Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

প্রধানমন্ত্রীকে বিশ্বকাপ ফুটবলের ট্রফি প্রদর্শন

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩০০জন দেখেছেন
Image

বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে আকর্ষনীয় ও মর্যাদার ট্রফি ফিফা বিশ্বকাপ ট্রফি। সোনার তৈরি এই ট্রফিটি এখন বাংলাদেশে। বুধবার বেলা ১১টা ২৫ মিনিটে ফিফার একটি প্রতিনিধি দল ট্রফিটি পাকিস্তান থেকে চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় নিয়ে আসে।

সিডিউল অনুযায়ী প্রথমে হোটেল র‌্যাডিসন ব্লুতে এবং বিকেলে ট্রফি নেওয়া হয়েছিল রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে। সেখানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এবং বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ অন্য কর্মকর্তারা ফিফা বিশ্বকাপ ট্রফিটি রাষ্ট্রপতিকে প্রদর্শন করেন।

এরপর সন্ধ্যা ৭টার দিকে বিশ্বকাপ নিয়ে যাওয়া হয় প্রধানমন্ত্রীকে প্রদর্শন করার জন্য সংসদ ভবনের লবিতে। ওই সময়ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপ ট্রফির পাশে দাঁড়িয়ে ছবি তোছেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন একটি ফুটবল উপহারও দেন।

প্রধানমন্ত্রীকে প্রদর্শনের পর বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হোটেল র‌্যাডিসন ব্লুতে। বৃহস্পতিবার সকালে নির্দিষ্ট কিছু র্শকের জন্য ট্রফিটি উম্মুক্ত থাকবে এবং বিকেলে বাংলাশে আর্মি স্টেডিয়ামে নেওয়া হবে। জমজমাট কনসার্টপর্ব দিয়ে শেষ হবে ট্রফির বাংলাদেশ সফরের কার্যক্রম। শুক্রবার রাতে ট্রফি বাংলাদেশ থেকে নিয়ে যাওয়া হবে পূর্ব তিমুরে।


আরও খবর



ধর্ষণে অন্তঃসত্ত্বা তরুণী, প্রাইভেট শিক্ষক কারাগারে

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

নোয়াখালীর চাটখিলে বিয়ের প্রলোভনে ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন এক তরুণী (২১)। এ ঘটনায় ওই তরুণীর প্রাইভেট শিক্ষক ইব্রাহিম খলিলকে (২৪) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৬ জুন) বিকেলে তরুণীর করা ধর্ষণ মামলায় ওই যুবককে কারাগারে পাঠানো হয়। ভুক্তভোগীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

গ্রেফতার ইব্রাহিম তুহিন চাটখিলের নোয়াপাড়া গ্রামের মাইজখালী পাটোয়ারী বাড়ির নাছির আহমদের ছেলে।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গিয়াস উদ্দিন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধর্ষণের অভিযোগে একটি মামলা করেন ওই তরুণী। মামলার পরিপ্রেক্ষিতে রোববার (৫ জুন) রাতে আসামি ইব্রাহিমকে গ্রেফতার করা হয়। সোমবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

পুলিশ ও মামলা সূত্র জানায়, ভুক্তভোগীর পাশের বাড়িতে প্রাইভেট মাস্টার হিসেবে পড়াতে আসতো তুহিন। আসা-যাওয়ার এক পর্যায়ে ওই তরুণীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ৮ ডিসেম্বর রাতে বাড়ির পাশে বাগানে দেখা করতে বলে বিয়ের প্রলোভনে তাকে ধর্ষণ করেন তুহিন।

পরে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিয়ের জন্য চাপ দেন। তুহিন এতে অস্বীকৃতি জানান। এমনকী পেটের সন্তান নষ্ট করার জন্য তরুণীকে ভয়ভীতি দেখানোসহ হত্যার হুমকি দেন। পরে তুহিনকে আসামি করে মামলা করেন ভুক্তভোগী।


আরও খবর



ডিবি পরিচয়ে তুলে নিয়ে সর্বস্ব কেড়ে নিতেন তারা

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

প্রথমে পরিচয় দেওয়া হতো ডিবি পুলিশের। এরপর টার্গেট ব্যক্তিকে মোটরসাইকেলে উঠিয়ে নেওয়া হতো। সবশেষ নির্জন স্থানে নিয়ে সর্বস্ব কেড়ে নেওয়া হতো ওই ব্যক্তির।

