Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

পদ্মা সেতু উদ্বোধনে ফ্রাঙ্কফুর্টে আনন্দ উৎসব

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জার্মানির ফ্রাঙ্কফুর্টে আনন্দ উৎসব করেছেন প্রবাসী বাংলাদেশিরা।ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি অডিটোরিয়ামে এ উৎসব হয়।

আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান আলমের সভাপতিত্বে এবং নজরুল ইসলাম খালেদের পরিচালনায় উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির প্রতিষ্ঠাতা ও সভাপতি ইউনুস আলী খান। প্রধান বক্তা ছিলেন হাকিম টিটু।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শুদ্ধস্বর ডটকমের প্রধান সম্পাদক হাবিব বাবুল, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, আব্দুল মালেক, আবু সেলিম, রেজাউল হক চৌধুরী কামরান, ইসমাইল নেছার, শেখ শাহাজান, মনওয়ার হোসেন সরদার, আব্দুল ওয়াদুদ, জয়নুল হক চৌধুরিসহ আরও অনেকে।

jagonews24

আনন্দঘন এ অনুষ্ঠানে জার্মানির ফ্রাঙ্কফুর্ট প্রবাসী বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, পদ্মা সেতু শুধু একটি সেতু নয়, এটি বাংলাদেশের গর্ব, আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক।

বক্তারা পদ্মা সেতুর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তারা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দূরদর্শিতা এবং সাহসী নেতৃত্বের কারণেই সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দেশের ইতিহাসের সবচেয়ে বড় সেতু বানানো সম্ভব হয়েছে।


আরও খবর



ঢাকায় চাকরির সুযোগ দিচ্ছে এস আলম গ্রুপ

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান এস আলম গ্রুপে ‘এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৪ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: এস আলম গ্রুপ
বিভাগের নাম: অ্যাকাউন্টস অ্যান্ড ক্যাশ কন্ট্রোলার

পদের নাম: এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৩৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৪ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



মালয়েশিয়ায় সেরা শিক্ষার্থীর সম্মাননা পেলেন চট্টগ্রামের ওলিদ

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

মালয়েশিয়ায় সেরা শিক্ষার্থীর সম্মাননা পেলেন চট্টগ্রামের পাচঁলাইশের নাসির উদ্দিন চৌধুরীর ছেলে ওলিদ। কভেন্ট্রি ইউনিভার্সিটি ইউকে-এর সহযোগিতায় মালয়েশিয়ার ইন্টি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ২০১৮ সালের জানুয়ারি ও ২০২১ সালের ডিসেম্বর সময়কালে তথ্য প্রযুক্তিতে স্নাতক অধ্যয়ন করে কভেন্ট্রি ইউনিভার্সিটি থেকে সেরা শিক্ষার্থীর সম্মাননা পান তিনি।

কভেন্ট্রি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ডক্টর লা ইম উইংয়ের কাছ থেকে শুক্রবার (২৯ জুলাই) সেরা শিক্ষার্থীর সম্মাননা পুরস্কার নেন ওলিদ।

এ পুরস্কার কভেন্ট্রি থেকে সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্তদের দেওয়া হয়। আর এ পুরস্কার পাওয়ার আগে সেরা শিক্ষার্থীদের নামে বিশেষ চিঠি দেন প্রভাষক।

সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ১২ শিক্ষার্থীর মধ্যে প্রথম এ অনুষদে একজন বাংলাদেশি শিক্ষার্থী এ পুরস্কার পেলেন। অনুষদের সেরা শিক্ষার্থী নিবার্চিত হওয়ায় এইচ আইএন গ্রুপের পক্ষ থেকে আরও একটি পুরস্কারে ভূষিত হয়েছেন ওলিদ। এইচ আইএন গ্রুপ অফ কোম্পানির মালিক লু চিং উই এক হাজার রিঙ্গিতের চেক ও সম্মাননা ওলিদের হাতে তুলে দেন।

jagonews24

ওলিদ বলেন, দেশের বাইরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা এবং আন্তর্জাতিক পর্যায়ে এমন সম্মানজনক পুরস্কার জেতা খুবই গর্বের। আমি আশা করি, আমরা এমন আরও পুরস্কার জিততে পারব।

ওলিদের বাবা নাসির উদ্দিন চৌধুরী বলেন, সব বাবা-মা চায় সন্তান লেখাপড়ায় ভালো করুক। আমার কষ্ট আজ সফল হয়েছে। বিদেশের মাটিতে ওলিদ দেশের নাম উজ্জল করেছে। আমি গর্বিত।

২০১৮ সালে ব্যাচেলর ইন ইনফরমেশন টেকনলজি বিষয়ে ইন্টি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যয়ন শুরু করেন ওলিদ। ২০২১ সালে ৮০ জন শিক্ষার্থীকে পেছনে ফেলে প্রথম পুরস্কার (ডায়মন্ড) জিতেছিলেন বাংলাদেশি এ শিক্ষার্থী ।

৩৫টি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে অনুষ্ঠিত ফাইনাল ইয়ার প্রজেক্ট রিসার্চ অ্যান্ড ইনোভেশন পোস্টার প্রতিযোগিতায় অংশ নিয়ে (আরআইপিসি) প্রথম পুরস্কার পেয়েছেন। ২০১৯ সালে প্রথম চালু করা ইভেন্টটির লক্ষ্য ছিল শিক্ষার্থীদের চূড়ান্ত বছরের প্রকল্প, থিসিস, বা গবেষণাপত্র উপস্থাপন করা।

২০২১ সালের ৫ আগস্ট অনলাইনে ওলিদের গবেষণাপত্র জমা করার পর ২৮ আগস্ট ইন্টি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি জুরিবোর্ড তাকে প্রথম পুরস্কারে ভূষিত করে।


আরও খবর



কুয়েতে জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত:Tuesday ১৬ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

যথাযথ মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এদিন দূতাবাস প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করে শোক দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটির নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

পবিত্র কুরআন তেলোয়াতের মধ্য দিয়ে সভার শুরুতে বঙ্গবন্ধু, তার পরিবার ও সব শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

kwuet2

প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাঠানো বাণী পাঠ করেন শ্রম কাউন্সেলর আবুল হোসেন, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) ইকবাল আক্তার, প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ লুৎফর রহমান।

অনুষ্ঠানে কুয়েত আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এ সময়ে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান সমাপনী বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনাদর্শ এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে সকল সংগ্রামে জাতির পিতার অবিসংবাদিত নেতৃত্ব ও অপরিসীম আত্মত্যাগের কথা সশ্রদ্ধচিত্রে স্বরণ করেন।


আরও খবর



কাল থেকে শুরু হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’প্রতিপাদ্য নিয়ে শনিবার (২৩ জুলাই) থেকে শুরু হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২। চলবে ২৯ জুলাই পর্যন্ত।

নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হবে। এ উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঢাকায় কেন্দ্রীয় কর্মসূচি ও দেশের সব জেলা-উপজেলায় স্থানীয় কর্মসূচি পালন করা হবে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সপ্তাহের প্রথম দিন সকাল ৮টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শোভাযাত্রা বের করা হবে। এদিন সকাল ১০টায় রাজধানীর মৎস্য ভবনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম সংবাদ সম্মেলন করবেন। একই দিন বিকেল ৪টায় ঢাকার হাতিরঝিলে বর্ণাঢ্য নৌ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। 

সপ্তাহের দ্বিতীয় দিন ২৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টা ৫০ মিনিটে গণভবন লেকে মাছের পোনা অবমুক্ত করবেন। পরে সকাল ১০টায় প্রধানমন্ত্রী রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

এ অনুষ্ঠানে দেশের মৎস্যখাতে অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় মৎস্য পদক দেওয়া হবে। এদিন জাতীয় সংবাদপত্রগুলোতে দেশের মৎস্যখাতের সাফল্য-অর্জন নিয়ে নিবন্ধ প্রকাশ করা হবে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তৃতীয় দিন ২৫ জুলাই বিকেল ৫টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করবেন। পঞ্চম দিন ২৭ জুলাই জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনের লেকে মাছের পোনা অবমুক্ত করবেন।

এছাড়া, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র সংলগ্ন মাঠে তিনদিনের কেন্দ্রীয় মৎস্যমেলা অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক মিডিয়ায় মৎস্য সপ্তাহের গুরুত্ব তুলে ধরে সপ্তাহব্যাপী আলোচনা অনুষ্ঠান প্রচার করা হবে। দেশের সব জেলা-উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালিত হবে।


আরও খবর



গাজীপুরে ট্রেন লাইনচ্যুতের ঘটনা তদন্তে কমিটি

প্রকাশিত:Monday ১৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

গাজীপুরে ট্রেনের চার বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) সকালে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. সফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছন।

তিনি জানান, বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খায়রুল কবিরকে প্রধান করে পাঁচট সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

jagonews24

এদিকে জয়দেবপুর রেল স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার ১১ ঘণ্টা পর সকাল ৮টার দিকে মিটারগেজ লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু  হয়েছে। ব্রডগেজ লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হতে আরও সময় লাগবে।

এর আগে রোববার রাত ৯টার দিকে জয়দেবপুরের ধীরাশ্রম স্টেশন পার হওয়ার সময় পঞ্চগড়গামী এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।


আরও খবর