Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নির্বাচনকে খেলায় পরিণত করেছে আওয়ামী লীগ: নজরুল ইসলাম

প্রকাশিত:শনিবার ১১ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ২৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নির্বাচনকে খেলায় পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। আজ শনিবার দুপুরে কক্সবাজারে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।   

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি একটি গনতান্ত্রিক দল। নির্বাচনের মাধ্যমেই জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চায়। গনতান্ত্রিক দল হিসেবে বিএনপি নির্বাচন ছাড়া অন্য কিছুতে বিশ্বাস করে না। কিন্তু আওয়ামী লীগ রাজনীতি ও নির্বাচনকে খেলায় পরিণত করেছে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা আরও বলেন, রাজনীতিকে যারা খেলার বিষয় মনে করেন, তারা আল্লাহর ওয়াস্তে রাজনীতি থেকে অবসর নেন। আর বিএনপি যেদিন কর্মসূচি দেয়, সেদিন আওয়ামী লীগের শান্তি সমাবেশ না করারও অনুরোধ করেন তিনি।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে কক্সবাজার জেলা বিএনপি কেন্দ্রীয় ঘোষিত এই কর্মসূচি পালন করেছে। আজ বেলা ১১টায় থেকে সাড়ে ১২টা পর্যন্ত জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী। এ সময় উপজেলা বিএনপিসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



পানছড়িতে পুনাকের উদ্যােগে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৯৪জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:"প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়- সম্পদ" এমন বিশ্ব গড়ি, প্রতিবন্ধীদের প্রতিভা বিকশিত করি" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি "পুনাক "এর উদ্যােগে জেলার পানছড়ির পিছিয়ে পড়া  প্রতিবন্ধীদের অভিভাবকদের মাঝে সচেতনতা সৃষ্টি ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি)সকালের দিকে পানছড়ি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের আয়োজনে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্টানে জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মো: শাহজাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ  কার্যক্রম উদ্বোধন করেন খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক এর সভাপতি ও জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

এসময় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো: জসীম উদ্দিন, মাটিরাঙ্গা  সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার  মোহাম্মদ আবু জাফর সালেহ,পানছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহমেদ হাছান, পানছড়ি থানার অফিসার ইনচার্জ মো: শফিউল আজম, উপজলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, উপজেলা সমাজ সেবা অফিসার শামছুল আলম উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথি,র বক্তব্যে, খাগড়াছড়ি  জেলা পুলিশ সুপার ও খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের  সভানেত্রী মুক্তা ধর পিপিএম (বার) বলেন,প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের যথাযথ পরিচর্যা করলে তারা সম্পদে পরিনত হবে। প্রতিবন্ধীদের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি বদলানোসহ তাদের মৌলিক অধিকার আদায়ে অভিভাবকসহ সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে শেষে প্রধান অতিথি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে সাইবার বুলিং, বাল্য বিবাহ ও ইভটিজিং সচেতনতামুলখ কর্মশালায় অংশ নেন।

আরও খবর



কদমতলীতে এক ছাত্রের রহস্যজনক মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

শফিক আহমেদ চৌধুরীঃরাজধানীর কদমতলীর দনিয়া এলাকায় নাজমুল সাকিব নিলয় (১৬) নামে এক স্কুল ছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে। নিলয় এস এস সি পরীক্ষার্থী ছিল। কুমিল্লার দাউদকান্দি থানার জিংলাতলী গ্রামের মোবারক হোসেনের ছেলে। সে পরিবারের সঙ্গে ৬৪৫/এ নম্বর দনিয়া সরাই মসজিদ রোড এলাকায় ভাড়া বাড়িতে থাকত।

শুক্রবার   রাত সাড়ে দশটায় অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালে নিয়ে আসলে  দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিলয়ের মা নাজনীন আক্তার জানান, ‘আমার ছেলে এ বছরের এসএসসি পরীক্ষার্থী ছিল। একে উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ফেব্রুয়ারির ১৫ তারিখে তার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল।’ঘটনার বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন,  বিকেলের দিকে বন্ধুদের সঙ্গে নিলয় বাইরে বেড়াতে যায়। সন্ধ্যার দিকে তার বন্ধুরা তাকে মুমূর্ষ অবস্থায় বাসায় দিয়ে যায় এবং বলে নিলয় নাকি ছাদ থেকে পড়ে গেছে।

কিন্তু ছাদ থেকে পড়ে যাওয়ার কোনো চিহ্নই তার মাথায় বা পায়ে দেখা যায়নি। শুধু হাতের কব্জিতে খামচির চিহ্ন, পিঠে আঘাতের চিহ্ন এবং ঘাড় মটকানো দেখা গেছে। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক জানায় আমার ছেলে আর বেঁচে নেই। এই ঘটনা কীভাবে হলো তা আমরা পরিবারের কেউ জানি না।’কান্না বিজড়িত কন্ঠে মা নাজনীন আক্তার বলেন, ‘তার ওই বন্ধুরা তাকে বাসার গেটে দিয়েই আমাদেরকে জানিয়ে চলে যায়।’ তার বন্ধুরাই জানে কি ভাবে নিলয় মারা গেছে।

তাদেরকে জিজ্ঞাসাবাদ করলেই ঘটনার সব কিছু পাওয়া যাবে।ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে স্কুল ছাত্র নিলয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের  মর্গে রাখা হয়েছে। তিনি আরও জানান, নিহত স্কুল ছাত্র নিলয়ের সঙ্গে শুধু তার মা এবং খালা এসেছিল হাসপাতালে। কোনো বন্ধুবান্ধব আসেনি।

সে ছাদ থেকে পড়েছে না মারধরের শিকার হয়ে মারা গেছেন তা সঠিক ভাবে জানা যায়নি। তার পরিবার বলেছে, বিষয়টির রহস্যজনক। তারা নিজেরাও কেউ জানে না কীভাবে ঘটনাটি ঘটেছে। মৃতের মা বলেন, ‘বন্ধুরা তাকে মুমূর্ষু অবস্থায় বাসায় দিয়ে গেছে। তাদের নাম ও পরিচয় আমি জানি না। তবে দেখলে চিনতে পারব।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

তিন পদে লোক নিচ্ছে হুয়াওয়ে বাংলাদেশ

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




খাগড়াছড়িতে সাইবার নিরাপত্তা ও ইভটিজিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:সচেতন রই-সাইবার স্মার্ট হই” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে সাইবার নিরাপত্তা ও ইভটিজিং বিষয়ক  সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে  খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সাইবার নিরাপত্তা কর্মশালায় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন’র সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

উন্মুক্ত আলোচনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের স্কুলের আসা-যাওয়ার সময় বিভিন্ন ধরনের সমস্যাগুলো তুলে ধরেন এবং বিভিন্ন ধরনের প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি’র বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন,স্কুলে আসা-যাওয়ার সময় কোন অটোচালক কিংবা বখাটে ছেলেরা শিক্ষার্থীদের ছবি তোলা,খারাপ অঙ্গভঙ্গিসহ নানান ভাবে হেনস্থা করার চেষ্টাকারীদের চিহ্নিত করে রাখা এবং জরুরি নাম্বার ৯৯৯ এ কল দেয়া। শিক্ষার্থীদের কোন ধরনের ইভটিজিং সহ বিভিন্ন হেনস্থার চেষ্টা করা হয়,তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। অপরাধী যত বড় হোকনা কেন কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানিয়ে তিনি আরো বলেন, শহরের বিভিন্ন ধরনের নির্জন রাস্তা ববং ঝুঁকিপূর্ণ স্থানে পৌর সভা’র কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সিসি ক্যামেরা স্থাপন করার আশ্বাস দেন তিনি।

এ সময় পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার  অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাহমুদা বেগম,  অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. তফিকুল আলম, খাগড়াছড়ি বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রানু চাকমা সদর থানার অফিসার্স ইনচার্জ তানভীর হাসান, খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক চম্পানন চাকমাসহ শিক্ষক, শিক্ষার্থী,সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর



ফুলবাড়ীর শিবনগরে বয়স্ক-বিধবা ভাতার তালিকাতে লটারি

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড এর নামের তালিকা করতে স্বচ্ছতার লক্ষ্যে লটারি অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় শিবনগর ইউনিয়ন পরিষদে বিধবা ও বয়স্ক ভাতার জন্য আবেদনকারীদের সামনে উন্মুক্ত লটারি করেন শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামেদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন পরিষদের প্যানেল চেয়ারম্যান দিলীপ চন্দ্র রায়,মহিলা সদস্য মঞ্জুয়ারা বিউটি,সদস্য নুরুল ইসলাম নুরু সহ সকল সদস্যবৃন্দ ও পরিষদের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ। তথ্য নিয়ে জানা যায়, ২০২৪ সালের বয়স্ক ভাতার কার্ড শিবনগর ইউনিয়ন বরাদ্দ পেয়েছে ২৫ টি কিন্তু আবেদন করেছেন প্রায় ৪০০ জন। বিধবা ভাতার কার্ড বরাদ্দ পেয়েছে ৩১টি।আবেদন পড়েছে প্রায় ৩০০টি। সেজন্য নামের তালিকা প্রদানে স্বচ্ছতার লক্ষ্যে সবার সামনে উন্মুক্ত লটারি করা হয়।

এ বিষয়ে শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামেদুল ইসলাম জানান,আমরা যা বরাদ্দ পেয়েছি তার চেয়ে অনেক গুণ বেশি আবেদন জমা পড়েছে। সে কারণে আমরা সকলে মিলে আলোচনা করে লটারির মাধ্যমে কার্ডের নামের তালিকা ফাইনাল করতে লটারির সিদ্ধান্ত নিয়েছি। যাতে করে কোন রকম অসচ্ছতা না থাকে। বিষয়টি নিয়ে কথা হয় ৭নং ওয়ার্ডের সদস্য নুরুল ইসলাম নুরুর সঙ্গে। তিনি জানান, চেয়ারম্যানের এই সিদ্ধান্ত অত্যন্ত সুন্দর হয়েছে।আমরা সকল সদস্যরা মিলে স্বচ্ছ ভাবে কার্ডের নাম গুলো ফাইনাল করতে চাই। এখানে যেন কোন রকম অসচ্ছতা না থাকে সেজন্যই এই লটারি অনুষ্ঠিত হয়েছে।এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামান জানান, এটি একটি স্বচ্ছ প্রক্রিয়া। আমাদের বরাদ্দ কম। কিন্তু আবেদন অনেক বেশি। সেজন্য লটারির মাধ্যমে দেওয়াটা সঠিক সিদ্ধান্ত হয়েছে।

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মীর মোঃ আল কামাহ তমাল জানান, যেহেতু সরকারের বরাদ্দ সীমিত, আবেদন অনেক বেশি, সেজন্য আমি মনে করছি লটারির প্রক্রিয়াটি অত্যন্ত সুন্দর এবং সঠিক সিদ্ধান্ত হয়েছে। এখানে অস্বচ্ছতার কোন সুযোগ নেই। যারা বাদ পড়েছেন পরবর্তী বরাদ্দতে তাদের দেওয়ার চেষ্টা করা হবে। এখন নতুন করে আর কোন সুযোগ নেই।


আরও খবর



টাঙ্গাইলের মধুপুরে মাদক সহ ১জন গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪৯জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃটাঙ্গাইলের মধুপুর পৌরশহরের ৪.৫.৬নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর  এর আপন ভাই হেলালকে হেরোইন সহ গ্রেফতার করেছে টাংগাইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি চৌকস আভিযানিক টিম।

পৌর শহরের টেকিপাড়া এলাকার নিজ বাড়ি হতে  হেলাল(৪০) কে হেরোইন সহ গ্রেফতার করা হয়।  বিভিন্ন সুত্রে জানা যায়, হেলাল দীর্ঘ দিন যাবৎ নিজে এবং তার বাহিনী দিয়ে মাদকদ্রব্য বিক্রি করে আসছে। এ বিষয়ে এলাকার লোকজন জানান, আমরা ভয়ে মুখ খুলতে পারিনা হেলাল এলাকায় নিজে এবং তার লোকজন দিয়ে স্কুল কলেজ পড়ুয়া ছাত্রদের কাছে মাদক বিক্রি করে এলাকার যুব সমাজকে ধংস করে আসছে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর সিরাজুল আলম জানান, এই অভিযান অব্যাহত থাকবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর