Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

পদ্মার সর্বগ্রাসী মহাশশ্মান হতে প্রাচুর্যের ঝিলিক!

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১২৯জন দেখেছেন
Image

রমজান আলীঃ

পদ্মা সর্বনাশা হলেও সেই পদ্মার ডুবন্ত নোঙরের পাদদেশে দাঁড়িয়ে ঈশ্বর চন্দ্র বিদ্যা সাগর, শেরে বাংলা এ.কে.এম ফজলুল হক, পল্লী কবি জসিমউদ্দীন, সদ্য প্রয়াত গাফফার চৌধুরী রা গেয়েছেন ভাষার গান, ভালোবাসার গান। অমর কাব্যের কবি লিখেছেন- আবার আসিবো ফিরে ধানসিঁড়িটির তীরে-চিল শালিকের বেশে নয়, জীবন্ত মানুষরূপী রেল ও অজস্র রকমের যানের জনকানিতে। জীবনানন্দের জীবদ্দশায় হয়তো কল্পনা করবে না। কিন্তু এ শতাব্দীর মানুষ, নৌকায় চড়া মানুষজন ভুলে যাবে প্রাচুর্যের পাহাড় দেখে ছাদবিহীন নৌকায় চড়ে বঙ্গবন্ধু হয়তো কল্পনা করে না স্বাধীনতার সংগ্রাম থেকে প্রাপ্ত এক চিলতে দেশের মানুষজন সুখের মহাসাগরে ভাসবে। তাঁরই তনয়ার মহাসাগর সম সাহস, জিদ চেতনাদীপ্ত উদ্যোগের মাধ্যমে। আজি এ সাগর জয়ের দিনে ফিরে পাবে না তাঁরই সতীর্থ ও সহদোরদের কে, ফিরে পাবে না তারঁই প্রয়াত স্বামী ড. ওয়াজেদ কে। শুভ উদ্ভোধনের দিনে সে শুধুই পাবে সহস্র কোটি মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসা। পাবে সন্তানহারা, স্বামী হারা, পিতৃহারা, মাতৃহারা ও মমতাময়ী স্ত্রীর আশির্বাদ। ছন্দের রাজা নকুল কুমার বিশ্বাস ও কোটি মানুষের প্রিয় ম্যাগাজিন ইত্যাদির প্রবর্তক হানিফ সংকেতের জাদুর ছোঁয়া। 


বলতে হয়– 

এদেশের বিরোধিতারা পশ্চিমা ঘেষা

দেখেনা পদ্মাব্রীজ, দেখেনা উন্নয়ন 

নিন্দা করাই তাদের পেশা। 

কারন জননেত্রী পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর নারী প্রধান মন্ত্রী। একটি দলের প্রায় ৪০বছর সভানেত্রী কিন্তু পশ্চিমারা হিসাব কষে এই নেত্রী নাকি ২২তম ক্ষমতাধর, ধিক! তাদের বিচার! কলম্বাস আমেরিকা আবিষ্কার করেও জেল খাটতে হয়েছে। বাসাবো-খিলগাঁও ফ্লাইওভার কে বলেছিল "মূলা ঝুলিয়েছে "

কিন্তু সহস্র জনতার হৃদয়ের গভীর ক্রন্দরে চিরকাল ও জন্ম জন্মান্তরে গেঁথে থাকবে বঙ্গবন্ধু ও তার তনয়া জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



আরও খবর



পুলিশকে ধাক্কা মেরে পালানো আসামি গ্রেফতার

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১৪৫জন দেখেছেন
Image

গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার সামনে থেকে পুলিশ সদস্যদের ধাক্কা মেরে হাতকড়াসহ পালানো আসামি সামিউল ইসলামকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৫ জুন) দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের শামসপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

সামিউল ইসলাম উপজেলার নাকাই ইউনিয়নের বালুয়াপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন আসামিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছ্নে।

পুলিশ সূত্র জানায়, সামিউলের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় শ্যালিকাকে ধর্ষণ ও অপহরণ মামলা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে তাকে ধরতে অভিযান চালায় গোবিন্দগঞ্জ থানা পুলিশের একটি টিম। গত ৩১ মে সকালে চাঁদপুরের মতলব থানা পুলিশের সহযোগিতায় সামিউলকে গ্রেফতার করে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানায় নিয়ে আসা হয়। থানার সামনে গাড়ি থেকে নামানোর সময় পুলিশ সদস্যদের ধাক্কা মেরে পালিয়ে যান তিনি।


আরও খবর



ঢাকা মেট্রোপলিটন পুলিশের অভিযান

রাজধানীতে অভিযান চালিয়ে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৫৪ জন আটক

প্রকাশিত:Sunday ২৯ May ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ১০৭জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীতে অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।


তাদের কাছ থেকে ৯ হাজার ৬০৫ ইয়াবা, ১৮৪ গ্রাম ৬০ পুরিয়া হেরোইন, ৪৭ কেজি ৭৫ গ্রাম ৪০ পুরিয়া গাঁজা, ৪৭ বোতল ফেনসিডিল, তিন বোতল দেশিমদ ও এক গ্রাম আইস উদ্ধার করা হয়।



