Logo
আজঃ শনিবার ২৫ মে ২০২৪
শিরোনাম

নবীনগর বিদ‍্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৪৫৫জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ নবীনগর প্রতিনিধিঃ ব্রাক্ষণবাড়িয়া নবীনগর উপজেলার বিদ‍্যাকুট অমর বহুমুখী উচ্চ বিদ‍্যালয়ে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা ও  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে ।শনিবার দুপুরে অত্র বিদ‍্যালয় মাঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বর্ণাঢ্য আয়োজনে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও যে সকল ছাত্র-ছাত্রী ২০২২ এসএসসি পরীক্ষায় জিপি এ-৫ প্রাপ্ত ছেলেমেয়েদের মাঝে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

অত্র বিদ্যালয় থেকে যে সকল ছাত্র-ছাত্রী ২০২২ এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপি এ-৫  প্রাপ্ত ৫ জন কে ১০ হাজার  ও পরীক্ষায় উত্তীর্ণ ১১ জন কে ৫ হাজার টাকা করে মোট ১৬ জন শিক্ষার্থীকে নগদ অর্থ পুরস্কার  দিয়েছেন  বিদ‍্যাকুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক জাকারুল হক  । উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে অত্র বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আবদুল আউয়ালের সভাপতিত্বে ও

মোহাম্মদ আশরাফুল আলম ও এম সালাহ উদ্দিন বাবুর  সঞ্চালণায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক।এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন।শিবপুর সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ ডিগ্রি কলেজের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গভেষণা উপকমিটির সদস্য আরিফুল ইসলাম ভূইয়া টিপু , বিদ‍্যাকুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকারুল হক , 

সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল ইসলাম ,বিশিষ্ট সমাজ সেবক ও ইতালি প্রবাসী আলতাফ হোসেন বশির ,অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কো - অপ্ট সদস্য মোহাম্মদ কামাল উদ্দি ,অত্র বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আনোয়ার হোসেন , অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিল্লাল মিয়া চৌধুরী , সহ- অত্র এলাকার গণ‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ ।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



কুমিল্লায় বসন্তপুর এলাকায় বাস উল্টে নিহত ৫, আহত ১০

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ নবীনগর (ব্রাহ্মনবাড়িয়া) প্রতিনিধিঃ- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর এলাকায় আজ শুক্রবার ভোরে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ৫ জন নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছেন। আজ শুক্রবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বসন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহত ব্যক্তিদের নাম ও পরিচয় পাওয়া যায়নি।হাইওয়ে পুলিশের মিয়াবাজার ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন বলেন।


ঢাকা থেকে কক্সবাজারগামী রিলাক্স পরিবহনের একটি বাস আজ ভোরে চৌদ্দগ্রামের বসন্তপুর এলাকায় পৌঁছায়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারান এবং বাসটি সড়কের পাশে উল্টে যায়। এতে বাসটির পাঁচজন নিহত হন। আহত হয়েছেন অন্তত ১০ যাত্রী। আহত ব্যক্তিদের চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।এদিকে দুর্ঘটনার খবর পেয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। তাঁরা মৃতদেহ উদ্ধার এবং আহতদের হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



জামিন পেলেন কেজরিওয়াল

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ভারতের সুপ্রিম কোর্ট ১ জুন পর্যন্ত অন্তর্র্বতীকালীন জামিন দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।

শুক্রবার (১০ মে) দেশটির সর্বোচ্চ আদালতের দেওয়া এই আদেশের ফলে চলমান লোকসভা নির্বাচনে সরকার বিরোধী ইন্ডিয়া জোটের প্রচারাভিযানে অংশ নিতে পারবেন আম আদমি পার্টির (এএপি) এই প্রতিষ্ঠাতা। খবর- দ্য হিন্দুস্তান টাইমস।

একটি আবগারি দুর্নীতি মামলায় ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর হাতে গত ২১ মার্চ গ্রেপ্তার হন কেজরিওয়াল। তারপর থেকে তিনি কারাগারেই রয়েছেন এবং সেখান থেকেই মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

এদিকে ভারতে গত ১৯ এপ্রিল থেকে লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সাত দফায় এই ভোট গ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। আগামী ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

