Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

অনিয়মের প্রমাণ মিলেছে গাইবান্ধা উপনির্বাচনে : ইসি আনিছুর

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, গাইবান্ধা উপনির্বাচনে অনিয়মের প্রমাণ মিলেছে। অপরাধের ধরন অনুযায়ী শাস্তির সুপারিশ করা হবে।

এর আগে গত ৫ নভেম্বর গাইবান্ধা উপনির্বাচনে বন্ধ হওয়া ৯৪ কেন্দ্রের বিষয়ে আবারও তদন্তের নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সাত কর্মদিবসের মধ্যে তদন্তের প্রতিবেদন জমা দিতে বলেন তিনি।এরপর প্রতিবেদন অনুযায়ী চূড়ান্ত ব্যবস্থা নেxয়া হবে বলেও জানান সিইসি।

গত ১২ অক্টোবর দেশের ইতিহাসে প্রথমবার ভোটে অনিয়মের অভিযোগে নির্বাচন কমিশন সংসদীয় আসনের পুরো ভোট বন্ধ ঘোষণা করেন। এরপরই আলোচনায় আসে ইসি।

গাইবান্ধা-৫ উপনির্বাচন বন্ধ করার পর এর পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা শুরু হয় নানা মহলে। আবার প্রশ্নও ওঠে। তবে নির্বাচন কমিশন জানায়, ভোটের জন্য সুষ্ঠু পরিবেশ ছিল না বলে বন্ধ হয়েছিল ভোটগ্রহণ। আরপিওর ক্ষমতাবলে ইসি ভোট বন্ধ করেছে।

এরপর ইসি এক বিজ্ঞপ্তিতে জানায়, ভোটগ্রহণে ব্যাপক অনিয়ম ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্ব পালনে ব্যর্থতার জন্য গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের সব কেন্দ্রে বন্ধ করা হয় ভোটগ্রহণ। এ ছাড়া প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্যও বলা হয়।


আরও খবর



পত্নীতলায় "স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৯জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় "স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে উপজেলা আইসিটি ট্রেনিঃ এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এর আয়োজনে উপজেলা আইসিটি ট্রেনিঃ সেন্টারে সোমবার "স্মার্ট বাংলাদেশ, ফর এডুকেশনাল এক্সেলেন্স " শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  


উপজেলা ইউআইটিআরসিই, ব্যানবেইস এর সহকারী প্রোগ্রামার শামছ-ই-তাবিজ এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পপি খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ও আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান মিজা এ.এফ.এম রশিদুল হাসান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ডঃ রুবাইয়াত ইয়াসমিন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিল্লুর রহমান  সহ অন্যান্য কর্মকর্তা , উপজেলার কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধানগণ।  


আরও খবর



সৈয়দপুর রেলকারখানা পরিদর্শন করলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৮জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। শনিবার বেলা সারে ৩ টায়(২৫ মে) পরিদর্শনে এসে কারখানার বিভিন্ন বিভাগ ও ন্যারোগেজ ইঞ্জিন, রেলের জাদুঘর ও রানীর ভ্রমণের ঐতিহ্যবাহী সেলুন পরিদর্শন করেন তিনি। 

পরিদর্শনের সময় নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক  সরদার সাহাদাত আলী, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান, কারখানার কার্যব্যবস্থাপক শেখ হাসানুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি কারখানার ঐতিহ্য ঘুরে ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন। কারখা্নায় রাখা রানীর সেলুনটি দেখেন এবং সেখানে অবস্থিত একটি আসনে বসে উপলব্ধি নেন। পরে রেলওয়ে কারখানার সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

রেলের উর্ধ্বতন কর্মকর্তারা মাল্টিমিডিয়ায় রেলওয়ে যাবতীয় কর্মকাণ্ড  ও সরজমিনে নানা কর্মকান্ডের চিত্র তাঁর সামনে তুলে ধরেন। ১৮৭০ সালে প্রতিষ্ঠিত রেলওয়ের নানা কর্মযজ্ঞ দেখেন এবং স্বাধীনতা যুদ্ধে নিরীহ বাঙ্গালীদের ব্রয়লারের আগুনে ফেলে হত্যার ঘটনায় প্রধান বিচারপতি আবেগ আপ্লুত হয়ে পড়েন। প্রধান বিচারপতি শহীদদের স্মরণে নির্মিত অদম্য স্বাধীনতায় ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আরও খবর



