Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

‘পাঠান’ মুক্তি না দিলে হল বন্ধের ঘোষণা

প্রকাশিত:শনিবার ০৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৪৭জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক: সাফটা চুক্তির আওতায় দেশের বাজারে বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন সিনেমা ‘পাঠান’ মুক্তির বিষয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এরই মধ্যে ভারতের এই সিনেমাটি বাংলাদেশে মুক্তির পক্ষে মত দিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন। কিন্তু তারপরও ঝুলে আছে ‘পাঠান’ মুক্তি।

এদিকে, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতিও দীর্ঘদিন ধরে ভারতীয় সিনেমা মুক্তির দাবি করে আসছে। এবার ‘পাঠান’ সিনেমা মুক্তির অনুমোদন না দেওয়া হলে দেশের সিনেমা হলগুলো বন্ধ করে দেওয়ার ঘোষণা দিলেন তারা।

আজ শনিবার রাজধানী মগবাজারের একটি রেস্তোরায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন ঘোষণা দেন তারা। এসময় তারা জানান, চার বছর আগেও দেশের হলের সংখ্যা ছিল ২৪০টি। এখন চালু হলের সংখ্যা মাত্র ৪০টি। সিনেমা হলগুলো এখন গোডাউনে পরিণত হচ্ছে।


আরও খবর



পত্নীতলায় প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় এনজিও সংস্থা ইকো সোশ্যাল ডেপলোপমেন্ট অর্গানাইজেশন-(ইএসডিও) ও শতফুল বাংলাদেশের আয়োজনে জিসিএফ ও পিকেএসএফ এর অর্থায়নে বৃহস্পতিবার উপজেলা সভাকক্ষে ইসিসিসিপি-ড্রাউট প্রকল্পের" অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শতফুল বাংলাদেশের প্রশাষনিক কর্মকর্তা ইয়াসমিন আরা'র সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে উপজেলা কৃষি অফিসার সোহরাব হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শতফুল বাংলাদেশের নির্বাহী পরিচালক নাজিম উদ্দিন মোল্লাহ, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর ব্যাবস্থপক রবিউজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা বেগম। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মনিরুজ্জামান, বিএমডিএ এর সহকারী প্রকৌশলী তারেক আজিজ, জনস্বাস্থ্য প্রকৌশলী সন্তোষ কুমার কুন্ডু, ইএসডিও (ইসিসিসিপি)-ড্রাউট প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর সেলিহান আলম প্রমুখ। 

এসময় বক্তারা বলেন, এই প্রকল্প বাস্তবায়নের ফলে, উপকার ভোগীদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি পাবে, খাল পুনঃখননের ফলে অনাবাদি জমি চাষের আওতায় আসবে এবং বরেন্দ্র অঞ্চলের মানুষের পানি ও কৃষি সমস্যা সমাধানে এই প্রকল্পটি যথেষ্ট অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। 

আরও খবর



মাগুরার শালিখায় গাজাসহ এক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৭জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শালিখা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গাঁজা সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত আসামী উপজেলার তালখড়ি ইউনিয়নের পাথরঘাটা গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে সোহেল রানা (৩২)।

মঙ্গলবার (১১ জুন) রাত ১টা ২০ মিনিটে তার নিজ বাড়ীর ভিতর থেকে ৪০০ গ্রাম গাঁজাসহ তাকে আটক করা হয়।


আরও খবর



সৌদি আরবে চাঁদ দেখা গেছে, ঈদ ১৬ জুন

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২০জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে সৌদি আরবে। সেই হিসাবে দেশটিতে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে আগামী ১৬ জুন। সৌদি আরবের সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার (৬ জুন) এক বিবৃতিতে এ ঘোষণা দিয়েছে। খবর গালফ নিউজের

ওই বিবৃতিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সেই হিসাবে দেশটিতে আগামীকাল শুক্রবার জিলহজ মাস শুরু হবে। জিলহজ মাসের ১০ তারিখ  ১৬ জুন ঈদুল আজহা উদযাপিত হবে।

বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা কবে, তা জানা যাবে আগামীকাল। ঈদুল আজহার তারিখ নির্ধারণ ও হিজরি ১৪৪৫ সনের পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনার জন্য এদিন জাতীয় চাঁদ দেখা কমিটির সভা ডাকা হয়েছে।


আরও খবর



পত্নীতলায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উৎসব মুখর পরিবেশে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ১ মিনিট নিরবতা পালন, কেক কাটা, বিশেষ মোনাজাত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে দলীয় কার্যালয় হতে একটি আনন্দ র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির হিসাবে বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফ্ফার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, জেলা পরিষদ সদস্য আজাদ রহমান ও ফাতেমা জিন্না ঝরনা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা বেগম, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দিলিপ চৌহান, কাউন্সিলর আব্দুল মজিদ সহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আরও খবর



গাংনীর সীমান্তে বিএসএফ কর্তৃক কৃষক নির্যাতন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫৭জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর সীমান্তে ভারতীয় সীমানরক্ষী বাহিনী(বিএসএফ) কর্তৃক বাংলাদেশী এক কৃষককে নির্যাতনের অভিযোগ উঠেছে। বুধবার(১২ জুন) সকাল ৯ টার দিকে বাংলাদেশ ভারত আন্তর্জাতিক সীমান্তের ১৪৬ ও ১৪৭ পিলারের মাঝে এ ঘটনাটি ঘটে। নির্যাতিত ওই কৃষকের নাম আলমগীর হোসেন। তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে চিঠি দিয়েছে বিজিবি।

কৃষক আলমগীর হোসেন  জানান, আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কাজিপুর গ্রামের ভারতীয় সীমান্তবর্তী মাঠে আন্তর্জাতিক মেইন পিলার ১৪৬ ও ১৪৭ এর মাঝে নিজ জমির মরিচ ক্ষেতে ঘাস কাটছিলেন তিনি। হঠাৎ ভারতের ফুলবাড়ি বিএসএফ ক্যাম্পের দুই সদস্য এসে তাকে মারধর করতে থাকে। এতে জ্ঞান হারিয়ে ফেলেন আলমগীর। পরে ওই বিএসএফ সদস্যরা নিজেদের সিমান্তে চলে যায়। বিষয়টি টের পেয়ে মাঠের অন্যান্য কৃষকরা আলমগীরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর জ্ঞান ফিরে আসে। তার অবস্থা গুরুতর হওয়ায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

স্থানীয়রা জানান, মাঝে মধ্যেই ভারতের বিএসএফ সদস্যরা বাংলাদেশের নিরীহ কৃষকদের উপর হামলা চালায়। মাঝে মধ্যেই কৃষকদের ওপর চওড়া হয় এবং বিভিন্ন সময় শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে। এই সীমান্তে নির্যাতন বন্ধের দাবিও জানান তারা।

৪৭ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মোর্শেদ জানান, কাজিপুর সীমান্তে কৃষক নির্যাতনের ঘটনায় প্রতিবাদ জানিয়ে চিঠি দেওয়া হয়। আর এ ধরনের ঘটনা যাতে না ঘটে এ জন্য সজাগ থাকতে হবে।


আরও খবর