Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

রাজধানীর নয়াপল্টনে ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ গ্রেপ্তার ১

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব রাজধানীর নয়াপল্টনের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে। এসময় ৩০ হাজারের অধিক অবৈধ সিমকার্ড ও বেশকিছু রাউটারসহ ভিওআইপি ব্যবসার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের কম্পিউটার সরঞ্জাম উদ্ধার করা হয়।

সোমবার (১০ জুন) অভিযানের পর ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক।

তিনি জানান, এর মাধ্যমে ফাঁকি দেওয়া হতো বিপুল অংকের রাজস্ব।

অবৈধ ভিওআইপি ব্যবসার কার্যক্রম সম্পর্কে তথ্য পেয়ে সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনের ৬৩ নম্বর বহুতল ভবনের একটি ফ্ল্যাটে অভিযান চালায় র‌্যাব-৩ এর একটি টিম। কয়েক ঘণ্টার অভিযানে উদ্ধার করা হয় ৩০ হাজারেরও বেশি অবৈধ মোবাইল সিমকার্ড ও বেশ কয়েকটি রাউটারসহ ভিওআইপি ব্যবসার কাজে ব্যবহৃত কম্পিউটার সরঞ্জামাদি।

র‌্যাব জানায়, কয়েক বছর ধরে ভবনটি ভাড়া নিয়ে অবৈধভাবে দেশের বাইরের মোবাইল কল ইন্টারনেটের মাধ্যমে দেশে পরিচালনা করতেন সাইফুল। এর মাধ্যমে সরকারের বিপুল অংকের রাজস্ব ফাঁকি দিয়ে সাইফুল প্রতি মাসে অবৈধভাবে আয় করতেন প্রায় পাঁচ লাখ টাকা। তাকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে উঠে আসে এসব তথ্য।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল ফিরোজ কবির জানান, কয়েক বছর আগে গুলিস্তানের পাতাল মার্কেটের মোবাইলের দোকানের এক কর্মচারীর কাছ থেকেই অবৈধ ভিওআইপি ব্যবসার হাতেখড়ি সাইফুলের। বিভিন্ন সিমের দোকান থেকে গ্রাহকদের ফিঙ্গারপ্রিন্ট প্রতারণার মাধ্যমে এই সিমগুলো সংগ্রহ করা হত।


আরও খবর



সুইজারল্যান্ডের শুভ সূচনা ইউরোতে হাঙ্গেরিকে হারিয়ে

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৪জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:সুইজারল্যান্ড ইউরো চ্যাম্পিয়নশিপের শুরুটা দারুণ করলো। ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে দুয়াহ, এবিশার ও এমবোলোর গোলে ৩-১ ব্যবধানে জয় পেলো সুইজারল্যান্ড। হাঙ্গেরির হয়ে একমাত্র গোলটি করেন ভার্গা।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে গতবার ইউরোতে ফ্রান্সকে বিদায় করে দেওয়া সুইসরা। ম্যাচের দ্বিতীয় মিনিট প্রথম আক্রমণ থেকে হাঙ্গেরির সাজালাইর হেড সুইস গোলবারের উপর দিয়ে চলে যায়।

ম্যাচের ১২ মিনিটের মাথায় গোল পেয়ে যায় সুইসরা। এবিশারের ক্রস থেকে দুয়াহ গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। জাতীয় দলের জার্সি গায়ে এটি তার দ্বিতীয় গোল। সুইজার‍্যান্ডের হয়ে তৃতীয় ফুটবলার হিসেবে অভিষেক ইউরো ম্যাচেই গোল করলেন তিনি।

২১ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন হাঙ্গেরির ভার্গাস। কিন্তু তার শট রুখে দেন সুইস গোলরক্ষন ইয়ান সোমার। ম্যাচের ৩৯ মিনিটে সমতায় ফেরার সবচেয়ে সহজ সুযোগটা পেয়েছিল হাঙ্গেরি। সজোবজলাইর ফ্রি কিক ক্রস থেকে উওলি ওরবান খালি জায়গায় বল পেয়ে হেড দিলেও সোজা চলে যায় সুইস গোলরক্ষকের হাতে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দুর্দান্ত এক গোল করেন এবিশার। ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের বাকানো শটে গোল করে সুইসদের ২-০ ব্যবধানে এগিয়ে দিয়েই বিরতিতে যান তিনি ও তার দল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ অব্যাহত রাখে সুইজারল্যান্ড। ৪৮ মিনিটে দুয়াহর শট রুখে দেন হাঙ্গেরিয়ান গোলরক্ষক। ৫৪ মিনিটে আবারো সুযোগ পায় সুইসরা। এবার রুবেন ভার্গাসের শট রুখে দেন গোলরক্ষক।

