Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩২

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মাদক বিক্রি ও সেবনের অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার (১০ জুন) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়। ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ১৬০ পিস ইয়াবা, ২৪৮ গ্রাম হেরোইন, ১১৫ বোতল ফেনসিডিল ও ৭১ কেজি ১০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২২টি মামলা করা হয়েছে।


আরও খবর



ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image
মারুফ  সরকার, স্টাফ রিপোর্টার:ছাত্রলীগের সকল উদ্যোগ সৃজনশীল, এমন মন্তব্য করেছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। বলেন, ছাত্রলীগ কোনো মৌসুমি কর্মসূচি পালন করে না।

বুধবার (৫ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

এসময় সাদ্দাম বলেন, জাতির প্রয়োজনে যখন যে কর্মসূচি দরকার ছাত্রলীগ সেটিই গ্রহণ করে। আগামীতে সারাদেশে ১ কোটি গাছের চারা রোপণ করা হবে বলেও জানান তিনি। টেকসই উন্নয়ন বাস্তবায়নে আগামী প্রজন্মকে গড়ে তোলার লক্ষ্যে ছাত্রলীগ কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

এ সময় দলের সাধারণ সম্পাদক শেখ ইনান বলেন, দেশের সব ক্যাম্পাসে সবুজায়ন করতে উদ্যোগ নিচ্ছে ছাত্রলীগ। আগামীতে বৈশ্বিক জলবায়ু সংকট মোকাবেলায় বৃক্ষরোপণ অন্যতম হাতিয়ার। তাই বর্ষা মৌসুমে বৃক্ষরোপণ কর্মসূচি পালনে শিক্ষার্থীদের প্রতি আহ্বানও জানান তিনি।

আরও খবর



ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভোলার নিন্মাঞ্চল প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৬৩জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা বিশেষ প্রতিনিধি:ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সৃষ্ট দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আশ্রয়কেন্দ্রে আসতে শুরু করেছে উপকূলের মানুষ। রোববার (২৬ মে) দুপুরের পর থেকে ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচর, কুকরি-মুকরি, মাঝের চরসহ বিভিন্ন চরের প্রায় ৫৩ হাজার মানুষ অবস্থান নিয়েছেন আশ্রয়কেন্দ্রে। এছাড়াও এসব চরের ১০ হাজার গবাদি পশু রাখা হয়েছে মুজিব কিল্লায়। এদিকে জোয়ারে তলিয়ে গেছে সাগর উপকূলের ঢালচরসহ বেশ কয়েকটি দ্বীপচর। এতে পানিবন্দি হয়ে পড়েছে ২০ হাজার মানুষ। 

জানা গেছে, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভোলার নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। এতে করে চরফ্যাশন উপজেলার সাগর মোহনার ঢালচর ও চর কুকরি-মুকরি ইউনিয়নের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। রবিবার দুপুর ১২টার দিকে এ দুইটি ইউনিয়নে জোয়ারের পানিতে প্লাবিত হয়। সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালের দিকে জোয়ার এলে ওই এলাকার রাস্তাঘাট, দোকানপাটসহ মানুষের বাড়িঘর পানিতে তলিয়ে যায়। এর মধ্যে কেউ কেউ নিরাপদ আশ্রয়ে যেতে পারলেও বেশি সংখ্যক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। 

ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুস সালাম জানান, সকালের জোয়ারে তার ইউনিয়নের সব এলাকা ৪ থেকে ৫ ফুট পানিতে তলিয়ে গেছে। এতে করে প্রায় ১২ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে নিতে ইউনিয়নের গ্রাম পুলিশসহ ইউপি সদস্যদের মানুষের বাড়ি বাড়ি পাঠানো হচ্ছে।

চর কুকরি-মুকরি ইউনিয়নের সিসিপিপি টিম লিডার মো. শাহজাহান খোকন জানান, তার ইউনিয়নের চরপাতিলায় ৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। সেখানে প্রায় সাত-আট হাজার মানুষ পানিবন্দি রয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে আনতে তারা চরপাতিলায় যাচ্ছেন। 

ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান জানান, সাগর মোহনার ঢালচর ও চর কুকরি-মুকরি ইউনিয়নে প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে। কিছু সংখ্যক মানুষজন আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা রয়েছে। দুপুর সাড়ে ১২টার পর থেকে বাতাসের গতিবেগ বেড়েছে। এদিকে মেঘনার পানি বিপদ সীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় তলিয়ে গেছে নিচু এলাকা।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, বাঁধের বাইরের রাজাপুর, ধনিয়া, মাঝের চর সহ বেশ কিছু এলাকায় প্লাবিত হলেও এখন পর্যন্ত বাঁধের কোন ক্ষতি হয়নি, বাধ সুরক্ষিত রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে পুরো জেলায় বৈরীভাব বিরাজ করছে। থেমে থেমে চলছে গুড়ি গুড়ি বৃষ্টি, সাথে রয়েছে ঝড়ো বাতাস। মানুষজনকে আশ্রয়কেন্দ্রে নিতে কাজ করছে রেডক্রিসেন্ট, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) ও চিলেকোঠাসহ স্বেচ্ছাসেবীরা। সময় যত বাড়ছে ততই আতঙ্ক উৎকণ্ঠা বাড়ছে উপকূলে।


আরও খবর



বন্যার্তদের পাশে থাকবে ছাত্রলীগ

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৬০জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:সম্প্রতি অতিবৃষ্টি ও পাহাড়ি দলে সিলেট বিভাগ এবং কুড়িগ্রামের নদ নদী ঝরনা-জলসের পানি বৃদ্ধির কারণে সিলেট সুনামগঞ্জ কুড়িগ্রাম তৎ সংশ্লিষ্ট এলাকা বন্যা পরিস্থিতি উদ্ভাট হবার প্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ নেতাকর্মীদের বন্যা পরিস্থিতি দুর্ভোগে পড়ার অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত জন্য উদাত্ত আহ্বান জানান। 

বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় । 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগের নেতৃবৃন্দদের এ সকল কাজ করতে। বন্যা সম্পর্কে সচেতন তৈরি, শুকনো প্রস্তুতকৃত খাবার সরবরাহ, বিশুদ্ধ খাবার পানি ও পানি  বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ,পানিবাহিত রোগ সম্পর্কে সচেতন তৈরি করা ও স্যালাইন বিতরণ, উদ্ধার কর্মকান্ড পরিচালনা করা, ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ, স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা ও বিনামূল্য ওষুধ বিতরণ। 

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন,যেকোনো দুর্যোগে ছাত্রলীগ সবার আগে মানুষের পাশে থাকে। বন্যা তোদের পাশে আমরা সবসময় আছি ও থাকবো। ছাত্রলীগের যারা নেতাকর্মী আছেন তারা সব সময প্রস্তুত থাকবেন।

আরও খবর



যাত্রী ও চালককে উদ্ধার করলেন স্টাফ কোয়াটার এলাকার টি আই মৃদুল পাল

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃরাজধানীর যাত্রাবাড়ি থানাধীন মৃধা বাড়ির সামনে ফুট ওভারব্রিজ সংলগ্ন এলাকার এক্সপ্রেস ওয়েতে ব্যাটারি চালিত অটোরিকশা নিয়ন্ত্রণহীন হয়ে প্রাইভেট কারের পেছনে সজোরে ধাক্কা মারে ফলে ঘটনা স্থলে এক নারী যাত্রী ও অটোরিকশা চালক দুর্ঘটনার শিকার হন।এ দুর্ঘটনায় এক নারীসহ আহত অটোরিকশা চালককে পুলিশ উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন।শনিবার (২৫ মে) দুপুর ১.৩০ টার দিকে  এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ব্যাটারি চালিত একটি অটো রিক্সা জব্দ করে যাত্রাবাড়ী থানায় নিয়ে গেছে পুলিশ। এসময় প্রাইভেটকারের পেছনের অংশ কিছুটা দুমড়ে মুচড়ে যায়।

ওয়ারী ট্রাফিক বিভাগ ডেমরা জোনের স্টাফ কোয়ার্টার এলাকার  ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মৃদুল কুমার পাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি এই পথ দিয়ে অফিসের উদ্দেশ্যে যাচ্ছিলাম,এসময় মৃধা বাড়ি থেকে কিছুটা সামনে ফুট ওভারব্রিজ সংলগ্ন এলাকায় দেখতে পাই একটি ব্যাটারি চালিত অটোরিকশা উল্টে পড়ে আছে। রিক্সার ভেতর একজন মহিলা যাত্রী আহত অবস্থায় ব্যথায় কাতরাচ্ছে, চালক ও গুরুতর আহত।আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। পরবর্তীতে ওয়ারী ট্রাফিক বিভাগের উপ- পুলিশ কমিশনার আশরাফ ইমাম স্যারের নির্দেশে স্থানীয় থানা পুলিশকে বিষয়টি অবগত করি। পরে যাত্রাবাড়ী থানার এসআই ওসমান ঘটনাস্থলে আসলে ট্রাফিক সার্জেন্ট সাইফুল ইসলাম, টিএসআই আসাদুজ্জামান এর সহায়তায় আহত ঐ নারী এবং অটোরিকশা চালক কে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে এক্সপ্রেসওয়েতে ব্যাটারি চালিত একটি অটো রিক্সা নিয়ন্ত্রণ হারিয়ে পিছন থেকে সজোরে ঢাকা মেট্রো গ-২১-৮৮১৭ নং প্রাইভেট কারকে ধাক্কা মারে। প্রাইভেট কারের পেছনের অংশে দুমরে মুচড়ে যায় এবং অটোরিকশাটি উল্টে যাত্রী ও চালক গুরুতর আহত হয়। ডেমরা স্টাফ কোয়াটার এলাকার টিআই মৃদুল কুমার পাল তৎপরতা চালিয়ে দুর্ঘটনা কবলিত অটোরিকশা যাত্রী চালককে উদ্ধার করে প্রাণহানির হাত থেকে রক্ষা করেন।

প্রাইভেট কারের যাত্রী শাহীন জানান, আমি মেট্রো রেলের একজন কর্মী আমার ড্রাইভার আমিন মিয়া গাড়িটি চালাচ্ছিল হুট করে পেছন থেকে অটো রিক্সা এসে আমাদের গাড়িকে আঘাত করে।

গত কয়েকদিন পূর্বে অটোরিকশা চলাচল বন্ধ ঘোষণা করে সরকার। পরবর্তীতে অটোরিকশাচালক মালিকদের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী বলেন ঢাকায় অটো রিক্সা চলবে। 

এরপর থেকে বে-পরোয়াভাবে সড়ক, মহাসড়ক, এক্সপ্রেস ওয়েতে অটোরিকশা চালকদের উপস্থিতি ভীতিকর পরিবেশ সৃষ্টি করছে। তবে যাত্রাবাড়ি কাজলা এলাকার সড়কে ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল করলেও টিআই মৃদুল কুমার পাল এর তৎপরতায় ডেমরায় প্রধান সড়কে ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল করছে না 



আরও খবর



বিরামপুরে প্রতিবন্ধী ও প্রবীণ ব্যক্তিদের সচেতনতা বৃদ্ধিতে মত বিনিময়

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭২জন দেখেছেন

Image

মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুরে উপজেলা পর্যায়ে প্রতিবন্ধী ও প্রবীণ ব্যক্তিদের সম্পর্কে সচেতনতা এবং সামাজিক অংশ গ্রহণ বৃদ্ধিতে এনজিও সংস্থা কারিতাস মিডিয়ার সাথে মতবিনিময় সভা করেছে। 

বুধবার (১২ জুন) সাপ্তাহিক বিরামপুর বার্তা কার্যালয়ে কারিতাসের বাংলাদেশ প্রবীণ, প্রতিবন্ধী এবং মাদকসেবী ব্যক্তিদের সমন্বিত উন্নয়ন প্রকল্প এসডিডিবি, দিনাজপুর অঞ্চলের আয়োজনে   এ মত বিনিময় সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বিরামপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে কার্য্যক্রমের বিস্তারিত তুলে ধরেন, কারিতাস দিনাজপুর অঞ্চলের  এসডিডিবি প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা বিনয় কুজুর। এতে সুবিধাভুগিদের মধ্যে বক্তব্য রাখেন, প্রকল্পের খানপুর উন্নয়ন কমিটির সভাপতি আব্দুল্যা রহমান, প্রতিবন্ধী নারী ফোরামের সভাপতি খালেদা আক্তার প্রমূখ।


আরও খবর