অর্থাৎ, চূড়ান্ত দফা ভোটের দিন কেজরিওয়াল কারাগারের বাইরে থাকলেও নতুন করে জামিন না পেলে ভোটের ফলাফলের দিন তাকে বন্দিই থাকতে হবে।

ভোটের ফলাফলের দিন তিনি যেন কারাগারের বাইরে থাকতে পারেন তাই তার আইনজীবী অভিষেক মনু সিংঘভি আদালতের কাছে আগামী ৫ জুন পর্যন্ত তাকে জামিন দেওয়ার আর্জি জানিয়েছিলেন। কিন্তু আদালত তাতে সায় দেননি। পরে কেজরিওয়ালকে ১ জুন পর্যন্ত জামিন দেন।

বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ আগামী ২ জুন কেজরিয়ালকে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন।


আরও খবর



নবীনগর শিবপুর ডিগ্রী কলেজের শিক্ষার মান উন্নয়নের লক্ষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

  মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:- ব্রাক্ষণবাীয়া নবীনগর উপজেলার শিবপুরে সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ডিগ্রি কলেজের  এইচ,এস,সি পরিক্ষা ২০২৪ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ভালো ফলাফল ও পরীক্ষার্থীদের গুণগত মান  সম্পন্ন  শিক্ষার লক্ষে অভিভাবক ও ছাত্র -শিক্ষকের  সমন্বয়ে শিক্ষার্থীর উপস্থিতি ও অভিভাবক শীর্ষক এক  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


গেল মঙ্গলবার দুপুরে অত্র কলেজ  অডিটরিয়ামে অত্র কলেজ এলাকার মান্যবর ব্যাক্তিগণের উপস্থিতিতে , পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  হয়েছে।

অত্র  ডিগ্রী কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য আরিফুল ইসলাম ভূইয়া টিপুর সভাপতিত্বে ও অত্র ডিগ্রি কলেজ গভর্নিং বডির সদস্য আশ্রাফ হোসেন আকছিরের সঞ্চালণায় এতে স্বাগত বক্তব্য রাখেন অত্র ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোহসীন সরকার।  প্রধান অতিথির বক্তব্য রাখেন  শিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মোঃ শাহীন সরকার ।


এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনাব ইয়াসমিন ফরিদা ভূঁইয়া,অত্র ডিগ্রী কলেজের বিদ্যোৎসাহী সদস্য বাবু সুবোধ চন্দ্র চৌধুরী , বিদ্যোৎসাহী  সদস্য সোহরাওয়ার্দীন চৌধুরী , যোবায়েরুল হক মৃধা, অভিভাবক সদস্য মাইনুদ্দিন মাস্টার , ও  মোখলেছুর রহমান,হিতুলইসী সদস্য আনোয়ার হোসেন , সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল ইসলাম ,  মোতাহার হেসেন চৌধুরী। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন হাজী  সিরাজুল ইসলাম  সরদার, সারোয়ার আহমদ ভূঁইয়া পলাশ , নবীনগর থানা প্রেসক্লাবের সহ-সভাপতি  সাংবাদিক হেদায়েতুল্লাহ, জিয়াউল হক লিটন , রকিবুল ইসলাম ম্যানেজার, হাবিবুর রহমান সহ এলাকার মান্যবর ব্যাক্তিবর্গ ।


অত্র  ডিগ্রী কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুল ইসলাম ভূইয়া টিপু তার বক্তব্যে বলেন,আপনারা আপনাদের ছেলে মেয়েদের খোঁজ খবর রাখবেন,ঠিকমত কলেজে আসছে কিনা,বাড়িতে লেখা পড়া করছে কিনা।

কলেজে  যতক্ষণ থাকে ততক্ষণ অধ্যাপকগণ দেখা শুনার দায়িত্ব থাকে। 

আর কলেজের বাহিরের সময়টা দেখার দায়িত্ব অভিভাবক হিসেবে আপনাদের। শিক্ষকদের  পাশাপাশি আপনাদের দায়িত্ব অপরিসীম।আপনার আমার সকলের সম্মেলিত প্রচেষ্টায় আগামীতে অত্র ডিগ্রী কলেজের শিক্ষার মান বৃদ্ধি পাবে বলে  আশা করি।স্বাগত বক্তা অধ্যক্ষ মোহসীন সরকার   নব প্রতিষ্ঠিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার  কেন্দ্রটি দুর্নীতি মুক্ত ও স্বচ্ছতার সঙ্গে পরিচালনার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 