শনিবার (২৮ মে) সকাল ৬টা থেকে রোববার (২৯ মে) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।


গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৯টি মামলা করা হয়েছে।



আরও খবর



চাঁদপুরে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৩

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

চাঁদপুরের হাজীগঞ্জ-কচুয়া আঞ্চলিক সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে সঞ্জিত শীল (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

সোমবার (৬ জুন) বিকেলে কচুয়া উপজেলার কালচোঁ মসজিদ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সঞ্জিত শীল উপজেলার কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের পশ্চিম শীল বাড়ির স্বপন শীলের ছেলে।

আহত ব্যক্তিরা হলেন উপজেলার আকানিয়া গ্রামের আব্দুল মমিনের স্ত্রী তুহিন বেগম (৩৬), ধড্ডা গ্রামের বজলুর রহমানের ছেলে শাহআলম (২৫) ও শ্রীরামপুর গ্রামের আব্দুল হালিমের ছেলে অটোরিকশাচালক জহির (৫০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাজীগঞ্জ থেকে ছেড়ে আসা কচুয়াগামী অটোরিকশাটি কালচোঁ মসজিদ এলাকা অতিক্রম করছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনার পরপরই দ্রুত ঘটনাস্থল ত্যাগ করার মুহূর্তে হাজীগঞ্জ থানা পুলিশ মাইক্রোবাসটি জব্দ করে।

দুর্ঘটনার পর চারজনকে আহত অবস্থায় উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা। সেখানে কর্তব্যরত চিকিৎসক সঞ্জিত শীলকে মৃত ঘোষণা করেন।

নিহত সঞ্জিত ডুমুরিয়া বাজারে স্টুডিও এবং কসমেটিকস ব্যবসা পরিচালনা করতেন। তার স্ত্রী ও দুই মেয়ে রয়েছে। দুর্ঘটনায় মৃত্যুর সংবাদ পেয়ে সঞ্জিতের স্ত্রী, কন্যাসহ নিকটাত্মীয় স্বজনরা হাসপাতালে ছুটে এসে কান্নায় ভেঙে পড়েন।

সঞ্জিতের স্ত্রী পলি রাণী শীল বলেন, ‘আমার স্বামীর মৃত্যুতে আমার দুই মেয়ের ভবিষ্যৎ কী হবে? তাদের কীভাবে মানুষ করবো, কীভাবে আমরা জীবনযাপন করবো তা এখন পুরোই অনিশ্চিত।’

এ ব্যাপারে কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরও খবর



মাত্র ১৪৯ রানের লক্ষ্য দিয়ে দক্ষিণ আফ্রিকাকে চেপে ধরেছে ভারত

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৯২জন দেখেছেন
Image

প্রথম ম্যাচে ২১১ রানের পাহাড় সমান স্কোর দাঁড় করিয়ে দিয়েও দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারেনি রিশাভ পান্তের ভারত। দ্বিতীয় ম্যাচে এসে তো আরও যাচ্ছেতাই অবস্থা স্বাগতিক ভারতের। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার সামনে কেবল ১৪৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পেরেছে তারা।

তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উল্টো চাপে পড়েছে দক্ষিণ আফ্রিকা। মাত্র ২৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেছে তারা। ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারের বোলিং তোপে একে একে ফিরে গেলেন রিজা হেন্ডরিক্স, ডোয়াইন প্রিটোরিয়াস এবং রাশি ফন ডার ডুসেন।

এ রিপোর্ট লেখার সময় দক্ষিণ আফ্রিকার রান ৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৪ রান। ২১ বলে ২২ রান নিয়ে ব্যাট করছেন ওপেনার টেম্বা বাভুমা এবং ৬ বল খেলে ২ রানে ব্যাট করছেন হেনরিক্স ক্লাসেন।

এর আগে কটকের বারাবটি স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে প্রোটিয়া বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে স্বাগতিক ভারত। সর্বোচ্চ ৪০ রান করেন স্রেয়াশ আয়ার। ২১ বলে ৩৪ রান করেন ইশান কিশান।

শেষ দিকে দিনেশ কার্তিক ২১ বলে অপরাজিত ৩০ রান করার কারণে ভারতের একটা লড়াকু স্কোর দাঁড়ায় দক্ষিণ আফ্রিকার সামনে। ৯ বলে ১২ রান করেন হার্শাল প্যাটেল। অক্ষর প্যাটেল করেন ১১ বলে ১০ রান। হার্দিক পান্ডিয়া ১২ বল খেলে করেন ৯ রান। রিশাভ পান্ত আউট হন ৫ রান করে।


