Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

পুত্রবধূকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার উপদেশ ওমর সানী

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

ঢালিউডের তারকা দম্পতি মৌসুমী-ওমর সানী। গত বছর তাদের একমাত্র ছেলে ফারদীন এহসান স্বাধীনকে বিয়ে করান কুমিল্লার মেয়ে সাদিয়া রহমান আয়েশা সঙ্গে। আজ মঙ্গলবার (২৮ জুন) মৌসুমী-ওমর সানীর পুত্রবধূর জন্মদিন। এদিনে তাকে বিশেষ বার্তা দিয়েছেন শ্বশুর ওমর সানী।

এই অভিনেতা ফেসবুকে বেশকিছু পারিবারিক ছবি শেয়ার করে লেখেন, ‘আয়েশা আমার বউমা আমার আরেকটা বাচ্চা। আলহামদুলিল্লাহ্, তোমার মত একটি মেয়ে আমার ছেলের বউ হিসেবে পেয়েছি। মা আজকে তোমার জন্মদিন, আজকে আমার চাওয়া আল্লাহর কাছে- পাঁচ ওয়াক্ত নামাজ পড়বা স্বামীকে পড়াবা, আমাদের সংসার আগলে রাখবে, শত প্রতিকূলতার মাঝে আমার মায়ের ভূমিকায় অবতীর্ণ হবা। শুভ জন্মদিন আয়েশা। ’

সাদিয়া রহমান আয়েশা কুমিল্লার মেয়ে কিন্তু তার বেড়ে উঠা ও পড়াশোনা কানাডায়। সেখানে ফারদিনের সঙ্গে বন্ধুত্ব হয় তার। এরপর ভালোলাগা থেকে একে অপরকে জীবন সঙ্গী হিসেবে বেছে নেন।

বাবা-মায়ের মতো তারকা দম্পতির ছেলে ফারদিনও শোবিজের সঙ্গে যুক্ত। তিনি চলচ্চিত্র বিষয়ে পড়াশোনা করেছেন যুক্তরাষ্ট্রে। বেশ কয়েক বছর আগে ‘ডেসটিনেশন’ নামে একটি টেলিফিল্ম নির্মাণ করেছেন তিনি। এতে অভিনয় করেছেন ওমর সানী।

২০২১ সালের ২৬ মার্চ সাদিয়া রহমান আয়েশাকে বিয়ে করেন স্বাধীন।


আরও খবর



বসুন্ধরা গ্রুপে এইচএসসি পাসে চাকরি

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপে ‘ওয়েটার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বসুন্ধরা গ্রুপ

পদের নাম: ওয়েটার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
অভিজ্ঞতা: ০২-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১২ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



হিলি স্থলবন্দর দিয়ে আসছে ২ হাজার টন কাঁচামরিচ

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১০জন দেখেছেন
Image

আটমাস পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হচ্ছে। শনিবার (৬ আগস্ট) সকাল থেকে বন্দর দিয়ে কাঁচামরিচ আসা শুরু হবে।

স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, হিলি শিপিং ট্রের্ডাস ও সততা বাণিজ্যালয় নামের দুই প্রতিষ্ঠান দুই হাজার টন কাঁচামরিচ আমদানির অনুমতি পেয়েছেন।

বন্দর সূত্র জানায়, গত ১০ নভেম্বর ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ হয়। দেশের বাজারে কাঁচামরিচের দামের ঊর্ধ্বগতির কারণে ফের ভারত থেকে কাঁচামরিচ জামদানির সিদ্ধান্ত নেয় সরকার। বৃহস্পতিবার হিলি বাজারের দুই আমদানি কারক প্রতিষ্ঠানকে দুই হাজার টন কাঁচামরিচ জামদানির অনুমতি দেওয়া হয়েছে।

হারুন উর রশিদ হারুন বলেন, কয়েক দিনের গরম ও টানা বৃষ্টিতে দেশে কাঁচামরিচের আবাদ নষ্ট হয়ে গেছে। যার কারণে দাম বৃদ্ধি পেয়েছে কাঁচামরিচের। বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়িতে কাঁচামরিচ আমদানির জন্য আবেদন করেছি।

হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা ইউসুফ আলী বলেন, দেশের কৃষকের স্বার্থ বিবেচনায় গত ১০ নভেম্বর থেকে কাঁচামরিচের আইপি ইস্যু বন্ধ করে রেখেছিল বাণিজ্য মন্ত্রণালয়। সে কারণে ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ ছিল। সম্প্রতি দেশের বাজারে কাঁচামরিচের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করে।

তিনি বলেন, বাজার স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার থেকে আইপি দেওয়া শুরু করেছে মন্ত্রণালয়। এখন পর্যন্ত হিলি স্থলবন্দরের দুজন আমদানিকারক দুই হাজার টন কাঁচামরিচ আমদানির আইপি পেয়েছেন।


আরও খবর



বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি: সাকিবকে ফেরানোর চেষ্টায় বিসিবি

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

সাকিব আল হাসান নতুন ক্রীড়াভিত্তিক নিউজ সাইট ‘বেটউইনার’-এর শুভেচ্ছাদূত হয়েছেন। সমস্যা হলো, বেটউইনার নিউজ বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার সাথে সংশ্লিষ্ট।

সাকিবের মতো একজন বিশ্বতারকার এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার বিষয়টি তাই মেনে নিতে পারছেন না অনেকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এই ইস্যুতে অনেকটাই বিপাকে।

সাকিবের বিরুদ্ধে কি ব্যবস্থা নেবে বিসিবি? নাকি তাকে বুঝিয়ে-শুনিয়ে ফেরানো হবে এমন চুক্তি থেকে? আপাতত যেমনটা শোনা যাচ্ছে, তাতে বিসিবি সম্ভবত নমনীয় হয়েই সাকিবকে ফেরানোর চেষ্টা করবে।

আজ (সোমবার) গণমাধ্যমের সঙ্গে আলাপে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস সাকিবের চুক্তির বিষয়ে বলেন, ‘একটা ইস্যু হয়েছে এবং এটা নিয়ে আমরা তার সাথে যোগাযোগে আছি। একবার তার সাথে যোগাযোগ হয়েছে। আশা করি এই ইস্যুটা আমাদের সমাধান করা দরকার। এই সমস্যা সমাধানের জন্য আমরা তার সাথে আলাপ করছি। দুই-একদিনের মধ্যে আপনারা জানতে পারবেন।’

জালাল ইউনুস যোগ করেন, ‘আমরা এই ধরনের বেটিং জিনিসগুলোয় জিরো টলারেন্স শো করি। এখানে তার যে সম্পৃক্ততা দেখা যাচ্ছে, এ ধরনের কোনো একটা কোম্পানির সাথে তার চুক্তি হয়েছে। আমরা তাকে জানিয়েছি, সে জানে ব্যাপারটা এবং আমরা এটা যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করছি।’

সরাসরি জুয়ার প্রতিষ্ঠান না হলেও বেটিং সাইটের মূল প্রতিষ্ঠান তাদের। আপনারা কীভাবে দেখেন? এমন প্রশ্নের জবাবে জালাল বলেন, ‘আমি আপনার সাথে একমত। আমরা এটা মানছি না বলেই তাকে জানানো হয়েছে। সে আমাদের খেলোয়াড় সেও বুঝবে। আর কেউতো বিতর্কিত কোথাও জড়াতে চায় না। জেনে হোক অজান্তে হোক কিংবা ভুলে; আমরা তাকে বলেছি...এটা সমাধানের চেষ্টা করছি। আশা করছি দ্রুত সমাধান করে ফেলবো।’


আরও খবর



উজবেকিস্তানের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন চায় বাংলাদেশ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৭৬জন দেখেছেন
Image

দ্বিপাক্ষিক সুবিধা বাড়াতে পারস্পরিক স্বার্থে উজবেকিস্তানের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনের ওপর গুরুত্ব আরোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, বাংলাদেশ যৌথ উদ্যোগে উজবেকিস্তানে সার কারখানা স্থাপন করতে আগ্রহী এবং উজবেকিস্তান বাংলাদেশে তার দূতাবাস স্থাপনের আশা করছে। উভয় দেশের পারস্পরিক সুবিধার্থে বিভিন্ন ক্ষেত্র অন্বেষণে একসঙ্গে কাজ করা উচিত।

