Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

অস্ট্রেলিয়া প্রায় দুই লাখ স্থায়ী অভিবাসী নেবে

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৫৬জন দেখেছেন

Image

প্রবাস ডেস্ক: শ্রমশক্তির ঘাটতি কমাতে প্রায় দুই লাখ স্থায়ী অভিবাসী নেবে অস্ট্রেলিয়া। দেশটিতে পেনশনভোগীদের বাড়তি ঘণ্টা কাজ করতে সাহায্য করার জন্য ট্যাক্স পরিবর্তন এবং স্থায়ী অভিবাসনের জন্য সাড়ে তিন লাখ কোটা বাড়ানো অস্ট্রেলিয়া সরকারের নেওয়া ‘৩৬টি দৃঢ় পদক্ষেপের’ তালিকার শীর্ষে রয়েছে বলে ব্রিটিশ সংবাদ মাধ্যম গার্ডিয়ান শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবেনিজ এবং কোষাধ্যক্ষ জিম চালমারস শুক্রবার দুই দিনের শীর্ষ চাকরি সম্মেলন শেষে কর্মক্ষেত্রের সংস্কার এবং অভিবাসনে পরিবর্তনসহ মোট ৩৬টি পদক্ষেপ চলতি বছর নেওয়া যেতে পারে বলে ইঙ্গিত দেন। 

এর আগে শুক্রবারই দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ও'নিল স্থায়ী অভিবাসনের ওপর আরোপ করা বিধিনিষেধ তুলে দেওয়া হবে। নেওয়া হবে এক লাখ ৯৫ হাজার অভিবাসী। শ্রমশক্তির ঘাটতি কমাতে ‘আরও কয়েক হাজার’ প্রকৌশলী ও নার্স নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। 

অস্ট্রেলিয়া সরকার ভিসার জন্য অপেক্ষার সময় কমাতে এবং অভিবাসী শ্রমিকদের শোষণের বিরুদ্ধে লড়াই করার জন্য ব্যবস্থা নেওয়াও ঘোষণা দিয়েছে।


আরও খবর



নিজ নির্বাচনী এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রতিশ্রুতি বদ্ধ একরামুজ্জামান এমপি'

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

ব্রাহ্মণবাড়িয়া-১-সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের সংসদ সদস্য আলহাজ্ব এস এ কে একরামুজ্জামান(সুখন) এমপি' তার প্রতিশ্রুতিকৃত নিজ নির্বাচনী এলাকার ১৩-টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন গ্রামে উন্নয়ন মূলক কাজকে ত্বরান্বিত করার লক্ষ্যে,বর্তমান বরাদ্ধ টিআর ও কাবিটা সহ প্রায় ২ কোটি টাকার সরকারী অনুদান বিতরণ করেছেন। ১১৯টি প্রকল্পের মাধ্যমে  এ সকল বরাদ্দ দেওয়া হয়েছে।উন্নয়ন মূলক কাজের মধ্যে রয়েছে- কবর স্থান,শশ্মান এবং মসজিদে আসা-যাওয়ার রাস্তা  মাটি ভরাট ও ইট সলিং।


অল্প কিছু দিনের মধ্যেই স্বপ্নের নাসরিনগরে উন্নয়নের মাইলফলক হিসেবে দেখতে পাবে জনগণ।এ আশা করেন এমপি।উন্নয়নের জন্য এল,জি,ই,ডির রাস্তা ২৫ কোটি টাকা স্কীমের কাজ অল্প কিছু দিনের ভেতর শুরু হবে। ইতিমধ্যেই নাসিরনগর টু চাতলপাড় ৯-টি ব্রীজ প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।একটি টিম সার্বক্ষণিক এ কাজ গুলো মনিটরিং করছেন।নাসিরনগর টু মাধবপুর রাস্তার কাজ দ্রুত সময়ের মধ্যে শুরু হবে।ফান্দাউক  ছাতিয়াইন রাস্তা সহ আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ন রাস্তা মেরামতের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।


কিছু দিনের মধ্যেই নাসিরনগরে আন্তর্জাতিক মানের  একটি অত্যাধুনিক হাসপাতালের কাজ শুরু হবে।কুন্ডা  মহিষবের রাস্তার কাজ চলমান।রয়েছে গোয়ালনগর ইউনিয়নের রাস্তার কাজ চলমান। উপজেলার বিভিন্ন সরকারি অফিস সহ বিভিন্ন স্থানে উন্নয়নের কাজে দ্রুত গতিতে এগিয়ে যাওয়ার জন্য এবং একটি সুন্দর স্বপ্নের আধুনিক নাসিরনগর গড়ার জন্য,মাননীয় সংসদ সদস্য,আলহাজ্ব এস এ কে একরামুজ্জামান (সুখন) এমপি, নাসিরনগরের জনগণের জন্য নির্লস ভাবে পরিশ্রম করে যাচ্ছেন।ইতিমধ্যেই মাননীয় এমপি মহোদয়,উনার ব্যক্তিগত অর্থায়নে একজন অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব উপদেষ্টা।


একজন অবসরপ্রাপ্ত ইন্জিনিয়ার, একজন কম্পিউটার অপারেটর,একজন সমন্বয়কারী নিয়োগ দিয়েছেন।এমপি মহোদয়ের পরামর্শ ক্রমে,নাসিরনগর উপজেলার বিভিন্ন সরকারি অফিস ও দাপ্তরিক উন্নয়নমূলক কাজ কর্মকর্মের খোঁজখবর  নিচ্ছেন। এমপি মহোদয়ের ব্যক্তিগত সহকারীগণ  ইতি মধ্যেই নাসিরনগরের কি কি চ্যালেঞ্জ আছে সে বিষয়ে পরামর্শ নিচ্ছেন।সংসদ সদস্য,আলহাজ্ব এস এ কে একরামুজ্জামান এমপি'র  প্রতিশ্রুতি আধুনিক,  নিরাপদ ও বেকারমুক্ত নাসিরনগর গড়তে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারীগণ থেকে শুরু করে,উপজেলার সর্বস্তরের মানুষ ধর্ম বর্ণ এবং দল মতের ঊর্ধ্বে সকলের সহযোগিতা কামনা করছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




র‌্যাবের যৌথ অভিযানে জলদস্যু মনজুরুল গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

শরীফ হোসাইন ভোলা (বিশেষ) প্রতিনিধি :র‌্যাবের যৌথ অভিযানে আন্তজেলা ডাকাত দলের নেতা মনজুরুল আলমকে গ্রেফতার করা হয়েছে। রবিবার (১০ মার্চ) দুপুর দেড়টার দিকে ঢাকা মহানগরীর দারুস সালাম থানাধীন গাবতলীর কোটবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের সোনাডগী এলাকার ৪নং ওয়ার্ডের নুর ইসলাম বেপারীর ছেলে আন্তজেলা ডাকাত দলের নেতা এবং জলদস্যু মোঃ মনজুরুল আলম (৩৮) এর নামে লক্ষ্মীপুর জেলার রামগতি থানার ৩৯৫/৩৯৭ ধারায় পেনাল কোড (১৮৬০) এ গত ১০/১১/২২ তারিখে একটি মামলা দায়ের কারা হয়।

মামলা নং-৬/১৪৫। তিনি দীর্ঘদিন বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। এরপর গোপন সংবাদের মাধ্যমে জানা যায় যে তিনি ঢাকা মহানগরীর দারুস সালাম থানাধীন গাবতলীর কোটবাড়ী এলাকায় অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ ভোলা এর ক্যাম্প কমান্ডার এএসপি মোঃ জামাল উদ্দিন এবং র‌্যাব-৪ এর স্কট কমান্ডার এএসপি মোঃ মাজহারুল হক ওই এলাকার হাজী সালাউদ্দিন মার্কেট’র বিসমিল্লাহ এন্টারপ্রাইজ এর সামনে থেকে যৌথ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৮ ভোলা এর ক্যাম্প কমান্ডার এএসপি মোঃ জামাল উদ্দিন সোমবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।


আরও খবর



কোস্টগার্ডের ভি-স্যাটনেট উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কোস্টগার্ডের বিভিন্ন ভৌত অবকাঠামো এবং বঙ্গবন্ধু স্যাটেলাইটের সহায়তায় বাহিনীতে সংযোজিত ভি-স্যাটনেট যোগাযোগ ব্যবস্থা উদ্বোধন করেছেন৷

রোববার (১০ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে শেরেবাংলা নগরে কোস্টগার্ড সদর দপ্তরে ভি-স্যাটনেট যোগাযোগ ব্যবস্থা উদ্বোধন করেন তিনি।

এর আগে, এদিন কোস্টগার্ডের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও পদক প্রদান অনুষ্ঠানে অংশ নিতে কোস্টগার্ডের সদর দপ্তরে পৌঁছান প্রধানমন্ত্রী।


আরও খবর



যশোরে মাকে কুপিয়ে খুন

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:তুচ্ছ ঘটনােক কেন্দ্র করে যশোরের পল্লীতে সবুরা বেগম (৪৫) নামে এক মাকে কুপিয়ে খুন করলাে ছেলে। ঘটনাটি ঘটেছে যশোরের ঝিকরগাছার নারাঙ্গালী গ্রামে। নিহত সবুরা বেগম ওই গ্রামের মোনতাজ আলীর স্ত্রী।

নিহতের ভাই রফিকুল জানান, ৯ মার্চ সকালে পারিবারিক বিরোধের জের ধরে সবুরা খাতুনের সাথে তার ছেলে ইয়ানুরের বিরোধ হয়। ওই সময় ইয়ানুর দা দিয়ে মায়ের মাথায় কোপ মারে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। ১১ মার্চ সকালে সবুরা'র অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানন্তর করা হয়। ওইদিন দুপুরে তাকে পরিবারের লোকজন তাকে ঢাকায় নিয়ে যায়। কিন্তু সেখানে আইসিইউ না পাওয়ায় ১৩ মার্চ পুনরায় তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১৪ মার্চ বিকেলে তার মৃত্যু হয়।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ইবি সাইন্স ক্লাবের নেতৃত্বে নিরব - জুনাইদ

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image
সাব্বির খান, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয় সাইন্স ক্লাবের দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের নিরব হোসেনকে সভাপতি ও ২০২০-২১ শিক্ষাবর্ষের অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জুনাইদুল মুস্তফাকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও ইসলামী বিশ্ববিদ্যালয় সাইন্স ক্লাবের প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ শাহজাহান আলীর বাসভবনে একটি সাধারণ সভার মধ্য দিয়ে এ কমিটির ঘোষণা করা হয়। এ সময় পুরাতন কমিটির নেতৃবৃন্দ নতুন কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করেন কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও স্ট্যান্ডিং কমিটি প্রধান ও সাধারণ সম্পাদক সহ অনেকে।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয় সাইন্স ক্লাব সূচনালগ্ন থেকেই একটি বিজ্ঞানমনস্ক জাতি গঠন ও বিজ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞানের প্রচার প্রসারের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিজ্ঞানের আশীর্বাদ সারাদেশে ছড়িয়ে দেয়ার জন্য বিভিন্ন কর্মকাণ্ড করে যাচ্ছে। এর অংশ হিসেবে খুদে শিক্ষার্থীদের উদ্ভাবনে আগ্রহী করার জন্য জাতীয় বিজ্ঞান মেলা সহ বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতা কর্মশালা সভা ও সেমিনার আয়োজন করে থাকে। বৈজ্ঞানিক গবেষণা কর্মকাণ্ড পরিচালনা করার জন্য ক্লাবে রয়েছে নিজস্ব টিম। এছাড়াও ক্লাবের অভ্যন্তরীণ সকল সদস্যদের নিজেদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার, বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার ইত্যাদি ইত্যাদি আয়োজন করে থাকে সাইন্স ক্লাব।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