Logo
আজঃ রবিবার ০১ অক্টোবর ২০২৩
শিরোনাম

পত্নীতলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের বাছুর ও গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ

প্রকাশিত:রবিবার ০৪ জুন ২০২৩ | হালনাগাদ:রবিবার ০১ অক্টোবর ২০২৩ | ১০৫জন দেখেছেন

Image

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ ) প্রতিনিধি:পত্নীতলায় প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেনারি হাসপাতালের আয়োজনে রোববার উপজেলা পরিষদ সভা কক্ষে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার ৭০ জন সুফলভোগীর মাঝে এ্যড়ে বাছুর ও গৃহ নির্মাণ উপকরণ বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

প্রাণী সম্পদ অধিদপ্তরের ডাঃ কুমার শান্তানু মন্ডল এর সঞ্চালনায় পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মনিরুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহায়মিনুল হক, জাতীয় মহিলা সংস্থার আমিনুল হক, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী  সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, সূধীজন প্রমূখ। পরে অতিথিবৃন্দ উপকার ভোগীদের মাঝে এ্যড়ে বাছুর ও অন্যান্য সামগ্রী তুলে দেন ।

আরও খবর



সৌদি যুবরাজ সালমান ঢাকায় আসবেন

প্রকাশিত:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০১ অক্টোবর ২০২৩ | ৯৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান আল সৌদ আগামী বছর বাংলাদেশ সফরে আসছেন বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈশা ইউসেফ ঈশা আল-দুহাইলান। তিনি বলেন, আগামী বছর বাংলাদেশে আসবেন ক্রাউন প্রিন্স।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ঢাকায় সৌদি দূতাবাসে ৯৩তম সৌদি জাতীয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

সৌদি রাষ্ট্রদূত বলেন, তাকে স্বাগত জানাতে দূতাবাস অধীর আগ্রহে অপেক্ষা করছে। বাংলাদেশের স্থিতিশীল সরকার ও অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে সৌদির সঙ্গে সম্পর্কটি জোরদার হয়েছে বলেও জানান তিনি।

ঈশা ইউসেফ ঈশা আল-দুহাইলান বলেন, বাংলাদেশে সৌদি কোম্পানির উপস্থিতি ইতোমধ্যে উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এ সময় বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ সুবিধা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেন তিনি।

এর আগে সৌদির মক্কায় এক সংবর্ধনা অনুষ্ঠানে শুভেচ্ছা বিনিময়কালে বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিনকে দেশটির যুবরাজ বলেছিলেন, সৌদি আরব বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে সর্বাত্মক সহযোগিতা দিতে সর্বদা আগ্রহী। এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।


আরও খবর

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর ২০২৩




ইসরায়েলে বন্দুক হামলায় পরিবারের ৫ সদস্যসহ নিহত ৬

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০১ অক্টোবর ২০২৩ | ৫৫জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :ইসরায়েলের দক্ষিণাঞ্চলে আলাদা বন্দুক হামলায় এক আরব পরিবারের পাঁচ সদস্য ও এক ব্যবসায়ীসহ নিহত হয়েছেন ছয় জন। হাইফার বেদুইন অধ্যুষিত শহরে স্থানীয় সময় বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় ও বিকেল তিনটায় দুটি ঘটনা ঘটে।

সকালে গাড়িতে থাকা এক ব্যবসায়ীর ওপর নির্বিচারে গুলি চালায় দুই হামলাকারী। এদের একজনের হাতে ছিল স্বয়ংক্রিয় অস্ত্র। মহাসড়কে গাড়ি চালিয়ে যাওয়ার সময় তাকে থামতে বলে দুই হামলাকারী। পরে খুব কাছ থেকে অতর্কিতভাবে গুলি চালিয়ে তাকে ঝাঝরা করে দেয়া হয়। খবর সিনহুয়া।

বিকেল ৩টায় আরেক ঘটনায় এক বেদুইন পরিবারের পাঁচ সদস্যকে গুলি করে হত্যা করা হয়। এদের মধ্যে রয়েছে মা, তিন ছেলে ও তাদের এক ঘনিষ্ঠ আত্মীয়। পরে দুই হামলাকারী মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এর আগে গত ৭ জুন, ইসরায়েলে ৫ আরব পরিবারের সদস্যকে গুলি করে হত্যা করা হয়।

দেশটির নাজারেথের নিকটবর্তী আরব শহর ইয়াফা আন-নাসেরিয়েতে একটি গাড়ি ধোয়ার সময় বন্দুক হামলার ঘটনা ঘটে। যা কয়েক বছরের মধ্যে সবচেয়ে মারাত্মক ঘটনা বলে ধারণা করা হচ্ছে। পুলিশ বলছে, স্থানীয় অপরাধী চক্র এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। এদিকে ইসরায়েলি সংবাদমাধ্যম বলছে, দুই পরিবারের মধ্যে বিবাদের সঙ্গে সম্পর্কিত হতে পারে ঘটনাটি।


আরও খবর



এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে ২১ দিনে যত আয়

প্রকাশিত:সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০১ অক্টোবর ২০২৩ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জনসাধারণের জন্য গত ৩ সেপ্টেম্বর খুলে দেওয়া হয়েছ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ। সড়কটি খুলে দেওয়ার পর  ২১ দিনে ৬ লাখ ২১ হাজার ১৫২টি যানবাহন চলাচল করেছে। এ থেকে প্রায় ৫ কোটি টাকার বেশি টোল আদায় করা হয়েছে।ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এএইচএমএস আখতার গণমাধ্যমকে এ তথ্য জানান। 

তিনি বলেন, রোববার (২৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে মোট ৬ লাখ ২১ হাজার ১৫২টি যানবাহন চলাচল করেছে।

গত ২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করেন। এরপর তার বহরে থাকা ২৫টি গাড়ির জন্য ৮০ টাকা হারে দুই হাজার টাকা টোল পরিশোধের মধ্য দিয়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর-ফার্মগেট অংশের উদ্বোধন করেন।

পরেই দিন ৩ সেপ্টেম্বর সকাল ৬টায় বিমানবন্দর থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ফার্মগেট পর্যন্ত অংশটি যান চলাচলের জন্য খুলে দেয় কর্তৃপক্ষ। এক্সপ্রেসওয়ে হয়ে বিমানবন্দর থেকে ফার্মগেটে পৌঁছাতে সময় লাগে মাত্র ১০ থেকে ১২ মিনিট।

এদিকে ১৮ সেপ্টেম্বর থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বাস চলাচল শুরু করেছে। যাত্রীরা এখন মাত্র ৩৫ টাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পার হচ্ছেন।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস চালুর প্রথম ৫ দিনে আয় হয়েছে ৫ লাখ ৬০ হাজার টাকা। প্রতিদিন গড়ে প্রায় ১ লাখ ১২ হাজার টাকা করে আয় হচ্ছে। এই সময়ে বিআরটিসি বাসে সাড়ে ১৫ হাজার যাত্রী চলাচল করেছেন বলে জানিয়েছে বিআরটিসি কর্তৃপক্ষ।


আরও খবর

দেশের বাজারে কমেছে স্বর্ণের দাম

রবিবার ০১ অক্টোবর ২০২৩




র‌্যাব-১১, অভিযানে নারায়ণগঞ্জের ফতুল্লায় বাবু” হত্যার ঘটনায় জড়িত ০৩ জন গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০১ অক্টোবর ২০২৩ | ১৩২জন দেখেছেন

Image

প্রেস রিলিজ:১। বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা এবং বিভিন্ন আলোচিত অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতারের মাধ্যমে র‌্যাব ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

২। গত ০২/০৯/২০২৩ তারিখে নারায়ণগঞ্জ ফতুল্লার কানাইনগর এলাকায় মোঃ বাবু (৩০) নামে এক অটো চালকের নৃশংস মৃত্যুর ঘটনা ঘটে। জানা যায়, ভিকটিম “বাবু” এর সাথে আসামীদের সঙ্গে নানা বিষয়ে পূর্বশত্রুতা ছিল। গত ০২/০৯/২০২৩ খ্রিঃ সকাল অনুমান ১১.০০ ঘটিকায় ভিকটিম “বাবু” ফতুল্লার কানাইনগর বেকারীর মোড় (বক্তাবলী) পৌঁছালে পূর্ব পরিকল্পিতভাবে বে-আইনী জনতাবদ্ধে আসামীগন বগি, রামদা, চাপাতি, হকিষ্টিক ও অন্যান্য দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে সজ্জিত হয়ে ভিকটিম বাবুর উপর আক্রমণ করে। গ্রেফতারকৃত আসামী আলাল (৪০), দেলোয়ার (৩৯) ও নাজমুল (৩৮)সহ সঙ্গীয় অন্যান্য আসামীদের সহায়তায় ভিকটিম “বাবু” এর মাথায় ও পায়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। ভিকটিমের আত্ম-চিৎকারে ভিকটিমের ছোট ভাই ও মামাতো ভাইয়েরা এগিয়ে আসলে তাদেরকেও হত্যা উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামী ও তার সহযোগী অন্যান্য আসামীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ভিকটিমকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে গেলেতাদের অবস্থার অবনতি দেখে কর্তব্যরত ডাক্তার উন্নতর চিকিৎসার  জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে রেফার্ড করে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ০৪/০৯/২০২৩ ইং তারিখে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম মোঃ বাবু’কে মৃত ঘোষণা করেন। এ পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনাটি বিভিন্ন পত্র-পত্রিকা ও মিডিয়ায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

৩। উক্ত ঘটনায় নিহত ‘‘বাবু” এর বড় বোন বাদী হয়ে ফতুল্লা থানায় ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-১৬, তারিখ ০৪ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ। উক্ত হত্যাকান্ডের পর হতে এজাহারনামীয় পলাতক আসামীরা কৌশলে আত্মগোপন থাকে।

৪। এরই ধারাবাহিকতায় গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল গত ১৮ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ সকালে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন চাষাড়া মোড় এলাকা হতে ফতুল্লা থানার চাঞ্চল্যকর “মোঃ বাবু (৩০)” হত্যা মামলার জড়িত নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কানাইনগর বক্তাবলী এলাকার আব্দুল এর ছেলে আলাল (৪০) ও দেলোয়ার (৩৯) এবং একই এলাকার আইয়ুব আলীর ছেলে নাজমুল (৩৮)’দেরকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা বর্ণিতহত্যাকান্ডের সাথে জড়িত বলে স্বীকার করে।

৫। গ্রেফতারকৃত আসামীদেরকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



মেসির জোড়া অ্যাসিস্টে চ্যাম্পিয়নদের হারাল মায়ামি

প্রকাশিত:সোমবার ০৪ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০১ অক্টোবর ২০২৩ | ১৫১জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:লিওনেল মেসির জোড়া অ্যাসিস্টে মেজর লিগ সকারের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মাটিতে নামাল ইন্টার মায়ামি। লস অ্যাঞ্জেলেসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে তাতা মার্তিনোর শিষ্যরা। আর্জেন্টাইন তারকা গোল না পেলে দুটি গোলে সরাসরি সহায়তা করেছেন।

ম্যাচে শুরুতে ফাকুন্দো ফারিয়াসের গোলে এগিয়ে যাওয়ার পর মেসির সহায়তা থেকে পরে আরও দুবার জালে বল জড়ান জর্দি আলবা ও লিওনার্দো কাম্পানা।

এদিন খেলার ১৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে ইন্টার মায়ামিকে লিড এনে দেন ফারিয়াস। সতীর্থ টিমো আভিলেসের থ্রো পাসকে দারুণ এক স্লাইডিং শটে জালের ঠিকানা দেখান ফারিয়াস।

দ্বিতীয়ার্ধে বিরতির পর লস অ্যাঞ্জেলেসের ম্যাচে ফেরার পথ আরও কঠিন করে দেন মেসি-আলবারা। বক্সের বাইরে থেকে দারুণভাবে মেসি বল বাড়ান আলবার উদ্দেশে। নিখুঁত ফিনিশিংয়ে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন এই স্প্যানিশ তারকা।

ম্যাচের ৮৩তম মিনিটে আবার মেসির ঝলক। বল পেয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে নিজে শট নেওয়ার জায়গা না পেয়ে বাড়িয়ে দেন সতীর্থ কাম্পানাকে। দারুণ ফিনিশিংয়ে গোল করে দলের হয়ে ব্যবধান ৩-০ করেন কাম্পানা। এরপর অন্তিম মুহূর্তে লস অ্যাঞ্জেলেসের হয়ে রায়ান হোলিংশেড এক গোল করে ব্যবধান কমালেও তা শুধু সান্ত্বনাই দিয়েছে।

২৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এমএলএসের পয়েন্ট টেবিলের ১৪ নম্বরেই থাকল ইন্টার মায়ামি। ২২ পয়েন্ট নিয়ে তাদের নিচে আছে কেবল টরোন্টো।


আরও খবর

সাকিব কবে মাঠে ফিরবেন, জানা গেল

রবিবার ০১ অক্টোবর ২০২৩