দুই গোলে পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে হাঙ্গেরি। এর ফলও পায় তারা। ৬৬ মিনিটে বারবাস ভার্গা সজোবজলাইর দারুণ এক ক্রস থেকে হেডে গোল করে এক গোল পরিশোধ করেন।

ম্যাচ যখন ২-১ ব্যবধানে শেষের দিকে যাচ্ছে, তখন আরেক গোল করেন বদলি হিসেবে নামা এমবোলো। হাঙ্গেরির ডিফেন্ডারের ভুল বল ডিবক্সের কাছে পেয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান এই স্ট্রাইকার। ৩-১ ব্যবধানের জয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে আসলো সুইজারল্যান্ড।


আরও খবর



মানবতা ও মহৎ গুণের অধিকারী কাফরুল থানার ওসি ফারুকুল আলম

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১২১জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:ডিএমপি মিরপুর বিভাগের  কাফরুল  থানার ভারপাপ্ত কর্মকর্তা  (ওসি) ফারুকুল আলম সম্পর্কে যতটাই জানা যায় ততটাই যেন মানবতার এক বিরল দৃষ্টান্ত লক্ষ্যনীয়। মানুষের বিপদে পাশে থেকে সর্বদা সাহায্য সহোযোগিতার করার মাধ্যমে এক মহৎ গুণ ফুটে ওঠে তার চরিত্রে। 

বাংলাদেশ পুলিশে কর্মরত এই (ওসি) সাধারণ মানুষের জন্য সর্বদাই কাজ করে থাকেন । রাত যত গভীর হওয়া হোক না কেন তার ফোনে কল দিয়ে তাকে পাইনি এমন মানুষ পাওয়া যাবে না। 

তিনি তার চাকুরী জীবনের শুরু থেকেই মানুষকে আলোর পথে আনতে বিভিন্ন মহৎ কর্মকাণ্ড নিজেই পরিচালনা করে এসেছেন। 

অনেক অসহায় দরিদ্র শিশুদেরকে শিক্ষার আলোয় আলোকিত করতে তাদের পড়াশোনার খরচ বহন করে চলেছেন তিনি।

কাফরুল থানাকে একটি রোল মডেল থানা  পরিণত করার জন্য তিনি দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। সম্প্রতি তিনি কাফরুল থানা এলাকার তাই সকল রাস্তা কে সিসি ক্যামেরার আওতায় এনেছেন। এদিকে তীব্র তাপদাহে  যখন মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছিল তখন তিনি সাধারণ মানুষের জন্য পানি ব্যবস্থা করেন।

আরও খবর



হিলিতে কাঁচা মরিচের দাম কেজিতে কমেছে ২০ থেকে ৪০ টাকা

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৭জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি বেড়েছে। আমদানি বাড়ায় দেশীয় কাঁচা মরিচ কেজিতে দাম কমেছে ২০ থেকে ৪০ টাকা। 

আজ বুধবার (২৯ মে) দুপুরে হিলি স্থলবন্দর ও বাজার ঘুরে দেখা যায়, একসপ্তাহ আগে বুধবার (২২ মে) দেশীয় প্রতিকেজি কাঁচামরিচ ১৪০ থেকে ১৬০ টাকা দরে বিক্রি হয়েছে। আর আজ বুধবার (২৯ মে) সেই কাঁচা মরিচ মানভেদে ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে বন্দরের আমদানিকৃত কাঁচা মরিচ পাইকারী ১০০ থেকে ১১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

কিছুদিন ধরে হিলিতে কাঁচামরিচের বাজার অস্থির হয়ে ওঠে। দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছে।তবে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হওয়ার পর দাম কিছুটা কমেছে। 

হিলি বাজারের কাঁচা মরিচ বিক্রেতা শেখ বিপ্লব বলেন, বেশ কিছুদিন ধরে প্রচন্ড রোদের কারণে কাঁচামরিচ উৎপাদন কমে যায়। তাই বাজারে সরবরাহ কম ছিল।তাই বেশি দামে কিনে বেশি দামে কিনে বিক্রি করতে হয়েছে। এখন ভারতীয় কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। তাই দাম কমে এসেছে। 

পানামা হিলি পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাব জানান,অনুমতি পাওয়ার পর গেলো বৃহস্পতিবার (২৩ মে ) বিকেলে বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। এখন প্রতিদিনই হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি হচ্ছে। কাস্টমসের যাবতীয় প্রক্রিয়া শেষে দ্রুত ছাড়করণ করা হচ্ছে এসব কাঁচা মরিচ। এতে বন্দর থেকে সরকারের রাজস্ব আয় যেমন বেড়েছে, তেমনি বন্দর কর্তৃপক্ষ ও শ্রমিকদের দৈনন্দিন আয়ও বেড়েছে। 

হিলি কাষ্টমস সূত্রে জানা গেছে,গেলো বৃহস্পতিবার ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত ভারতীয় ২২ টি ট্রাকে ২১২ মেট্রিক টন ২০০ কেজি কাঁচা মরিচ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।


