Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম
নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ঈদ পর ফের বাড়লো হিলিতে আলু,পেঁয়াজ, রসুন ও আদার দাম পানি নিষ্কাশনের মুখে নন্দন পার্কের বাঁধ, উৎসবেও জলবদ্ধতায় দুর্ভোগ বাড়তি ফি টেস্ট পরীক্ষার নামে নেওয়া যাবে না: শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির সয়াবিন তেলের দাম বাড়ল, আজ থেকেই কার্যকর ফরিদপুরে নিহতদের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা, আহতরা ৩ জামিন পেলেন ড. ইউনূস ঢাকাসহ দেশের চার বিভাগে বজ্রবৃষ্টির আভাস

নবীনগরে মায়ের স্বপ্নপূরণে হেলিকপ্টারে চড়ে বিয়ে করলেন সৌদি প্রবাসী সোহাগ মিয়া

প্রকাশিত:রবিবার ২৮ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৪৪৮জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধিঃমায়ের স্বপ্ন পূরণ করতে ও বিয়ের এই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে দুই লাখ আশি হাজার টাকা খরচ করে দুইটি হেলিকপ্টারে নিয়ে  বিয়ে করতে গেলেন সৌদি প্রবাসী সোহাগ মিয়া ।

রবিবার দুপুর ২ টায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর  উপজেলার বিদ‍্যাকুট ইউনিয়ন ভৈরবনগর গ্রামের কৃতি সন্তান মূতু সাইদ মিয়ার ছেলে বিশিষ্ট ব্যবসায়ী সৌদি প্রবাসী সোহাগ মিয়া ।

কনে একই উপজেলার কৃষ্ণনগর উইনিয়নের দৌলতপুর গ্রামের কাজী জাহের মিয়ার কন্যা নূরে জান্নাত তুন্নিকে হেলিকপ্টারে চড়িয়ে বিয়ে করতে যান বর সোহাগ।

হেলিকপ্টার দুটি কনের বাড়ির পাশের জমিতে নামেন। কনের বাড়ির পাশের জমিতে যতক্ষণ হেলিকপ্টার ছিল, ততক্ষণই চারপাশে ছিল উৎসুক জনতার ভিড়। বিয়ে শেষে সন্ধ্যার আগেই কনেকে নিয়ে হেলিকপ্টার করে বাড়ি ফিরেন বর। 

বিয়ের এই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে দুই লাখ আশি হাজার টাকা দিয়ে দুটি হেলিকপ্টার ভাড়া করেন বর-পক্ষ। এদিকে হেলিকপ্টারে চড়ে বিয়ের ঘটনাটি এলাকায় বড়-ছোট সবার মধ্যে উৎসাহ ছিল। বর সোহাগ মিয়ার বাড়ি থেকে কনের বাড়ি পর্যন্ত দূরত্ব প্রায় ৫-৬ কিলোমিটার। শখ মেটাতে হেলিকপ্টারটি একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে ভাড়া করেছেন বরপক্ষ।

গ্রামবাসীরা জানান, তাঁদের গ্রামে এই প্রথম দুটি হেলিকপ্টার চড়ে বিয়ে হয়েছে। হেলিকপ্টার দেখে গ্রামের ছেলে-মেয়েরাও অনেক খুশি। বিষয়টা ভালোই লেগেছ তাদের কাছে।

এই বিয়েতে বরযাত্রী গিয়েছেন ২৫০ জন। কনের বাড়িতে এদেরকে স্পীডবোট ও লঞ্চ কনের বাড়িতে পাঠানো হয়।

বর মোঃ সোহাগ মিয়া বলেন, আমার মায়ের স্বপ্ন ছিল হেলিকপ্টার চড়ে বিয়ে করতে যাব। আমার মায়ের স্বপ্ন পূরণ করতে দুটি হেলিকপ্টার চড়ে বিয়ে করেছি। আমার মায়ের স্বপ্ন পূরণ করতে পারায় আমি অনেক খুশি। আমাদের দাম্পত্য জীবনের জন্য সবার কাছে দোয়া কামনা করছি।

বরের মা বলেন, আমার স্বপ্ন ছিল ছেলে হেলিকপ্টার চড়ে বিয়ে করবেন। আজ আমার ছেলে হেলিকপ্টার চড়ে বিয়ে করায়, আমি খুব আনন্দিত , তাই সবার নিকট দোয়া চাচ্ছি ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



তাইওয়ানে ৭.৪ মাত্রার ভূমিকম্প,সুনামি সতর্কতা

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প হয়েছে তাইওয়ানের পূর্ব উপকূলে। ভূমিকম্পের পরই প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ তাইওয়ানে সুনামির সতর্কতা জারি করা হয়েছে। একইভাবে সুনামির সতর্কতা রয়েছে দক্ষিণ জাপানের ওকিনাওয়া দ্বীপ এবং ফিলিপিন্সেও।