এমন অপরাধী একটি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। রাজধানীর খিলগাঁওয়ের খিদমাহ হাসপাতালের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এদের নাম মো. খাইরুল আলম ও মো. ফারুক।

সোমবার (১৩ জুন) গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. আনিচ উদ্দীন জাগো নিউজকে এ তথ্য জানান।

arrested-1

তিনি বলেন, খিদমাহ হাসপাতালের সামনে কয়েকজন লোক নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ঝামেলা করছে বলে সংবাদ পাওয়া যায়। এর ভিত্তিতে সেখানে খাইরুল ও ফারুক নামের দুজনকে আটক করা হয়। এসময় খাইরুলের কাছ থেকে একটি ভুয়া পুলিশের আইডি কার্ড আর ফারুকের কাছ থেকে একটি হ্যান্ডকাফ জব্দ করা হয়।

এই গোয়েন্দা কর্মকর্তা বলেন, এর আগে খাইরুল একই অপরাধে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্রেফতার হয়েছিলেন।

গ্রেফতারদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা হয়েছে বলেও জানান এডিসি।


আরও খবর



রসুনে ডাবল সেঞ্চুরি, বেড়েছে চিনির দামও

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

চলতি সপ্তাহে ময়মনসিংহে বেড়েছে চিনির দাম। বিক্রি হচ্ছে ৮৩ থেকে ৮৪ টাকা কেজিতে। একই সঙ্গে ডাবল সেঞ্চুরি হয়েছে ভারতীয় রসুনের দাম। বেড়েছে আলু ও ডালের দামও। অন্যদিকে খাদ্যের দাম বাড়ায় কমেছে মাছের উৎপাদন, বেড়েছে দাম।

শনিবার (৪ জুন) বিকেলে ময়মনসিংহ মহানগরীর শম্ভুগঞ্জ মধ্য বাজার ঘুরে এমনটা জানা যায়।
বাজারের ব্যবসায়ী খোকন মিয়া জানান, দেশি রসুন গত সপ্তাহে ৮০ টাকা কেজি দরে বিক্রি হলেও এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১২০ টাকা। ভারতীয় রসুনেও ২০ টাকা বেড়ে ২০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। দেশি আলু ৫ টাকা বেড়ে ৩০ টাকা, হল্যান্ড আলু ৫ টাকা বেড়ে ২৫ টাকা, আদা ৫ টাকা বেড়ে ৮০ এবং পেঁয়াজ ৩৫ টাকা কেজি বিক্রি করছি।

একই বাজারের রাজলক্ষ্মী স্টোরের বিক্রেতা বোলানাথ দাস জানান, চিনি গত সপ্তাহে ৮০ টাকা বিক্রি করলেও এ সপ্তাহে ৩ থেকে ৪ টাকা বেড়েছে। এদিকে বেড়েছে কয়েক প্রকার ডালের দাম।

jagonews24

তিনি আরও জানান, ফুটবল মসুর ডাল প্রতি কেজি ১১০ টাকা, দেশি মসুর ডাল ১৩০ টাকা, ভাঙ্গা মাসকলাই ১৩০ টাকা, মাসকলাই ৫ টাকা বেড়ে ৯০ টাকা, খেসারি ৭৫ টাকা, মুগডাল ১৩০ টাকা, ছোলার ডাল ৯০ টাকা। এদিকে, বোতলজাত সয়াবিন ১৯৮ টাকা, খোলা ২১০ টাকা এবং কোয়ালিটি ২০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মাছ মহালের মাছ বিক্রেতা রাসেল মিয়া বলেন, প্রতিদিন যে পরিমাণ মাছ বাজারে আসতো, এখন তার অর্ধেকও আসে না। এতে সব প্রকার মাছের দাম কেজিতে ৩০ থেকে ৪০ টাকা বেড়েছে।

তিনি জানান, পাঙ্গাশ ১৪০ টাকা, তেলাপিয়া ১৬০ টাকা, মৃগেল ২৫০ টাকা, কারপু ২৪০ টাকা, ছোট রুই ২৫০ টাকা, শোল ৬০০ টাকা, শিং ৪০০ টাকা, চিতল ৮০০ টাকা, বাগদা চিংড়ি ৭০০ টাকা, কাতল ৪০০ টাকা, গ্রাসকার্প ২৮০ টাকা, মলা ৩০০ টাকা, মাগুর ৪০০ টাকা, দেশি চিংড়ি ৮০০ টাকা, রাজপুঁটি ২২০ টাকা, দেশি পুঁটি ২৫০ টাকা, কৈ ২৫০ টাকা, টেংরা ৪৪০ টাকা, পাবদা ৩৩০ টাকা, বাইম ৫৫০ টাকা, টাকি ৪৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

jagonews24

একই বাজারের সবজি বিক্রেতা নুর মোহাম্মদ জানান বলেন, সবজির দামে তেমন ওঠানামা নেই। প্রতি কেজি কচুর মুখি ৪০ টাকা, পটল ৩০ টাকা, করলা ৩০ টাকা, লাউ ৪০ টাকা, বেগুন ৩০ টাকা, লতা ৫০ টাকা, ঢেঁড়স ১০ টাকা, ধুন্দুল ২০ টাকা, ঝিঙে ৩০ টাকা, কাকরোল ৪০ টাকা, কাঁচামরিচ ৮০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, শসা ৩০ টাকা, পেঁপে ৩০ টাকা, টমেটো ৫০ টাকা, গাজর ১০০ টাকা, বরবটি ৪০ টাকা বিক্রি হচ্ছে।

মাংস মহালের মাংস বিক্রেতা রশিদ জানান, প্রতি কেজি খাসির মাংস ৯০০ টাকা, গরুর মাংস ৬৫০ থেকে ৬৮০ টাকা কেজিতে বিক্রি করছি। ব্রয়লার মুরগি ৫ টাকা কমে ১৪০ টাকা, সোনালী মুরগি ২০ টাকা কমে ২৮০ টাকা, লেয়ার ২৮০ টাকা, সাদা কক ২৩০ টাকা, দেশি মুরগি ৪৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।


আরও খবর



বাটারের পর দাম বাড়লো চিজেরও

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

বাটার ও চিজ পণ্য দুটি সমজাতীয়। আগে বাটার আমদানিতে ২০ শতাংশ সম্পূরক শুল্ক বিদ্যমান থাকলেও চিজ আমদানিতে তা আরোপিত ছিল না। এ কারণে বাটারের মতো চিজের আমদানিতেও ২০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ করার প্রস্তাব করা হয়েছে। ফলে এ পণ্যটির দাম বাড়বে।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেল ৩টায় জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ২০২২-২৩ অর্থবছরের বাজেট উপস্থাপনকালে অর্থমন্ত্রী এ কথা জানান।

জাতীয় সংসদে ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার এই বাজেট উপস্থাপন করেন তিনি।

করোনাভাইরাসের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তনের লক্ষ্য নিয়ে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের আকার হচ্ছে ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা। এবারের বাজেটের আকার যেমন বড়, তেমনি এ বাজেটে ঘাটতিও ধরা হয়েছে বড়।

অনুদান বাদে এই বাজেটের ঘাটতি দুই লাখ ৪৫ হাজার ৬৪ কোটি টাকা, যা জিডিপির সাড়ে ৫ শতাংশের সমান। আর অনুদানসহ বাজেট ঘাটতির পরিমাণ দুই লাখ ৪১ হাজার ৭৯৩ কোটি টাকা, যা জিডিপির ৫ দশমিক ৪০ শতাংশের সমান।

এটি বর্তমান সরকারের ২৩তম এবং বাংলাদেশের ৫১তম ও বর্তমান অর্থমন্ত্রীর চতুর্থ বাজেট। বাজেটে সঙ্গত কারণেই মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, কৃষিখাত, স্বাস্থ্য, মানবসম্পদ, কর্মসংস্থান ও শিক্ষাসহ বেশকিছু খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।


আরও খবর



পর্যবেক্ষকদের সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার, আমন্ত্রণ পেলেন যারা

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

ধারাবাহিক সংলাপের অংশ হিসাবে বৃহস্পতিবার (৯ জুন) এবার পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মহলের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি।

এরই মধ্যে ১৩ ও ২২ মার্চ এবং ৬ ও ১৮ এপ্রিল যথাক্রমে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী, নাগরিক সমাজ, প্রিন্ট মিডিয়ার সম্পাদক/সিনিয়র সাংবাদিক এবং ইলেকট্রনিক মিডিয়ার প্রধান নির্বাহী/প্রধান বার্তা সম্পাদক/সিনিয়র সাংবাদিকদের সংলাপ সম্পন্ন হয়েছে।

ঈদের বিরতি শেষে এবার নির্বাচন পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বসবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে ইসির যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান বলেন, আগামী ৯ জুন নির্বাচন পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসবে কমিশন।

জানা গেছে, বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১১টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মলেন কক্ষে ইসির নিবন্ধনে থাকা ১১৮টি নির্বাচন পর্যাবেক্ষক সংস্থার মধ্যে থেকে ৩২টি সংস্থার প্রতিনিধিকে সংলাপে আমন্ত্রণ জানানো হয়েছে।

আমন্ত্রণ পেয়েছেন যারা

লাইট হাউসের নির্বাহী প্রধান মো. হারুন অর রশিদ, আইন ও সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক নাজমুন নাহার, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব মোহাম্মদ আবেদ আলী, কোস্ট ট্রাস্টের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী, হাইলাইট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. সহিদুল ইসলাম, আদর্শ পল্লী উন্নয়ন সংস্থার (আপউস) নির্বাহী পরিচালক মো. আব্দুল হাই, বাংলাদেশ আলোকিত প্রতিবন্ধী পুনর্বাসন সোসাইটির চেয়ারম্যান সানজিদা রহমান, মুভ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট সাইফুল হক, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট অব বাংলাদেশেল সাধারণ সম্পাদক সঞ্চিতা তালুকদার।

এছাড়া ডরপের প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম নোমান, টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, হিউম্যান রাইটস ডিজএবিলিটি অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. রাজীব শেখ, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা-মানবাধিকানের নির্বাহী পরিচালক মো. জালাল উদ্দিন, রুপনগর শিক্ষা স্বাস্থ্য সহায়তা ফাউন্ডেশনের (রিহাফ) চেয়ারম্যান এই এম আব্দুর রাজ্জাক, মানবাধিকার ও সমাজ উন্নয়ন সংস্থা-মওউসের চেয়ারম্যান ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, পিপলস ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশনের (পপি) নির্বাহী পরিচালক মোর্শেদ আলম সরকার, জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ফর হিউম্যান রাইটস অ্যান্ড ওয়েলফেয়ারের মহাসচিব মো. আসিফ মাহমুদ, উত্তরণের প্রধান নির্বাহী শহিদুল ইসলাম, ডেমোক্রেসিওয়াচের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক ওয়াজেদ ফিরোজ।

আরও আমন্ত্রণ পেয়েছেন- প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক অ্যারমা দত্ত, ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের (আইইডি) নির্বাহী পরিচালক নুমান আহমেদ খান, তৃণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক খন্দকার ফারুক আহমেদ, ইন্টিগ্রেটেড সোসাইটি ফর উম্যান অ্যান্ড চাইল্ড হেলথের নির্বাহী পরিচালক লুৎফুন নাহার, দি গুড আর্থ এর নির্বাহী পরিচালক মো. রফিকুল ইসলাম, খান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এডভোকেট রোখসানা খন্দকার, বিবি আছিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক (সিইও) মো. মনির হোসেন, লুৎফর রহমান ভূইয়া ফাউন্ডেশন (এলআরবি) এর নির্বাহী পরিচালক সুলতানা রাজিয়া, ব্রতী’র প্রধান নির্বাহী কর্মকর্তা শারমিন মুরশিদ, ফেমা’র প্রেসিডেন্ট মুনিরা খান, বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব সাইফুল ইসলাম ও ইলেকশন স্পেশালিস্ট ড. আবদুল আলীম।


আরও খবর