আরও খবর



৯৬ হাজার অবৈধ কর্মীকে বৈধতা দে‌বে ওমান: প্রতিমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৯৬ হাজার অবৈধ বাংলাদেশি কর্মীকে বৈধতার আশ্বাস দিয়েছে ওমান সরকার। একইস‌ঙ্গে দেশ‌টি বাংলা‌দেশ থে‌কে ১২ ক‌্যাটাগ‌রি‌তে লোক নেওয়ারও আশ্বাস দি‌য়ে‌ছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে সাংবাদিকের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান।

সম্প্রতি শ্রমবাজার ইস‌্যু‌তে দুবাই, ওমান ও কাতার সফর ক‌রেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তি‌নি ব‌লেন, ওমানে ৯৬ হাজার কর্মী অবৈধভাবে বসবাস করছেন। তাদেরকে বৈধ করার আশ্বাস দিয়েছে ওমান সরকার।

এই বৈধকরণে জন্য একটি জরিমানা নেওয়া হয়। এই জরিমানা মওকুফ করার জন্য ওমান সরকারকে অনুরোধ করা হয়েছে বলে জানান প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী।

শ‌ফিকুর রহমান ব‌লেন, ওমান বাংলা‌দেশ থে‌কে ১২ ক্যাটাগরিতে লোক নেয়ার আশ্বাস দিয়েছে। তারা দক্ষ কর্মী চায়। আমরা এ বিষয় নিয়ে আলোচনা করেছি। দক্ষ কর্মী যাওয়া শুরু করলে অদক্ষ কর্মীও যাওয়া শুরু করবে। পর্যায়ক্রমে সে ব্যবস্থা হবে।

সংযুক্ত আরব আমিরা‌তের শ্রমবাজার নি‌য়ে প্রতিমন্ত্রী জানান, দুবাই শ্রমবাজার আরও গতিশীল ও বৃদ্ধি করার লক্ষ্যে দুবাইয়ের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হয়েছে। দুবাই থেকে ইতোমধ্যে ৩ হাজার কর্মীর চাহিদা এসেছে। এরমধ্যে ৪শ কর্মী চলে গেছে। ৫শ কর্মী যাওয়ার অপেক্ষায় রয়েছে।


আরও খবর



জলাবদ্ধতা নাগরিক ভোগান্তি নিরাসনে কাজ করছেন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৮জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৪ নং ওয়ার্ডের  জলাবদ্ধতা ও নাগরিক ভোগান্তি নিরসনে কাজ করে যাচ্ছেন বর্তমান কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। গত কয়েকদিনে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ভারী বৃষ্টিপাতে এলাকার রাস্তাঘাট পানিতে ডুবে যাওয়ার পর নিজ ওয়ার্ডে এই কর্মকাণ্ড পরিচালনা করেন তিনি। রাস্তাঘাট ও ড্রেনের জমে থাকা পানি নিষ্কাশনে দ্রুত উদ্যোগ গ্রহণ করেন। তার দ্রুত হস্তক্ষেপের কারণে ভোগান্তির হাত থেকে রেহাই পেয়েছেন সাধারণ মানুষ। এলাকায় অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে তাদের পরিবারের বিশাল ভূমিকা রয়েছে। তার আপন ভাই প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা এবং আরেক ভাই শহীদ বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান অলি।ঢাকা-৫ আসনের বর্তমান সাংসদ আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল তার বড় ভাইয়ের ছেলে। আলহাজ মাসুদুর রহমান মোল্লা বাবুল এই এলাকায় রাস্তাঘাটের উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, মশক নিবারণ, সামাজিক ন্যায়বিচার নিশ্চিত সহ নানা ধরনের সংস্কার মূলক কর্মকাণ্ড করে প্রশংসায় ভাসছেন।ডিএসসিসি ৬৪ নম্বর ওয়ার্ড যাত্রাবাড়ী ও ডেমরা থানায় অবস্থিত। সাবেক মাতুয়াইল ইউপির ৪নং ওয়ার্ডের কোনাপাড়া, পুরাতন পাড়াডগাইর, ৫নং ওয়ার্ডের আইআর টিউবস ফ্যাক্টরি, ধার্মিকপাড়া, সিটি মিলস, মল্লিকপাড়া, ৬নং ওয়ার্ডের পাড়াডগাইর নতুনপাড়া এলাকা নিয়ে গঠিত হয়েছে।ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৪ হাজার ৫৪১ জন হলেও প্রায় লক্ষাধিক লোকের বসবাস। এই বিশাল একটি জনগোষ্ঠীর জনপ্রতিনিধি হিসেবে আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল নিবেদিত প্রাণ একজন সমাজ সেবক ও জনপ্রতিনিধি।


আরও খবর