Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নিয়ন্ত্রণে এনেছি অর্থপাচার : গভর্নর

প্রকাশিত:রবিবার ১৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ২৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার বলেছেন, ‘আমাদের প্রথম টার্গেট ছিল সংকটকালীন আমদানি কমিয়ে আনা। এটা যেন রপ্তানি ও রেমিট্যান্সের সমান হয়। টার্গেট পূরণে সরকার ও কেন্দ্রীয় ব্যাংক নানা পদক্ষেপ নিয়েছিল। আমরা ওভার ইনভয়েসিং ও আন্ডার ইনভয়েসিং হয়েছে কি না সেটা দেখেছি। এ কাজগুলোতে স্বচ্ছতা আনা হয়েছে। এসব ক্ষেত্রে অর্থপাচারও আমরা নিয়ন্ত্রণে এনেছি।’

আজ রোববার বিকেলে বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে নতুন মুদ্রানীতি ‘মনিটারি পলিসি স্টেটমেন্ট (এমপিএস)’ প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গভর্নর হিসেবে আব্দুর রউফ তালুকদার দায়িত্ব নেওয়ার পর এটাই তার প্রথম মুদ্রানীতি ঘোষণা। এবারের মুদ্রানীতিকে ‘সতর্কমূলক’ বলছে বাংলাদেশ ব্যাংক।

অনুষ্ঠানে গভর্নর বলেন, ‘পণ্য আমদানির ক্ষেত্রে আন্ডার ইনভয়েসিংয়ের এলসি খোলায় পণ্যের যে দাম ছিল তার চার ভাগের এক ভাগে এলসি খুলেছেন গ্রাহকরা। এটি ট্যাক্স ফাঁকি দেওয়ার জন্য করা হয়েছে। বাকি তিন ভাগ অর্থও কোনো না কোনো জায়গা থেকে পরিশোধ করা হয়েছে। এসব বিষয় বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষণে ওঠে এসেছে। এগুলো অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে, আরও কমে আসবে।

তিনি বলেন, ‘আমাদের নানা উদ্যোগের ফলে আমদানি কমে এসেছে। আমদানির তুলনায় রপ্তানি ও রেমিট্যান্স বেশি হয়েছে। এতে ডলারের ওপর যে চাপ পড়েছিল তা ও কমে এসেছে। আমদানি এলসি খোলা কমানোর প্রভাব আসন্ন রমজানের প্রয়োজনীয় পণ্য আমদানিতে পড়বে না। ব্যাংকগুলোকে সে অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে।

কয়েকটা ব্যাংকে তারল্য সহায়তা বিষয়ে এক প্রশ্নের জবাবে গভর্নর আব্দুর রউফ তালুকদার বলেন, ‘সাম্প্রতিক সময়ে বেসরকারি ইসলামী ব্যাংকসহ অন্য ব্যাংকগুলোকে তারল্য সহায়তা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বিশ্বের যেকোনো ব্যাংক সমস্যায় পড়লে রাষ্ট্রের কেন্দ্রীয় ব্যাংক সহায়তা করে, আমরাও করেছি। আমাদের দেশে কোনো ব্যাংক সমস্যায় পড়লে আমরা সাপোর্ট করি।

তিনি বলেন, ‘ইসলামী ব্যাংকে শেয়ারহোল্ডারের চেয়ে সাধারণ মানুষের বেশি টাকা রয়েছে। ব্যাংকটি সমস্যায় পড়লে সাধারণ মানুষের ক্ষতি হতো। মানুষের ক্ষতির কথা বিবেচনায় এনেই সাপোর্ট দেওয়া হয়েছে। বেসরকারি এ ব্যাংকে ১ লাখ ৫১ হাজার কোটি টাকা আমানত রয়েছে, অ্যাকাউন্ট রয়েছে ১ কোটি ৯ লাখ। দেশের ইতিহাসে কোনো ব্যাংক এখনো বন্ধ হয়নি। ব্যাংক সমস্যায় পড়লে সরকার ও বাংলাদেশ ব্যাংক সাপোর্ট দিয়েছে।

কোনো প্রভাবশালী গোষ্ঠীর চাপে আছেন কি না- এমন প্রশ্নের জবাবে গর্ভনর বলেন, ‘আমি অনেক চাপের মধ্যে কাজ করে এসেছি। আমার কিংবা কেন্দ্রীয় ব্যাংকের ওপর কোনো ধরনের চাপ নেই। এখন বিশেষ কারও নিয়ন্ত্রণও নেই। ব্যক্তি যেই হোক, আমরা তাকে গ্রাহক হিসেবে দেখি। ভালো মানের গ্রাহক হলে আমরা তাকে ঋণ দিই। যেন সে আরও বড় হতে পারে, উন্নয়নে অবদান রাখতে পারে। ভালো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে আমরা উঠিয়ে আনতে সহযোগিতা করি, কিন্তু ভালো না হলে ঋণ দেওয়া হয় না। বাংলাদেশ ব্যাংক সবাইকে গ্রাহক হিসেবে দেখে। সুতরাং কোনো ধরনের চাপে কাজ করি না, কোনো চাপ নেই বাংলাদেশ ব্যাংকের।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, কাজী ছাইদুর রহমান, আবু ফরাহ মো. নাছের, এ কে এম সাজেদুর রহমান খান, বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বস, প্রধান অর্থনীতিবিদ ড. হাবিবুর রহমান, নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হকসহ গবেষণা বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


আরও খবর



সরাইলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

রুবেল মিয়াঃব্রাহ্মণবাড়িয়ার সরাইলের অরুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে  বার্ষিক মেধা, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানে শুরুতে কোরআন থেকে  তেলওয়াত করেন স্কুলের শিক্ষার্থী রাফি আল হাসান। এ সময় অরুয়াইল ইউনিয়ন বাসীর পক্ষ থেকে এমপি মঈনউদ্দীন মঈন কে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

এ উপলক্ষ্যে শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার অরুয়াইল ইউনিয়নের অরুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও  আলোচনা সভার  আয়োজন করা হয়।

স্কুল কমিটির সভাপতি মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল- আশুগঞ্জ) আসন থেকে সদ্য নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব মঈনউদ্দীন মঈন,এতে স্বাগত বক্তব্য দেন উক্ত স্কুলের প্রধান শিক্ষক শেখ সাদী।  

এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য ও যুবলীগ নেতা  পায়েল হোসেন মৃধা, কেন্দ্রীয় যুবলীগ সদস্য মো. নাজিম উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ, অরুয়াইল আবদুস সাত্তার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল হোসেন, অরুয়াইল ইউপির চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া, অরুয়াইল ইউনিয়ন আ'লীগের সভাপতি হাজি আবু তালেব, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শরিফ উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. আমিন খান, যুগ্ম- আহ্বায়ক মো. হোসেন মিয়া, মো. বাবুল মিয়া,  সাদ্দাম হোসেন, অরুয়াইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী কাপ্তান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক শ্রীমন্ত চক্রবর্তী। 

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, স্কুল কমিটির সদস্যরা, স্থানীয় এলকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেনি পেশার মানুষ, শিক্ষকগণ ও শিক্ষার্থীরা। সভা শেষে, বিজয়ী ও মেধাবী  শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি এমপি মঈনউদ্দীন মঈন।

-খবর প্রতিদিন/ সি.ব 


আরও খবর



সিদ্ধিরগঞ্জে ভাসুরের বটির কুপে কব্জি হারালেন সাবিনা, গ্রেফতার-২

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৩৩জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার:(০৯’ফেব্রুয়ারি ২৪’ইং শুক্রবার):নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ভাই বোনদের সংঘর্ষে ৩’জন গুরুতর আহত, গ্রেফতার-২। ভাসুর মানিক মিয়ার ধারালো বটির কুপে সাবিনা নামে এক নারীর হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গ্যাস ও জমিসংক্রান্ত বিরোধের জের ধরে গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে থানার মধ্য সানারপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটস্থল পরিদর্শন করে। কব্জি বিচ্ছিন্ন সাবিনাকে দ্রুত উদ্ধার করে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, পরে পুঙ্গ হাসপতালে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় সেখানে ভর্তি না করায় পরে মোহাম্মদপুর লাল মাটিয়া সিটি হাসতালে নিয়ে ভর্তি করা হয়েছে বলে পারিবারিক সূত্র জানায়। আহতরা হলেন, ওমর মিয়ার স্ত্রী সাবিনা, চাঁদনী ও তার বোন ইতি। গ্রেফতারকৃত আসামিরা হলেন, মানিক মিয়া(৪০) ও তার ছোট ভাই সুমন মিয়ার স্ত্রী ফাতেমা(৩২)।

জানা যায়, নাসিক ৩নং ওয়ার্ড মধ্যসানারপাড় এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে মানিক মিয়া, সুমন মিয়া, ওমর মিয়া, জুবায়ের মিয়া, সুজন মিয়া, বোন চাঁদনী, সুনিয়া ও ইতির মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে দীর্ঘদিন ধরে। পৈতৃক বাড়ি থেকে ৩’ভাই ও ৩’বোনকে বঞ্চিত করে ভোগদখল করতে চায় মানিক ও সুমন। এনিয়েই মূলত বিরোধ শুরু। তবে ভাইদের মধ্যে বিরোধ চরম রূপ নেয় অবিবাহিত বোন ইতিকে নিয়ে। কেউ তার ভরণ পোষনের দায়িত্ব নিতে চায়না। তবে সৌদি প্রবাসী জুবায়ের মিয়ার দেওয়া অর্থ ও টিউশনি করে ভরণ পোশন ও পড়াশোনা চালিয়ে যাচ্ছেন ইতি। ইতিকে নিয়েই সংঘর্ষের সূত্রপাত।

ইতির কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বড় ভাই মানিক মিয়া ও সুমন মিয়া আমাকে কোনভাবেই সহ্য করতে পারেনা। চলার কিছু খরচ দেয় সৌদি প্রবাসী ভাই জুবায়ের। মাঝে মাঝে ভাই ওমর মিয়া খোঁজ খবর নেয়। তবে তার অর্থিক অবস্থা ভালনা। গতকাল শুক্রবার দুপুরে গ্যাসের চুলায় সাবিনা ভাবী আমার জন্য খাবার রান্না করতে গেলে বড় ভাবী ফাতেমা গালাগালি শুরু করেন। তখন আমি ও বোন চাঁদনী প্রতিবাদ করলে বড় ভাই মানিক, সুমন ও ভাবী ফাতেমা আমাদের দুই বোনকে মারধর শুরু করেন। এক পর্যায় মানিক ভাই ধরালো বটি দিয়ে আমাকে লক্ষ করে কুপ দেয়। তখন সাবিনা ভাবী কুপ প্রতিহত করতে গিয়ে তার বাম হাতের কব্জি পর্যন্ত কেটে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক হুমায়ূন কবির(২) বলেন, তাদের ভাই বোনদের মধ্যে আগে থেকেই জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। তার জের ধরে গ্যাসের চুলা জ্বালানোকে কেন্দ্র করে মারামারি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দু’জনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।


আরও খবর



সরাইল থানা পুলিশকে ভালো কাজের পুরষ্কার প্রদান করলো "পুবের আলো মাল্টিমিডিয়া"

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ২২৩জন দেখেছেন

Image

মো.রুবেল মিয়াঃ- সরাইল থানার পুলিশের ৬৬ জন সদস্য কে ভালো কাজের পুরষ্কার প্রদান করেছেন পুবের আলো মাল্টিমিডিয়া। অনলাইন গণমাধ্যম পুবের আলো মাল্টিমিডিয়া প্রতিষ্ঠানটি সরাইল উপজেলা থেকে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। 

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (৮ ই ফেব্রুয়ারি) রাত ৯ টায় সরাইল থানা কমপ্লেক্সে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে, থানা পুলিশ সদস্যদের হাতে পুরষ্কার তুলে দেন পুবের আলো মাল্টিমিডিয়া পরিবারের সদস্যরা। 


এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) মো  রকিবুল হাসান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরাইল থানার অফিসার ইনচার্জ মো এমরানুল ইসলাম, সরাইল থানার ওসি তদন্ত আসম আতিকুর রহমান, এডভোকেট আশরাফ উদ্দিন মন্তু, মানবিক সরাইলের  চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু শামীম মোহাম্মদ পিয়ার পলাশ। 


 উক্ত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন  "পুবের আলো  মাল্টিমিডিয়া" এর চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আল আমীন শাহীন। 


এছাড়াও সরাইল থানার সকল পুলিশ সদস্য, পুবের আলো মাল্টিমিডিয়া পরিবার সহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

সরাইল থানা পুলিশের সদস্যরা দেশীয় অস্ত্র উদ্ধার ও দাঙ্গা প্রতিরোধে প্রশংসনীয় ভূমিকা রাখায় এ পুরষ্কার প্রদান করা হয়েছে জানা গেছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কালিয়াকৈরে ইটভাটায় অভিযান, জরিমানায় ক্ষুব্দ মালিকরা

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৭৭জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে একই এলাকায় রোববার দুপুরে পাশাপাশি তিনটি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন। কিন্তু আংশিক সাইট ওয়াল ভাঙ্গলেও চিমনী না ভাঙ্গায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। অপর দিকে একই অপরাধে বৈষম্যের জরিমানায় ক্ষুব্দ ইটভাটার মালিকরা। এলাকাবাসী, ইটভাটা কর্তৃপক্ষ ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, চলতি বছর কালিয়াকৈর উপজেলায় ৪৩টি ইটভাটার মধ্যে চালু আছে ২৭টি। এসব ইটভাটা তিন ফসলি জমি, নদীর তীরসহ লোকালয়ে অবস্থিত। এর মধ্যে উপজেলার দরবাড়িয়া এলাকায় রোববার দুপুরে পাশাপাশি তিনটি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অনিন্দ্য গুহ, কালিয়াকৈর থানার এসআই আফজাল হোসেনসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান চালিয়ে ওই তিন অবৈধ ইটভাটার সাইট ওয়ালের আংশিক ভেঙ্গে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়। কিন্তু চিমনী না ভাঙ্গার কারণে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। তারা বলছেন, কয়েক দিন পরই বৃদ্ধাঙ্গুল দেখিয়ে এসব ইটভাটা আবার চালু হবে। ওই অবৈধ ইটভাটার মধ্যে জে.আর.বি ইটভাটাকে ৪ লক্ষ টাকা, এস.বি স্টারকে ৪ লক্ষ টাকা এবং ন্যাশনাল ব্রিকসকে ২ লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ইটভাটার মালিকদের অভিযোগ, পাশাপাশি ইটভাটা, অপরাধও একই ধরণের। অথচ অদৃশ্য কারণে এক ইটভাটাকে ২ লক্ষ টাকা কম জরিমানা করা হয়। একই অপরাধে বৈষম্যের জরিমানায় ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগী অপর দুই ইটভাটার মালিক।

এস.বি স্টার ইটভাটার মালিক নাছির উদ্দিন বলেন, একই অপরাধে আমাকে ৪ লক্ষ টাকা জরিমানা করলেও অদৃশ্য কারণে পাশের ইটভাটা ন্যাশনাল ব্রিকসকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।এটাকে কি সঠিক বিচার বলে?

অপর জে.আর.বি ইটভাটার মালিক সৈয়দ সোহেল রানা বলেন, আমার ইটভাটার ৪টি দেয়াল ভাঙ্গা হলেও একই অপরাধে ন্যাশনাল ব্রিকসের ২টি ছোট দেয়াল ভাঙ্গা হয়। অজ্ঞাত কারণে ওই ভাটাকে জরিমানাও করা হয়েছে। এটা কেমন বিচার? কম জরিমানা করার বিষয়ে জানতে চাইলে ন্যাশনাল ব্রিকসের মালিক নুরুল ইসলাম জানান, আমাকে প্রশাসন ডেকে ছিল। আমি মেয়াদ উত্তীর্ণের কাগজপত্র দেখানোর কারণে আমাকে কম জরিমানা করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট ও উপজেলা নিবাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী জানান, কাগজপত্র না থাকার কারণে তিনটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চালিয়ে ওই তিনটি ইটভাটা বন্ধ করে দিয়েছি। এছাড়া তিনটি ইটভাটাকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

চিমনী কেন ভাঙ্গা হয়নি জানতে চাইলে তিনি বলেন, চিমনীটা ভেঙ্গে দিতে পারলাম না, সেটা বিষয় না। যেটা ভেঙ্গে দিয়েছি, সেটা ছাড়া ইটভাটা চালাতে পারবে না। এই চিমনী ভাঙ্গতে গেলে সময় সাপেক্ষ ব্যাপার। পরবর্তীতে এসব ইটভাটা পরিচালনা করলে আমরা আরো কঠোর আইগত ব্যবস্থা গ্রহণ করবো। তবে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



মাগুরার নব নির্বাচিত সংসদ সদস্য সাকিব আল হাসান ও বিরেন শিকদারকে সংবর্ধনা

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image
মাগুরা স্টাফ রিপোর্টার:মাগুরা ১ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান মাগুরা ২ আসনের সংসদ সদস্য এড,  বিরেন শিকদারকে সংবর্না দেয়া হয়েছে। বুধবার সকালে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডুর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে সংসদ সদস্যদ্বয়কে ফুল দিয়ে অভিনন্দন জানান হয়। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুন্সী রেজাউল হক,  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু, এনামুল হক হীরক, যুগ্ম সম্পাদক পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, রানা আমীর ওসমান, পৌর আওয়ামী লীগের সভাপতি বাকি ইমাম,  মমাগুরা ববারের সাধারণ সম্পাদক এড, রাসেদ মামুদ শাহীন, জেলা  যুবলীগের আহবায়ক ফজলুর রহমানসসহ নেতা কর্মীরা স্ব স্ব দলের পক্ষ থেকে   পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে ব্যাপক সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

আরও খবর