Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

পিএসজির জয় মেসি-এমবাপ্পের নৈপুণ্যে

প্রকাশিত:সোমবার ২৭ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৯৫২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক; লিগ ওয়ানে গতকাল রোববার রাতে মুখোমুখি হয়েছিল পিএসজি ও মার্সেই। লিগ টেবিলে যথাক্রমে এক ও দুই নম্বরে অবস্থানে থাকা দুই দলের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক দ্বৈরথ দেখার অপেক্ষা ছিল সবার। তবে মেসি ও এমবাপ্পের নৈপুণ্যে সেটি আর হয়নি। পিএসজি জয় পেয়েছে অনায়াসে।

লিগ ওয়া; নের গুরুত্বপূর্ণ ম্যাচে মার্সেইকে ৩-০ ব্যবধানে হারায় ক্রিস্তেফ গালতিয়ের দল। তিনটি গোলেই জড়িয়ে ছিল মেসি-এমবাপ্পের নাম। মেসির এসিস্ট থেকে এমবাপ্পে করলেন জোড়া গোল, আর এমবাপ্পের বাড়ানো পাস থেকে মেসি পেলেন তার মাইলফলক গোল। দুইজনের জুটিতে নেইমারের শুন্যতা অনুভব করেনি পিএসজি।

মাঠে শুরু থেকে আধিপত্য ছিল পিএসজির। প্রতিপক্ষের মাঠে ২৫তম মিনিটে এগিয়ে যায় গলতিয়ের শিষ্যরা। মেসির বাড়ানো বলে এমবাপ্পের নিখুঁত ফিনিশ। চার মিনিট পরে আসা পিএসজির দ্বিতীয় গোলে প্রথম গোলের বিপরীত ভূমিকায় এই দুই তারকা। এবার এমবাপ্পের এসিস্টে মেসির লক্ষ্যভেদ। আর এই গোলের মাধ্যমে আর্জেন্টাইন মহাতারকা ঢুকে গেলেন ইতিহাসের পাতায়।

ক্লাব ক্যারিয়ারে এটি তার ৭০০তম গোল। এর মধ্যে বার্সেলোনার হয়ে করেছেন ৬৭২টি, পিএসজির হয়ে ২৮টি। ফুটবল ইতিহাস ও পরিসংখ্যান নিয়ে গবেষণা সংস্থা ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টরি অ্যান্ড স্ট্যাটিসটিকসের (আইএফএফএইচএস) তথ্য অনুসারে, শীর্ষ পর্যায়ের ক্লাব ফুটবলে ৭০০ ক্যারিয়ার গোল এখন মাত্র দুজনের। মেসির আগে এই মাইলফলক ছুঁয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, ক্লাব ক্যারিয়ারে ৯৫৭ ম্যাচে যার গোল ৭০৯ টি। তবে ইউরোপের শীর্ষ ৫ লিগে খেল ৭০০ গোল করেছেন একমাত্র মেসিই। রোনালদোর ৭০৯ গোলের মধ্যে ৮টি সৌদি প্রো লিগ ও পাঁচটি পর্তুগিজ প্রিমেরা লিগায়।

৫৫ মিনিটে এমাবাপের সৌজন্যে তৃতীয় গোলটি পায় পিএসজি। এবারো বলের যোগানদাতা মেসি।শেষ দিকে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ পেয়েছিলেন ভিতিনিয়া। কিন্তু অনেকটা দোন্নারুম্মা বরাবর শট নিয়ে দলকে হতাশ করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। এই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করল পিএসজি। শিরোপা ধরে রাখার অভিযানে এগিয়ে গেল ৮ পয়েন্টে। ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে মার্সেই।


আরও খবর



নেপাল থেকে ফিরে সিয়ামকে নিয়ে যা বললেন হারুন

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানিয়েছেন,ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় অন্যতম সন্দেহভাজন মো. সিয়াম হোসেন নেপারে পুলিশের হাতে আটক আছে। সেখান থেকে তাকে ফিরিয়ে আনা হবে। তবে ভারতও তাকে নেওয়ার জন্য চেষ্টা করছে বলে ।

মঙ্গলবার (৪ জুন) বিকেলে নেপাল থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। নেপালে মো. সিয়াম হোসেনের আটকের খবরে গত শুক্রবার দেশটিতে যান বাংলাদেশের ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের প্রধান হারুন অর রশীদ বলেন, নেপাল থেকে সিয়ামকে নেওয়ার জন্য ভারতও চেষ্টা করছে, তাদের কাছেও সিয়াম মোস্ট ওয়ান্টেড। নেপাল কাঠমান্ডু অ্যাক্ট অনুযায়ী অপরাধের ধরন এবং স্থান বিবেচনা করে ঠিক করবে-সিয়ামকে কার কাছে দেওয়া হবে।

এ সময় সিয়ামকে যুক্তরাষ্ট্র প্রবাসী এবং এমপি আনারের বন্ধু আখতারুজ্জামান শাহিনের সবচেয়ে কাছের মানুষ বলে উল্লেখ করেন ডিবি কর্মকর্তা হারুন।

তিনি বলেন, এ অবস্থায় ভারতীয় পুলিশের কাছে সিয়ামকে দিলেও ভালো হবে। কারণ তাকে নিয়ে আলামত উদ্ধারসহ তদন্তকে এগিয়ে নেওয়া সহজ হবে।

হারুন বলেন, যাকেই দেওয়া হোক, তদন্তে কোনো দেশেরই কোনো সমস্যা হবে না। সিয়ামকে পেলে আলামত উদ্ধারের ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে।

হারুন অর রশীদ বলেন, আনার হত্যার পরিকল্পনাকারী শাহীন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। শাহীনকে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের দূতাবাসের সঙ্গে আলোচনা করা হবে।


আরও খবর



নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টানা তৃতীয় বার বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) বিজয়ী হওয়ায় বাংলাদেশের জনগণ, সরকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (জুন ৫) সন্ধ্যায় দুই নেতার মধ্যে এ ফোনালাপ অনুষ্ঠিত হয়। এসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রী তার এ আমন্ত্রণ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার (নরেন্দ্র মোদি) শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএর এই বিজয় সম্ভব হয়েছে।

শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এই বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব অঙ্গনে আরও এগিয়ে যাবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ ও সুপ্রতিবেশি সুলভ সম্পর্কের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।


আরও খবর



সৈয়দপুরে চালকের গলা কেটে হত্যাচেষ্টা, ইজিবাইক ছিনতাই

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image
জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুরে আশরাফুল আলম জার্মান(১৮) নামে এক যুবককে গলা কেটে ইজিবাইক ছিনতাই করার খবর পাওয়া গেছে । মঙ্গলবার ৪ জুন রাত আনুমানিক প্রায় সাড়ে ১১টায় উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের চান্দিয়ার ব্রীজের নিকট দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের যত্রঘু এলাকায় এ ঘটনা ঘটে। আশরাফুল সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়া হায়দার আলীর ছেলে। বুধবার ৫ জুন সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম। 

পুলিশ জানায়, সৈয়দপুর শহর থেকে যাত্রীবেশে ৪ ছিনতাইকারী আশরাফুলের ইজিবাইকে ওঠে। তারা শহরের বিভিন্ন স্থান ঘুরে দিনাজপুরের ফতেজংপুর যাওয়ার জন্য ওই পথে যান। এরপর উল্লেখিত স্থানে নিয়ে গিয়ে তারা আশরাফুলের গলাকেটে হত্যার চেষ্টা চালায় এবং ইজিবাইক ছিনিয়ে পালিয়ে যায় । স্থানীয়রা তাকে আহত অবস্থায় ওই যুবককে ভুট্টা ক্ষেত থেকে উদ্ধার করে পুলিশে খবর দেয়। পরে তারা আশরাফুলকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যান। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক রাত সাড়ে বারোটায় উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এদিকে ঘটনার পর পরই নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) কল্লোল কুমার দত্ত, সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহা আলম ও চিরিরবন্দর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

ওসি শাহা আলম বলেন, চিরিরবন্দর থানা পুলিশসহ আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। চিরিরবিন্দর থানা পুলিশ আলামত সংগ্রহ করেছে। সৈয়দপুর ও চিরিরবন্দর থানা পুলিশ যৌথভাবে ঘটনাটি যৌথভাবে তদন্ত করছে।তদন্ত শেষ হলেই ব্যবস্হা নেয়া হবে বলে জানান তিনি। 

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




‘প্লাটিনাম’ গ্রেডে লিড সার্টিফিকেট পেলো নিপা গ্রুপের ২ সহ প্রতিষ্ঠান

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. খসরু চৌধুরী সিআইপি প্রতিষ্ঠিত নিপা গ্রুপের সহ প্রতিষ্ঠান কেসি জ্যাকেট ওয়্যার কোম্পানি ও কে সি বটম এন্ড শার্ট ওয়্যার কোম্পানিকে যুক্তরাষ্ট্রের গ্রিন বিল্ডিং কাউন্সিল (ইউএসজিবিসি) থেকে ‘প্লাটিনাম’ গ্রেডে লিড (লিডারশিপ ইন এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্ট ডিজাইন) সার্টিফিকেট প্রদান করা হয়েছে।  

রবিবার দুপুরে ইউএসজিবিসি প্রতিনিধি দলের সমন্বয়ক শান্তনু কুমার দত্ত নিপা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খসরু চৌধুরী সিআইপির হাতে এ সার্টিফিকেট তুলে দেন।

লিড সার্টিফাইড পোশাক কারখানা বলতে বোঝায়, ওই কারখানায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করা হয়েছে এবং উৎপাদন কার্যক্রমে তুলনামূলক কম কার্বন নিঃসরণ করছে। এ দুটি প্রতিষ্ঠান রাজধানীর দক্ষিণখান ও উত্তরখানে অবস্থিত।

‘প্লাটিনাম’ গ্রেডে লিড সার্টিফিকেট অর্জনের পর নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে নিপা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. খসরু চৌধুরী বলেন, ‘এটি আমার জন্য এক বিশাল অর্জন ও একই সঙ্গে গর্বেরও বিষয়। আমার প্রতিষ্ঠিত কোম্পানীগুলো পোশাকের গুণগত মান প্রতিনিয়ত উন্নয়ন করতে কাজ করে যাচ্ছে। আশাকরি নিপা গ্রুপের সহ প্রতিষ্ঠান কেসি জ্যাকেট ওয়্যার কোম্পানি ও কে সি বটম এন্ড শার্ট ওয়্যার কোম্পানি দেশের সম্মান বৃদ্ধিতে আরও যত্নশীল হবে। সেই সঙ্গে বাংলাদেশের পোশাক রপ্তানিখাতে আরও অবদান রাখবে।


আরও খবর



ঈদুল আজহার জামাত শেষে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঈদুল আজহার কয়েকটি জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে পরম করুণাময় আল্লাহর দরবারে বিশেষ দোয়া করা হয়। পাশাপাশি মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সোমবার (১৭ জুন) বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররমের অবসরপ্রাপ্ত মুয়াজ্জিন হাফেজ ক্বারী মো. আতাউর রহমান। নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করেন মুসল্লিরা।

আজ দেশের কোটি কোটি মুসলমান দুই রাকাত ওয়াজিব নামাজ আদায়ের মাধ্যমে ঈদ উদযাপন শুরু করছেন। ধনী-গরিব ভেদাভেদ ভুলে সবাই এক কাতারে দাঁড়িয়ে ঈদের নামাজ আদায় করে।

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা, আত্মশুদ্ধি, নিজেদের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মানুষের সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন মুসল্লিরা।

জাতীয় ঈদগাহেও ঈদের প্রধান জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল কামনার পাশাপাশি বিশ্ববাসীর শান্তি প্রার্থনায় দোয়া ও মোনাজাত করা হয়। একই সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাতবরণকারী পরিবারের সদস্যদের ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও পরিশ্রমকে কবুল করার জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদের প্রধান জামাতে সর্বস্তরের মুসল্লিদের সঙ্গে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সকাল সাড়ে ৭টায় ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণিপেশা ও বয়সের মুসল্লিরা অংশ নেন।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। জাতীয় ঈদগাহেও ঈদের প্রধান জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল কামনার পাশাপাশি বিশ্ববাসীর শান্তি প্রার্থনায় দোয়া ও মোনাজাত করা হয়।


আরও খবর