Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

রাজধানীর মগবাজারে আগুন, নিয়ন্ত্রণে ৩ ইউনিট

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক ;রাজধানীর মগবাজারে একটি নির্মাণাধীন ভবনের ১০ তলায় আগুন লাগার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই ভবনে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার দেওয়ান মোহাম্মদ রাজিব আমাদের সময় অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুর ১২টা ৩৫ মিনিটে মগবাজার মোড়ে নির্মাণাধীন একটি ভবনে অগ্নিকাণ্ডের খবর আসে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। আগুন নিয়ন্ত্রণে তারা কাজ করছে।

কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে সেটি জানা যায়নি এবং কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।


আরও খবর



ফুলবাড়ীতে আম ও আনারস বাগানের ২০০ টি আম গাছ উপড়ে ফেলার অভিযোগ

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার তেঁতুলিয়া গ্রামের ডাক্তার রেজাউল আলমের আম ও আনারস বাগানের ২০০টি গাছ উপড়ে ফেলা সহ আনারস বাগানের ব্যাপক ক্ষতি সাধন করেছে প্রতিপক্ষরা।\এই ঘটনার প্রতিবাদে ডাক্তার রেজাউল আলমের ছোট ভাই মোঃ খাদিমুল ইসলাম ফুলবাড়ী থানায় বাদী হয়ে একটি সাধারণ ডাইরি দায়ের করেন। খাদেমুল ইসলাম বলেন, আমার ভাই ডাক্তার রেজাউল আলম তেতুলিয়া মৌজার জে, এল ৫৪, খতিয়ান নং ২৮৯, ১২৬১ নং দাগের ৩৩ শতক ক্রয় কৃত জমিতে গত কয়েক বছর ধরে আম ও আনারসের বাগান চাষ করে আসছে। আমার ভাই বাইরে থাকায় তার জমি আমি দেখাশোনা করি। গত দেড় বছর পূর্বে প্রায় ২০০ টি আমের গাছ সেখানে লাগানো হয়। প্রতিটি গাছেই থোকায় থোকায় আম ধরেছিল। কিন্তু গত বৃহস্পতিবার সকাল সাতটায় যখন জমিতে যাই তখন গিয়ে দেখি সব আমের গাছ উপড়ানো ও আনারসের গাছ লন্ডভন্ড অবস্থায় পড়ে রয়েছে। এতে আমার ভাইয়ের প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। আর এই অমানবিক কাজটি আমার প্রতিবেশী মোঃ খেরাজ উদ্দিনের ছেলে মোঃ রাকিব খান করেছে বলে সন্দেহ পোষণ করছি। কারন আমার ভাইয়ের জমির পাশেই তার গোডাউন ঘর। সে প্রায় আমার ভাইয়ের জমির বেড়ার উপর মাটি দিয়ে আইল সরিয়ে দিত। এর প্রতিবাদ করতে গেলে হুমকি দিত ঐ ব্যক্তি। যখন তখন ভয়-ভীতি প্রদর্শন করতো। তাছাড়া ঘটনার আগের দিন রাতে সে তার বন্ধু-বান্ধব নিয়ে সারারাত পিকনিক করে তার গোডাউন ঘরে। এই ঘটনায় সন্দেহে সে পিকনিকের রাতেই এই জঘন্য কাজটি করেছে। খাদিমুল ইসলাম এই ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানায়। এই ঘটনায় বাদি ডা. রেজাউল ইসলাম এর ভাই মোঃ খাদেমুল ইসলাম বাদী হয়ে ফুলবাড়ী থানায় গত ২৩/০৫/২০২৪ ইং তারিখে একটি সাধারণ ডাইরী করেন। এই ঘটনায় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজার রহমান বলেন, ২০০ টি আম গাছ উপড়ানো ও আনারসের ক্ষয়ক্ষতির অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



রাণীশংকৈল কাতিহার হাটে অতিরিক্ত টোল আদায়ে ভ্রাম্যমান জরিমানা

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ের অপরাধে ইজারাদারকে ১ লক্ষ  টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১ জুন ) দুপুরে কাতিহার হাটের ইজারাদার লিয়নকে গরু প্রতি ২৩০ টাকার পরবর্তে ৫০০ টাকা ছাগল ৯০ টাকার পরিবর্তে ১৮০ টাকা টোল আদায় করছিলেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রকিবুল হাসান। 

এ বিষয়ে হাট ইজারাদার লিয়নের সাথে  মুঠো ফোনে জানতে চাইলে, তাকে ফোনে পাওয়া যায়নি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রকিবুল হাসান বলেন, সরকারি বিধি মোতাবেক নির্ধারিত টাকার অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কাতিতার হাটের ইজারাদার লিয়নকে এজরিমানা করা হয়েছে এবং পরবর্তী হাটে অতিরিক্ত টোল আদায় না করার বিষয়ে হাট ইজারদারকে সতর্ক করা হয়েছে বলে জানান তিনি।


