Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

পত্নীতলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের বাছুর ও গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ

প্রকাশিত:রবিবার ০৪ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৬৮জন দেখেছেন

Image

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ ) প্রতিনিধি:পত্নীতলায় প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেনারি হাসপাতালের আয়োজনে রোববার উপজেলা পরিষদ সভা কক্ষে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার ৭০ জন সুফলভোগীর মাঝে এ্যড়ে বাছুর ও গৃহ নির্মাণ উপকরণ বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

প্রাণী সম্পদ অধিদপ্তরের ডাঃ কুমার শান্তানু মন্ডল এর সঞ্চালনায় পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মনিরুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহায়মিনুল হক, জাতীয় মহিলা সংস্থার আমিনুল হক, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী  সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, সূধীজন প্রমূখ। পরে অতিথিবৃন্দ উপকার ভোগীদের মাঝে এ্যড়ে বাছুর ও অন্যান্য সামগ্রী তুলে দেন ।

আরও খবর



খাগড়াছড়িতে সোতোকান কারাতে সামার ক্যাম্প উদ্বোধন করলেন: পুলিশ সুপার মুক্তা ধর

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৮জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে সোতোকান কারাতে সামার ক্যাম্প-২০২৪ এর উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

বুধবার (৫ জুন) দুপুরের দিকে খাগড়াছড়িতে সোতোকান কারাতে একাডেমীর আয়োজনে সোতোকান কারাতে সামার ক্যাম্প-২০২৪ এর উদ্বোধন করেন প্রধান অতিথি খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

প্রশিক্ষনার্থীদের মাঝে আত্মরক্ষার প্রয়োজনীয়তা ছড়িয়ে দিতে ও আত্মরক্ষার কৌশল সম্পর্কে জানাতে কারাতে সামার ক্যাম্প-২০২৪ এর আয়োজন করা হয়েছে। 

এসময় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস)  মোঃ জসীম উদ্দিন পিপিএম, বাংলাদেশ কারাতে ফেডারেশন এর প্রশিক্ষক  মইনুল হোসেন, বাংলাদেশ কারাতে ফেডারেশন এর জজ (বিচারক)  অপু আহমেদ, জেলা ক্রীড়া অফিসার আফাজ উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ধুমকেতু মারমা, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আজাহার আলী সহ কারাতে প্রশিক্ষণার্থী, সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)বলেন, বর্তমান সময়ে নিজের নিরাপত্তা রক্ষা। একই সঙ্গে নিজের আত্মবিশ্বাস এবং শারীরিক সক্ষমতা বৃদ্ধি করার অন্যতম একটি নিয়ামক হল ‘কারাতে’।  দৈনন্দিন জীবনে চলার পথে বিভিন্ন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে নিজেকে সুরক্ষিত রাখতে আত্মরক্ষার বিকল্প নেই। দেশের কিশোর-কিশোরীদের মধ্যে আত্মপ্রত্যয় ও আত্মবিশ্বাস সৃষ্টিতে কারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই প্রশিক্ষণ গ্রহণ করলে আত্মরক্ষা সহজেই করা যায়। ইতিপূর্বেও আমরা খাগড়াছড়ি পুলিশ লাইন্স হাই স্কুল মাঠে কিশোর-কিশোরীদের মানসিক ও শারীরিকভাবে আত্মবিশ্বাসী করে গড়ে তোলার লক্ষ্যে কারাতে প্রশিক্ষণ এর আয়োজন করেছি যা এখনো চলমান আছে।

আরও খবর



আ.লীগ প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে: ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৮জন দেখেছেন

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈঠক হচ্ছে।

সোমবার (১০ জুন) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সংসদীয় আসনের এমপি এবং ঢাকার দুই সিটি মেয়রের সঙ্গে বৈঠকের পর এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈঠক হচ্ছে। পরে বৈঠকের বিস্তারিত জানা যাবে, ভারত সফর শেষে দেশে এসে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি জানিয়ে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশ গড়তে যখন প্রস্তুত হচ্ছি, ঠিক এই সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকীতে সব নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ। কে প্রতিপক্ষ সেটা বিবেচ্য বিষয় নয়।

ওবায়দুল কাদের বলেন, তিন দিনব্যাপী সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যন্ত দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত হবে। এর মধ্যে ২১ জুন বিকেল ৩টায় ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন থেকে ধানমন্ডি ৩২ এর বঙ্গবন্ধু ভবন পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হবে। পাশাপাশি ২৩ জুন বঙ্গবন্ধু ভবনের সামনে ‘প্লাটিনাম জন্মজয়ন্তীর’ শুভ উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২৩ জুন বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। যার শুরুতেই থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর রবীন্দ্র সরোবরে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও হাতিরঝিলে নৌকাবাইচ ও সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হবে।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, ঢাকা-৮ আসনের এমপি আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা-৬ আসনের এমপি সাঈদ খোকন, ঢাকা- ১০ আসনের এমপি ফেরদৌস আহমেদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।


আরও খবর



ওয়েবপোর্টাল আপডেট রাখতেই হবে কুষ্টিয়ার ডিসি

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯২জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ১০ জুন ২০২৪ তারিখ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ, কুষ্টিয়ায় আয়োজিত হয় জেলা পর্যায়ের দপ্তরসমূহের ওয়েবপোর্টাল হালনাগাদকরণ বিষয়ক সেমিনার। সেমিনারে উপস্থিত ছিলেন জেলা পর্যায়ের ২০ টি দপ্তরের প্রতিনিধিগণ। সেমিনারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: এহেতেশাম রেজা।

আরও খবর



মান্দায় গণধর্ষণ মামলার ৫ আসামি গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০১জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মান্দায় গণধর্ষণ মামলার ৫ আসামিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গতকাল রোববার রাতে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের আজ সোমবার আদালতের মাধ্যমে নওগাঁ কারাগারে পাঠানো হয়েছে।

আসামিরা হলেন, মান্দা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পশ্চিম দুর্গাপুর গ্রামের আবদুর রশিদ (৩৭) ও লালন চৌধুরী (৩৬), নহলা কালুপাড়া গ্রামের নিজাম উদ্দিন (৩০), পারশিমলা গ্রামের আজিজুল হক (২৮) ও প্রান্ত কুমার (১৯)।

এর আগে গত শনিবার (১ জুন) মামলার সহযোগী আসামি নওগাঁর রানীনগর উপজেলার ধনপাড়া গ্রামের সোহরাব হোসেনের ছেলে মামুনকে (৩৮) গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, ভিকটিমের সাথে মামলার সহযোগী আসামি মামুনের এক বছর আগে মুঠোফোনে পরিচয় ঘটে। এ পরিচয়ের সূত্র ধরে মামুনের নওগাঁ শহরের ডিগ্রি কলেজ এলাকার ভাড়া বাসায় তিনি মাঝে মধ্যেই দেখাসাক্ষাৎ করতে  আসতেন। এ সুবাদে গত ১ জুন মামুন মুঠোফোনে তাকে নওগাঁ শহরে ডেকে নেয়। এর পর সন্ধ্যা ৭টার দিকে একটি মোটরসাইকেলযোগে তাকে নিয়ে মান্দা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পশ্চিম দুর্গাপুর গ্রামের এক মাঠের ধারে এক ব্রিজের কাছে নিয়ে যায়।

ভিকটিম ও মামলার বাদি বলেন, ‘রাত তখন সাড়ে ১০টা। এসময় মামুন মুঠোফোনে সেখানে এক ব্যক্তিকে ডেকে নেয়। এর পর সেখানে আরও চার ব্যক্তি উপস্থিত হন। পরে আমাকে ভয়ভীতি দেখিয়ে ও টেনেহিঁচড়ে পাশের একটি পাটখেতে নিয়ে গিয়ে ৬জনে মিলে পালাক্রমে আমাকে ধর্ষণ করে। এসময় আমার আর্ত চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। এরপরে অভিযুক্তরা আমার একটি স্মার্টফোন ও ৭ হাজার টাকা নিয়ে সেখান থেকে দ্রুত পালিয়ে যায়।

এ বিষয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, গণধর্ষণের ঘটনায় ভিকটিম বাদি হয়ে ৬জনের বিরুদ্ধে মামলা করেন। পরে অভিযান চালিয়ে মামলার সব আসামিকে গ্রেফতারসহ জেলহাজতে পাঠানো হয়। এ সময় আসামি নিজাম উদ্দিনের বাড়ি থেকে ভিকটিমের মোবাইলফোন উদ্ধার করে পুলিশ।


আরও খবর



ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন ঘূর্ণিঝড় ‘রিমাল’ মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছেন।

রোববার (২৬ মে) বিকেলে সচিবালয়ে ঘূর্ণিঝড় ‘রিমাল’ মোকাবিলার প্রস্তুতিমূলক সভা শেষে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের অনুমান আজ রাত ৯টা থেকে রাত ১২টার মধ্যে ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানবে। আমাদের প্রতিটি নিরাপত্তা বাহিনী আমাদের কাজ করে যাচ্ছে। আমাদের কোস্টগার্ড গত তিনদিন ধরে উপকূলের ৫৭টি স্থানে মাইকিং করে যাচ্ছে। একইসঙ্গে সার্চ অ্যান্ড রেসকিউ বোটের সঙ্গে কিছু রিলিফও তারা জোগাড় করে রেখেছে। ঘূর্ণিঝড় পরবর্তীতে এই রিলিফ তাদের প্র‍য়োজন হতে পারে বলে এই প্রস্তুতি তারা নিয়ে রেখেছে।

আসাদুজ্জামান খান বলেন, জেলা প্রশাসনের সঙ্গে আমাদের নৌপুলিশ এবং জেলা পুলিশ কাজ করছে। লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার জন্য তারা কাজ করছে। বাংলাদেশ আনসার এবং গ্রাম প্রতিরক্ষা বাহিনী গত ৪ দিন ধরে ১০ হাজার সদস্যকে ঘূর্ণিঝড় চলাকালীন এবং পরবর্তী উদ্ধার কার্যক্রমের জন্য সেখানে অবস্থান করছে। বিজিবি এবং র‍্যাব আইনশৃঙ্খলা রক্ষায় প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, আপনারা জানেন- সুনামগঞ্জে হঠাৎ করে বন্যা হয়ে কারাগারের ভেতরে দুই থেকে তিনফুট পানি ঢুকে গিয়েছিল। সেজন্য উপকূলীয় কারাগারগুলোতে যাতে এ ধরনের পরিস্থিতি না হয় সেকারণে আইজি (প্রিজন) সেসব প্রস্তুতি নিয়েছেন। উপকূলীয় এলাকার কারাগারে বন্দিদের অন্য নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া বা তাদের খাদ্যসামগ্রীর যাতে কোনো ঘাটতি না হয় সেগুলোরও তারা একটা প্রস্তুতি নিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন বিজিবি, আনসার, কোস্টগার্ড, র‍্যাব, ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরও খবর