Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

অবশেষে ইন্টারপোলের তালিকায় আরাভ খান

প্রকাশিত:শুক্রবার ২৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল বাংলাদেশের পুলিশ পরিদর্শক হত্যার মামলার অন্যতম আসামি ও দুবাইয়ে আলোচিত সোনা ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে আরাভ খান আটক হতে পারেন। এর আগে আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য ইন্টারপোলকে (ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন) চিঠি পাঠানো হয়েছে বলে জানায় বাংলাদেশ পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে ইন্টারপোল ওয়েবসাইটের রেড নোটিশের তালিকায় তার নাম পাওয়া গেছে।

ইন্টারপোলের ওয়েবসাইটে দেখা গেছে, বাংলাদেশি অপরাধী হিসেবে মোস্ট ওয়ান্টেডের তালিকায় রবিউল ইসলাম রবিউল এর নাম যুক্ত হয়েছে। ৩৫ বছর বয়সী রবিউলের জন্মস্থান বাংলাদেশের বাগেরহাটে। জাতীয়তা দেখানো হয়েছে বাংলাদেশি।

রবিউল ইসলামের নাম যুক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে ইন্টারপোলের তালিকায় ৬৩ জন বাংলাদেশি অপরাধী সংস্থাটির রেড নোটিশের আওতায় রয়েছে। যারা বিভিন্ন দেশে অবস্থান করছে।

এর আগে, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছিলেন, ‘আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য ইন্টারপোলকে চিঠি পাঠানো হয়েছে।

রবিউল ইসলামের নাম যুক্ত হওয়ায় ইন্টারপোলের তালিকায় এখন ৬৩ জন বাংলাদেশি অপরাধী সংস্থাটির রেড নোটিশের আওতায় রয়েছেন। যারা বিভিন্ন দেশে অবস্থান করছেন।

পুলিশ বলছে, আরাভ খানই মূলত ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম। তাকে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে। এছাড়া তিনি কিভাবে দেশত্যাগ করলেন সেটিও খতিয়ে দেখা হবে।


আরও খবর



আজ সারাদেশে ১২ ঘণ্টা ইন্টারনেট সেবা বিঘ্নিত হবে

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন ক্যাবল (সি-এমই-ডব্লিউই-৪) সিস্টেমের সিঙ্গাপুর প্রান্তে রক্ষণাবেক্ষণ চলবে। এ কারণে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১২ ঘণ্টা ইন্টারনেট সেবা বিঘ্নিত হবে।

বিজ্ঞপ্তির মাধ্যমে গত বুধবার বিষয়টি বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)-এর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছিল।

এতে বলা হয়েছিল, কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন কেবল সিস্টেমের সিঙ্গাপুর প্রান্তে কনসোর্টিয়াম কর্তৃক গৃহীত রক্ষণাবেক্ষণ কাজ করার জন্য আগামী ২ মার্চ সকাল ৭টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রায় ১২ ঘণ্টা ওই কেবলের মাধ্যমে সংযুক্ত সার্কিটগুলো আংশিক বা পুরোপুরি বন্ধ থাকবে।

তবে কুয়াকাটায় স্থাপিত দেশের দ্বিতীয় সাবমেরিন কেবলের মাধ্যমে সংযুক্ত সার্কিটগুলো যথারীতি চালু থাকবে।

এ বিষয়ে গ্রাহকদের আগাম তথ্য জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে এবং মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে দুঃখ প্রকাশ করেছে অপারেটর কোম্পানিগুলো। এসব বার্তায় বলা হয়েছে, শনিবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সারাদেশে ইন্টারনেট সার্ভিস ব্যবহারে অসুবিধা হতে পারে।


আরও খবর



পুলিশ সপ্তাহ ২০২৪’-এর অনুষ্ঠান বাতিল

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পুলিশ সপ্তাহ ২০২৪’-এর মতবিনিময় সভা বাতিল করা হয়েছে,রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রেক্ষিতে ।

শুক্রবার (১ মার্চ) এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সাধারণত এ মতবিনিময় সভার পাশাপাশি পুলিশ কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের গেট টুগেদার হয়ে থাকে।

এ মর্মান্তিক অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আইজিপি অগ্নিকাণ্ডের পরপরই রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের চলমান অনুষ্ঠান সংক্ষিপ্ত করে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। তিনি ঘটনাস্থল পরিদর্শন ও উদ্ধার কার্যক্রম তদারকি করেন।

পুলিশপ্রধান হতাহতদের দেখতে গভীর রাতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যান।

আইজিপি নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি আহত ও চিকিৎসাধীনদের দ্রুত আরোগ্য কামনা করেন।


আরও খবর



সিরাজগঞ্জে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জের সদর উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরের আধুনিক প্রযুক্তি সম্প্রসারনের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্প এর আওতায় ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার ২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

 মঙ্গলবার ( ১২ মার্চ ২০২৪) সকালে  উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো.  মনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার সাদাত,

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কৃষি প্রযুক্তি মেলার সকল স্টল পরিদর্শন করেন সিরাজগঞ্জ সদর ও কামরখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. জান্নাত আরা তালুকদার হেনরী এমপি তিনি বলেন, বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে দেশের কৃষি ব্যবস্থাপনাকে আধুনিক ও স্মার্ট করে গড়ে তোলার জন্য সকল প্রযুক্তি প্রয়োগ করতে কৃষকদের প্রতি অনুরোধ জানান। তিনি আরো বলেন,  বাংলার কৃষি হবে বৈদেশিক মুদ্রা অর্জনের বড় খাত। আমরা এগিয়ে যাচ্ছি উন্নয়নের পথে। গরু-লাঙ্গল নিয়ে আর মাঠে নয়। এখন চলছে কৃষিতে যান্ত্রিকীকরণ। করোনা পরবর্তী বিশ্বের অনেক স্থানে খাদ্য সংকট দেখা দিয়েছে। তবে বাংলাদেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি। মাননীয় প্রধানমন্ত্রী কৃষিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। তাইতো কৃষির এত সফলতা। আমরা মনে করি, কৃষক বাঁচলেই বাঁচবে দেশ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব  মোহাম্মদ রিয়াজ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম নাছিম রেজা নুর দিপু, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, ৮ নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউর রহমান জিয়া মুন্সি, প্রমুখ, এছাড়াও উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারী ও সদর উপজেলার ১০টি ইউনিয়নের কৃষকগণ এবং সুধিজনেরা উপস্থিত ছিলেন। মেলায় স্টলে প্রদর্শন করা হয়েছে বিভিন্ন ধরনের ফলমূল, সবজি, বীজ ও আধুনিক রোপনপদ্ধতি ও নিয়মাবলির লিফটেট, করে প্রদর্শন করা হয়েছে মালচিং পদ্ধতি বসতবাড়ী সবজি চাষ,ভাসমান বীজতলা, ভাসমান সবজিচাষ পুকুরের উপরে মাচায় সবজি চাষ প্রভৃতিতে পদ্ধতি দেখানো হয়েছে।

উল্লেখ্য, ৩দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল  ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্যে উন্মুক্ত থাকবে বলে জানা যায়।

আরও খবর



হিলিতে দাম কমেছে পেঁয়াজ ও রসুনের,বেড়েছে আদার দাম

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫১জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:সরবরাহ বৃদ্ধি পাওয়ায় দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে দেশীয় রসুন ও পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৪০ থেকে ২০ টাকা। এদিকে দেশীয় আদা কেজিতে বেড়েছে ৪০ টাকা। রমজান মাসে আর পেঁয়াজ রসুনের দাম বাড়বে না বলে জানান পাইকারী ও খুচরা বিক্রেতারা।

আজ বুধবার (১৩ মার্চ ) বাংলাহিলি বাজারের পাইকারী ও খুচরা বাজার ঘুরে দেখা গেছে,পেঁয়াজ ও রসুনের দাম কমেছে কেজিতে ২০ থেকে ৪০ টাকা। দুই দিন আগে দেশীয় রসুন ১৬০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ সেই রসুন ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দেশীয় পেঁয়াজ ৯০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে দেশীয় আদা ১৪০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ কেজিতে ৪০ টাকা বেড়ে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।

হিলি বাজারে পেঁয়াজ ও রসুন কিনতে আসা মহসিন আলী বলেন,দুই দিন আগে আমি রসুন কিনেছি ১৬০ টাকা কেজি দরে,আজ বুধবার রসুন কিনলাম ১২০ টাকা কেজি দরে। দেশীয় পেঁয়াজ কিনেছি ৯০ টাকা কেজি দরে,আজ খুচরা কিনলাম ৭০ টাকা কেজি দরে। দুইটি পণ্যের দাম কমায় আমাদের মত খেটে খাওয়া মানুষের জন্য খুব ভালো হয়েছে। এখন একটু পেঁয়াজ রসুন কিনতে পারবো।

বাংলাহিলি বাজারের খুচরা পেঁয়াজ, রসুন ও আদা বিক্রেতা মোকারম হোসেন বলেন,গত সোমবার (১১ মার্চ) পাইকারী বাজার থেকে প্রতিকেজি দেশীয় পেঁয়াজ ৮৭ টাকা দরে কিনে খুচরা ৯০ টাকা দরে বিক্রি করছি। আজ বুধবার (১৩ মার্চ ) সকালে সেই পেঁয়াজ ৬৭ টাকা কেজি দরে কিনে খুচরা ৭০ টাকা কেজি দরে বিক্রি করছি। দেশীয় রসুন দুই দিন আগে পাইকারী বাজারে ১৫৯ টাকা কেজি দরে কিনে খুচরা ১৬০ টাকা কেজি দরে বিক্রি করছি। সেই রসুন আজ কেজিতে ৪০ টাকা কমে ১২০ টাকা কেজি দরে বিক্রি করছি। আর দুই আগেও দেশীয় আদা কেজিতে বিক্রি হয়েছে ১৪০ টাকায় আজ সেই আদা বিক্রি করছি ১৮০ টাকা কেজি দরে।


আরও খবর



কাইতলা আকাঈদে আহলে সুন্নত ওয়াল জামাতের উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ-

নবীনগর উপজেলার ঐতিহ্যবাহী কাইতলা দক্ষিণ ইউনিয়নের সর্ববৃহৎ আলেম ওলামাদের সংগঠন কাইতলা দক্ষিণ ইউনিয়ন আকাঈদে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উদ্যোগে শতাধিক অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য  সামগ্রী বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার সকাল কাইতলা বাজার আকাঈদে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রধান কার্যালয়ে কাইতলা ইউনিয়নের আলেম ওলামাদেরগণের উপস্থিথিতে এই ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


এ সময় সংগঠনের সভাপতি হযরত মাওলানা নাজির হোসাইনের সভাপতিত্বে  ও মুফতি মিজানুর রহমান এর সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মুফতি আলাউদ্দিন সাহেব, সংগঠনের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ফারহাদ উদ্দিন ফরিদী,সাংগঠনিক সম্পাদক মুফতি হেলাল উদ্দিন সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।


এসময় বক্তারা বলেন,আমরা কাইতলা দক্ষিণ ইউনিয়নের প্রত্যেকটা ওয়ার্ডের প্রায় শতাধিক মানুষের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী প্রতি বছরের নেয় এবারও বিতরণ করেছি।আমরা ২০১১ প্রতিষ্ঠাতার পর থেকে  সাল থেকে আমাদের সংগঠনের মাধ্যমে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় কাজ করে আসছি। কাইতলা দক্ষিণ ইউনিয়ন কে মাদক মুক্ত ইভটিজিং মুক্ত ও দাঙ্গা হাঙ্গামা মুক্ত রাখতে সংগঠনের সদস্যরা কাজ করে যাচ্ছে।আমাদের এই কাজ অব্যাহত থাকবে ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর