Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু যাত্রাবাড়ীতে অঞ্জাত ব্যাক্তির মরদেহ উদ্ধার রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প রেলপথ মন্ত্রী কতৃক মাগুরার নির্মানাধীন রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন প্রচারণায় জমে উঠেছে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন দেশ ও জনগণের স্বার্থে সবাইকে কাজ করতে হবে: রাষ্ট্রপতি ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট

প্রধান শিক্ষকের যোগসাজশে বিদ্যালয়ের ও সরকারী খাসপুকুর ভরাট করে নিজেদের দখলে

প্রকাশিত:শুক্রবার ৩০ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৯৪জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগরঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাপড়তলা ইউনিয়নের চাপড়তলা সৈয়দ কামরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে এমনই চিত্র।কিছু প্রভাবশালী ব্যাক্তির সহযোগিতায় প্রধান শিক্ষক মোঃ সানাউল আমিন ভুইয়াকে তাদের দখলে নিয়ে উক্ত পুকুরটি ভরাট করে ঘরবাড়ি আর দোকানপাঠ নির্মানের চেষ্টা চালাচ্ছে স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিরা।


পুকুর ভরাট বন্ধের বিষয়ে পুকুরপাড়ের স্থায়ী বাসিন্দা মোঃ মুজিবুর রহমান আর সিরাজুল ইসলাম বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে পৃথক দুটি লিখিত অভিযোগও দাখিল করেছেন।তাদের অভিযোগে জানা গেছে পুকুরটি ভরাট করা হলে বিদ্যালয়ের প্রায় দেড় হাজার ছাত্র/ছাত্রী পানি সংকটে পড়বে।তাছাড়াও বাজার ব্যবসায়ী আর এলাকার স্থানীয়রা ও পড়বে মহা বিপদে।কোন কারনে এলাকায় অগ্নিসংযোগের গঠনা ঘটলে পানিসংকট দেখা দিবে।


জানা গেছে প্রভাবশালীরা প্রধান শিক্ষক সানাউল আমিন ভুইয়া,ম্যানেজিং কমিটি,দাতা সদস্য ও এলাকার কাউকে কোন কিছু না জানিয়ে পুকুরে ড্রেজার বসিয়ে ভেকু মেশিন দিয়ে পুকুরের ভেতরে থাকা সরকারী বাউন্ডারী ওয়াল ভেঙ্গে ও পুকুরের পাড়ে থাকা গাছপালা কর্তন করতে শুরু করেছে।তারা বিদ্যালয়ের পুকুর পাড়ের বেশ কিছু গাছও কর্তন করে নিয়ে গেছে।


মুজিবুর রহমান আর সিরাজুল ইসলামেন অভিযোগের ভিত্তিতে ও খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আব্দুল কুদ্দুস ঘটনাস্থলে গিয়ে তাদের সেখান থেকে বিতাড়িত করেন।পরে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তার নির্দেশে তারা সেখান থেকে ভেকু মেশিন নিয়ে চলে যেতে বাধ্য হন।


অভিযোগকারী মুজিবুর রহমান,সিরাজুল ইসলাম,সাবেক ম্যানেজিং কমিটির সদস্য আবু ছালেক,ইউপি সদস্য হাবিবুর রহমান সহ স্থানীয় আরো বেশ কিছু লোকজন জানায়,পুকুরটি ভরাট করা হলে অত্র বিদ্যালয়ের প্রায় দেড় হাজার ছাত্র/ছাত্রীর জন্য হাত মুখ ধৌত করা,বাজার ব্যবসায়ীদের পানি সংগ্রহ করা,স্থানীয় কৃষকদের গরু বাছুর ধৌত করা এমনকি এলাকায় যদি কোন অগ্নিসংযোগের ঘটনা ঘটে তাহলে পানি পাওয়া সম্ভব হবে না।

ইউপি সদস্য হাবিবুর রহমান জানান,গ্রামের প্রভাবশালী সায়েম ভুইয়া স্কুলের দাতা সদস্য মৃত জজ মিয়ার ছেলের কাছ থেকে গোপনে চুরি করে ৫ শতক জায়গার পরিবর্তে ৩০ শতক জায়গা দলিল করে নিয়ে আরো কয়েকজন প্রভাবশালীর সহযোগিতা এমন জগন্য কাজ করছেন।


প্রভাবশালী সায়েম ভূইয়ার সাথে কথা বলতে তার বাড়িতে গিয়েও পাওয়া যায়নি।সায়েম ভূইয়ার ব্যবহৃত মুঠোফোনে একাদিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সাংবাদিক আসছে শুনে প্রধান শিক্ষক দ্রুত বিদ্যালয় এলাকা ত্যাগ করে চলে যান।এ সময় প্রধান শিক্ষক্ষ মোঃ সানাউল আমিনের সাথে তার মুঠোফোনে ফোন করে পুকুর ভরাট,পুকুরের পাড়ের গাছকর্তন আর বাউন্ডারী ওয়াল ভাঙ্গার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এ বিষয়ে আমি কিছুই জানিনা। আপনি কোন আইনি পদক্ষেপ গ্রহন করেছেন কি না, জানতে চাইলে তিনি বলেন, না।কেন আপনি কোন আইনি পদক্ষেপ নিলেন না? একথা বলার সাথে সাথেই তিনি লাইন কেটে দেন।


চাপড়তলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আব্দুল কুদ্দুসের সাথে মুঠোফোনে যোগাযোগ করে এ বিষয়ে জানতে চাইলে,তিনি বলেন খবর পেয়ে আমি সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি।পরবর্তীতে ইউ,এন,ও স্যার আর ডিসি স্যারের সাথে কথা বলে তাদের বিরোদ্বে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



রূপগঞ্জে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) সংবাদদাতা:নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কিশোর গ্যাং, মাদক নির্মূল, আইনশৃঙ্খলা বিষয়ক ও সর্বজনীন পেনশন স্কিম সক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৭ এপ্রিল শনিবার তারাবো পৌরসভার হাসিনা গাজী অডিটরিয়ামে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক।

সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল, তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী, নারায়ণগঞ্জ  জেলা সহকারী পুলিশ সুপার হাবিবুর রহমান, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সিমন সরকার, ওসি দীপক চন্দ্র সাহা, মুড়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কিশোর গ্যাং, মাদক নির্মূল, আইনশৃঙ্খলা উন্নয়নকল্পে সকলকে সজাগ থাকতে হবে। সর্বজনীন পেনশন স্কিম সেবায় সকলকে উৎসাহীত করে আগামীর ভবিষৎকে উজ্জ্বল করতে হবে। 

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কমিউনিটির মধ্যে বন্ধন গড়ে তুলতে আইএসডি ফেয়ার অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্কুল, শিক্ষার্থী ও কমিউনিটির মধ্যে ঐক্য ও একাত্মত উদযাপনে আইএসডি ফেয়ার এর আয়োজন করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা। স্কুল প্রাঙ্গণে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

কমিউনিটির সবাই যেন একে অন্যের সাথে হৃদ্যতার বন্ধনে যুক্ত হতে পারে এ উদ্দেশ্যেই এ মেলায় আয়োজন করা হয়। মেলায় আগতদের জন্য ছিল ডল ক্যাচার, জাঙ্গল বাম্পার, বাস্কেটবল, মিনি ট্রেইন রাইড, মাসকট ডান্স, পাপেট শো, নাগরদোলা, বাবল রুম ও ইনফ্ল্যাটেবল স্লিপারি ফুটবল ফিল্ডসহ বিভিন্ন কার্যক্রম।

অনুষ্ঠানে যোগ দেয় বাংলাদেশ সফররত জিম্বাবুয়ে ক্রিকেট দল। এসময় তারা স্কুলটির শিক্ষার্থীদের সাথে বিভিন্ন কার্যক্রমে অংশ নেয় এবং বিভিন্ন প্রতিযোগিতা, সংগীত এবং গেইম উপভোগ করেন। মেলার এ আয়োজনকে আরও উপভোগ্য করে তুলতে অতিথিদের পছন্দের গান পরিবেশন করে শাওন গানওয়ালা ও তার দল।

মেলার টাইটেল স্পন্সর ছিল ইউনিমার্ট, গোল্ড স্পন্সর হিসেবে ছিল স্টেপ মিডিয়া, সাউথ ইস্ট ব্যাংক ও লংকা বাংলা এবং সিলভার স্পন্সর হিসেবে ছিল এভারকেয়ার হাসপাতাল।

এ আয়োজন নিয়ে আইএসডি’র পরিচালক স্টিভ ক্যালান্ড-স্কোবল বলেন, “কমিউনিটির সকল পরিবারকে একসাথে করা এবং আমাদের সবার মধ্যকার বন্ধন গড়ে তুলতে ও উদযাপনে আমরা এ মেলার আয়োজন করে আসছি। এবং আমার বিশ্বাস এক্ষেত্রে আমরা সফল হয়েছি। সামনের দিনগুলোতেও আমরা ধারাবাহিকভাবে এ মেলা আয়োজনের ব্যাপারে প্রত্যাশী।”


আরও খবর



১৩৯ উপজেলায় ভোট আজ

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। আজ বুধবার (৮ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। 

এর মধ্যে ২২টি উপজেলায় ইভিএম এবং বাকি উপজেলাগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

ইসি সূত্রে জানায়, এই ধাপে মোট ১ হাজার ৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী রয়েছেন। প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ মোট ২৮জন প্রার্থী ইতিমধ্যে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতি ভোটকেন্দ্রে ১৭ থেকে ১৮ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ ছয়জন অস্ত্রধারী সদস্য থাকবেন। একই সঙ্গে প্রতিটি ইউনিয়নে ও উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।

এদিকে ভোটগ্রহণ উপলক্ষে বুধবার সংশ্লিষ্ট এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. কামরুজ্জামানের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা অনুযায়ী ১৪১টি উপজেলা পরিষদের (সংযুক্ত তালিকা অনুযায়ী) সাধারণ নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের দিন ৮ মে (বুধবার) সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হল।

এছাড়া নির্বাচনকে কেন্দ্র করে সংশ্লিষ্ট ১৪১ উপজেলায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। ৭ মে দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৮ মে দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। এদিকে ৬ মে দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৯ মে মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে।

আইন অনুযায়ী ভোটগ্রহণের ৩২ ঘণ্টা আগে প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ করতে হয়। সে অনুযায়ী সোমবার মধ্যরাতে ১৪১ উপজেলায় নির্বাচনি প্রচারণা শেষ হয়েছে।

উপজেলা নির্বাচন ভোট অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে নিজ কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশন কাজী হাবিবুল আউয়াল বলেন, উপজেলা নির্বাচনে কোনো মন্ত্রী-এমপি প্রভাব বিস্তার করলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



নওগাঁয় সড়ক পারাপারের সময় ঘাতক বাসের ধাক্কায় এক শিশু নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধিঃনওগাঁর মহাদেবপুরে সড়ক পারাপারের সময় ঘাতক বাসের ধাক্কায় বাধন হোসেন (১০) নামে এক শিশু নিহত হয়েছেন। সোমবার (৬মে) বেলা ১২ টার দিকে নওগাঁ রাজশাহী  আঞ্চলিক মহাসড়কের উপজেলার নওহাটা মোড় এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে।নিহত শিশু বাধন হোসেন পার্শ্ববর্তী মান্দা উপজেলার প্রসাদপুর ইউপির গোটগাড়ী গ্রামের শামিম হোসেনের ছেলে। এ ঘটনায় নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয়রা জানান, নিহত বাধনের বাবা-মা দরিদ্র হওয়ায় নওহাটা মোড়ের দক্ষিণ পার্শে অবস্থিত কফিল রাইস মিলে শ্রমিকের কাজ করে আসছেন। সেখানে বাবা-মায়ের সাথে ও-ই শিশুও  থাকতো।  আজ ঘটনার সময় নিহত শিশুটি রাইস মিলের সামনে দিয়ে যাওয়ার সময় নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়ক পার হচ্ছিলেন। এসময় নওগাঁর উদ্দেশ্যে রাজশাহী থেকে ছেড়ে আসা দ্রুতগামী একটি ঘাতক বাস তাকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তায় পড়ে গেলে তার উপর দিয়ে বাসটি চলে যায়। এতে ঘটনাস্থলেই মর্মান্তিকভাবে তিনি নিহত হন। 

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এবিষয়ে থানায় মামলা হয়েছে। তবে ঘাতক বাসটি আটক করা সম্ভব হয়নি। 

আরও খবর



ফুলবাড়ী সহকারী কমিশনার (ভূমি) সিনিয়র সহকারী সচিব হিসাবে পদোন্নতি

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৩৪জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হিসাবে নিয়োগ পাওয়া তাকে গতকাল শুক্রবার ফুল দিয়ে শুভেচ্ছা জানান ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোঃ আল কামাহ তমাল। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসলাম, জনস্বাস্থ্য কর্মকর্তা সোহানুর রহমান সুমন সহ প্রিন্ট মিডিয়ার সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

তিনি ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসাবে দায়িত্বে থাকাকালীন সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি ফুলবাড়ী বিভিন্ন অপরাধ দমনেরও সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি পদোন্নতি পাওয়ায় বিভিন্ন রাজনৈতিকমহল, ফুলবাড়ী থানা প্রেসক্লাব এর সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল সাংবাদিকবৃন্দ, সুধিজন তাকে শুভেচ্ছা জানিয়েছেন। এবং তার উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করেন। 


আরও খবর