আরও খবর



রূপগঞ্জে জাতীয় ফল মেলা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জে ‘ফলে পুষ্টি অর্থ বেশ-স্মার্ট কৃষির বাংলাদেশ’ প্রতিপাদ্যে  জাতীয় ফল মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল  উপজেলা পরিষদের সভা কক্ষে ফল নিয়ে সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল।

সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, রূপগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা প্রকৌশলী মেহমুদ মোরশেদ, উপজেলা কৃষি কর্মকর্তা আফরোজা সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল হাসান, উপজেলা নির্বাচন অফিসার তাজাল্লী ইসলাম, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সালাউদ্দিন ভুইয়াসহ আরো অনেকে। 

     -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



‘পাপের ফল ভোগ করছেন ড. ইউনূস ’

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রামীণ ব্যাংকের ১ কোটি ৫ লাখ সদস্যের সঙ্গে প্রতারণার অভিশাপ ভোগ করছেন ড. মুহাম্মদ ইউনূস,বলেছেন গ্রামীণ ব্যাংকের প্রধান আইন উপদেষ্টা মাসুদ আখতার । গ্রামীণ ব্যাংকের গ্রাহকদের সঙ্গে তিনি প্রতারণা করেছেন। সেই পাপের ফলাফল তিনি ভোগ করছেন।

সোমবার (৩ জুন) সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মাসুদ আখতার বলেন, কোনো দেব-দেবীর অভিশাপ নয়, বরং গ্রামীণ ব্যাংকের ১ কোটি ৫ লাখ সদস্যের সঙ্গে প্রতারণার অভিশাপ ভোগ করছেন ড. মুহাম্মদ ইউনূস। উনি নিজের ও পারিবারিক কোনো সুবিধা নেননি। কিন্তু, উনি প্রিন্টিং প্রেসের জন্য ওনার প্রতিষ্ঠানকে শতকোটি টাকার ওয়ার্ক অর্ডার দিয়েছেন এবং তা ৩০ থেকে ৪০ শতাংশের বেশি দরে দিয়েছেন।

তিনি বলেন, ওনার এক জিএম এসবের প্রতিবাদ করেছেন, তাকে উনি নির্যাতন করেছেন। গৃহবন্দি করেছেন। ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ৯৭ সাল থেকে। ড. মুহাম্মদ ইউনূস ১১ সালে ব্যাংক ছাড়লেও, পরবর্তীতে তিনি তার দুর্নীতি ফাঁস করতে দেননি। কারণ এরপর তার লোকজনই গ্রামীণ ব্যাংক চালিয়েছেন। তবে, ২০২০ সালে এক অডিটে ভয়াবহ দুর্নীতির কথা উঠে আসে। আমাদের হাতে এগুলো আসে ২০২৩ সালে। আরও আসছে।

মাসুদ আখতার আরও বলেন, ব্যক্তি ইউনূসের সঙ্গে আমাদের কোনো ব্যক্তিগত আক্রোশ নেই। তার কর্মকাণ্ড, অপকর্মের, পারিবারিক সুবিধা দিয়েছেন তা নিয়ে আমাদের অভিযোগ। ড. ইউনূস অর্থলোভী। আমাদের কোনো কিছু বানোয়াট নয়। গ্রামীণ ব্যাংকের গ্রাহকদের সঙ্গে তিনি প্রতারণা করেছেন। সেই পাপের ফল তিনি ভোগ করছেন।


আরও খবর



রাতে ভারতের মুখোমুখি বাংলাদেশ

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৪২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে । অ্যান্টিগায় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয় পেতে হবে শান্ত'র দলকে। টাইগারদের হারালে শেষ চার অনেকটাই নিশ্চিত হয়ে যাবে টিম ইন্ডিয়ার।

গ্রুপপর্বে চার ম্যাচে তিন জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সুপার এইটে কোয়ালিফাই করে বাংলাদেশ। যদিও সুপার এইটের শুরুটা ভালো হয়নি শান্তদের। বৃষ্টি আইনে অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হেরে গেছে। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ভারতের বিপক্ষে নামছে টাইগাররা। আজ বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

টাইগারদের জন্য এই ম্যাচটা কার্যত বাঁচা-মরার। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। সংবাদ সম্মেলনে পেসার তাসকিন আহমেদও জানিয়েছেন নিজেদের জয়ের প্রত্যাশার কথা। আশা রাখছেন এখনো শেষ হয়নি সেমি-ফাইনাল খেলার স্বপ্ন।

এদিকে এই ম্যাচের আগে বাংলাদেশ বিশেষ সুবিধা পাবে বলে মন্তব্য করেছেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। ভারতীয় এ কোচের মতে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের উইকেট স্পিনারদের সহায়তা করছে। আর এ ধরনের কন্ডিশনে বাংলাদেশ সব সময় ভালো করে। ফলে ভারতের বিপক্ষেও বাংলাদেশের ভালো করার সম্ভাবনা আছে বলে মনে করেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে দু’দলের। সব ম্যাচই জিতেছে টিম ইন্ডিয়া। পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতকে বিপক্ষে ঘুরে দাঁড়ানোর আশা টিম টাইগার্সের।


আরও খবর