Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকিদাতা’ সেই চাঁদ গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২১৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ‘হত্যার হুমকিদাতা’ রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ (৬৬) কে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড়ের চেকপোস্ট থেকে টহল পুলিশ তাকে গ্রেপ্তার করে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পুলিশ কমিশনার আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে দুপুর পৌনে ১২টায় এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এর আগে তার মেয়ে মোছা. জাকিয়া সুলতানাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার এক বিবৃতিতে এই অভিযোগ করে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি করেন তিনি।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার পর থেকে রাজশাহীর সাত থানায় চাঁদসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৯টি মামলা করা হয়েছে। এর মধ্যে তিন মামলায় চাঁদকে একমাত্র আসামি করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে রাজশাহী মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর’ হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে এ সংক্রান্ত বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ওই ভিডিওর বক্তব্যে আবু সাঈদ চাঁদকে বলতে শোনা যায়, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।


আরও খবর



নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টানা তৃতীয় বার বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) বিজয়ী হওয়ায় বাংলাদেশের জনগণ, সরকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (জুন ৫) সন্ধ্যায় দুই নেতার মধ্যে এ ফোনালাপ অনুষ্ঠিত হয়। এসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রী তার এ আমন্ত্রণ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার (নরেন্দ্র মোদি) শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএর এই বিজয় সম্ভব হয়েছে।

শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এই বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব অঙ্গনে আরও এগিয়ে যাবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ ও সুপ্রতিবেশি সুলভ সম্পর্কের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।


আরও খবর



পত্নীতলায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৪জন দেখেছেন

Image

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায়  নজিপুর পৌর এলাকার এসএসসি- ২০২৪ সালের জিপিএ- ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের আল-আমিন ফিজিক্স কেয়ার এবং একেএস ইংলিশ কর্ণার এর আয়োজনে শনিবার নজিপুর সরকারি ডিগ্রি কলেজ হলরুমে সংবর্ধনা প্রদান ও ক্রেস্ট তুলে দেয়া হয়।

নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নজিপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মতিউর রহমান। অনুষ্ঠানে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন আল-আমিন ফিজিক্স কেয়ার এবং একেএস ইংলিশ কর্ণার এর স্বত্তাধিকারী আল-আমিন ও আরিফ উল করিম সিয়াম। এসময় উপস্থিত ছিলেন নজিপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল মোতালেব লাইফ, নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, গাহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান মাহমুদ দুলাল, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, সাজু আহমেদ প্রমুখ। পরে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট তুলে দেন।

আরও খবর



মাদারবোর্ড রিপ্লেসমেন্টে রিয়েলমি গ্রাহকরা পাচ্ছেন ৬০% ছাড়

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রাহক ও ভক্তদের জন্য ‘মাদারবোর্ড ডিসকাউন্ট’ অফার নিয়ে হাজির হলো তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ‘রিয়েলমি’। রিয়েলমি’র অনুমোদিত সার্ভিস সেন্টারগুলো থেকে ব্র্যান্ডের গ্রাহকরা এ পরিষেবা গ্রহণ করতে পারবেন। স্মার্টফোনের নির্দিষ্ট কিছু মডেলের মাদারবোর্ড রিপ্লেসমেন্টের আকর্ষণীয় ছাড়ের সুবিধা রয়েছে এ অফারের মধ্যে।

স্মার্টফোন ব্যবহারকারীরা ডিভাইসের মাদারবোর্ড রিপ্লেসমেন্টের ক্ষেত্রে ৬০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টের সুযোগ পাচ্ছেন। দেশে অবস্থিত রিয়েলমি’র যে কোনো অনুমোদিত সার্ভিস সেন্টারে গিয়ে গ্রাহকরা এ অফার উপভোগ করতে পারেন। তবে কোনো আউটলেটে গিয়ে সেবা গ্রহণের আগে, নির্দিষ্ট মডেলের ফোনটি ওই সার্ভিস সেন্টারে সহজলভ্য কী না তা যাচাই করে দেখার অনুরোধ করা হচ্ছে। আপনার নিকটস্থ রিয়েলমি’র সার্ভিস সেন্টারের অবস্থান সম্পর্কে জানতে https://www.realme.com/bd/support/services -এ ওয়েবসাইটে ভিজিট করুন।