উজবেকিস্তানের বিনিয়োগ ও বৈদেশিক অর্থনৈতিক সম্পর্কবিষয়ক উপ-প্রধানমন্ত্রী এবং বিনিয়োগ ও বৈদেশিক বাণিজ্যমন্ত্রী জামশিদ আবদুরাখিমোভিচ খোদজায়েভ প্রধানমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে এসব বিষয়ে আলোচনা হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

বৈঠকে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের তরুণ ও প্রাণবন্ত জনশক্তিকে পুঁজি করে সারাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ উজবেকিস্তানের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৩ সালে উজবেকিস্তানের তাসখন্দ সফর দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ভিত্তি তৈরি করেছে এবং বছরের পর বছর তা আরও শক্তিশালী হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, স্থানীয় বাজারের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এবং আন্তর্জাতিক বাজারে রপ্তানির জন্য বাংলাদেশ কৃষি প্রক্রিয়াজাতকরণ ও শিল্পায়নের ওপর জোর দিচ্ছে।

বিশ্ব সংকটের মধ্যে বাংলাদেশ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ শুরু করেছে উল্লেখ করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সম্পর্কে সরকারপ্রধান বলেন, যুদ্ধ সব দেশের জন্য সমস্যা সৃষ্টি করছে এবং এতে জনভোগান্তি হচ্ছে।

এসময় উজবেক উপ-প্রধানমন্ত্রী খোদজায়েভ বাংলাদেশের সঙ্গে দীর্ঘমেয়াদি বন্ধুত্ব ও সহযোগিতাকে আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশ উজবেকিস্তানের সম্ভাবনাময় অংশীদার এবং আমরা এটিকে একটি কৌশলগত অংশীদারিত্বে রূপান্তর করতে চাই। উজবেকিস্তান বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক সহযোগিতা বাড়াতে আগ্রহী।

তিনি বলেন, উজবেকিস্তান সিআইএস (কমনওয়েলথ ইন্ডিপেনডেন্ট স্টেটস) দেশগুলোর একটি ভাল কেন্দ্র। কারণ, এখানে ব্যবসা-বাণিজ্য বিকাশের প্রচুর সম্ভাবনা রয়েছে।

এসময় তিনি ফার্মাসিউটিক্যালস ও আইসিটি খাতে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি, মাথাপিছু আয় বৃদ্ধি এবং কৃষিখাতের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে খোদজায়েভ আরও বলেন, উজবেকিস্তান ঢাকায় দূতাবাস স্থাপনের আশা করছে।

ঢাকায় উজবেক দূতাবাস স্থাপন বিষয়ে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধরনের সমর্থন ও সহযোগিতার আশ্বাস দেন।

এসময় শেখ হাসিনাকে উজবেক প্রেসিডেন্ট শাভকাত মির্জিওয়েভের শুভেচ্ছা জানান খোদজায়েভ। শেখ হাসিনাও উজবেক প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানান এবং তাকে তার সুবিধামত সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। বৈঠকে উভয়পক্ষ দ্বৈত কর পরিহারের জন্য কাজ করতে সম্মত হয়।


আরও খবর



দিনাজপুরে সাপের কামড়ে কিশোরীর মৃত্যু

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

দিনাজপুরের চিরিরবন্দরে সাপের কামড়ে সাথী রায় (১৩) নামের এক কিশোরীর মৃত্যু হয়েছে। রোববার (১৭ জুলাই) রাতে উপজেলার দল্লাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সাথী রায় দল্লাপাড়া গ্রামের সরেন চন্দ্র রায়ের মেয়ে। সে ভিয়াইল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির মানবিক শাখার ছাত্রী ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যা ৭টার দিকে বাড়িতে পালিত হাঁস খোঁজার জন্য বের হয় সাথী রায়। সে হাঁসগুলোকে পুকুরে দেখতে পেয়ে ঢিল দিয়ে বাড়িতে আনার চেষ্টা করে। এসময় পুকুরের পাড়ে থাকা ঝোপের গেলে একটি সাপ তার পায়ে কামড় বসিয়ে দেয়। এ ঘটনা সে বাড়িতে এসে জানালে ওঝা দিয়ে চিকিৎসা করান। এক পর্যায়ে অবস্থার অবনতি হলে রাত ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভিয়াইল ইউনিয়নের চেয়ারম্যান নরেন্দ্র নাথ রায় জানান, সাপের কামড়ে এক কিশোরীর মৃত্যু হয়েছে।


আরও খবর