সাইদুল করিম মিন্টুকে জনতার নিকট ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৯১জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ:বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঝিনাইদহ জেলা শাখার আয়োজনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু কে ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন বুধবার সকাল ১১ টায় পায়রাচত্বর অনুষ্ঠিত হয়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এস.এম আনিচুর রহমান খোকা, জেলা আওয়ামী লীগ নেতা মাসুদ আহমেদ সঞ্জু, জেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহরিয়ার করিম, এ্যাড. আব্দুল মালেক, রানা হামিদ, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইদুর রহমান মঞ্জু প্রমুখ। 



আরও খবর



সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করার আহ্বান: ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আহ্বান জানিয়েছেন সবাইকে সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হয়ে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করার।

সোমবার (১৭ জুন) সকালে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছা (ভিডিও) বার্তায় এ আহ্বান জানান তিনি।

শুভেচ্ছা বার্তায় ওবায়দুল কাদের বলেন, বছর ঘুরে আবার এল ঈদুল আজহা। ত্যাগের মহিমায় সমুজ্জ্বল। মহান আল্লাহ পাকের প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের নিদর্শনে ভাস্বর পবিত্র ঈদুল আজহা। আমাদেরকে কুরবানির তাৎপর্য এবং মর্মার্থ অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে হবে। আর এ জন্য সবাইকে সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হওয়ার কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অর্জনের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভারসাম্যপূর্ণ, শোষণহীন, ন্যায়নিষ্ঠ এবং সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নিরলস কাজ করে যাচ্ছেন- তা সফল করতে প্রয়োজন নিষ্ঠা, সততা এবং ত্যাগ।

তিনি বলেন, অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলে, প্রতিষ্ঠিত হবে প্রত্যাশিত শান্তি ও সৌহার্দ্য। আমি দল-মত নির্বিশেষে সকলকে একটি অসাম্প্রদায়িক, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কর্ম ও চিন্তায় ত্যাগ, আনুগত্য এবং সততা চর্চায় নিবেদিত হওয়ার আহ্বান জানাই। আহ্বান জানাই, ঐক্যের মন্ত্রে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অভিমুখে এগিয়ে যাওয়ার।

এ প্রত্যাশা ব্যক্ত করে পবিত্র ঈদে আমি দেশবাসী, প্রবাসে অবস্থানরত বাংলাদেশি সকলকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা- ঈদ মোবারক।


আরও খবর



রাজধানীর ডেমরায় ২৯৬ লিটার অনুমোদনবিহীন হোমিও ওষুধ জব্দ

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (১০ জুন) বেলা ২টার দিকে রাজধানীর ডেমরা থানার ইটখোলা এলাকার একটি গোডাউন থেকে ২৯৬ লিটার অনুমোদনহীন হোমিওপ্যাথি ওষুধ জব্দ করা হয়েছে। একইসঙ্গে ভেজাল ওষুধ সংরক্ষণের অভিযোগে প্রতিষ্ঠানের মালিক আব্দুল আলীমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‍্যাব-৩ এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) মো. শামীম হোসেন।

র‍্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এদিন দুপুরে ডেমরা থানাধীন ইটখোলা এলাকায় অবস্থিত ঢাকা হোমিও হলের গোডাউনে যৌথভাবে অভিযান চালায় র‍্যাব-৩ এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর। এসময় গোডাউনে সংরক্ষিত ২৪ প্রকারের হোমিও ঔষধের মধ্যে নয় প্রকারের মোট ২৯৬ লিটার অনুমোদনবিহীন ভেজাল তরল জাতীয় হোমিও ওষুধ জব্দ করা হয়।

এছাড়া অনুমোদনহীন ভেজাল ঔষধ গোডাউনে বিক্রয়ের উদ্দেশ্যে গুদামজাত করে রাখার অপরাধে প্রতিষ্ঠানের মালিক আব্দুল আলীমের বিরুদ্ধে ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

এসব অবৈধ ও অনুমোদনবিহীন ভেজাল ঔষধ গুদামজাতকারীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে বলেও জানায় র‍্যাব।


আরও খবর