Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

অস্ত্রোপচারের পর জানা গেল টিউমার নেই

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

বরিশালের আগৈলঝাড়া উপজেলার পূর্ব পয়সরহাট গ্রামের সোহাগ মিয়ার স্ত্রী সুমি আক্তার (২৫) গাইনি সমস্যার চিকিৎসা নিতে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক বিপুল বিশ্বাসের কাছে যান। শারীরিক পরীক্ষা-নীরিক্ষার পর চিকিৎসক ধারণা করেন সুমি আক্তারের জরায়ুতে টিউমার হয়েছে। তিনি ইউএসজি টিভিএস নামের একটি পরীক্ষা দিয়ে গৌরনদী শহরের এবি সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে চিকিৎসক মনিকা বিশ্বাসের মাধ্যমে করাতে বলেন। তার কথা মতো ২০ মে ওই ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা করান সুমি আক্তার।

পরীক্ষার পর মনিকা বিশ্বাস জানান, সুমির জরায়ুতে ডিম আকারের বড় টিউমার রয়েছে। যা দ্রুত অস্ত্রোপচার করাতে হবে। পরবর্তীতে রিপোর্ট নিয়ে সুমি আক্তার চিকিৎসক বিপুল বিশ্বাসকে দেখালে তিনিও দ্রুত অস্ত্রোপচার করাতে বলেন এবং দ্রুত অস্ত্রোপচার করে টিউমার অপসারণ করা না হলে সুমি আক্তারের জীবননাশের শঙ্কা রয়েছে বলে জানান।

বিষয়টি জানার পর স্বজনরা দুশ্চিন্তায় পড়েন। চিকিৎসক বিপুল বিশ্বাসের বলে দেওয়া গৌরনদীর শারমিন ক্লিনিকে ভর্তি করা হয় সুমি আক্তারকে। সেখানে চারদিন আগে অস্ত্রোপচার হয় সুমি আক্তারের। অস্ত্রোপচার করেন চিকিৎসক বিপুল বিশ্বাস নিজেই। তবে অস্ত্রোপচারে জরায়ুতে কোনো টিউমারের অস্তিত্ব মেলেনি। অপারেশন থিয়েটারে ডেকে নিয়ে সুমি আক্তারের স্বামী সোহাগ মিয়াকে জানানো হয় কোনো টিউমার পাওয়া যায়নি।

বিষয়টি জেনে হতবাক হয়ে যান সুমি আক্তারের স্বামী সোহাগ মিয়া ও ক্লিনিকে উপস্থিত স্বজনরা। বিষয়টি জানাজানি হলে ওই দুই চিকিৎস ও ডায়াগনস্টিক সেন্টারের রির্পোট নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। অবশ্য বিষয়টি ধামাচাপা দিতে শারমিন ক্লিনিক এবং এবি সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারের পক্ষ থেকে ওই দুই চিকিৎসকের পক্ষ নিয়ে রোগীর স্বজনদের ম্যানেজ করতে কয়েক দফায় বৈঠক করা হয়েছে।

রোগীর স্বজনরা জানিয়েছেন, ওই বৈঠকে উপস্থিত চিকিৎসক বিপুল বিশ্বাস পুরো ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়ে অস্ত্রোপচার এবং চিকিৎসার সম্পূর্ণ খরচ দেওয়ার প্রস্তাব দিয়েছেন।

ভুক্তোভোগী সুমি আক্তার জানান, ৯ মাস আগে সিজারের মাধ্যামে তার ছেলে সন্তানের জন্ম হয়। মাস খানেক আগে তার গাইনি সমস্যা দেখা দেয়। তার স্বামীর বাড়ি আগৈলঝাড়ায় হলেও তার বাবার বাড়ি গৌরনদীতে। তিনি বাবার বাড়িতে বেড়াতে এসে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক বিপুল বিশ্বাসকে দেখান। চিকিৎসক বিপুল বিশ্বাস তার জরায়ুতে টিউমার হয়েছে বলে জানিয়ে বেশ কিছু ওষুধ লিখে দেন। কিন্তু ওষুধ সেবনের পর অবস্থার উন্নতি না হওয়ায় পুনরায় বিপুল বিশ্বাসের কাছে যান।

এ সময় তিনি (চিকিৎসক) ইউএসজি টিভিএস নামের একটি পরীক্ষা দিয়ে গৌরনদীর এবি সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে সেখানে ডা. মনিকা বিশ্বাসের মাধ্যমে করাতে বলেন। তার কথা মতো গত ২০ মে ওই ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা করানো হয়।

সুমি আক্তার আরও জানান, পরীক্ষার পর চিকিৎসক মনিকা বিশ্বাস জানিয়েছেন, তার (সুমি) জরায়ুতে ডিম আকারের টিউমার রয়েছে। যা দ্রুত অপারেশন করাতে হবে। পরবর্তীতে রিপোর্ট নিয়ে চিকিৎসক বিপুল বিশ্বাসের কাছে আসলে তিনি (চিকিৎসক বিপুল) বলেন, দ্রুত অপারেশন করানো না হলে তার জীবন নিয়ে শঙ্কা রয়েছে।

সুমি আক্তারের স্বামী সোহাগ মিয়া জানান, চিকিৎসকদের কথায় প্রথমে আমরা ভয় পেয়ে যাই। পরবর্তীতে অপারেশন করানোর সিদ্ধান্ত নিই। আত্মীয় স্বজনদের কাছ থেকে অপারেশনের জন্য টাকা সংগ্রহ করি। চারদিন আগে বিপুল বিশ্বাস গৌরনদীর শারমিন ক্লিনিকে সুমির অপারেশন করেন।

সোহাগ মিয়া আরও বলেন, চিকিৎসক বিপুল বিশ্বাস আমাকে অপারেশন থিয়েটারে নিয়ে জানিয়েছেন কোনো টিউমারের অস্তিত্ব পাওয়া যায়নি। সেসময় আমার স্ত্রী অপারেশন থিয়েটারে থাকায় আমাদের প্রতিবাদ করা সম্ভব হয়নি। আমার ধারণা আমার স্ত্রীর জরায়ুতে কোনো ধরনের টিউমার কখনো ছিলই না। শুধু টাকা নেওয়ার জন্য আমার স্ত্রীকে অপারেশন করা হয়েছে। এ ঘটনায় জড়িত দুই চিকিৎসক ও ভুল রিপোর্ট দেওয়া ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে তদন্তের মাধ্যমে বিচার দাবি করছি।

তবে চিকিৎসক বিপুল বিশ্বাস বলেন, রোগীর অবস্থা এবং ডায়াগনস্টিক সেন্টারের রিপোর্ট দেখে টিউমার অপসারণে অস্ত্রোপচার করা হয়েছে। তবে টিউমার পাওয়া যায়নি। এখানে আমার কোনো ভুল ছিল না।

চিকিৎসক মনিকা বিশ্বাস জানান, সুমি আক্তারের রিপোর্টে যা দেখা গেছে, তাই জানানো হয়েছে। রোগ নির্ণয়ের পরীক্ষায় অনেক সময় রোগীর নামের জায়গায় ভুল হতে পারে। এতে একজন রোগীর রিপোর্ট আরেক জনের কাছে চলে যেতে পারে।

অভিযোগ প্রসঙ্গে জানতে এবি সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. আনিসের মোবাইলে বুধবার রাতে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

গৌরনদী উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান বলেন, এ ধরনের ঘটনা আমার জানা নেই। কোনো রোগী বা স্বজনদের পক্ষ থেকে বিষয়টি আমাকে জানানো হয়নি। লিখিত অভিযোগ দেওয়া হলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যায় ১৯ জনের মৃত্যু

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যায় কমপক্ষে ১৯ জনের মৃত্যু হয়েছে। দেশটির পূর্বাঞ্চলীয় কেন্টাকি অঙ্গরাজ্যের অ্যাপালেচিয়া অঞ্চলে গত কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ দুর্যোগে মানুষের জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। খবর বিবিসির।

কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ার আশঙ্কা প্রকাশ করে বলেছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তিনি জানিয়েছেন, শত শত বাড়ি-ঘর এবং ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্যার পানিতে ডুবে গেছে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জো বাইডেন এই বন্যা পরিস্থিতিকে ‘একটি বড় বিপর্যয়’ হিসেবে ঘোষণা দিয়েছেন। তিনি ওই এলাকায় সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন।

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যায় ১৯ জনের মৃত্যু

বন্যায় এক বছর বয়সী এক শিশুসহ কমপক্ষে ছয় শিশুর মৃত্যু হয়েছে। বিজ্ঞানীরা বলছেন, জলবায়ু পরিবর্তনের কারণেই বিভিন্ন স্থানে আকস্মিক বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে।

এদিকে বন্যার কারণে কমপক্ষে ৩৩ হাজার মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন। ওই শহরের মেয়র বলছেন, সেখানে এর আগেও আকস্মিক বন্যা দেখা দিয়েছে। তবে এমন ভয়াবহ পরিস্থিতি হয়নি।

গত ২৪ ঘণ্টায় বেশ কিছু এলাকায় আট ইঞ্চির বেশি (২০ সেন্টিমিটার) বৃষ্টিপাত হয়েছে। আগামী সপ্তাহের শুরুতে আরও বেশি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।


আরও খবর



সিদ্ধিরগঞ্জে ‘কিশোর গ্যাংয়ের’ হামলায় প্রাণ গেলো কলেজছাত্রের

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে ‘কিশোর গ্যাংয়ের’ হামলায় ইমন (১৭) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই কলেজছাত্র।

বুধবার (২৭ জুলাই) রাতে উপজেলার বাগমারা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইমন আদর্শনগর এলাকার মো. শাহআলমের ছেলে। তিনি আদর্শ নগর এলাকার আলী আকবর স্কুল অ্যান্ড কলেজের ছাত্র ছিলেন।

আহতদের মধ্যে শাহরিয়ার জয় তেজগাঁও পলিটেকনিকের ছাত্র এবং মশিউর রহমান রনি নাজিমউদ্দীন কলেজের ছাত্র। তারা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়দের বরাত দিয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল ওহাব জাগো নিউজকে বলেন, ‘নিহত ইমন ও হামলাকারী রাসেল দুজন বন্ধু ছিলেন। রাসেল দিন দিন বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ায় ইমন তাকে এড়িয়ে চলতেন। তাই রাসেল তার গ্যাংয়ের ৮-১০ জন সদস্য নিয়ে বুধবার সকালে ইমনকে তুলে নিয়ে মারধর করে। পরবর্তীতে আবার রাতে রাসেল বাহিনী ইমন, শাহরিয়ার ও রনির ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইমনকে মৃত ঘোষণা করেন।’

তবে নিহত ইমনের মা মোছা. শাহিনুর বেগম বলেন, ‘আমরা জানতে পারি সিদ্ধিরগঞ্জ মাদানী নগর এলাকায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ লেগেছ। ঘটনাস্থলে গিয়ে দুজনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। তাদের ঢাকা মেডিকেলে আনলে ইমন মারা যায়। শাহরিয়ার গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

রাসেল, রাজু, স্বপন, আব্দূল খলিল, মো. ইয়াসিন, রাজিব, বিজয় এ ঘটনার সঙ্গে জড়িত বলে দাবি শাহিনুরের।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জাগো নিউজকে বলেন, ‘মরদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।’

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জাগো নিউজকে বলেন, ‘এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।’


আরও খবর



টাঙ্গাইলে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | জন দেখেছেন
Image

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রোববার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন।

দণ্ডিত যুবক মো. রবিন মিয়া (২৬) সখীপুর উপজেলা সদরের গজারচালা এলাকার শাহজাহান মিয়ার ছেলে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি দীপ্তি আক্তারকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সহকারী সরকারি কৌঁসুলি মোহাম্মদ আব্দুল কদ্দুস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৬ সালের ৭ জুলাই সখীপুরের একটি মাদরাসার দশম শ্রেণির এক ছাত্রীকে রবিন মিয়া কৌশলে বাড়িতে ডেকে ধর্ষণ করেন। ওইদিনই ধর্ষণের শিকার ওই ছাত্রীর মা বাদী হয়ে সখীপুর থানায় পাঁচজনকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ও সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন ওই বছরের ১ সেপ্টেম্বর দণ্ডিত রবিন মিয়া ও দীপ্তি আক্তারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

রায় ঘোষণার সময় দণ্ডিত রবিন মিয়া আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়েছে।


আরও খবর



লিগের শেষটা জয়ে রাঙালো বসুন্ধরা কিংস

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছিল দুই ম্যাচ হাতে রেখেই। বসুন্ধরা কিংসের লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন হওয়ার পর দুই ম্যাচ জিতে তারা লিগ শেষ করবে। দলটি পেরেছে, আবাহনীর পর শেখ জামালকে হারিয়ে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও মৌসুম শেষ করলো তারা।

শনিবার বসুন্ধরা কিংস এরেনায় বসুন্ধরা কিংস ২-১ গোলে হারিয়েছে সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। দুই দলের প্রথম লেগের ম্যাচ ৩-৩ গোলে ড্র হয়েছিল।

