Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

পিতা-মাতাকে হত্যায় দায়ে যশোরে ছেলের মৃত্যুন্ডের আদেশ

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের পল্লীতে মহির ও আনোয়ারা দম্পতি হত্যা মামলায় ছেলে মিলন উদ্দিনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। রবিবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (৭ম) আদালতের বিচারক জুয়েল অধিকারী এ আদেশ দিয়েছেন। আদালতের পেশকার শাহরিয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, আসামি মিলন উদ্দীন (৩২) উচ্ছৃংখল প্রকৃতির লোক। তিনি তার পিতা-মাতার কাছ থেকে টাকা নিয়ে সারাদিন ঘুরে বেড়াতেন। তাকে কাজকর্ম করার কথা বললেই পিতা মাতাকে শারিরিকভাবে নির্যাতন করতো।

২০১৯ সালের ২৫ ডিসেম্বর বেলা সাড়ে ১১টার দিকে তিনি তার পিতা মহির উদ্দীনের (৬২) কাছে হাত খরচের জন্য দুই হাজার টাকা চান। টাকা না দেয়ায় মিলন ঘরে থাকা ধারালো গাছিদা দিয়ে পিতাকে উপর্যুপরি কুপিয়ে জখম করেন। এ সময় তার মা আনোয়ারা বেগম ঠেকাতে গেলে মিলন তাকেও কুপিয়ে জখম করেন। এক পর্যায়ে অতিরিক্ত রক্তক্ষরণে মহির ও আনোয়ারা ঘটনাস্থলেই মারা যান।এ ঘটনায় মিলনের বিরুদ্ধে চৌগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন তার ভাই হুমায়ুন কবির।দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ বিচারক জুয়েল অধিকারী আসামি মিলন উদ্দিনকে মৃত্যুদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন।রায় ঘোষণা শেষে বিচারক আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আরও খবর

জামিন পেলেন মিল্টন সমাদ্দার

সোমবার ১৫ জুলাই ২০২৪




টাঙ্গাইলের মধুপুরে সড়ক দুর্ঘটনায় নিহত১ আহত২

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:- টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন গোলাবাড়ি নামক স্থানে বিনিময় পরিবহন ও সিএনজির সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনা স্থলেই ১জন নিহত ও ২জন আহত হয়েছে।স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন।

সোমবার (১৫জুলাই) দুপুরে মধুপুর গোলাবাড়ি বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে রাইচ মিলের সাথে এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে।


নিহত আনোয়ার হোসেন টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ঘৌহাতলী গ্রামের হাজী শুকুর মিয়ার ছেলে।

নিহতের স্ত্রী শাহানা পারভীন জানান, সকাল সাড়ে দশটার দিকে আমার বাবার বাড়ি থেকে আমার স্বামী, ছোট বোন ও বোনের ৭বছরের ছেলেকে নিয়ে সিএনজি দিয়ে স্বামীর বাড়ি মির্জাপুরে রওনা হই।


পথিমধ্যে গোলাবাড়ি নামক স্থানে আসার আগে মধুপুর থেকে ছেড়ে আসা বিনিময় পরিবহন আমাদের সিএনজির সাথে মুখোমুখি লাগিয়ে দেয়।

তিনি আরও জানান, মুখোমুখি সংঘর্ষের সময় আমার স্বামী সিএনজি থেকে রাস্তায় ছিটকে পড়লে ঘাতক বাসটি তার উপর দিয়ে চালিয়ে চলে যায়।


এঘটনায় এলাকাবাসী রাস্তা অবরোধ করে বারবার সড়ক দুর্ঘটনার জন্য দায়ী বিনিময় গাড়ি বন্ধের দাবী জানান।

এ বিষয়ে মধুপুর থানার এসআই রেজাউল করিম জানান, ঘটনা জানার পর পরই আমি ঘটনা স্থলে এসে উপস্থিত হই এবং লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসি। ঘাতক বাসটি ভাইঘাট এলাকায় আটক করা হয়েছে। বাবুল রানা 



আরও খবর



শিশুকুঞ্জ স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

ঝিনাইদহ কামরুজ্জামান:জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে ঝিনাইদহ শিশুকুঞ্জ স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। কলেজ প্রাঙ্গনে এ পুনর্মিলনী আয়োজন করে এক্স স্টুডেন্ট এসোসিয়েশন অব শিশুকুঞ্জ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য মোঃ নাসের শাহরিয়ার জাহেদী মুহুল। আরোও উপস্থিত ছিলেন- কর্নেল এসএম রাকিব ইবনে রেজওয়ান, ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া, ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, শিশুকুঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবুল কাশেম। অনুষ্ঠানের পূর্বে এক বর্নাঢ্য র‌্যালী প্রতিষ্ঠান প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ পর পুনরায় কলেজ প্রাঙ্গনে এসে শেষ হয়। বিকালে স্থানীয় শিল্পী ও সন্ধ্যার পর ঢাকা থেকে আগত শিল্পদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান শেষ হয়।  


আরও খবর



খাগড়াছড়িতে মাদকবিরোধী সাংস্কৃতিক উৎসব অনুষ্টিত

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে ঐতিহ্যবাহী বাউল, ধামাইল ও স্থানীয় লোকসংগীতের সমম্বয়ে সাংস্কৃতিক উৎসব ও মাদকবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ জুন) বিকালে  খাগড়াছড়ি টাউনহল মিলনায়তনে ঐতিহ্যবাহী বাউল,ধামাইল ও স্থানীয় লোকসংগীতের সমন্বয়ে জেলা পর্যায়ের সাংস্কৃতিক উৎসবে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান এর সভাপতিত্বে  অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি,।

খাগড়াছড়ি জেলার  পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম(বার) বিশেষ অতিথির বক্তব্যে বলেন 
দেশব্যাপী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার উদ্দেশ্যে ঐতিহ্যবাহী বাউল, ধামাইল, লোকসংগীতের সমন্বয়ে উৎসবমুখর পরিবেশে সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। বাঙালির হাজার বছরের ঐতিহ্যের সঙ্গে মিশে রয়েছে বাউল, ধামাইল ও এই লোকসংগীত। গ্রামবাংলার মানুষের জীবন, সুখ-দুঃখের কথা বলে এই সঙ্গীত। এর আবার অনেকগুলি অংশ আছে। এটি একটি দেশ বা দেশের যেকোনো অঞ্চলের সংস্কৃতিকে তুলে ধরে।জানিয়ে তিনি আরো বলেন মাদক একটি সামাজিক ব্যাধি ক্যান্সার, এটিকে নিয়ন্ত্রণ করতে না পারলে সমাজ ধ্বংস হয়ে যাবে। সামাজিক আন্দোলন গড়ে তুলে মাদককে নির্মূল করতে হবে। এর অপব্যবহার ও অবৈধ পাচার প্রতিরোধ করতে হবে। মাদকের ভয়ানক আসক্তি সমাজ, দেশ ও রাষ্ট্রের অভ্যন্তরে দীর্ঘ মেয়াদে নৈতিক অবক্ষয় ঘটাচ্ছে কিংবা ভবিষ্যতেও ঘটাবে।’তাই এর বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

এসময় খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান  মো: দিদারুল আলম, সহ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর



নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ২ গরু ব্যবসায়ী নিহত, আহত ৭

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:নওগাঁর নিয়ামতপুরে ভটভটি নিয়ন্ত্রন হারিয়ে সড়কের নিচে পড়ে ২ গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৭জন।সোমবার (৮ জুলাই) বেলা ১টার দিকে নিয়ামতপুর- টিএলবি সড়কের শাংশৈল নামক স্থানে এ দুর্ঘটনাটি  ঘটনা ঘটে।            নিহতরা হলেন, নিয়ামতপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের চৌরাপাড়া গ্রামের তরিকুল ইসলামের ছেলে শামীম (৩৮) ও  একই ইউনিয়নের দামপুরা গ্রামের মনছের আলীর ছেলে শরিফুল ইসলাম (৫২)।  আহতরা হলেন, উপজেলার রসুলপুর ইউনিয়নের দামপুরা রাজবংশী পাড়ার আজিজুর রহমানের ছেলে তারেক (২৩), তারই ভাই সিজান (১৮), বেলাল হাজির ছেলে মতিউর রহমান, জমশেদ আলীর ছেলে এনামুল হক, ফজলুল হকের ছেলে মোস্তফা। এ ঘটনায় নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত ও আহতদের উদ্ধার করে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।স্থানীয় সূত্রে জানা যায়, নিয়ামতপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের দামপুরা থেকে ছাতড়া গরুর হাটে গরু ক্রয়ের উদ্দেশ্যে  যাওয়ার পথে একটি ভুটভুটি নিয়ামতপুর-টিএলবি সড়কোর শাংশৈল হাটের কয়েকশ গজ উত্তরে একটি কালভার্টের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার নিচে পড়ে গলে ঘটনাস্থলে শরিফুল ইসলাম ও নিয়ামতপুর হাসপাতালে শামীম নামে আরেকজন মারা যায়। ৭ জনকে গুরুতর আহত অবস্থায় প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মাহমুদ বলেন, সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নিহতদের বিষয়ে আইনগত ব্যবস্থা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



দুর্নীতি সব সেক্টরেই আছে: ওবায়দুল কাদের

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১৬১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দুর্নীতি সব সেক্টরেই আছে। তবে দুর্নীতি যে-ই করুক না কেন, সরকার জিরো টলারেন্স।বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের 

বুধবার (২৬ জুন) সকালে বিদেশফেরত যাত্রীদের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস সার্ভিস উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিমানবন্দরে বিদেশফেরত যাত্রীদের সুবিধা দিতে এই বাস সার্ভিস চালু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে বিআরটিসির দুটি বাস চলবে। পরে আরও দুটি যুক্ত হবে।

ওবায়দুল কাদের বলেন, আমি মনে দুর্নীতির বিরুদ্ধে করি দুদক আছে। দুর্নীতি যেই করুক এক্ষেত্রে সরকার জিরো টলারেন্স। দুদকের দুর্নীতির তদন্ত করার অধিকার রয়েছে। এখানে সরকার তাদের স্বাধীনতায় কোনো হস্তক্ষেপ করবে না।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম প্রমুখ।


আরও খবর