Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

নির্বাচনের ব্যালট জেলায় জেলায় কখন যাবে, জানাল ইসি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৮০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার ছাপানো হবে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়ার পর। আর নির্বাচনের তিন থেকে চারদিন আগে জেলায় জেলায় ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) আগারগাঁওয়ে কমিশন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব মো. জাহাংগীর আলম এসব তথ্য জানান।

এর আগে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান জানিয়েছিলেন, দুর্গম ও দ্বীপাঞ্চল ছাড়া যেসব জায়গায় যোগাযোগ ব্যবস্থা ভালো সেখানে ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। অন্যদিকে সংসদ নির্বাচনে ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানোর চিন্তা করা হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। কাগজের ব্যালটের নির্বাচনে যাতে কোনো রকম অপব্যবহার না হয়, সেজন্য ইসি এই কৌশল অবলম্বন করতে পারে বলে জানান তিনি।

এ বিষয়ে প্রশ্ন করা হলে ইসি সচিব বলেন, ভোটের মাঠে ব্যালট পেপার কখন যাবে এই বিষয়টি নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

তফসিল ঘোষণার পর থেকে নিয়োগ বদলি ও রাজনৈতিক চাপ অনুভব করছেন কিনা, এ প্রশ্নের জবাবে জাহাংগীর আলম বলেন, আরপিওতে সুস্পষ্ট বলা আছে নির্বাচনকালীন সরকারের কোন কোন বিষয়গুলো পূর্ব অনুমোদন করতে হবে। সেখানে বলা আছে জেলা প্রশাসক, ডিএমপি কমিশনার ও তাদের অধস্তন কর্মকর্তাদের বদলির ক্ষেত্রে ইসির পূর্ব অনুমোদন গ্রহণ করতে হবে।


আরও খবর



উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপকে কেন্দ্র করে উপকূলীয় এলাকায়। তবে দেশের অভ্যন্তরীণ নৌরুটগুলোতে চলাচল করা লঞ্চ ও অন্যান্য নৌযানের ব্যাপারে এখনও এমন কোনও নির্দেশনা দেওয়া হয়নি।

শনিবার (২৫ মে) বিকেলে সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মো. জয়নাল আবেদীন।

তিনি বলেছেন, বঙ্গোপসাগরে যে গভীর নিম্নচাপটি সৃষ্টি হয়েছে সেটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেজন্য আমরা ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা নিয়েছি। সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সেজন্য উপকূলীয় এলাকায় সব ধরনের লঞ্চ এবং নৌযান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে নদীবন্দরগুলোতে চলাচল করা লঞ্চের জন্য এমন কোনও নির্দেশনা দেওয়া হয়নি। সেটি সময় সাপেক্ষ ব্যাপার। পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

একইসঙ্গে বিআইডব্লিউটিএর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে সাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ এবং সম্ভাব্য ঘূর্ণিঝড়ের সম্ভাবনাকে কেন্দ্র করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের ভবনের ৬ষ্ঠ তলায় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমে সংস্থাটির কর্মকর্তা-কর্মচারী উপস্থিত থেকে আবহাওয়া অফিস, কর্তৃপক্ষের সকল নদীবন্দরে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ, বন্দরের ফোকাল পয়েন্ট কর্মকর্তা, নদীবন্দরের বিভিন্ন বিভাগের নিয়ন্ত্রণ কর্মকর্তা এবং ড্রেজার বেইজের নিয়ন্ত্রণ কর্মকর্তা সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ রাখবেন।

নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করার জন্য টেলিফোন নম্বর +৮৮০২২২৩৩৫২৩০৬ ও মোবাইল নম্বর ০১৯৫৮৬৫৮২১৩ ব্যবহারের অনুরোধ করা হয়েছে।


আরও খবর



বিয়ে করলেন নাদিয়া, প্রকাশ করেছেন বিয়ের ছবি

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:বিয়ে করলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া। সামাজিক মাধ্যমে নিজেই এই খুশির খবর জানিয়েছেন তিনি। প্রকাশ করেছেন ছবি।

জানা গেছে, ২১ জুন পারিবারিকভাবে বিয়ে করেছেন নাদিয়া। পাত্রের নাম সালমান আরাফাত। প্রকাশিত ছবিতে বর-কনে দুজনকেই সাদা পোশাকে দেখা দেখা গেছে। ক্যাপশনে লিখেছেনআলহামদুলিল্লাহ। এরপরই রিলেশানশিপ স্ট্যাটাস পরিবর্তন করেন তিনি।

সালমান আরাফাতও শোবিজের মানুষ। কে হবে মাসুদ রানা প্রতিযোগিতায় সেরা ১৫ প্রতিযোগির মধ্যে ছিলেন তিনি। বেশকিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে দেখা গেছে তাকে। এ ছাড়া নাটকেও অভিনয় করছেন।

প্রায় এক যুগ ধরে শোবিজের পথচলা নাদিয়ার। ২০০৮ সালে মডেলিং দিয়ে শুরু করেন ক্যারিয়ার। প্রথম দিকে টিভিসি করে পরিচিতি পান। এরপর ধীরে ধীরে নাটকের পর্দায় নিজের অবস্থান তৈরি করে নেন।


আরও খবর



সৈয়দপুর উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৪৮জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুর উপজেলা প্রেসক্লাবের ২ বছর মেয়াদের একটি কমিটি গঠন করা হয়েছে। ৭ জুন শুক্রবার রাত আনুমানিক সারে ৯ টায় সৈয়দপুর আধুনিক প্লাজা মার্কেটের তৃতীয় তলায় রেডচিলি চাইনিজ রেষ্টুরেন্টে ১১ সদস্য বিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়।

দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি মোঃ জহুরুল ইসলাম খোকনকে সভাপতি ও দৈনিক ঘোষনা পত্রিকার তাজুল ইসলাম তাজুকে সাধারন সম্পাদক করে মোট ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। 

কমিটির অন্য কর্মকর্তারা হলেন,স্হানীয় সাপ্তাহিক চিকলী পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল্লাহ আলম মামুন কে সিনিয়র সহসভাপতি, দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার বিশেষ প্রতিনিধি তৈয়ুবুর রহমান তামিম কে সহসভাপতি, দৈনিক আমার বার্তার সৈয়দপুর প্রতিনিধি আকাশদৌলা আকাশকে যুগ্ন সাধারন সম্পাদক, মানবাধিকার প্রতিদিন পত্রিকার ষ্টাফ রিপোর্টার ফিরোজ আহমেদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।  দৈনিক সংবাদ প্রতিদিনের সৈয়দপুর প্রতিনিধি নাজমুল হুদাকে প্রচার সম্পাদক, মোঃ মারুফ হোসেন লিয়ন কে প্রচার প্রচারনা সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক ও তৌফিক রেজা, আজম কামাল ও জাবেদ ইকবাল কে কার্যকরী সদস্য নির্বাচিত করা হয়। 

আরও খবর



দুমকিতে মাল্টা কাওসারের প্রধান সহযোগী মাদক সম্রাট শফিক আটক

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৭জন দেখেছেন

Image

রাসেল হোসেন নিরব পটুয়াখালী) প্রতিনিধি:পটুয়াখালীর দুমকিতে কাপ পিরিচ মার্কার প্রার্থী মাল্টা কাওসারের প্রধান সহযোগী ও নির্বাচনে একনিষ্ঠ কর্মী মাদক সম্রাট শফিক খানকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার  রাতে উপজেলার গ্রামীণ ব্যাংক সড়কের মাল্টা কাওসারের নির্বাচনী কার্যালয় থেকে শফিকুল ইসলাম খাঁনকে আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়,  বিগত দিনে শফিক খানের নামে একাধিক মাদক মামলা রয়েছে।  

এছাড়াও বেশ কিছুদিন আগে  তার মাদক সেবনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরায় বিষয়টি ভাইরাল হলে সাধারণ মানুষের মাঝে নিন্দা ও প্রচন্ড ক্ষোভের জন্ম হয়। একজন প্রার্থীর প্রধান সহযোগীর এমন কর্মকান্ডে সাধারণ মানুষ বিশেষ করে অভিভাবকদের মাঝে ভয় ও উৎকন্ঠা ছড়িয়ে পরে।

একাধিক সূত্র জানায়, শুধু  সেবন না তার বিরুদ্ধে মাদক বিক্রিরও অভিযোগ আছে।

দুমকি থানা (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ওসি মোঃ সফির উর রহমান বলেন, শফিকুল ইসলামের বিরুদ্ধে জি আর ৫৭/২০ মাদক মামলার ওরেন্ট থাকায় তাকে আটক করা হয়েছে। 

বুধবার সকালে তাকে পটুয়াখালী কোর্টে সোপর্দ করা হয়েছে।


আরও খবর



সংসদে ৫৩তম বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ২০২৪-২৫ অর্থ-বছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উত্থাপন শুরু করেছেন। বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৩টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বাজেট অধিবেশন শুরু হয়। পরে বিকেল সোয়া ৩টায় অর্থমন্ত্রী বাজেট উত্থাপন শুরু করেন। এবারের বাজেটের আকার ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা।

বাংলাদেশের ইতিহাসে এটি ৫৩তম বাজেট, আওয়ামী লীগ সরকারের টানা চতুর্থ মেয়াদের প্রথম বাজেট এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পক্ষে ২১তম বাজেট।

রেওয়াজ অনুযায়ী এদিন অর্থমন্ত্রী ব্রিফকেস নিয়ে সংসদে প্রবেশ করেন। প্রতিবারের ন্যায় এবারও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অর্থমন্ত্রীকে ব্রিফকেস সরবরাহ করা হয়েছে। আবুল হাসান মাহমুদ আলী বাজেট ডকুমেন্টস নিয়ে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন।

এর আগে দুপুরে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপনের জন্য অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল সাড়ে ১০টার দিকে ২০২৪-২৫ অর্থ-বছরের জন্য প্রস্তাবিত বাজেট উত্থাপন করতে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের সরকারি বাসভবন থেকে রওনা দেন অর্থমন্ত্রী। পরে পৌনে ১১টায় সংসদে পৌঁছান তিনি।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এবারের বাজেটের আকার হতে যাচ্ছে ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা। নতুন অর্থবছরে সরকার ব্যয় বাড়াতে চায় আগের বছরের (২০২৩-২৪) চেয়ে প্রায় ৩৬ হাজার কোটি টাকা। ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের আকার ছিল ৭ লাখ ৬১ হাজার কোটি টাকা।


আরও খবর