তাইওয়ানের কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানায়, বুধবার স্থানীয় সময় সকাল ৭ টা ৫৮ মিনিটে তাইওয়ানের বিস্তীর্ণ অংশ কেঁপে ওঠে। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল তাইওয়ানের হুয়ালিয়েন শহরের ১৮ কিলোমিটার দক্ষিণে। ভূপৃষ্ঠের ৩৪.৮ কিলোমিটার গভীরে এর উৎপত্তি হয়েছে। খবর বিবিসি

চিনের সাংহাই থেকেও কম্পন অনুভূত হওয়ার খবর মিলেছে। তাইওয়ান, দক্ষিণ জাপান, ফিলিপিন্সের মতো জায়গায় সুনামির সতর্কতা জারি করা হয়েছে।

ভূমিকম্পের কম্পনে একাধিক বাড়ি ভেঙে পড়ার খবর মিলেছে। পূর্ব তাইওয়ানের অন্যতম পর্যটনকেন্দ্র হুয়ালিয়েনের একাধিক বাড়ির ভিত্তিপ্রস্তর নড়ে গেছে। আশঙ্কা করা হচ্ছে, ক্ষতিগ্রস্ত বাড়ির মধ্যে বেশ কয়েকজনের আটকে থাকতে পারে ।

অন্যদিকে, জাপানের আবহাওয়া দপ্তর জানিয়েছে, ১০ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে। ইতিমধ্যেই উপকূলের বাসিন্দাদের এলাকা ছাড়তে বলা হয়েছে। বিশেষ করে জাপানের ওকিনাওয়া উপকূল থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, তাইওয়ানে ২৫ বছরের মধ্যে সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প হয়েছে। এর আগে ১৯৯৯ সালের সেপ্টেম্বরে তাইওয়ানে ৭ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প আঘাত আনে। যেখানে ২ হাজার ৪০০ মানুষের মৃত্যু হয়।


আরও খবর



সরকার বিধবা ভাতা প্রাপ্তির শর্ত শিথিল করছে

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:২০২৪’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা আয়ের সীমা শিথিল করে ‘বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা,।

সোমবার (১ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিধবা ও স্বামী নিগৃহীতা নারীদের মধ্যে যাদের বছরে আয় ১৫ হাজার টাকার নিচে, তারা এই ভাতার সুযোগ পাবেন। বিদ্যমান নিয়মে ১২ হাজার টাকার নিচে হলে এই ভাতা পাওয়া যেত।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের জানান, ২০২৪-২৫ অর্থবছরে ২৫ লাখ ৭৫ হাজার বিধবা ও স্বামী পরিত‌্যাক্তাকে মাসিক ‌৫৫০ টাকা করে ভাতা দেওয়া হয়।


আরও খবর



বগুড়ার গাবতলী উপজেলা পরিষদ নির্বাচন নয় জনের মনোনয়ন দাখিল

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ২৯জন দেখেছেন

Image
বিশেষ প্রতিনিধি:বগুড়ার গাবতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ০৫ (পাঁচ) জন, ভাইস চেয়ারম্যান পদে ০৪ (চার) জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৫(পাঁচ)জন মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ৮মে/২৪ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার লক্ষে গত ১৫ এপ্রিল/২৪ মনোনয়নপত্র দাখিল করার শেষ দিন ছিল। যাঁদের মনোনয়নপত্র দাখিল হয়েছে তাঁরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং মোহাম্মাদ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ অরুন কান্তি রায় সিটন, বগুড়া জেলা পরিষদের সদস্য ও গাবতলী উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহেল বাকী পাইকার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সাহানুর ইসলাম সাকিল, সেনা বাহিনীর নন-কমিশন অফিসার (অবঃ) আতাউর রহমান রানু। ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম মুক্তা, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ, গাবতলী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব মিঠু পাইকার। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেকসেনা আকতার, সাধারণ সম্পাদক নাজমা আকতার, সাংগঠনিক সম্পাদক পাপিয়া বেগম, বগুড়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সরকারী মুজিবুর রহমান মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি শামীমা আকতার সুমি এবং মহিলা আওয়ামী লীগ নেত্রী ফেরদৌসী বেগম। উপজেলা চেয়ারম্যান পদে ০৫(পাঁচ) জন, ভাইস চেয়ারম্যান পদে ০৪(চার) জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৫(পাঁচ) জন মনোনয়নপত্র দাখিল করার বিষয়টি গাবতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীন নিশ্চিত করেছেন। তবে সারা দেশে বিএনপির পাশা পাশি জামায়াতে ইসলামী উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদ তার মনোনয়নপত্রটি প্রত্যাহার করে নেবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত বগুড়ার গাবতলী উপজেলা। গাবতলী উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে এ উপজেলায় মোট ভোটার রয়েছে ২লাখ ৮০হাজার ৯’শ ২৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৪১হাজার ৩’শ ২৩ ও মহিলা ভোটার ১লাখ ৩৯হাজার ৬’শ ৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

আরও খবর



ভোলায় ৭ গ্রামের ৫ হাজার মানুষের ঈদ উযাপন

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা বিশেষ প্রতিনিধি:সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ বুধবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে ভোলার ৭ গ্রামের অন্তত ৫ হাজার মানুষ। তারা সুরেশ্বরী দরবার শরীফ ও সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফ অনুসারী। বুধবার (১০ এপ্রিল) সকাল ৯টায় বোরহানউদ্দিন উপজেলার টবগী ০১ নং ওয়ার্ডের পঞ্চাইত বাড়ীর দরজায়, মুলাইপত্তন গ্রামের ৭ ও ৯নং ওয়ার্ডে প্রায় এক হাজার মুসুল্লি ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

এছাড়া সৌদি আরবের সাথে মিল রেখে ভোলার বোরহানউদ্দিন উপজেলার তিনটি গ্রামের ৭শ পরিবার একদিন আগেই ঈদুল ফিতর পালন করেছে। সুরেশ্বরী দরবার শরীফের খলিফা ও মুলাইপত্তন গ্রামের ৭নং ওয়ার্ডে অনুষ্ঠিত জামাতের ইমাম গোলাম মাওলা মঞ্জু জানান, দীর্ঘ পঞ্চাশ বছর ধরে আমরা সৌদি আরবের সাথে মিল রেখে রোজা ও ঈদ পালন করে আসছি। আজ তিন গ্রামে পৃথক জামাতে প্রায় ১ হাজার মুসুল্লি জামাতের সাথে নামাজ আদায় করেন।তিনি আরো বলেন, বোরহানউদ্দিন উপজেলা ছাড়াও ভোলা সদর, দৌলতখান, লালমোহন, তজুমউদ্দিন, চরফ্যাশন ও মনপুরা উপজেলার ৩ হাজার পরিবারের প্রায় ৫ হাজার মানুষ ঈদের নামাজ আদায় করেছেন।

একই ইউনিয়নের মুলাইপত্তন গ্রামের ০৯নং ওয়ার্ডের আমিন মিয়া চৌকিদার বাড়ির দরজার মসজিদে একই সময় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। সেখানে ইমামতি করেন মাও: আনোয়ার হোসেন।তিনি জানান, প্রতি বছরের ন্যায় এবারও আমরা সৌদি আরবের সাথে মিল রেখে ৩০টি রোজা পূর্ণ করে আজ ঈদ উৎযাপন করছি। টবগী ১নং ওয়ার্ডের পঞ্চাইত বাড়ীর মসজিদে হাফেজ তানজীল নামাজের ইমামতি করেন।


আরও খবর



প্রিয়তমাকে ছাড়িয়ে ইতিহাস গড়বে রাজকুমার

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:ঈদের দিন থেকেই হাউসফুল যাচ্ছে ‘রাজকুমার’। ঈদের দ্বিতীয় দিনে অসংখ্য সিনেমাপ্রেমী টিকিট না পেয়ে ফিরে গেছেন। এমন অবস্থায় বলাই যায় প্রিয়তমাকে ছাড়িয়ে ইতিহাস গড়বে রাজকুমার।’

শনিবার (১৩ এপ্রিল) সংবাদমাধ্যমকে এসব কথা বলেন প্রযোজক আরশাদ আদনান।

এর আগে শাকিবকে নিয়ে প্রিয়তমা দিয়ে বাজি ধরেছিলেন বাংলা সিনেমার হালের প্রতাপশালী প্রযোজক আদনান। প্রিয়তমার চেয়ে অনেক বেশি বাজেটে রাজকুমার নির্মাণ করেছেন তিনি।

রাজকুমারের কাছে সিনেমা হল দখলের লড়াইয়ে ধরাশায়ী হয়েছে বাকি ১০টি সিনেমা।

এ ব্যাপারে আরশাদ আদনান বলেন, আমরা কত হল পাব এসব ভেবে সিনেমা বানাইনি। আমরা আন্তর্জাতিকভাবে মুক্তির লক্ষ্যে সিনেমা নির্মাণ করেছি। শাকিব খানকে দিয়ে বিশ্ববাজার ধরতে চেয়েছি আমরা। বাংলা সিনেমা আর পিছিয়ে নেই, এটি প্রমাণ করতে চাই। দেশের মতো বিদেশেও বাণিজ্যিক সফলতা পাবে রাজকুমার। আমি শতভাগ আত্মবিশ্বাসী।

তিনি বলেন, মানুষ এখন স্মার্টফোনেই বিশ্বের উন্নত কনটেন্ট দেখতে পান। তাই অন্য যারা প্রযোজনার সঙ্গে যুক্ত সবার প্রতি আমার আহ্বান থাকবে আপনারা বড় বাজেটের সিনেমা নির্মাণ করুন। দর্শক অনেক স্মার্ট। তাদের ভালো কনটেন্ট দিয়েই হলে ফেরাতে হবে। আমরা বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিকে সবাই মিলে অনেক দূর এগিয়ে নিতে চাই।

উল্লেখ্য, ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে ‘রাজকুমার’ সিনেমা নির্মাণ করেছেন হিমেল আশরাফ। সিনেমায় শাকিবের বিপরীতে রয়েছেন মার্কিন নায়িকা কোর্টনি কফি। বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, লন্ডন, মধ্যপ্রাচ্য, কানাডা, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে সিনেমাটি। দেশের পাবনা, ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সাজেক এবং যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিনেমাটির শুটিং হয়েছে।


আরও খবর