Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

কালীকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ ঘোষণা

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৬১জন দেখেছেন

Image

রুবেল মিয়া,সরাইল:ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের  ঐতিহ্যবাহী  স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান "কালীকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়" এর ম্যানেজিং কমিটি ঘোষণা করা হয়েছে।নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় স্কুল কমিটির ৪ জন অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছেন।

এ উপলক্ষ্যে  বৃহস্পতিবার দুপুরে  বিদ্যালয় প্রাঙ্গণে সদ্য নির্বাচিত সদস্যদের কে ফুলেল শুভেচ্ছা জানান  সাবেক সংসদ সদস্য ও কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এড. জিয়াউল হক মৃধা, এ সময় স্কুলের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম মানিক, স্কুলের  সদস্য মো. ফয়সাল আমহেদ দুলাল, স্কুলের অভিভাবক ও শিক্ষক, শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিনা প্রতিদ্বন্দিতায় অভিভাবক সদস্য পদে নির্বাচিত হলেন যারা- অহিদুজ্জামান লস্কর (অপু), কামরুজ্জামান সজল, দূলাল চন্দ্র সুত্রধর, মো. মোশাররফ এছাড়াও বিনা প্রতিদ্বন্দিতায় স্কুলের দাতা পদে সদস্য মো.আইয়ুব খান, সাধারণ শিক্ষক সদস্য জসিম উদ্দিন খান, শেখ মো. ইব্রাহিম, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য দিপু দেব, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি নাজনীন আক্তার নির্বাচিত হয়েছেন। 

সাবেক সাংসদ ও পাঠশালা উচ্চ বিদ্যালয়ের সভাপতি এড. জিয়াউল হক  মৃধা বলেন,  বিদ্যালয়ের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার স্বার্থে নব নির্বাচিত অভিভাবক সদস্যরা কাজ করবে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  ও প্রিজাইডিং অফিসার মো. মাসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, স্কুল কমিটির নির্বাচনে পদ ও প্রার্থীর সংখ্যা সমান থাকায়, তাদের কে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষনা করা হয়েছে।

উল্লেখ্য, মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় ছিল ২৮ এপ্রিল  থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ।মনোনয়ন পত্র দাখিল করেন - সাধারণ অভিভাবক সদস্য পদে ৫ জন, দাতা সদস্য পদে ১ জন ও সাধারণ শিক্ষক সদস্য পদে ২ জন। পরে ৫ই মে অভিভাবক সদস্য পদ থেকে মনোনয়ন প্রত্যাহার করেন মো. মামুন মিয়া ।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



টাঙ্গাইলের মধুপুরে দুই অটোরিকসার মুখোমুখি সংঘর্ষে আহত ৬

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৭জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:- টাঙ্গাইলের মধুপুরে দুই আটোরিকসার মুখোমুখি সংঘর্ষের ঘটনায়  ৬ জন আহত হয়েছেন। 

শনিবার(২২জুন)বিকেল পাঁচটার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের মধুপুর পৌরশহরের মালাউড়ি নামক স্থানে এ ঘটনাটি ঘটে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী জানায়, বিকেল ৫ টার দিকে গোপালপুর থেকে আসা অটোরিকশা সাথে ঘাটাইল থেকে মধুপুরগামী অটোরিকশা মধ্যে  মুখোমুখি  সংঘর্ষ হয়।  


এ সময় খবর পেয়ে স্থানীয় বাসিন্দা, মধুপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মী ও মধুপুর থানা পুলিশ এসে ৬জনকে  উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

হাসপাতালে নেওয়ার পর একজনের  অবস্থা আশঙ্কাজনক থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  


আহতরা হলেন, ঘাটাইল উপজেলার কান্দীপুর গ্রামের আনোয়ার হোসেন ছেলে বাহাদুর (৫০)গোপালপুর উপজেলার আব্দুল মতিনের ছেলে লাবিব (৬) ঘাটাইল উপজেলার কান্দীপুর গ্রামের আসাদুজ্জামানের ছেলে রশিদ (২০) ঘাটাইল উপজেলার কান্দীপুর গ্রামের মেয়ে  আনিকা (১৫)  মধুপুর উপজেলা আলোকদিয়া ইউনিয়নের লাউফুলা গ্রামের মোসলেম উদ্দিন এর ছেলে মোঃ ফজলুল হক (৪৫) ও মধুপুর উপজেলা ফাজিলপুর গ্রামের মিজানুর রহমানের মেয়ে মুক্তা (৬) 



আরও খবর



কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মুসল্লিদের নামে মসজিদ কমিটির সভাপতির অপপ্রচার

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২২৩জন দেখেছেন

Image

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার চান্দলা হুড়ারপার পশ্চিম জামে মসজিদের মুসল্লিদের নামে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সভাপতির বিরোেদ্ধে । ঐ মসজিদের মুসল্লিরা জানায় মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাইরা মিলে মসজিদকে ব্যাক্তিগত‘করণের পায়তারা চালাচ্ছে । 

এ বিষয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে  জানাযায় , ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের  হুড়ারপাড় এলাকার ‘হুড়ারপাড় পশ্চিম জামে মসজিদ । এটি হাজীবাড়ি সংলগ্নে হওয়ায় অনেকে হাজী বাড়ি মসজিদ নামে চিনতো , তবে মসজিদটির কাগজপত্রে হুড়ারপার পশ্চিম জামে মসজিদ নামে উল্লেখ করা রয়েছে । মসজিদটি প্রতিষ্ঠার পর থেকেই হুড়ারপার এলাকাবাসীর অর্থায়ন ও  সহযোগীতায় পরিচালনা হয়ে আসলেও মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাইরা তাদের পারবিারিক মসজিদ হিসেবে এটির প্রচারনা চালায় ।  এ নিয়ে বরাবরই মুসল্লি ও এলাবাসিরা অভিযোগ করে আসছিলো । 

 ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের হুড়ারপাড় এলাকার ‘হুড়ারপাড় পশ্চিম জামে মসজিদ’ পুরনো একটি মসজিদ। তবে মসজিদে পর্যাপ্ত লোক জায়গা হয় না বলে মসজিদটি প্রশস্ত করার লক্ষ্যে মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাই মিলে ‘হুড়ারপাড় পশ্চিম জামে মসজিদের নামে ৯ শতক জায়গা দান করেন। এর পর এলাকাবাসী মিলে মসজিদটির পূনরনির্মান করেন । এরপরই ফুটে উঠে আসল চিত্র, এলাকাবসীর অর্থায়নে মসজিদ নির্মান হলেও মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাইরা এটিকে পারিবারকি মসজিদ দাবীকরে এরই অংশ হিসেবে মসজিদে  ‘ হাজী বাড়ি জামে মসজিদ’ নামে  একটি নেমপ্লেট বসায় এবং মসজিদে তাদের আধিপত্য দেখাতে থাকে । 

এ নিয়ে  মুসল্লি ও  এলাকাবাসীর মাঝে ক্ষোভের স্মৃষ্টির হলে বিষয়টি মিমাংসার জন্য এলাকার গন্যমান্য ব্যাক্তিরা দায়িত্ব নিয়ে মিমাংসা করতে না পারায়, কয়েকজন মুসল্লি নেমপ্লেট মুছে দিতে গেলে মসজিদ কমিটির সঙ্গে বাক বিতন্ডতা হয় স্মষ্টি হয় এর পর  মসজিদ কমিটির সভাপতি কয়েকজন মুসল্লির নামে মসজিদের নেমপ্লেট ভাঙ্গার অভিযোগ এনে ব্রাহ্মণপাড়া থানায় একটি মামলা দায়ের করেন ।



আরও খবর



স্বাস্থ্যমন্ত্রীর রাসেলস ভাইপার নিয়ে জরুরি নির্দেশনা

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সারাদেশের হাসপাতালগুলোতে পর্যাপ্ত এন্টিভেনম মজুদ রাখার নির্দেশ দিয়েছেন ।

আজ শনিবার সকাল ১০টায় সারাদেশের সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভাগীয় পরিচালক, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকদের সঙ্গে অনলাইন প্লাটফর্ম জুম মিটিংয়ে তিনি এ নির্দেশনা দেন।

সভায় স্বাস্থ্যমন্ত্রী দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন ও মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বিভাগীয় পরিচালকদের সঙ্গে সর্পদংশন ও রাসেলস ভাইপার নিয়ে কথা বলেন এবং সামগ্রিক পরিস্থিতি নিয়ে খোজ খবর নেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘রাসেল'স ভাইপার নিয়ে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমি জনগণকে বলব আপনারা আতংকিত হবেন না। রাসেলস ভাইপারের যে এন্টিভেনম সেটা আমাদের হাসপাতালগুলোতে পর্যাপ্ত মজুদ আছে। আমি পরিষ্কার নির্দেশ দিয়েছি কোনো অবস্থাতেই এন্টিভেনমের ঘাটতি থাকা যাবে না।’

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সর্পদংশনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রোগীকে দ্রুত ডাক্তারের কাছে নিয়ে যাওয়া। অনতিবিলম্বে ডাক্তারের কাছে নিয়ে গেলে যথাযথ চিকিৎসার মাধ্যমে রোগীকে সম্পূর্ণ সুস্থ করে তোলা সম্ভব।

তিনি বলেন, সর্পদংশনের বিষয়ে জনগণকে সচেতন করা খুবই জরুরি। রোগীকে হাসপাতালে আনতে যাতে দেরি না হয় সে বিষয়ে সবাইকে সচেতন ও উদ্বুদ্ধ করতে হবে।

সভায় স্বাস্থ্যসেবা স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রফেসর ডা. রুবেদ আমিনসহ স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


আরও খবর



জাতিসংঘের কালো তালিকায় ইসরায়েলে

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:শিশুদের সুরক্ষা দিতে ব্যর্থ হওয়ার একটি কালো দেশের তালিকা রয়েছে জাতিসংঘের। এবার সেই তালিকায় যুক্ত হতে যাচ্ছে ইসরায়েল। ইসরায়েলি কূটনৈতিক বিষয়টি নিশ্চিত করেছেন। 