সমাবেশ শেষে ডিগ্রি কলেজের মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মধ্যে ফরিদা ইয়াসমিন ভূঁইয়ার অর্থায়নে  শিক্ষা সহায়তা বৃত্তি প্রদান করেন ।

      -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গাংনীতে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ, মেহেরপুরঃদ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানালেন মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান। আজ মঙ্গলবার (১৪ মে) দুপুরে গাংনী মহিলা কলেজে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণে এ বিষয়ে সরকারের নানা দিক নির্দেশনা দেন তিনি। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মেহেরপুর পুলিশ সুপার এস এম নাজমুল হক, রির্টার্নিং কর্মকর্তা তানভির হাসান রুমান, জেলা নির্বাচন অফিসার  ওয়ালিউল্লাহ, গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা ও উপজেলা নির্বাচন অফিসার কামরুল ইসলাম। 

অনুষ্ঠানে গাংনী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের লক্ষ্যে প্রিসাইডিং অফিসার, সহকারি প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারদেরকে প্রশিক্ষণ দেওয়া হয়। দ্বিতীয় ধাপে আগামি ২১ মে গাংনী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ।


আরও খবর



ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- ব্রাহ্মণবাড়িয়া জেলার  নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য  হীরন মোল্লার  বিরুদ্ধে অনাস্থা কার্যকরের দাবি জানিয়েছেন ইউপি চেয়ারম্যান সহ  পরিষদের ১২  সদস্য,নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।


লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, হিরন মোল্লা একজন সন্ত্রাসী ও সক্রিয় চোর, ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে থানায় একাধিক চুরি -ডাকাতির মামলা রয়েছে।

ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সে বিভিন্ন সময় নির্বাচিত  চেয়ারম্যান ও সদস্যদের সাথে অসদাচরন করে আসছেন।


ঘটনার দিন বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ দুপুরে পরিষদের সভা শুরুর পর উপস্থিত চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সম্মুখে কুন্ডা ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য জাকিয়া খাতুনের সাথে বাক বিতন্ডা শুরু করে। এ সময় অন্যরা তাকে থামাতে  চাইলে, সে আরো ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে সবার সম্মুখে সংরক্ষিত  ইউপি সদস্য জাকিয়া খাতুন কে হত্যার উদ্দ্যশ্যে মারধর করে গুরুতর জখম করে।


প্রাথমিক চিকিৎসা জন্য তাকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরবর্তীতে এই ঘটনার রেশ ধরে মো. হিরন মোল্লা কুন্ডা ইউপির চেয়ারম্যান নাসির উদ্দিন ভূঁইয়া কে হত্যার হুমকি প্রদান করে পরিষদ ত্যাগ করেন।


এ ঘটনার প্রতিবাদস্বরূপ ইউপি সদস্য হিরন মোল্লা'র  বিরুদ্ধে অনাস্থা আনাসহ তার অপসারণ দাবি করে কুন্ডা ইউপি চেয়ারম্যান এডঃ মোঃ নাছির উদ্দিন ভূঁইয়া সহ সংরক্ষিত আসনের  ইউপি সদস্য মোছা. তাহেরা বেগম, মোছা. তাছলিমা বেগম,জাকিয়া খাতুন, জজ মিয়া,শাহাজাহান মিয়া,সুশান্ত দাশ,কাইযূম মিয়া,মো. জিল্লুর রহমান,নবী হোসেন,আজিজুর রহমান ভূঁইয়া ও মোঃজামাল মিয়া।


অভিযুক্ত ইউপি সদস্য হিরন মোল্লার সাথে বেশ কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও  তিনি ফোন ধরেনি।

এ বিষয়ে মোবাইল  ইউপি সদস্য এডঃ মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া'র সাথে কথা বলে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর