সর্বশেষ

আজঃ বুধবার ২৮ জুলাই ২০২১

পশ্চিম তীর ও গাজায় শান্তি ফিরিয়ে আনতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এর ফোন

আন্তর্জাতিক ডেস্কঃ

ফিলিস্তিনিদের উপড় চলমান হামলার বিষয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ক্ষয়ক্ষতি নিরসনে পদক্ষেপ নেয়ার অংশ হিসেবে কাতার, মিশর ও সৌদির সঙ্গে ব্লিঙ্কেনের ফোনালাপ হয়েছে।

পশ্চিম তীর, গাজা এবং ইসরায়েলে চলমান হামলার বিষয়ে কাতার, মিশর ও সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে টেলিফোনে আলাপ করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

রোববার (১৭ মে) মার্কিন পররাষ্ট্র দফতর বিষয়টি জানায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।


মার্কিন পররাষ্ট্র দফতর জানায়, ‘ইসরায়েল এবং পশ্চিম তীর ও গাজায় শান্তি ফিরিয়ে এনে জনজীবনের করুণ ক্ষয়ক্ষতি নিরসনে পদক্ষেপ নেয়ার বিষয়ে কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন আবদুলরহমান আল-থানির সঙ্গে আলোচনা করেছেন ব্লিঙ্কেন।’

এ বিষয়ে কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘সম্প্রতি আল-আকসা মসজিদে প্রার্থনারতদের ওপর হামলার বিষয়ে কথা বলেছেন তারা।’


সেখানে আরও বলা হয়, গাজা এবং পবিত্র আল-আকসা মসজিদে ইসরায়েলের বর্বরোচিত হামলা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্রুত পদক্ষেপ প্রয়োজন।


এদিকে, চলমান হামলা বন্ধের জন্য ইসরায়েল ও হামাসের প্রতি আহ্বান জানিয়েছেন একাধিক মার্কিন সিনেটর। এক্ষেত্রে জনজীবনের অপরিসীম ক্ষয়ক্ষতি এবং ভবিষ্যত হামলার প্রেক্ষাপট যাতে সৃষ্টি না হয় সেদিকে নজর দেয়ার আহ্বান জানিয়েছেন ডেমোক্রেটিক সিনেটর ক্রিস মার্ফি এবং রিপাবলিকান সিনেটর টড ইয়ং।




এই বিভাগের আরও খবর