দীর্ঘ আট মাস ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকায় বর্বরতা চালাচ্ছে ইসরায়েল। তাদের হামলায় হাজার হাজার ফিলিস্তিনি শিশু প্রাণ হারিয়েছে।

জাতিসংঘে নিযুক্ত ইসরায়েলের কূটনৈতিক গিলাড এর্ডান শুক্রবার (৭ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে লেখেন, আমি জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের সিদ্ধান্তের আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি পেয়েছি। এটি আপত্তিজনক ও গুরুত্বর ভুল। আমাদের সেনাবাহিনী বিশ্বের সবচেয়ে নৈতিক। এর মাধ্যমে সন্ত্রাসবাদকে উৎসাহিত করা হচ্ছে।

এর্ডানের মন্তব্যের জেরে গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেন, শিশু ও সশস্ত্র সংঘাতের তালিকায় ইসরায়েলের অন্তর্ভুক্তির বিষয়টি তাদেরও জানানো হয়েছে। সশস্ত্র সংঘাতে শিশুদের প্রতি আইন লঙ্ঘনকারী দেশগুলোর তালিকাসংবলিত একটি প্রতিবেদন ১৪ জুন নিরাপত্তা পরিষদের সভায় উপস্থাপন করা হবে। এর কয়েক দিন পর এ সিদ্ধান্তের কথা জাতিসংঘ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে। তালিকায় ইসরায়েলের সেনাবাহিনীর নামও রয়েছে।

এর্ডানের মন্তব্যকে অগ্রহণযোগ্য আখ্যা দিয়ে ডুজারিক বলেন, তার ২৪ বছরের চাকরিজীবনে কোনো কূটনীতিককে এমন অপেশাদারি আচরণ করতে দেখেননি তিনি।

শিশু ও সশস্ত্র সংঘাতের তালিকায় অন্তর্ভুক্তের বিষয়ে আল-জাজিরা বলছে, শিশুদের হত্যা, নির্যাতনসহ স্কুল ও হাসপাতালে হামলার জন্য কালো তালিকায় যুক্ত করা হয়।

এদিকে, জাতিসংঘের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। জ্যেষ্ঠ কর্মকর্তা রিয়াদ মালিকি এক বিবৃতিতে বলেছেন, অনেক বিলম্বে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। গাজায় কোন ধরনের বিপর্যয় চলছে, তা বিশ্ব এখন খালি চোখেই দেখছে। সেখানে গণহত্যা চালানো হচ্ছে, বিশেষ করে নারী ও শিশুদের লক্ষ্যবস্তু করা হচ্ছে।

গাজার সরকারি মিডিয়া অফিসের তথ্যমতে, গত অক্টোবরের সাত তারিখ থেকে ইসরায়েলি বাহিনীর হামলায় ৩৬ হাজার ৭০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে, যার মধ্যে ১৫ হাজার ৫৭১ জনই শিশু।

খবর  আল-জাজিরার



আরও খবর



ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে মোরেলগঞ্জ পৌর এলাকাসহ বহু গ্রাম প্লাবিত

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৯জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধিঃঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উপকূলীয় উপজেলা বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভাসহ বহু গ্রাম প্লাবিত হয়েছে। বেলা ১২ টার দিকে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৫ থেকে ৬ ফুট উচ্চতায় প্রবাহিত হওয়ায় পৌরসভাসহ কয়েকটি ইউনিয়নের কমপক্ষে ২৫টি গ্রাম স্থান ভেদে ২ থেকে ৩ ফুট পানিতে প্লাবিত হয়েছে। খাউলিয়া ইউনিয়নে চালের গুদামে পানি ঢুকে ৩ মেট্রিকটন চাল ভিজে নষ্ট হয়েছে বলে ইউনিয়ন চেয়ারম্যান মাষ্টার সাইদুর রহমান জানিয়েছেন। 

 সাইক্লোন শেল্টারগুলোতে এখন পর্যন্ত ২ হাজার লোক ও ৩ শতাধিক গবাদি পশু আশ্রয় নিয়েছে।

মোরেলগঞ্জ থেকে বহরবুনিয়া ইউনিয়নের সাথে সংযোগ রক্ষাকারী ইটসোলিং রাস্তাটি ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে শত শত মানুষের। ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে 
৮৬ টি সাইক্লোন শেল্টারে খাবার সরবরাহের কাজ শুরু হয়েছে। কিছু কিছু সাইক্লোন শেল্টারে গবাদি পশু ও বিপদাপন্ন লোকজন আশ্রয় নিয়েছে। 

১০ নম্বর মহাবিপদ সংকেত জারি হওয়ার পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান, সহকারি কমিশনার(ভূমি) মো. বদরুদ্দোজা, থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন আশ্রয়কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন। পানগুছি নদীর ফেরিসহ সকল ধরণের নৌযান চলাচল বন্ধ রয়েছে। 

আশ্রয়কেন্দ্রগুলোতে শুকনো খাবার সরবরাহের কাজ চলছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল জাবির জানিয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে নদীর তীরবর্তী সাইক্লোন শেল্টারগুলোতে প্রায় ২ হাজার লোক আশ্রয় নিয়েছেন।

আরও খবর