১২ মার্চ দেশ ছেড়ে সংযুক্ত আরব আমিরাত চলে যান। তার সন্ধান পেতে ৬ এপ্রিল পুলিশ সদর দপ্তরের এনসিবি শাখায় যোগাযোগ করা হয়।

পুলিশ সদর দপ্তর গত ৮ এপ্রিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগ শুরু করে। এরই মধ্যে ৮ মে জানা যায়, মুসা দুবাই থেকে ওমানে প্রবেশ করেছেন। এনসিবির সহযোগিতায় গত ১২ মে ইন্টারপোলের ওমান পুলিশ মুসাকে গ্রেফতার করে। পরে বাংলাদেশ পুলিশের একটি টিম ওমানে গিয়ে বৃহস্পতিবার (৯ জুন) মুসাকে দেশে ফিরিয়ে আনে।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় টিপুর গাড়িচালক মুন্নাও গুলিবিদ্ধ হন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতদের আসামি করা হয়।


আরও খবর



বজ্রপাতে যুবকের মৃত্যু, আহত মা-মেয়ে

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

মৌলভীবাজারের কমলগঞ্জে বজ্রপাতে এক যুবকের (২০) মৃত্যু হয়েছে। পৃথক জায়গায় বজ্রপাতে আহত হয়েছেন মা-মেয়ে।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে পৃথক এ ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম গোবিন্দ মাঝি। তিনি উপজেলার রহিমপুর ইউনিয়নের মৃর্ত্তিঙ্গা চা বাগানের বিজয় মাঝির ছেলে।

পরিবার সূত্র জানায়, বিকেলে বাড়ির পাশে ক্ষেতে কাজ করছিলেন গোবিন্দ মাঝি। এ সময় হঠাৎ বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরে পরিবারের সদস্যরা উদ্ধার করে মরদেহ বাড়িতে নিয়ে আসেন।

অন্যদিকে বিকেল সোয়া ৩টার দিকে আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামে বজ্রপাতে মা ও মেয়ে আহত হয়েছেন। তারা হলেন চিৎলিয়া গ্রামের সুলতানা বেগম (৪৫) ও মুনতা বেগম (১২)। তাদের মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক জাগো নিউজকে বলেন, প্রাকৃতিক দুর্ঘটনায় মৃত্যু হওয়ায় মরদেহ ময়নাতদন্ত করা হয়নি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। নিহত যুবকের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে।


আরও খবর



হজে গিয়ে দেশের জন্য বেশি করে দোয়া করবো

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

আশকোনার হজ ক্যাম্পে ইহরাম বাঁধছেন পুরান ঢাকার বাসিন্দা আবু ইউসুফ। রোববার সন্ধ্যা ৭টায় হজ ফ্লাইট তার। হজে গিয়ে দেশের জন্য বেশি করে দোয়া করবেন বলে আশা করে আছেন তিনি।

রোববার (১২ জুন) আশকোনার হজ ক্যাম্পে দেখা যায়, সন্ধ্যা ৭টায় বিজি-৩২০৫ একটি ফ্লাইট ছেড়ে যাবে সেই প্রস্তুতি নিচ্ছেন হজ যাত্রীরা।

পুরান ঢাকা থেকে এসেছেন আবু ইউসুফ। স্বামী-স্ত্রী দুজনেই বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাচ্ছেন। সন্ধ্যা ৭টার ফ্লাইটে যাবেন তারা। হজ ক্যাম্পের নিচতলায় তাকে ইহরাম বেঁধে দিচ্ছেন তারই আরেক সঙ্গী।

হজে গিয়ে দেশের জন্য বেশি করে দোয়া করবো

এ পর্যন্ত কোনো ধরনের সমস্যার সম্মুখীন হয়েছে কি না জানতে চাইলে জাগো নিউজকে তিনি বলেন, নাহ, আল্লাহর রহমতে কোনো সমস্যা হচ্ছে না।

হজে গিয়ে দেশের জন্য বেশি করে দোয়া করবো

তিনি বলেন, হজে যাচ্ছি। দেশের জন্য দোয়া করবো। মানুষের জন্য দোয়া করবো। সবাই যেনো ভালো থাকেন। দেশের সব মানুষ যেনো ভালো থাকেন। দেশের সবধরনের সমস্যা যেনো দূর হয়ে যায়।

হজে গিয়ে দেশের জন্য বেশি করে দোয়া করবো

বাবা ও মাকে নিয়ে হজে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক আশরাফ হারুন। তিনি বলেন, বাবা ও মাকে নিয়ে যাচ্ছি। কোনো সমস্যা হয়নি এখনো।

তিনি জাগো নিউজকে বলেন, আমি যুবক। বাবা মাকে নিয়ে হজে যাচ্ছি। দেশের জন্য, দেশের মানুষের জন্য দোয়া করবো।

হজে গিয়ে দেশের জন্য বেশি করে দোয়া করবো

আরও বেশ কয়েক জন হজযাত্রীর সঙ্গে কথা হলে তারা জাগো নিউজকে বলেন, আল্লাহ যেনো দেশের মানুষকে, দেশকে ভালো রাখেন সেই দোয়াই করবো।

হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সরকারি ফ্লাইট চলবে ১৩ জুন পর্যন্ত। এরপর আবার ২ ও ৩ জুলাই সরকারি ফ্লাইট পরিচালিত হবে। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।


আরও খবর



ওসমানী বিমানবন্দরে ৮০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফের বিশেষ কৌশলে আনা এক কেজি ১৬০ গ্রাম স্বর্ণের চালান জব্দ করা হয়েছে। জব্দ স্বর্ণের বাজার মূল্য ৮০ লাখ টাকা।

বৃহস্পতিবার (২ জুন) এই স্বর্ণসহ গ্রেফতার হয়েছেন আবুধাবি প্রবাসী মঈনুল ইসলাম শাকিল (২২)। তিনি স্বর্ণগুলোকে রুপালি প্রলেপ দিয়ে বিশেষ কায়দায় লাগেজের রড বানিয়ে বহন করছিলেন।

বিমানবন্দর কাস্টমস সূত্রে জানা গেছে, আবুধাবি থেকে ছেড়ে আসা বিমানের ফ্লাইটটি বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানের বিজি ২২৮ নম্বর ফ্লাইটে আসেন শাকিল। সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ। তার সঙ্গে স্বর্ণ বা অন্য কোনো পণ্য আছে কি না জিজ্ঞাসা করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন। তার দেহ তল্লাশি করেও কিছু পাওয়া যায়নি।

পরে তার সঙ্গে থাকা লাগেজের সঙ্গে পেঁচানো রুপালি রঙের প্রলেপ দেওয়া তারের দুটি পাত পাওয়া যায়। শাকিল এক কেজি ১৬০ গ্রাম স্বর্ণ দিয়ে ওই পাত তৈরি করে ট্রলি ব্যাগের ভেতরে রড হিসেবে ব্যবহার করছিলেন। স্বর্ণগুলো জব্দের পর তার নামে মামলা দিয়ে পুলিশে হস্তান্তর করা হয়েছে।

ওসমানী বিমানবন্দরে ৮০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

এ বিষয়ে এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের উপ-কমিশনার মো. আল আমিন জাগো নিউজকে বলেন, স্বর্ণ চোরাচালান রোধে কাস্টমস কর্তৃপক্ষ সবসময় সতর্ক রয়েছে। বৃহস্পতিবার জব্দ করা স্বর্ণের ওজন এক কেজি ১৬০ গ্রাম। যার মূল্য প্রায় ৮০ লাখ টাকা। আটক মঈনুলের বিরুদ্ধে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানায় মামলা দিয়ে আসামিকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি সিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাট বাজারের বাসিন্দা।

বিমানবন্দর কাস্টমসের এই কর্মকর্তা বলেন, এর আগে গত ২৭ মে সকাল ৭টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রীর কাছে একই পরিমাণ স্বর্ণ জব্দ করা হয়। সিলেটের গোলাপগঞ্জের মো. আলী আহমদ নামে এক যাত্রী একটি নেবুলাইজার মেশিনের ভেতরে করে কৌশলে এক কেজি ১৬০ গ্রাম স্বর্ণের ১১টি পাত বহন করছিলেন। সেই পাতগুলোতেও রুপালি প্রলেপ দেওয়া ছিল।


আরও খবর