আরও খবর



ময়মনসিংহে খাসির মাংসের দাম কেজিতে বেড়েছে ৫০ টাকা

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৯জন দেখেছেন
Image

ময়মনসিংহে সপ্তাহের ব্যবধানে মুরগির দাম কমলেও বেড়েছে সবজি, মাছ ও খাসির মাংসের দাম। খাসির মাংস কেজিতে ৫০ টাকা বেড়ে ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। রোববার (২৬ জুন) দুপুরে ময়মনসিংহ মহানগরীর মেছুয়া বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

বাজারের সবজি বিক্রেতা তামিম মিয়া বলেন, বাজারে সবজির আমদানি কম, চাহিদা বেশি। তাই সব প্রকার সবজির দাম কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়েছে।

jagonews24

তিনি বলেন, বেগুন ৮০, কাঁচামরিচ ৮০, পেঁপে ৩০, কুমড়া ৫০, মিষ্টিকুমড়া ২৫, করলা ৬০, ঢেঁড়স ৩০, গাজর ১৪০, পটল ৪০, শসা ৮০, লেবু ১৫ টাকা হালি, কাকরোল ৬০, লাউ ৫০, মুখি কচু ৪০, বরবটি ৬০, কাঁচকলা ৩০, ঝিঙা ৬০, ধুন্ধল ৬০ ও চিচিঙ্গা ৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

একই বাজারের সুরুজ আলী বলেন, সপ্তাহের ব্যবধানে পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়ে ৪৫ টাকা, আলু ৫ টাকা বেড়ে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। ইন্ডিয়ান রসুন ২০ টাকা বেড়ে ১৮০ টাকা হয়েছে।

তিনি বলেন, দেশি রসুন ৯০, দেশি, ইন্ডিয়ান আলু ৩০, দেশি মুরগির ডিম ৬০, ফার্মের মুরগির ডিম ৪০, হাঁসের ডিম ৫৫ টাকা হালি বিক্রি হচ্ছে।

jagonews24

একই বাজারের নিউ জঙ্গল বাড়ি স্টোরের বিক্রেতা আতাউর রহমান বলেন, কোনো প্রকার ডালের দাম বাড়েনি। মোটা মসুর ডাল ৯৫, দেশি মসুর ডাল ১৩০, ভাঙ্গা মাসকলাই ১৩০, মাসকলাই ৯৫, বুটের ডাল ৭৫, খেসারি ৭০, আস্ত বুটের ডাল ৮৫, ছোলা বুট ৭০, মুগডাল ১৩০, মোটর ৬৫, চিনি ৮০, খোলা আটা ৪০ ও প্যাকেট আটা ৫০ টাকা বিক্রি হচ্ছে।

বিক্রেতা কাঞ্চন পাল বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমায় দেশেও কমেছে। বাজারে এখন তেলের কোনো সংকট নেই। এখন তেলের ক্রেতাই খুঁজে পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, খোলা সয়াবিন তেল ২০০, পাম তেল ১৭১, কোয়ালিটি তেল ১৮৮, সরিষার তেল ২৬০, নারকেলি তেল ৬০০ কেজি বিক্রি হচ্ছে।

jagonews24

একই বাজারের ‘আকবর মাংসের দোকান’র বিক্রেতা রাজ বলেন, গরুর মাংসের দাম না বাড়লেও খাসির মাংস কেজিতে ৫০ টাকা বেড়েছে। গরুর মাংস ৬৫০ ও খাসির মাংস ৯০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মেছুয়া বাজারের মাছ বিক্রেতা মো. আছর উদ্দিন বলেন, গত দুই-তিন সপ্তাহ যাবত মাছের দাম বেড়েই চলছে। এই সপ্তাহেও সব প্রকার মাছ কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে।

jagonews24

তিনি বলেন, আইড় মাছ ৫০০, রুই মাছ ৪০০, মলা মাছ ৪০০, পাঙ্গাস মাছ ১৪০, চাপিলা মাছ ২০০, বেলে মাছ ৬০০, পাবদা মাছ ৩০০, চিংড়ি ৭০০, চান্দা মাছ ২০০, কাঁচকি মাছ ৪৫০, ছোট বাইন মাছ ৫০০, টেংরা মাছ ৫০০, শিং মাছ ৩০০, কই মাছ ১৫০, মাগুর মাছ ৪৫০, তেলাপিয়া ১৫০, বোয়াল মাছ ৬০০, রাজপুঁটি মাছ ২৮০, গ্লাসকার্প মাছ ২৮০, ব্লাড কার্প মাছ ৩৫০, কাতল মাছ ৪০০, সিলভার মাছ ১৬০, গুলশা মাছ ৫৫০, টাকি মাছ ৩০০ ও বড় বাইন মাছ ১০০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মুরগি বিক্রেতা মোহাম্মদ আলী বলেন, সপ্তাহের ব্যাবধানে সব প্রকার মুরগির দামই কমেছে। ব্রয়লার মুরগি ১৩৫, সোনালী মুরগি ৫০ টাকা কমে ২৬০, সাদা কক ৩০ টাকা কমে ২৪০ ও দেশি মুরগি ৫০ টাকা কমে ৪০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।


আরও খবর