Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নবীনগরের বিদ্যালয়ের পরিত্যাক্ত ভবনে অগ্নিকান্ড

প্রকাশিত:মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৮৬জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়ন চরিলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যাক্ত ভবনে মঙ্গলবার সকালে এই অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে । স্থানীয় বাসীন্দারা বলেন, সকাল সাড়ে আটর দিকে দেখি স্কুলের পরিত্যাক্ত পুরাতন ভবনের ভিতরে আগুন দেখা যাচ্ছে। কয়েক মিনিট এর মধ্যে আগুন টি বড় আকাড়ে ধারণ করে। পরে মসজিদের মাইক দিয়ে ঘোষনা করা হয়, 

ঘোষণার পর এলাকাবাসী এসে দেখে ,পুরাতন ভবনের বারেন্দায় হুলার আটি ছিল, সেগুলো সরিয়ে দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আগুন নিভানোর চেষ্টা করে ,প্রায় এক ঘন্টা চেষ্টা করার পর আগুন নিভাতে সক্ষম হয়।এই প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তানিয়া আক্তার বলেন, আমরা স্কুলে আসার পূর্বে সকালে বিদ্যালয়ের পরিত্যাক্ত ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়েছে।

গ্রামবাসীর প্রচেষ্টায় আগুন নিভানো হয়,এ ঘটনায় প্রায় ১ লাখ টাকার আসবাব পত্র পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে।অত্র প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নরুল ইসলাম মাস্টার বলেন, সকাল সাড়ে ৮ টার দিকে স্কুলের পুরাতন ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।খবর পেয়ে আমরা আগুন নিভানোর জন্য আসি। গ্রামবাসীর প্রচেষ্টায় আগুন নিভানো হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কালিয়াকৈরে নৌকা ডুবে নিখোঁজ মায়ের লাশ উদ্ধার, ছেলে নিখোঁজ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে বাবার বাড়িতে বেড়াতে এসে বিলের পানিতে নৌকা ডুবে নিখোঁজের ১৭ ঘন্টার পর  মঙ্গলবার বেলা ১১টার দিকে মায়ের লাশ উদ্ধার করেছে ডুবুরী দল। তার শিশু ছেলে এখনো নিখোঁজ রয়েছে। উপজেলার ভাউমান টালাবহ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। 

নিহত হলেন, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তক্তারচালা এলাকার সৌদি প্রবাসী হাবিবুর রহমানের স্ত্রী সাদিয়া আক্তার (২৩)। 

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, গত কয়েক বছর আগে কালিয়াকৈর ভাউমান টালাবহ এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া আক্তারের সঙ্গে পারিবারিকভাবে সৌদি প্রবাসী হাবিবুর রহমানের বিয়ে হয়। তাদের সংসার জীবনে আব্দুল্লাহ আলভী নামে এক ছেলে সন্তানের জন্ম হয়। গত ১০/১২ দিন আগে সাদিয়া তার তিন বছরের ছেলে আব্দুল্লাহকে নিয়ে বাবার বাড়ি ভাউমান টালাবহ এলাকায় বেড়াতে আসেন। গত সোমবার বিকেলে সাদিয়া ও তার দাদা ফরমান উদ্দিন, দাদী সুরভানু বেগম, ছোট বোন মরিয়ম ও ছেলে আব্দুল্লাহ আলভীসহ এক পরিবারের পাঁচজন নৌকা যোগে পাশের বগাবাড়ি বিলে বেড়াতে যান। কিন্তু বিকেল ৬টার দিকে ওই বিলের কৈডাঙ্গা কালভার্টের নিচ দিয়ে যাওয়ার সময় ¯্রােতে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় দাদা ফরমান উদ্দিন, দাদী সুরভানু বেগম ও ছোট বোন মরিয়ম কোনভাবে পাড়ে উঠে। কিন্তু ¯্রােতের পানিতে ডুবে নিখোঁজ হন নাতনি সাদিয়া ও সাদিয়ার শিশু ছেলে। পরে আশপাশের লোকজন ছুটে গিয়ে নিখোঁজ মা সাদিয়া ও ছেলে আব্দুল্লাহকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গেলেও তারা নিখোঁজ মা-ছেলেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরের দিন মঙ্গলবার সকালে গাজীপুরের টঙ্গী থেকে একদল ডুবুরী ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ মা-ছেলেকে উদ্ধারের চেষ্টা চালায়। অনেক খোঁজাখুজি করে নিখোঁজের ১৭ ঘন্টা পর বেলা ১১টার দিকে মা সাদিয়ার লাশ উদ্ধার করে ডুবুরী দল। তার লাশ উদ্ধারের পর ওই এলাকায় এক হৃদয়বিধারকের সৃষ্টি হয়। কিন্তু নিখোঁজের একদিন পেরিয়ে গেলে নিহতের ছেলে আব্দুল্লাহকে উদ্ধার করতে পারেনি ডুবুরী দল। তাকে উদ্ধারে ডুবুরী দলের সঙ্গে স্থানীয় লোকজন যারা মাছ ধরে তারাও ছোট ছোট নৌকা নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে লাশের দাফন-কাপনের জন্য শোকাহত পরিবারকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন চেয়ারম্যান।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা ইফতেখার রায়হান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, টঙ্গী থেকে ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়ে নৌকা ডুবে নিখোঁজ মায়ের লাশ উদ্ধার করেছে। এখনো নিহতের শিশু ছেলে নিখোঁজ আছে। তবে ওই নিখোঁজ শিশুকে উদ্ধারের কাজ অব্যাহত রয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ জানান, নৌকা ডুবে মায়ের মৃত্যু ও তার শিশু ছেলে নিখোঁজ। এটা একটা মর্মান্তিক দুর্ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে শোকাহত পরিবারকে লাশ দাফন-কাপনের জন্য আর্থিক সহযোগীতা করা হয়েছে।

উল্লেখ্য, এ প্রতিবেদন লেখা পর্যন্ত (মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত) নিখোঁজ ছেলে আব্দুল্লাহ আলভীর লাশ উদ্ধার হয়নি।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



সুন্দরগঞ্জে তিস্তার পানিবন্দি ১'শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮২জন দেখেছেন

Image
শামছুল হক,সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃতিস্তার পানিবন্দি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ১০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবি সংগঠন সংযোগ ফাউন্ডেশন।বুধবার (১০ জুলাই) বিকেলে উপজেলার বেলকা ইউনিয়নের বেলকা নবাবগঞ্জ, কিসামত সদর, হরিপুর ইউনিয়নের চর চরিতাবাড়ি গ্রামের পানিবন্দি ১০০ পরিবারের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

সংযোগ ফাউন্ডেশনের অর্থায়নে প্রতি পরিবারের মাঝে ৩ কেজি চাল, ২ কেজি ডাল, আধা কেজি চিড়া, ২ প্যাকেট বিস্কুট, ২ পাতা পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট খাদ্য সহায়তা করা হয়।স্থানীয় স্বেচ্ছাসেবি সংগঠন আরসিবি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবিদের সহযোগিতায় পানিবন্দি পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। 

ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সংযোগ ফাউন্ডেশনের ভলান্টিয়ার সাজ্জাদ হোসেন রিপন, হারুন অর রশিদ, আলী আহসান মুজাহিদ, রাসেল ইসলাম, আরসিবি ফাউন্ডেশনের সমন্বয়ক ডা. রফিকুল ইসলাম, উপদেস্টা ফেরদৌস সরকার, সভাপতি সরকার হোজায়ফা হাবিব, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সহ-সভাপতি নয়ন সরকার, সাংগঠনিক সম্পাদক কিফায়েত হোসেন আলিফ, কোষাধ্যক্ষ সাজ্জাদ হোসেন, দপ্তর সম্পাদক আতিকুর রহমান, প্রচার ও ডিজিটাল সম্পাদক শাহিন ইসলাম, পাঠাগার সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাইফুল ইসলাম, ইয়াসিন আলী প্রমুখ।  
এদিকে, ত্রাণ সহায়তা পেয়ে সন্তোষ প্রকাশ করেন দুর্গতরা। শারমিন নামের এক গৃহবধু জানান, ১৫ দিন থেকে পানিতে আছি। খাবারের খুব সংকট ছিল। সংযোগ ফাউন্ডেশন যে খাবার দিলো তা নিয়ে বাচ্চাদের নিয়ে খেতে পারবো কয়েকদিন।জুনায়েদ আলী নামের এক গৃহকর্তা জানান, দুই সপ্তাহ ধরে পানিবন্দি। এখন পর্যন্ত কেউ আমাদের খোঁজ নেয় নি। ছেলেরা এসে যে খাবারগুলো দিলো তাতে আমার পরিবারের অনেক উপকার হলো। যা কথায় প্রকাশ করতে পারবো না। 

এই উদ্যোগ অব্যাহত রাখার কথা জানিয়েছে সংযোগ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবি সাজ্জাদ হোসেন রিপন জানান, তিস্তায় বন্যা দূর্গত মানুষের জন্য আমরা খাদ্য সহায়তা দিলাম। তিস্তাপাড়ের বিভিন্ন স্থানে এই সহযোগিতা আমরা করছি। এটা অব্যাহত থাকবে। বানভাসি মানুষের পাশে দেশের সকল বিত্ববানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



প্রকৌশলী অপসারণের দাবীতে ঝিনাইদহে সাংবাদিক সমাজের বিক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ:ঝিনাইদহের সময় টিভির স্টাফ রিপোর্টার লোটাস রহমান সোহাগকে লাঞ্চিত, মোবাইল ও ক্যামেরার মেমোরী কার্ড ভাংচুর করার প্রতিবাদে এবং ওজোপোডিকোর নির্বাহী প্রকৌশলী রাশেদুল ইসলাম চৌধুরীর অপসারণের দাবীতে এক মানববন্ধন ঝিনাইদহ প্রেসক্লাব, ঝিনাইদহ টেলিভিশন সাংবাদিক ফোরাম, রিপোর্টার ইউনিটির আয়োজনে মঙ্গলবার সকাল ১১ ঘটিকা হতে ১২ ঘটিকা পর্যন্ত ঝিনাইদহ পোস্ট অফিস মোড়ে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি এম রায়হান, নিজাম উদ্দিন জোয়ার্দ্দার, সাইফুল মাবুদ, স্বপন বাগচী প্রমুখ। মানববন্ধন পূর্বে এক বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে।   