এই ম্যাচটি হওয়ার কথা ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হোম ভেন্যু মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে। কিন্তু শেখ জামাল বাফুফেকে অনুরোধ করেছিল ম্যাচটি বসুন্ধরা এরেনায় আয়োজনের জন্য। যে কারণে কিংস ঘরের মাঠে একটি বেশি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে।

নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ম্যাচ হেরে লিগযাত্রা করেছিল কিংস। এরপর ২১ ম্যাচে আর দলটিকে কেউ হারাতে পারেনি। টানা ২১ ম্যাচ অপরাজিত থেকে লিগ শেষ করলো চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

শনিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ম্যাচে বসুন্ধরা কিংসের হয়ে গোল করেছেন মতিন মিয়া ও ব্রাজিলিয়ান রবসন রবিনহো। শেখ জামালের গোল করেছেন সোহান।

ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ আগে লালকার্ড দেখেন দুই দলের দুই খেলোয়াড়। বসুন্ধরা কিংসের বিশ্বনাথ ঘোষ এবং শেখ জামালের উজবেকিস্তানের ওতাবেক লাল দেখে মাঠের বাইরে গেলে বাকি সময় ১০ জন করে নিয়ে খেলেছে দুই দল।

২২ ম্যাচে ১৮ জয়, ৩ ড্র ও ১ হারে ৫৭ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ৯ জয়, ৮ ড্র ও ৫ হারে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে থেকে লিগ শেষ করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দলটি গত লিগে রানার্সআপ।


আরও খবর



কারওয়ান বাজারের ব্যবসায়ীদের স্থানান্তর কঠিন: তাজুল ইসলাম

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

 

রাজধানীর কারওয়ান বাজারের পাইকারি বাজার গাবতলীতে স্থানান্তরে নানা ধরনের প্রতিবন্ধকতা দেখা দিয়েছে। সে কারণে ব্যবসায়ীদের নতুন স্থানে স্থানান্তর করা কঠিন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) গাবতলী পাইকারি মার্কেট পরিদর্শন করে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, রাজধানী ঢাকায় অপরিকল্পিতভাবে স্থাপনা ও পাইকারি খুচরা বাজার গড়ে তোলা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সেগুলোকে পরিকল্পিতভাবে গড়ে তোলার কাজ শুরু করা হয়েছে। সে লক্ষ্যে ঢাকার কিছুটা দূরে পাইকারি মার্কেটগুলো স্থানান্তরের কাজ শুরু হয়েছে। আধুনিক ও মানসম্মত ভাবে নতুন পাইকারি বাজার গুলো গড়ে তোলা হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, কারওয়ান বাজার থেকে ব্যবসায়ীদের স্থানান্তর করাটা অনেক কঠিন কাজ হলেও সেটি আমাদের করতে হচ্ছে। ব্যবসায়ীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, জনমানুষেরও যেন নতুনভাবে ভোগান্তি তৈরি না হয় সে বিষয়টিকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। একটি সমস্যার সমাধান করতে গিয়ে আরেকটি সমস্যা তৈরি হচ্ছে। সেটিও আমাদের সমাধান করতে হচ্ছে।

আরেক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, শহরের মধ্যে কতগুলো খুচরা বাজার থাকবে ও কোথায় কোথায় সেগুলো বসানো হবে ঢাকার মেয়র সেই তালিকা তৈরি করছেন। পাইকারি বাজারগুলো শহরের কিছুটা দূরে স্থানান্তর করা হবে। অপরিকল্পিতভাবে শহরের কোথাও অস্থায়ী বাজার বসানো যাবেনা। যারা অনুমোদনহীন বাজার বসাবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

যাত্রাবাড়ীসহ বিভিন্ন স্থানে পাইকারি বাজার তৈরি করা হলেও কারওয়ান বাজারের ব্যবসায়ীরা স্থানান্তর হতে চাচ্ছে না এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী জানান, কেন তারা সেখানে স্থানান্তর হতে চায় না আমরা সে বিষয়গুলো খতিয়ে দেখছি। কিভাবে সে বাজারগুলো আরও আকর্ষণীয় করে তোলা যায় সেই চেষ্টাও করা হচ্ছে। গাবতলী পাইকারি মার্কেট পরিদর্শন শেষে মেয়রদের সঙ্গে আলোচনা করা হবে। যে সব সমস্যা ও প্রতিবন্ধকতা চিহ্নিত করা হবে তা কিভাবে সমাধান করা যায় সেই চেষ্টা করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকার দক্ষিণ মেয়র আতিকুল ইসলাম, স্থানীয় কাউন্সিলর, দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তা প্রমুখ।


আরও খবর