Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

প্রাইম ব্যাংক পিএলসি ও এভারকেয়ার হাসপাতাল ঢাকার মধ্যে চুক্তি

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি’র সাথে চুক্তি সই করেছে এভারকেয়ার হাসপাতাল ঢাকা। সম্প্রতি গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি সই হয়।


চুক্তি অনুযায়ী, এভারকেয়ার হাসপাতাল ঢাকা প্রাইম ব্যাংকের প্রায়োরিটি ব্যাংকিং কাস্টমারদের জন্য বিভিন্ন হেলথকেয়ার প্যাকেজে বিশেষ সুবিধা প্রদান করবে।

প্রাইম ব্যাংক পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাজিম এ চৌধুরী এবং এভারকেয়ার হাসপাতাল ঢাকা-এর চিফ মার্কেটিং অফিসার বিনয় কাউল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংক পিএলসি’র হেড অব প্রায়োরিটি ব্যাংকিং তামান্না কাদেরী, এভারকেয়ার হাসপাতাল ঢাকা-এর হেড অফ কর্পোরেট মার্কেটিং এ এম আবুল কাশেম রনি সহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা।

আরও খবর



ব্রাহ্মণবাড়িয়া বিজয় মিছিলে প্রকাশ্যে গুলি করে হত্যা, সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৩জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার আলোচিত কলেজছাত্র আশরাফুর রহমান ইজাজ হত্যা মামলার প্রধান আসামি ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা হাসান আল ফারাবী জয়কে গ্রেফতার করেছে পুলিশ।  উল্লেখ্য, (গত ৫ জুন) বুধবার অনুমানিক সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটের দিকে সদর থানাধীন কলেজপাড়া এলাকায় ২০/২৫ জনের সামনে প্রকাশ্যে ছাত্রলীগ কর্মী আশরাফুর রহমান ইজাজকে পিস্তল দিয়ে মাথায় গুলি করে ফারাবি। আহত অবস্থায় স্থানীয়রা ইজাজকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায়। এ সংক্রান্তে নিহত আশরাফুররহমান ইজাজের বাবা বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় এজাহারনামীয় ১৬ জন ও অজ্ঞাতনামা ১০/১৫ জনের নামে মামলা দায়ের করেন।

ঘটনার পর থেকেই পুলিশ হেডকোয়ার্টার এর একটি টিমের সহযোগিতায় সদর থানা ও জেলা গোয়েন্দা শাখার একটি দল ধারাবাহিক ভাবে আসামি গ্রেফতারের অভিযান পরিচালনা করেন। অবশেষে গতকাল ভোরে নেত্রকোনা জেলার আটপাড়া থানাধীন কুতুবপুর গ্রামের একটি বাড়ি থেকে আলোচ্য হত্যাকান্ডের অন্যতম প্রধান আসামি হাসান আল ফারাবি জয়কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর হত্যাকান্ডের ব্যবহৃত অস্ত্রটি উদ্ধারের জন্য তাকে নিয়ে যাওয়া হয় কিশোরগঞ্জ, ভৈরব, নরসিংদী, আশুগঞ্জসহ বেশ কয়েকটি জায়গায় অভিযান পরিচালনা করা হয়।

অবশেষে গতকাল রাত আনুমানিক সাড়ে ১১ টার সময় ব্রাহ্মণবাড়িয়া সদর থানাধীন ভাটপাড়া  এলাকায় একটি ব্রিজের পাশে ঝোপের মধ্য থেকে হাসান আল ফারাবি জয়ের দেখানো মতে স্থানীয় লোকজনের উপস্থিতিতে অস্ত্রটি উদ্ধার করা হয়। পুলিশ এক বিজ্ঞপ্তিতে জানায়, গ্রেফতারকৃত আসামি হাসান আল ফারাবি জয় প্রাথমিকভাবে আমাদের কাছে এ হত্যাকান্ডে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তার ভাষ্য অনুযায়ী পূর্ব বিরোধের জের ধরে এবং এলাকায় তাদের একক আদিপত্য বজায় রাখার জন্য পূর্ব পরিকল্পিতভাবে ছাত্রলীগকর্মী আশরাফুর রহমান ইজাজকে হত্যার উদ্যেশ্য করে তার মাথায় গুলি করে।

পুলিশের কাছে দেওয়া হাসান আল ফারাবি জয়ের স্বীকারোক্তি অনুযায়ী জালাল উদ্দীন খোকা ও হাসান আল ফারাবি জয় খুবই ঘনিষ্ঠ বন্ধু। আলোচ্য মামলার ভিকটিম আশরাফুর রহমান ইজাজ ও তাদের সাথে চলাফেরা করত, তারা একই পাড়ার বাসিন্দা। কলেজ পাড়া এলাকায় এককভাবে প্রভাব বিস্তার করত খোকা ও জয়। তবে তাদের সব সিদ্ধান্ত না মেনে নিহত ইজাজ ও তার সাথের কয়েকজন বিরোধীতা করতো। আর একারণেই ইজাজ ও তার কয়েকজন বন্ধুর প্রতি ক্ষিপ্ত ছিল খোকা ও জয় এবং এ বিরোধ আস্তে আস্তে চরম পর্যায়ে ধারণ করে।

জালাল উদ্দীন খোকা, হাসান আল ফারাবি জয় ও আরো কয়েকজন একক আদিপত্য বজায় রাখার জন্য ইজাজ ও তার সাথের বন্ধুদের চরম শিক্ষা দেওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী শহরের আরেকজনের কাছ থেকে খোকা অস্ত্রটি সংগ্রহ করে জয়কে দেও এবং ইজাজকে মারার সুযোগ খুঁজতে থাকে।

গত ৫ তারিখ সন্ধ্যা ৬ টা ১৫ ঘটিকার সময় নির্বাচন শেষে  কলেজপাড়া এলাকায় বিজয়োল্লাস করার জন্য ২০/২৫ জন জরো হয় এবং সেখানে খোকা, জয় ও ইজাজ ও ছিলো।

খোকার সাথে কোন এক বিষয় নিয়ে ইজাজের তর্ক বিতর্কের মাঝেই জয় তার কোমর থেকে পিস্তল বের করে প্রকাশ্যে সবার সামনেই ইজাজের মাথায় পর পর ২ টি গুলি করে পালিয়ে যায়। পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত আসামি হাসান আল ফারাবিকে নিবিরভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অভিযুক্ত অন্যন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।মামলাটি ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার এসআই (নিরস্ত্র) আবু বকর সিদ্দিক কতৃক তদন্তধীন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঈদের দিন বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:১৭ জুন পবিত্র ঈদুল আজহা। গত এক সপ্তাহের বেশি সময় থেকে সারাদেশে বৃষ্টির আভাস দিয়ে আসছে আবহাওয়া অধিদপ্তর। সে অনুযায়ী, ঈদের দিনও দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা সংবাদমাধ্যমকে বলেন, সারাদেশে কমবেশি বৃষ্টিপাত হচ্ছে। সে ক্ষেত্রে ঈদের দিনও বৃষ্টি হবে এটা স্বাভাবিক। তবে অঞ্চলভেদে বৃষ্টির পরিমাণ কমবেশি হতে পারে।

তিনি আরও বলেন, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রামে বিভাগে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। এই অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রংপুর, ময়মনসিংহ, সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে। ঢাকা বিভাগের কয়েকটা জেলায় সামান্য পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে, রাজশাহী খুলনা ও বরিশালে খুবই সামান্য বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।ঈদের পর থেকে সারাদেশে বৃষ্টির প্রবণতা বাড়বে বলে জানান আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম। ঈদের দিন তাপমাত্রা নিয়ে তিনি বলেন, যে অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা কম সে জায়গায় তাপপ্রবাহ থাকবে। সে অনুযায়ী খুলনা, বরিশাল, রাজশাহীতে তাপপ্রবাহ থাকার সম্ভাবনা রয়েছে।


আরও খবর



বিএনপির কারণে সাম্প্রদায়িক শক্তি এখনও মাথাচাড়া দিয়ে উঠছে: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেছেন বিএনপির কারণে সাম্প্রদায়িক শক্তি এখনও মাথাচাড়া দিয়ে উঠছে বলে।

শনিবার (২৫ মে) সকালে সাড়ে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকীতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি বঙ্গবন্ধুর নেতৃত্বে। কিন্তু সেই বিজয়কে সংহত করার এখনও অনেক কাজ বাকি। আজকের দিনে আমাদের অঙ্গীকার, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সাম্প্রদায়িক বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ব। সেটিই হবে নজরুলের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সার্থকতা।

বিএনপি নেতাকর্মীকে জেলে পাঠানো হচ্ছে দলের সিনিয়র নেতাদের এমন দাবি অস্বীকার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীকে জেলে পাঠানোর এজেন্ডা আমাদের নেই। যারা অপরাধে জড়িত তারা রাজনৈতিক দলের নেতাকর্মী নন। তারা দুর্বৃত্ত। এদের শায়েস্তা করতে হবে জাতীয় স্বার্থেই।


আরও খবর



সিরাজগঞ্জের এনায়েতপুর ও শাহজাদপুরে পৃথক বজ্রপাতে তিন জন নিহত

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জের এনায়েতপুরের বেতিল চরে বজ্রপাতে দুইজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো একজন। অপরদিকে শাহজাদপুরেও বজ্রপাতে একজন নিহত হয়েছে।

নিহতরা হলেন, এনায়েতপুর থানার বেতিল চর এলাকার আবু তারার ছেলে দুই সন্তানের জনক আলামিন(২৮) ও খামার গ্রামের আঃ হাকিমের ছেলে মারুফ হোসেন (১৪)।  নিহত মারুফ হোসেন বেতিল স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্র ও শাহজাদপুরের চর পোরজনা এলাকার
জয়নালের ছেলে আব্দুস সালাম (৩৭)। এদিকে আহত বেতিল চরের ময়েন উদ্দিনের ছেলে সিয়াম (৭) ও বেলাল হোসেনের ছেলে মেহেদি হাসান (৮) কে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক ও স্থানীযরা জানান আজ মঙ্গলবার বিকালে এনায়েতপুর থানার বেতিল স্পার বাধ সংলগ্ন বেতিল চরে ক্রিকেট খেলার সময় বজ্রপাতে বৃষ্টি শুরু হয় তখন হঠাৎ করে বজ্রপাত হলে শিশু সহ ৪জন ঝলসে যায়। এরপর তাদের স্থানীয় খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষনা করে।অপরদিকে শাহজাদপুরের চর পোরজনা এলাকার আব্দুস সালাম তার জমি থেকে ধানের বোঝা মাথায় নিয়ে বাসায় ফেরার সময় নিহত হয়। 

এদিকে তাদের আকস্মিক মৃত্যুতে স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

আরও খবর



নতুন বউয়ের সাজে ধরা দিয়েছেন মাহিয়া মাহি

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:বর্তমান সময়ের আলোচিত ঢাকাই সিনেমার চিত্রনায়িকা ও মডেল মাহিয়া মাহি। যদিও কাজের চেয়ে ব্যক্তিগত জীবন নিয়েই বেশি আলোচনা-সমালোচনায় থাকেন এই অভিনেত্রী। পর্দায় সচরাচর নায়িকা চরিত্রেই দেখা মেলে তার। পাশাপাশি ব্যস্ত থাকেন মডেলিংয়েও। কয়েকদিন পর পরই ভক্ত-অনুরাগীদের কাছে ভিন্ন সাজে ধরা দেন মাহি।

কয়েকদিন আগে ব্রাউন চুলে, লাল রঙের স্লিভলেস টপস, রঙের সঙ্গে ম্যাচিং করে ঠোঁটে লিপিস্টিক; এমন লুকে ভক্ত-অনুরাগীদের মাঝে মুগ্ধতা ছড়িয়ে দেন মাহিয়া মাহি। সামাজিক মাধ্যমে নেটিজেনদের মন্তব্য ছিল এমন, এ যেন সাক্ষাৎ কোনো বিলেতি নায়িকা।

এবার ব্রাইডাল লুকে, নতুন বউয়ের সাজে ধরা দিয়েছেন মাহিয়া মাহি। পরেছেন সাদা চুমকি বসানো প্লাটিনাম-গোল্ড রঙের লেহেঙ্গা। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে পরেছেন নেকপিস, দুল, টিকলি, রতনচুর আর চুড়ি। লেহেঙ্গার ওড়না ডান হাতে পেঁচিয়ে নিজেকে অনন্য রূপে এনে ক্যামেরায় দিয়েছেন পোজ।

সামাজিক মাধ্যমে এই অনন্য লুকে ধরা দেওয়ার পর মাহিকে মুগ্ধতা-ভালবাসায় ভরিয়ে দেন তার ভক্ত-অনুরাগীরা।

গত ঈদে মুক্তি পাওয়া সিনেমা ‘রাজকুমার’ এ ভিন্ন চরিত্রে কাজ করেছেন মাহি। সিনেমার নায়ক শাকিব খানের মায়ের চরিত্রে দেখা যায় এই অভিনেত্রীকে।

কিন্তু এবার কোরবানির ঈদে আসন্ন কোনো চলচ্চিত্রে কাজ করেননি মাহিয়া মাহি। এতে নায়িকার অভিনয় নিয়ে ব্যস্ততা না থাকলেও মডেলিংয়ে সময় দিচ্ছেন তিনি। কয়েকদিন পর পর ভিন্ন সাজে দেখা মেলে এই চিত্রনায়িকাকে।


আরও খবর