আরও খবর



দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ গৌরবোজ্জ্বল ইতিহাস পেরিয়ে এসেছে,বলেছেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের।সব বাধা-বিঘ্ন উপেক্ষা করেই প্রতিষ্ঠা করেছে গণ মানুষের অধিকার। দেশের যা কিছু মহৎ অর্জন, তা কেবল আওয়ামী লীগের মাধ্যমেই অর্জিত হয়েছে৷

বৃহস্পতিবার (২০ জুন) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের যৌথ সভায় তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের এ সময় দলের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জুবিলি) উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেন।

সিলেটে ভয়াবহ বন্যার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্ভোগে পড়েছেন সিলেটের সাধারণ মানুষ৷ পানিবন্দি মানুষের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ আর সিলেটের জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানানো হয়েছে দলের উচ্চপর্যায় থেকে৷

ওবায়দুল কাদের বলেন, দলের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‌র‍্যালি করবে আওয়ামী লীগ৷ দেশব্যাপী তৃণমূল পর্যায় পর্যন্ত উদযাপন করা হবে বিশেষ এ প্লাটিনাম জয়ন্তী৷ শুক্রবার (২১ জুন) দুপুর ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালি শুরু হবে, যা ৩২ নম্বরে গিয়ে শেষ হবে৷ ২২ জুন রবীন্দ্র সরোবরে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। রোববার (২৩ জুন) সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন দলীয় সভাপতি শেখ হাসিনা। এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে দলের প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশ হবে দুপুর আড়াই টায়৷ এদিনটি উপলক্ষে সারাদেশে গাছ লাগানোর জন্য ‘সবুজ ধরিত্রী’ অভিযান পরিচালনা করা হবে দলীয়ভাবে৷ সোমবার ২৪ জুন সন্ধ্যায় হাতিরঝিলে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে৷ আয়োজন আছে রোজ গার্ডেনেও৷ আবার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ২৮ জুন হবে সাইকেল র‍্যালি৷


আরও খবর



ডেমরায় ককটেল বিস্ফোরণ ফারদীন জুয়েলার্স এ ডাকাতি

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

এন.এস.অর্ণব:- আজ রাত ১১টায়  ডেমরা, কোনাপাড়া ,আল-আমিন রোড মিনা বাজার সংলগ্ন স্বর্ণ ও এটিএম বুথের সামনে ককটেল বিস্ফোরণ ঘটেছে। হতাহতের ঘটনাও ঘটেছে।

আল আমিন রোড চৌরাস্তা সংলগ্ন ফারদীন জুয়েলার্স এ ডাকাতি হয়েছে।দোকানের মালিককে গুলি করে পালানোর  সময়২/৩ জনকে কোপানো হয়।

ডাকাতি করার সময় ককটেল বিস্ফোরিত হয়। আসে-পাসের পথচারী ৫/৬ জন আহত সহ একই পরিবারের ৩ জন গুরুতর অবস্থা আশঙ্কাজনক।যারা সরাসরি গুরুতর আহত হয়েছে বোমায় বিস্ফোরনে স্থানীয় হাসপাতাল থেকে ফেরত দিয়েছে ,সবাইকে এম্বুলেন্সে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়। 


প্রত্যক্ষদর্শী ঘটনাস্থলে থেকে জানান,প্রায় দুই ঘন্টা ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। বেলকোনি থেকে শব্দ পেয়ে বের হলাম। দেখলাম কয়েকজনকে মেডিকেলে নিয়ে যাচ্ছে। অবস্থা আশঙ্কাজনক। এর ভিতরেই  দেখলাম আরেকজনকে নিয়ে আসল হাতের গোস্ত সহ নেমে গেছে আর শুধু রক্ত প্রবাহিত হচ্ছে।


ডাকাতি গ্রুপে কয়েকজন ছিল। ওরা প্রথমে ফারিন জুয়েলার্স এর ভিতরে ডুকে তান্ডব চালায়। এর ভিতরে যখন বের হয়ে ব্যাগের ভিতরে করে স্বর্নালংকার সহ অন্যান্য জিনিস পত্র ডুকাতে ছিল ঠিক তখন ই এশিয়া টেক এর সামনে যে একটা ছেলে আখের রস বিক্রি করে ঐ ছেলেটা ব্যাগ থাবা দিয়ে নেয়ার চেষ্টা করে।

সাথে সাথে ওর হাতে কোপ দেয় এবং তারপরেও ও একজনকে ধরে ফেলে। এটা টের পেয়ে বাকিরা ১৫ সেকেন্ড এর ভিতর দুই-তিনটা ককটেল ছুড়ে অনেককে আহত করে । এখন ডেমরা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত চলতেছে।তারা জানান,ঘটনার উদ্দেশ্য এবং সম্পূর্ণ ঘটনা পরিষ্কার নয়।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর