Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নৌকার নমিনেশন না পেয়ে লাইভে এসে যা বললেন সিদ্দিকুর (ভিডিও)

প্রকাশিত:শনিবার ১০ জুন ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২০৯জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :রাজধানীর অভিজাত একাধিক এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনে বইছে ভোটের হাওয়া। আগামী ১৭ জুলাই আসনটিতে হবে উপনির্বাচন। বর্তমান সংসদের পাঁচ মাস বাকি থাকলেও নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে আগ্রহের কমতি নেই। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার দৌঁড়ে ছিলেন ক্ষমতাসীন দলটির রাজনীতিক থেকে শুরু করে ব্যবসায়ী ও তারকারা। এর মধ্যে মনোনয়নপত্র কিনেছিলেন অভিনেতা সিদ্দিকুর রহমানও।

মনোনয়ন সংগ্রহের পর ওইদিন ছোটপর্দার রম্য এই অভিনেতা বলেছিলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মনোনয়ন বোর্ড যদি আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দেন, তাহলে আমি এ আসনে ফারুক ভাইয়ের অসম্পূর্ণ কাজগুলো বাস্তবায়ন করব।

কিন্তু সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গতকাল শুক্রবার রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাতকে মনোনীত করা হয়। পরে গণভবনের বাইরে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেন।

এদিকে প্রার্থীর নাম ঘোষণা হওয়ার পর থেকে ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল অভিনেতা সিদ্দিকুর রহমানের। এরপর গভীর রাতে নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে সিদ্দিকুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী ঢাকা-১৭ আসনের জন্য আমাকে সিলেকশন করেননি। সে কারণে একটু মন খারাপ।

‘কিন্তু মন খারাপ হলে মানুষ কী করে, মানুষ বিভিন্ন জায়গায় ঘুরতে যায়। সেজন্য আমিও ‍ঘুরতে আসছি দুবাইয়ে এবং কেনাকাটা করতে। অনেকেই আছে যে মন খারাপ হলে ঘুরলে এবং কেনাকাটা করলে মন ভালো হয় আমারও তাই। আমি আওয়ামী লীগের লোক, বঙ্গবন্ধুর আদর্শের মানুষ এবং প্রধানমন্ত্রীর আদর্শের সৈনিক। নৌকার মানুষ আমি। আমি সেই জায়গা থেকে বলতে চাই ঢাকা-১৭ আসন থেকে যাকে নমিনেশন দেওয়া হয়েছে আমি সত্যিকার অর্থে মানুষটার পক্ষেই কাজ করব, নৌকার পক্ষে কাজ করব। কারণ, আমি নৌকার বাইরের মানুষ না। আমি আওয়ামী লীগের,’ বলেন এই অভিনেতা। 

ওই ভিডিও বার্তায় সিদ্দিকুর রহমান আরও বলেন, ‘আমাদের সঙ্গে যারা যারা এই নৌকার মাঝি হওয়ার জন্য নমিনেশন পেপার উঠিয়েছিলেন আমি ছাড়াও ২১ জন। এই ২১ জনের মধ্যে আমার বাবার সমতুল্য মানুষও ছিল। আমি তাদের একটা কথা বলতে চাই- দিনশেষে আমরা প্রধানমন্ত্রীর সৈনিক হয়ে বাঁচতে চাই, বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে বাঁচতে চাই। সেজন্য আমি বলব, আসুন আমরা সবাই মিলে উন্নয়নের মার্কায়, নৌকার পেছনে থাকি। নৌকাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যা যা করার দরকার সেগুলো করি।’

ছোটপর্দার এই অভিনেতা বলেন, ‘আমি বলতে চাই প্রধানমন্ত্রী যাকে নৌকার কাণ্ডারী করে ঢাকা-১৭ আসনের জন্য নমিনেশন দিয়েছে আমরা সবাই যদি তার জন্য কাজ করি, আমার মনে হয় সেটা হবে সত্যিকারে আওয়ামী লীগের পরিচয় দেওয়া। আমি আশা করব গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট এবং ভাষানটেক এলাকার মানুষগুলো একত্রিত হয়ে নৌকাকে জয়ী করবে আগামী উপনির্বাচনে।’

সিদ্দিকুর বলেন, ‘পরবর্তী সময়ে আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ওই নির্বাচনে হয়ত বা আমাদের কে দেখতে পারেন। মাননীয় প্রধানমন্ত্রী যদি মনে করেন যে তার যোগ্যতার মাপকাঠিতে আমরা আসলেই যোগ্যতা অর্জন করেছি তাহলে এখান থেকে আমাদের যে কারও একজনকে দেখতে পারেন এই ঢাকা-১৭ আসনের জন্য বা বাংলাদেশের অন্য একটা জায়গার জন্য। সর্বপরি সবাইকে বলব অচিরেই ফিরে আসব বাংলাদেশে। সবাই ভালো থাকবেন, সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন সুস্থভাবে দেশে ফিরে আসতে পারি।

গত ১৫ মে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক মৃত্যুবরণ করার পরে এই আসনটি শূন্য হয়। পরে গত ১ জুন এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ১৭ জুলাই হবে নির্বাচন। ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

ঢাকা-১৭ আসন উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। এর আগে ৬ জুন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেন সবাই।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




কালিয়াকৈরে কমিটির দ্বন্দ্বে মাদ্রাসায় তালা,শিক্ষার্থীদের পাঠদান বারান্দায়

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে কমিটি নিয়ে একটি মাদ্রাসার তিনটি কক্ষে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেলেও মঙ্গলবার সকালে মাদ্রাসার বারান্দায় পাঠদান চলছে। এ নিয়ে টান টান উত্তেজনায় তিন গ্রামের মানুষের মাঝে।

এলাকাবাসী ও তিন গ্রামের বাসিন্দা সূত্রে জানা গেছে,কালিয়াকৈর উপজেলার মাথালিয়া এলাকার আব্দুল হামিদের ছেলে মাওলানা জহিরুল ইসলাম পাশের কান্দাপাড়া চন্ডিতলা গ্রামে একটি মাদ্রাসা করেন। কামারিয়া, কান্দাপাড়া ও চন্ডিতলা গ্রামের মানুষের সমন্বয়ে কান্দাপাড়া চন্ডিতলা, কামারিয়া নূরাণী হাফিজিয়া মাদ্ধসঢ়;রাসা ও এতিমখানা নামকরণ করা হয়। প্রায় ৭বছর ওই মাদ্রাসা ঠিকঠাক চলে আসলেও সম্প্রতি ম্যানেজিং কমিটিসহ চলছে নানা দ্বন্দ্ব। এর জেরে গত সোমবার সকালে ওই মাদ্রাসায় তালা ঝুলিয়ে দিয়েছেন স্থানীয় মোঃ কদ্দুস, হাবিবুর রহমান, আলহাজ, নজরুল ইসলামসহ স্থানীয় কয়েকজন অসাধু ব্যক্তি।

ওইদিন বিকেলে ওই মাদ্রাসার প্রিন্সিপাল বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫/৭ জনকে আসামী করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কালিয়াকৈর থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেন। আর এসব নিয়ে আতঙ্কে কমে গেছে ওই মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি।এদিকে আতঙ্ক নিয়ে গত দু’দিন ধরে শিক্ষার্থীদের পাঠদান চলছে মাদ্রাসার বারান্দায়। মঙ্গলবার পর্যন্ত তালা খুলে না দেওয়ায় ব্যাহত হচ্ছে ওই মাদ্রাসার শিক্ষা কার্যক্রম।

ওই মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা জহিরুল ইসলাম জানান,অভিযোগে উলেখিত ব্যক্তিরা আমাদের কাছে দু’ই লাখ টাকা চাঁদা দাবী করেছিল। ওই চাঁদার টাকা না পেয়ে তারা মাদ্রাসায় তালা ঝুলিয়ে দিয়েছে। একই দাবী জানিয়েছেন ওই মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি জালাল উদ্দিন।

নিজেকে ওই মাদ্রাসার সভাপতি দাবী করে হাবিবুর রহমান জানান, স্থানীয় কয়েকজন মিলে ৩শতাংশ জমি মাদ্রাসার নামে ওয়াকফা করে দিয়েছেন। কিন্তু ওই মাদ্রাসার টাকায় সাড়ে ৫শতাংশ জমি কিনেন পিন্সিপাল মাওলানা জহিরুল ইসলাম। তা নিজের নামে নিয়েছেন। কমিটি কোনো বিষয় নয়, মুলত ওই সম্পত্তি মাদ্রাসার নামে ওয়াফকা না করায় বিরোধের সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত চাঁদা দাবী কারীদের মধ্যে মুঠোফোনে মোঃ কদ্দুস জানান, আমরা কোনো চাঁদা দাবী করি নাই। তবে আমরা নয়, জমি ওয়াফকা নিয়ে গন্ডগোলের কারণে গ্রামপুলিশের মাধ্যমে ওই মাদ্রাসায় তালা দিয়েছে স্থানীয়রা।উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ জানান,মাদ্রাসায় তালা দেওয়ার ঘটনায় অভিযোগ পেয়েছি।অভিযোগটি স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে। তিনি বিষয়টি দেখে আমাকে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




অপরাধী যত প্রভাবশালীই হোক, ছাড় দেওয়া হবে না: ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সুপ্রিম কোর্ট বার নির্বাচনে অপরাধ করা ব্যক্তি যতই প্রভাবশালী হোক কেন কোনো ছাড় দেওয়া হবে না,বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভায় এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, সুপ্রিম কোর্টের নির্বাচন যথাযথভাবে অনুষ্ঠিত হয়েছে। বিচ্ছিন্ন দু-একটা ঘটনা ঘটেছে। সরকার যেহেতু অপরাধের দায়ে কাউকে ছাড় দিচ্ছে না, সেহেতু বুঝতে হবে সরকার নির্বাচনে যেকোনো অনিয়মের বিষয়ে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে অত্যন্ত কঠোর।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, তারেক যতদিন বিএনপির নেতৃত্বে থাকবে ততদিন দলটি আরও জনবিচ্ছিন্ন ও অপ্রাসঙ্গিক হয়ে উঠবে।

ওবায়দুল কাদের আরও বলেন, সাম্প্রতিক স্থানীয় সরকার নির্বাচনে ভোটার উপস্থিতি প্রমাণ করে যে, দেশে গণতন্ত্র আরও মজবুত হয়েছে। নির্বাচনে মানুষ আগ্রহ হারিয়েছে বলে যারা প্রচার করে তাদের কথার কোনো ভিত্তি নেই।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মাগুরার শ্রীপুরে কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করলেন সাকিব আল হাসান এমপি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শ্রীপুর উপজেলার খড়িচাইল গ্রামে   কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। ২৫ লাখ টাকা ব্যায়ে এ ক্লিনিক নির্মিত হয়েছে। বুধবার বিকেলে মাগুরা-১ আসনের সংসদ সদস্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন মাগুরার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামীম কবির, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল, জেলা স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জহির রায়হান, সহকারী প্রকৌশলী মো. এনামুল হক, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আশরাফুজ্জামান লিটন, শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি প্রমুখ।

আরও খবর



নবীনগর কাজলীয়া চারগাঁও মডেল কেজি স্কুল এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৯৯জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন কাজলীয়া চারগাঁও মডেল কেজি স্কুল এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার দুপুরে চারগাঁও মডেল কেজি স্কুল প্রাঙ্গনে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে চরিলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক খোরশেদুল হকের সভাপতিত্বে ও চারগাঁও মডেল কেজি স্কুলের

প্রধান শিক্ষীকা ইশরাত জাহানের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন টিয়ারা আয়েশা বেগম উচ্চ বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষা অনুরাগী আতিকুর রহমান শিশু। 

উক্ত অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন শিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ, ও সমাজসেবক, মোঃ শাহীন সরকার। 

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ বসু সরদার , মোঃ আব্দুল হক, সৈয়দ সরদার,নবীনগর শাখার পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক মোঃ বাচ্চু মিয়া,নবীনগর থানা প্রেসক্লাবের  সহ-সভাপতি মোঃ হেদায়েত উল্লাহ,  মোঃ বিল্লাল হোসেন, প্রধান শিক্ষক মোঃ ঈশা খান, হাজী মোঃ আবদুল্লা , মোঃ আসাদুজ্জামান , আব্দুল হাই মোল্লা ।

অনুষ্ঠান শেষে সকল আমন্ত্রিত অতিথিরা ছাত্র ছাত্রীদের মাঝে পুরস্কার তুলে দেন।



আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




সিরাজগঞ্জে ১০ মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনা বৃদ্ধি মহড়া

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:"দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো, এই পতিপাদ্যকে সামনে রেখে   আগামী ১০ মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের  ছাএ - ছাএীদেরকে নিয়ে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার ( ৬ মার্চ ২০২৪) সকালে পৌর শহরের কালেক্টরেট স্কুল এন্ড কলেজে জেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সিরাজগঞ্জের আয়োজনে  ১০ মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪  উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনা বৃদ্ধি মহড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা  মো.আকতারুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অগ্নিকান্ড বিষয়ক সচেতনা বৃদ্ধি মহড়া  এর শুভ উদ্বোধন ঘোষণা করেন অতিরিক্ত জেলা   প্রশাসক ( সার্বিক) গনপতিরায়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি  অতিরিক্ত জেলা প্রশাসক গনপতিরায় তিনি তার বক্তব্য বলেন, 
জলবায়ু পরিবর্তনজনিত কারণ ছাড়াও ভৌগোলিক অবস্থানগত কারণে আমাদের নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হয়। প্রাকৃতিক দুর্যোগে মানুষের কোনো হাত নেই। কিন্তু আমরা যদি পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে পারি তাহলে এসব দুর্যোগ মোকাবিলা করে টিকে থাকা আমাদের জন্য অনেক সহজ হবে। তাই ভূমিকম্প ও অগ্নিকা- ছাড়াও যে কোনো দুর্যোগ মোকাবিলায় আমাদের পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে।সাধারণ মানুষের মধ্যে দুর্যোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার জন্যই  সিরাজগঞ্জ সদর ও বিভিন্ন উপজেলা পর্যায়ে  শিক্ষা প্রতিষ্ঠানে এধরনের মহড়া অনুষ্ঠিত হচ্ছে,  তাই  দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি গ্রহণ করা গেলে জান-মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এক সময়ে বাংলাদেশে দুর্যোগে ব্যাপক প্রাণহানি ও ক্ষতি হলেও বর্তমানে তেমনটি আর হচ্ছেনা।

অনুষ্ঠানে সভাপতি জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা  মো. আকতারুজ্জামান তিনি বলেন, সাধারণ মানুষের মধ্যে দুর্যোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার জন্যই  আগামী ১০ মার্চ এই দিবসটি পালন করা হবে। এরই অংশ হিসেবে দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি গ্রহণ করা গেলে জান-মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এক সময়ে বাংলাদেশে দুর্যোগে ব্যাপক প্রাণহানি ও ক্ষতি হলেও বর্তমানে তেমনটি আর হচ্ছেনা। এছাড়া সরকারের দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধির বিষযটি লক্ষে প্রতিটি অগ্নিদুর্ঘটনা ও ভূমিকম্প সংঘটিত হলে কী ধরনের পরিস্থিতি তৈরি হয় এবং তা ম্যানেজ করার জন্য কী ধরনের পূর্বপ্রস্তুতি থাকা প্রয়োজন এবং তাৎক্ষণিক কী ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

মহড়ায় দেখানো হয় আগুনে ও ভবনধসে আটকে পড়ে আহত ব্যক্তিদের উদ্ধার করে আনার দৃশ্য। এতে ফায়ার সার্ভিস টিম  নিখুঁত অভিনয়ে অতিথি ও ছাত্র-ছাত্রীদের   সবার মনোযোগ কাড়ে। মঞ্চের সামনে স্থাপিত ফাস্টএইড বক্সে এসব উদ্ধারকৃত ব্যক্তিদের এনে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গুরুতরদের অ্যাম্বুলেন্সে করে পাঠানো হয় বিভিন্ন হাসপাতালে এ দৃশ্য ধারণ করা হয়। 

এসময়ে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,  সিরাজগঞ্জ  ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ- সহকারী পরিচালক আবদুল মন্নান, বিএফএম, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সিরাজগঞ্জের  স্টেশন অফিসার মো. আতাউর রহমান, সিরাজগঞ্জ সদর উপজেলা প্রকল্পবাস্তবায়ন  কর্মকর্তা মোহাম্মদ সাইদুল হক, প্রমুখ, এসময়ে প্রিন্ট ও  ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