অফারটি রিয়েলমি’র নির্দিষ্ট কয়েকটি ফোনের মডেলের ক্ষেত্রে প্রযোজ্য। মডেলগুলো হলো: রিয়েলমি সি১৫, রিয়েলমি সি১৭, রিয়েলমি ৮, রিয়েলমি সি৩১, রিয়েলমি নারজো ৫০আই, রিয়েলমি সি১১ ২০২১, রিয়েলমি সি২৫ওয়াই, রিয়েলমি সি২১ওয়াই এবং রিয়েলমি ৯আই। আগ্রহী গ্রাহকদের জানানো যাচ্ছে যে, শুধু রিয়েলমি’র অফিসিয়াল স্মার্টফোনের জন্য এ অফারটি তারা উপভোগ করতে পারবেন।

এসব ডিভাইসের মধ্যে রিয়েলমি সি১৫, রিয়েলমি সি১৭, রিয়েলমি ৮, রিয়েলমি সি৩১, রিয়েলমি নারজো ৫০আই, রিয়েলমি সি১১ ২০২১, রিয়েলমি সি২৫ওয়াই ও রিয়েলমি সি২১ওয়াই এর মাদারবোর্ড রিপ্লেসমেন্টে ব্যবহারকারীরা পাচ্ছেন ৬০ শতাংশ ছাড়। অন্যদিকে, রিয়েলমি ৯আই এর দুটি ভার্সনে গ্রাহকদের ৪০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

চলতি মাসজুড়ে এ অফার দিচ্ছে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। অফারটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে, রিয়েলমি ইউজাররা ফেসবুকে ব্র্যান্ডের অফিসিয়াল আফটার-সেল সার্ভিস পেজ “রিয়েলমি সার্ভিস বিডি” ফলো করতে পারেন।

তবে আর অপেক্ষা কেন? ফুরিয়ে যাওয়ার আগেই আপনার নিকটস্থ রিয়েলমি সার্ভিস সেন্টার যান এবং উপভোগ করুন এ দারুণ অফারটি।


আরও খবর



জীবন রক্ষাকারী ওষুধ আবিস্কারে ইনসেপ্টা ফার্মাসিটিক্যালস এবং মারডক রিসার্চ ইনস্টিটিউট এর যৌথ উদ্যোগ

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৪জন দেখেছেন

Image

মাগুরা থেকে সাইদুর রহমান:বৈশিক স্বাস্থ্যসেবায় নতুনমাত্রা যোগ করতে জীবন রক্ষাকারী ওষুধ আবিষ্কারে বাংলাদেশের অন্যতম ঔষধ প্রস্ততকারী প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড. এবং মারডক চিলড্রেনস রিসার্চ ইনস্টিটিউট (এমসিআরআই) যৌথভাবে কাজ করার উদ্যোগ নিয়েছে।

এমসিআরআই এরই মধ্যে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের সঙ্গে একটি নিবন্ধন চুক্তি সম্পাদনের ঘোষণা দিয়েছে বলে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মিডিয়া সেল সূত্রে জানা গেছে।

বিশ্বব্যাপী শিশু এবং কমবয়সী বাচ্চাদের ক্ষেত্রে ভয়াবহ ডায়রিয়ার মূল কারণ হিসেবে কাজ করা রোটাভাইরাসের প্রভাব কমিয়ে আনতে এই যৌথ উদ্যোগ কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে।

আশির দশকের গোড়ার দিকে অস্ট্রেলিয়ার মেলবোর্নে অধ্যাপক রুথ বিশপ এসি এবং তার সহকর্মীরা প্রাকৃতিকভাবে সৃষ্ট রোটা ভাইরাসের প্রতিষেধক আরভি থ্রি-বিবি আবিষ্কার করেন যা জন্মকালীন ডায়রিয়া থেকে নবজাতকদের রক্ষা করে।

আরভি থ্রি-বিবি ভ্যাকসিনের মাধ্যমে নবজাতক বা শিশুর জন্য উদ্দিষ্ট রুটিন এক্সপান্ডেড প্রোগ্রাম অব ইমুনাইজেশনের (ইপিআই) টিকাদানের অংশ হিসেবে, বছরে কয়েক হাজার শিশুর জীবন বাঁচানোর সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য যে, শুধু বাংলাদেশেই যেখানে প্রতিবছর ২০ লাখেরও বেশি শিশুর জন্ম হয়, সেখানে আরভিথ্রি-বিবি ভ্যাকসিনের প্রভাব অনেক গভীর হতে পারে। বিশ্বব্যাপী প্রতিবছর রোটাভাইরাস-এর আক্রমণে পাঁচ বছরের কম বয়সী প্রায় ৪ লাখ ৫০ হাজার শিশু প্রাণ হারায়। তাই এ রোগের বিস্তার রোধ এবং কার্যকর ভ্যাকসিনের প্রয়োজনীয়তা এখন আরও জরুরি।

এমসিআরআই-এর অধ্যাপক অ্যান্ড্রু স্টিয়ার, ডিরেক্টর অফ ইনফেকশন, ইমিউনিটি এবং গ্লোবাল হেলথ জানান, রোটাভাইরাস সংক্রমণের প্রভাব থেকে দুর্বল শিশুদের রক্ষা করার জন্য এই সহযোগিতা একটি যুগান্তকারী পদক্ষেপে প্রতিনিধিত্ব করবে। ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের সাথে আমাদের এই যৌথ উদ্যোগ আরভিথ্রি-বিবি ভ্যাকসিনকে বিশ্বব্যাপী প্রাপ্তিতে সহজলভ্য করবে।

বৈশ্বিক স্বাস্থ্যসেবায় সমতা আনতে নিরন্তর আন্তরিকভাবে কাজ করে যাওয়া এমসিআরআইকে স্বীকৃতি জানিয়ে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক মাগুরার কৃতি সন্তান আব্দুল মুক্তাদির বলেছেন, ‘এমসিআরআই-এর এমন মহতী উদ্যোগের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত। ভবিষ্যত প্রজন্মের স্বাস্থ্য সুরক্ষায় লক্ষ-কোটি শিশুদের কাছে রোটাভাইরাস ভ্যাক্সিন (আরভিথ্রি-বিবি) পৌঁছে দিতে একযোগে কাজ করে যাওয়ার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

বাংলাদেশের একটি প্রধান ফার্মাসিউটিক্যালস কোম্পানি হিসেবে ভ্যাকসিন উৎপাদনে সুনামের অধিকারী ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড রোটাভাইরাস ভ্যাকসিন উৎপাদন শুরু করায় এটি দেশের পাশাপাশি আন্তর্জাতিক শিশু স্বাস্থ্যসেবা পরিস্থিতি উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।


আরও খবর



নতুন বউয়ের সাজে ধরা দিয়েছেন মাহিয়া মাহি

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:বর্তমান সময়ের আলোচিত ঢাকাই সিনেমার চিত্রনায়িকা ও মডেল মাহিয়া মাহি। যদিও কাজের চেয়ে ব্যক্তিগত জীবন নিয়েই বেশি আলোচনা-সমালোচনায় থাকেন এই অভিনেত্রী। পর্দায় সচরাচর নায়িকা চরিত্রেই দেখা মেলে তার। পাশাপাশি ব্যস্ত থাকেন মডেলিংয়েও। কয়েকদিন পর পরই ভক্ত-অনুরাগীদের কাছে ভিন্ন সাজে ধরা দেন মাহি।

কয়েকদিন আগে ব্রাউন চুলে, লাল রঙের স্লিভলেস টপস, রঙের সঙ্গে ম্যাচিং করে ঠোঁটে লিপিস্টিক; এমন লুকে ভক্ত-অনুরাগীদের মাঝে মুগ্ধতা ছড়িয়ে দেন মাহিয়া মাহি। সামাজিক মাধ্যমে নেটিজেনদের মন্তব্য ছিল এমন, এ যেন সাক্ষাৎ কোনো বিলেতি নায়িকা।

এবার ব্রাইডাল লুকে, নতুন বউয়ের সাজে ধরা দিয়েছেন মাহিয়া মাহি। পরেছেন সাদা চুমকি বসানো প্লাটিনাম-গোল্ড রঙের লেহেঙ্গা। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে পরেছেন নেকপিস, দুল, টিকলি, রতনচুর আর চুড়ি। লেহেঙ্গার ওড়না ডান হাতে পেঁচিয়ে নিজেকে অনন্য রূপে এনে ক্যামেরায় দিয়েছেন পোজ।

সামাজিক মাধ্যমে এই অনন্য লুকে ধরা দেওয়ার পর মাহিকে মুগ্ধতা-ভালবাসায় ভরিয়ে দেন তার ভক্ত-অনুরাগীরা।

গত ঈদে মুক্তি পাওয়া সিনেমা ‘রাজকুমার’ এ ভিন্ন চরিত্রে কাজ করেছেন মাহি। সিনেমার নায়ক শাকিব খানের মায়ের চরিত্রে দেখা যায় এই অভিনেত্রীকে।

কিন্তু এবার কোরবানির ঈদে আসন্ন কোনো চলচ্চিত্রে কাজ করেননি মাহিয়া মাহি। এতে নায়িকার অভিনয় নিয়ে ব্যস্ততা না থাকলেও মডেলিংয়ে সময় দিচ্ছেন তিনি। কয়েকদিন পর পর ভিন্ন সাজে দেখা মেলে এই চিত্রনায়িকাকে।


আরও খবর