Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১২২জন দেখেছেন
Image

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :মোঃ আবু কাওছার মিঠু 


পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গতকাল ২৫ জুন শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ইছাপুরা, মুড়াপাড়া, ভুলতা, কায়েতপাড়া, রূপগঞ্জ, গোলাকান্দাইল, ভোলাব, তারাবো, কাঞ্চন, দাউদপুরসহ আশপাশের এলাকায় নানা কর্মসূচি পালন করা হয়।


কর্মসূচির মধ্যে ছিল হলি, রং মেখে ঢং সাজা, আলোচনা সভা, শোভাযাত্রা, মিষ্টি ও রান্না করা খাবার বিতরণ। রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষাপ্রতিষ্ঠান, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাব, ভুলতা স্কুল এন্ড কলেজ ও সামাজিক সামাজিক সংগঠন পৃথক পৃথক এ কর্মসূচি পালন করে। 


উপজেলার ইছাপুর বাজার মাঠে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মশিউর রহমান তারেক। সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, কাঞ্চন পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল ইসলাম, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ ছালাউদ্দিন ভুঁইয়া, 


রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের  সমন্বয়কারী ওবায়দুল মজিদ জুয়েল মাষ্টার, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমন হাসান খোকন,  বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম. এ মোমেন, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন নাদিম, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি মুশফিকুর রহমান, সাধারণ সম্পাদক জাহিদ হাসান, রূপগঞ্জ ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লাকি আক্তার, রূপগঞ্জ ইউনিয়ন যুব মহিলালীগের সাধারণ সম্পাদক আন্œি আক্তার, আওয়ামীলীগ নেতা দ্বীন মোহাম্মদ দিলু, আব্দুল্লাহ আল-মামুন, ওসমান গনি ভুঁইয়া খোকন, রূপগঞ্জ ইউপি সদস্য, আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা আজমীর হোসেন, কিরণ ভুঁইয়া, টিপু সুলতান প্রমুখ।


এদিকে সকালে রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মুড়াপাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে আনন্দ শোভাযাত্রা বের করে আশপাশের এলাকা প্রদক্ষিণ করেন। এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডার আমান উল্লাহ আমান, তারাবো পৌর কমান্ডার মতিন সাউথ, দাউদপুর কমান্ডার এ. কে এম তমিজ উদ্দিন রাজ, কায়েতপাড়া ইউনিয়ন কমান্ডার জিয়াউল হকসহ সকল মুক্তিযোদ্ধাবৃন্দ। 


এছাড়া ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. আউয়াল নেতৃত্বে অত্র  প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণ  থেকে ভুলতা ঢাকা-সিলেট মহাসড়ক প্রদক্ষিন করেন। 


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস বন্ধের অজুহাতে ৫০ টাকার ভাড়া ১০০

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ায় সিএনজিচালিত অটোরিকশার ভাড়া দ্বিগুণ নিচ্ছেন চালকরা। রোববার (৩১ জুলাই) সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস সরবরাহ না থাকার অজুহাতে ভাড়া বাড়িয়েছেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, আশুগঞ্জ নদীবন্দর থেকে ভারতের আগরতলা চার লেন সড়কের উন্নতিকরণের প্রকল্পের ইউটিলিটি সিফটিংয়ের আওতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটুরা থেকে পুনিয়াউট নতুন বাইপাস মহাসড়ক পর্যন্ত গ্যাস পাইপলাইনের কমিশনিং কাজ রোববার সকাল থেকে শুরু হয়েছে। এজন্য তিনদিন ব্রাহ্মণবাড়িয়া সদর ও সরাইল এলাকার আবাসিক এবং বাণিজ্যিক উভয় গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এতে সিএনজি পাম্পগুলো বন্ধ থাকায় অটোরিকশার ভাড়া দ্বিগুণ নিচ্ছেন চালকরা। বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। এনিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন।

আশুগঞ্জ উপজেলার লালপুরের বাসিন্দা বাকের আহমেদ খান জাগো নিউজকে বলেন, ‘জরুরি কাজে বিকেলে জেলা শহরে যেতে হয়েছে। লালপুর থেকে জেলা শহরের জেলরোড পর্যন্ত সিএনজিচালক ভাড়া চাইলেন ১০০ টাকা। যেখানে নিয়মিত ভাড়া ৫০ টাকা। কারণ জানতে চাওয়ায় চালক বললেন, সিএনজি পাম্পে গ্যাস সরবরাহ বন্ধ। যারা দিচ্ছেন অতিরিক্ত মূল্যে কিনতে হয়েছে। এজন্য তারা ভাড়া বেশি নিচ্ছেন।’

আখাউড়ার মোহাম্মদ আরাফাত নামের এক যুবক জাগো নিউজকে বলেন, ‘আজ জেলা শহরে আমার ডাক্তারের কাছে সিরিয়াল দেওয়া ছিল। তাই আখাউড়া বাইপাস থেকে সিএনজিতে উঠে আসতে গেলে ভাড়া চাইলো ১০০ টাকা। অতিরিক্ত ভাড়ার কথা জিজ্ঞেস করলে চালক আমার সঙ্গে রাগ দেখালেন। পরে বললেন, পাম্পে গ্যাস দিচ্ছে না।’

jagonews24

মারুফ হোসেন নামের কসবাগামী এক যাত্রী বলেন, ‘আমি সিএনজিযোগে কসবা থেকে কুমিল্লায় নিয়মিত আসা-যাওয়া করি। ভাড়া সবসময় ৮০ টাকা দিয়ে থাকি। কিন্তু আজ ভাড়া চান ১৫০ টাকা।’

ফারুক মিয়া নামের সিএনজিচালিত এক অটোরিকশা চালক বলেন, ‘গ্যাস সরবরাহ থাকবে না বলে আগেই মাইকিং করেছে। তাই গতকাল যেটুকু গ্যাস ঢুকিয়েছিলাম, তা দিয়ে ট্রিপ দিয়েছি। কিন্তু অন্যান্য সময়ের চেয়ে অনেক কম ট্রিপ দিতে পেরেছি। একটু পরই গ্যাস শেষ হয়ে যাবে। গাড়ি দুদিন বন্ধ থাকবে। ভাড়া অতিরিক্ত না নিলে কীভাবে চলবে?’

‘পাম্পে গ্যাস আনতে গিয়ে শুনি বন্ধ। যাদের দিচ্ছে তাও অতিরিক্ত মূল্যে। এখন বেশি টাকা দিয়ে গ্যাস কিনে ভাড়াও তো বেশি নিতে হবে, তাই না!’, বলেন জালাল উদ্দিন নামের আরেক চালক।

এ বিষয়ে বাংলাদেশ সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারহান নূর জাগো নিউজকে বলেন, ‘যেখানে পাম্পে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে, সেখানে কীভাবে গ্যাস গ্রাহকদের কাছে বিক্রি করবে? গ্যাস বন্ধ থাকলে সরবরাহের কোনো সুযোগ নেই। গ্যাস বন্ধের অজুহাতে তারা (চালক) পাম্পগুলোর ওপর দোষ চাপিয়ে অতিরিক্ত ভাড়া নিচ্ছে।’


আরও খবর



শঙ্কামুক্ত সড়কে জন্ম নেওয়া নবজাতক

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে জন্ম নেওয়া সেই নবজাতক জন্ডিস থেকে সেরে উঠেছে। তাই সে এখন শঙ্কামুক্ত বলে মনে করছেন চিকিৎসকরা। তবে শিশুটির শ্বাসকষ্ট, বুক ও ডান হাতের ফ্র্যাকচার পুরোপুরি ভালো হতে আরও কয়েকদিন সময় লাগতে পারে বলেও জানিয়েছেন তারা।

শনিবার (২৩ জুন) বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক বিভাগের সহযোগী অধ্যাপক ও শিশুর চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্য সচিব ডা. নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ওই নবজাতক নগরীর লাবিব হাসপাতালে চিকিৎসাধীন ছিল। সেখানে অবস্থার অবনতি হলে গত সোমবার (১৮ জুলাই) রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে তার জন্ডিস, ঘাড়ে এবং ডান হাতে ফ্র্যাকচার ধরা পড়ে। এই ঘটনার পরদিন মঙ্গলবার (১৯ জুলাই) পাঁচ সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করে হাসপাতালের এনআইসিইউ বিভাগে ভর্তি করা হয়। বর্তমানে নবজাতকের জন্ডিস ভালো হলেও বুকের ও ডান হাতের হাড়ের ফ্র্যাকচার পুরোপুরি ভালো হতে আরও কয়েকদিন লাগতে পারে।

তবে, নবজাতক এখন শঙ্কামুক্ত বলেও জানান তিনি।

দাদা মোস্তাফিজুর রহমান বলেন, শিশুটিকে দেখতে না পেরে খারাপ লাগছে। অন্যের মাধ্যমে খোঁজ নিচ্ছি, শিশুটি ভালো আছে। দুর্ঘটনার পর থেকে অনেকে নানাভাবে আমাদের সহযোগিতা করছে। ঘরে পর্যাপ্ত খাবার রয়েছে। শুরু থেকেই প্রশাসন ও সাংবাদিকরা অনেক সহায়তা করেছে আমাদের।

গত ১৬ জুন দুপুরের পরে উপজেলার রাইমনি গ্রামের জাহাঙ্গীর আলম (৪০), তার অস্তঃসত্ত্বা স্ত্রী রত্না আক্তার (৩০), মেয়ে সানজিদা আক্তারকে (৬) নিয়ে আল্ট্রাসনোগ্রাফি করাতে ত্রিশালে আসেন। পৌর শহরের খান ডায়াগনস্টিক সেন্টারের সামনে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে জাহাঙ্গীর আলম, স্ত্রী রত্না এবং মেয়ে তিনজনেরই মৃত্যু হয়। এসময় ট্রাক চাপায় রত্নার পেট ফেটে কন্যাশিশুর জন্ম হয়।


আরও খবর



মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় নিহত ১১

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১২জন দেখেছেন
Image

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেন দুঘর্টনায় ১১ জন নিহত হয়েছেন। শুক্রবার (২৯ জুলাই) দুপুর দেড়টার দিকে উপজেলার খৈয়াছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিস্তারিত আসছে...


আরও খবর



কক্সবাজারে অস্ত্র মামলায় ছিনতাইকারীর ১৭ বছরের কারাদণ্ড

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

কক্সবাজারে পর্যটক দম্পতির কাছ থেকে ছিনতাই করে পালিয়ে যাবার সময় অস্ত্রসহ আটক মো. জাফরকে (৪০) ১৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৮ জুলাই) স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মাহমুদুল হাসান এ রায় ঘোষণা করেন।

মো. জাফর কক্সবাজারের টেকনাফ সদরের দক্ষিণ জালিয়াপাড়ার মৃত জালাল আহমদের ছেলে।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ জানান, ২০০০ সালের ১৭ আগস্ট বেলা ১১টার দিকে ঢাকা থেকে আকবর হোসেন সপরিবারে কক্সবাজার বেড়াতে আসেন। আকবর দম্পতি কক্সবাজারের হিলটপ সার্কিট হাউজের দক্ষিণ পাশে রাস্তায় পৌঁছালে ছিনতাইকারী দল গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছে থাকা ভিডিও ক্যামেরা, স্বর্ণালংকার, টাকা ছিনতাই করে নিয়ে যান। পরে খবর পেয়ে পুলিশ পাশের জঙ্গলে অভিযান চালিয়ে একটি দেশিয় রিভলবার, তিন রাউন্ড গুলিসহ জাফরকে আটক করে। পরে তার মুখে লুকিয়ে রাখা পর্যটক দম্পতির কাছ থেকে ছিনতাই করা একটি স্বর্ণের চেন উদ্ধার করা হয়।

পরে কক্সবাজার থানার এএসআই হারুন অর রশিদ বাদী হয়ে ওই দিন মামলা করেন। তদন্ত কর্মকর্তা মো. জাফরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। মামলাটি বিচারের জন্য স্পেশাল ট্রাইব্যুনাল-৩ নম্বর আদালতে পাঠানো হলে বিচারক আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন। মামলায় সাতজনের সাক্ষ্যপ্রমাণে বিচারক তাকে একাধিক ধারায় ১৭ বছরের কারাদণ্ড দেন।


আরও খবর



নজরুল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে ফাটল, আতঙ্কে চিকিৎসক-নার্স

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) একমাত্র মেডিকেল সেন্টারটি ছিল একতলা বিশিষ্ট। সম্প্রতি শুরু হয়েছে ভবনটিকে তিন তলায় উন্নীতকরণের কাজ। পুরনো এ ভবনের দোতলা ও তিনতলার কাজ চলমান থাকা অবস্থায় নিচতলায় ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে আতঙ্কে রয়েছেন চিকিৎসক ও নার্সসহ সুবিধাভোগীরা।

সরেজমিনে দেখা যায়, পুরোনো ভবনের ওপর নতুন করে স্থাপনা নির্মাণ করা হচ্ছে। ফলে অতিরিক্ত চাপে ভবনের নিচতলার কক্ষগুলোতে ফাটল ধরেছে। দিনকে দিন বেড়েই চলেছে ফাটলের ব্যবধান। এছাড়াও ছাদ বেয়ে লাগাতার পড়ছে পানি।

এ বিষয়ে চিকিৎসাকেন্দ্রের জ্যেষ্ঠ স্বাস্থ্য কর্মকর্তা ডা. এম এম আশরাফ উদ্দিন তালুকদার জাগো নিউজকে বলেন, ‘আমাদের বসার কক্ষগুলোতে ফাটলের কারণে প্রতিনিয়তই আতঙ্ক এবং ভয়ে থাকি। যে কোনো সময় তা ভেঙে দুর্ঘটনা ঘটতে পারে। এছাড়া ছাদ বেয়ে পানি পড়ছে সারাক্ষণ। এ কারণে চিকিৎসা সরঞ্জামাদি নষ্ট হচ্ছে। প্রশাসনের কাছে চাওয়া অতি দ্রুতই যেন এ সমস্যার সমাধান করা হয়।’

naj1

বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী আতোয়ার রহমান জাগো নিউজকে বলেন, ‘ফাটল দেখলে সত্যিই ভয় লাগে। মনে হয় কখন যেন ভেঙে মাথার ওপর পড়ে। অসুস্থতায় মেডিকেল সেন্টারে যাওয়ার কথা এলেই সবার আগে ফাটলগুলোর কথা মনে হয়। সত্যিই আমরা আতঙ্কগ্রস্ত।’

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. তপন কুমার সরকার জাগো নিউজকে বলেন, মেডিকেল সেন্টারের ফাটলগুলো দেখেছি। সত্যিই এটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। প্রকল্প পরিচালক, সংশ্লিষ্ট প্রকৌশলী ও কর্তৃপক্ষের কাছে আশা করবো কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটার আগেই দ্রুতই যেন এ সমস্যা সমাধান হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক জোবায়ের হোসেন জাগো নিউজকে বলেন, নিচের কক্ষগুলোর সঙ্গে সমন্বয় না করে ওপরের কক্ষের সংখ্যা বাড়ানো হচ্ছে। তাই অতিরিক্ত চাপে কিছুটা মাটি দেবে গিয়ে ইট সরে ফাঁকা জায়গা সৃষ্টি হয়েছে। বিষয়টি আমরা জানি। শিগগির এ সমস্যা সমাধানে কাজ করা হবে। এ নিয়ে আতঙ্কের কিছু নেই।


আরও খবর