Logo
আজঃ Tuesday ২৪ May ২০২২
শিরোনাম

নাসিরনগরের বিভিন্ন স্থানে আবারো নতুন করে জমে উঠেছে মাদকের বাজার

প্রকাশিত:Monday ০৩ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ২৯৬জন দেখেছেন
Image
নাসিরনগরের বিভিন্ন স্থানে আবারো নতুন করে জমে উঠেছে মাদকের বাজার


মোঃআব্দুল হান্নানঃ

 ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগরের বিভিন্ন গ্রামে আবারাে নতুন করে খোলতে শুরু করেছে মাদকের বাজার।খোঁজ নিয়ে জানা গেছে এ সমস্ত মাদকের মধ্যে রয়েছে বাংলা মদ,গাঁজা,ইয়াবা,ফেনসিডিল,উইসকি সহ ইন্ডিয়ান নামী দামী ব্র্যান্ডের আরো অনেকনাম না জানা মাদক।


আর এ সমস্ত মরণ নেশা মাদকের কবলে পড়ে ধবংস হতে চলেছে এলাকার যুব সমাজ।যুব সমাজে নেমে এসেছে নৈতিক অবক্ষয়।অনেক মাদক সেবীরা মাদকের টাকা সংগ্রহ করতে না পেরে লিপ্ত হতে চলেছে চুরি,ডাকাতির মত বিভিন্ন অপরাধ মুলক কাজে।

এতে করে বাড়তে শুরু করেছে নানা অপরাধ প্রবনতা।মাদকের টাকার জন্য অনেকেই আবার মা বাবার সাথে করছে অমানবিক ব্যবহার।কেহ কেহ আবার মা বাবাকে করছে শারীরীক ও মানষিক ভাবে লাঞ্চিত।লোক লজ্জার ভয়ে অনেক মা বাবাই নীরবে সহ্য করে যাচ্ছে মাদকসেবী সন্তানেন এমন অমানবিক অত্যাচার নির্যাতন।


নাসিরনগরের উল্লেখ যোগ্য যে সমস্ত ইউনিয়নে মাদকের মাদকের সবচেয়ে বেশী ছড়াছড়ি রয়েছে সে গুলোর মধ্যে  নাসিরনগর সদর,হরিপুর,গুনিয়াউ,ফান্দাউক,ধরমন্ডল,গোকর্ণ,কুন্ডা,ভলাকুট,গোয়াল নগর ও চাতলপাড়।খোঁজ নিয়ে জানা গেছে এক ইউনিয়ন পরিষদের  কুখ্যাত মাদক ব্যবসায়ী ও নব নির্বাচিত ইউপি সদস্যকে নাসিরনগর সদরের এক মাদক ব্যবসায়ী মহিলা ও চট্রগ্রামের এক মাদক ব্যবসায়ী পুরুষ প্রতিনিয়ত প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মরণনেশা ইয়াবার চালান সরবরাহ করে যাচ্ছে।মাদক ব্যবসায়ীরা ভয়ংকর বলে কেউ তাদের বিরোদ্ধে মুখ খোলে কথা বলার সাহস পাচ্ছে না।


ভুক্তভোগীরা এলাকার তালিকা ভুক্ত মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাড় করাতে পুলিশ প্রশাসনের প্রতি জোরদাবী জানিয়েছে।মাদক নিয়ন্ত্রনে থানা পুলিশের কি ভুমিকা রয়েছে জানতে চাইলে,নাসিরনগর থানার পুলিশ পরিদর্ক তদন্ত এস,এস আতিক বলেন জনগণের সাথে মিশে সহজে খোজ খবর নেয়ার উদ্দেশ্যেই বিট পুলিশিংয়ের ব্যবস্থা করা হয়েছে।মাদক নিয়ন্ত্রনে পুলিশ সব সময় তৎপর রয়েছে বলেও জানান এ কর্মকর্তা।



আরও খবর



আবদুল গাফ্ফার চৌধুরী আর নেই

আবদুল গাফ্ফার চৌধুরী আর নেই

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Monday ২৩ May ২০২২ | ৬০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৯ মে) স্থানীয় সময় আনুমানিক সকাল ৭টায় যুক্তরাজ্যের লন্ডনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।


গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ।


আবদুল গাফফার চৌধুরী স্বাধীনতা যুদ্ধে মুজিবনগর সরকারের মাধ্যমে নিবন্ধিত স্বাধীন বাংলার প্রথম পত্রিকা ‘সাপ্তাহিক জয় বাংলা’র প্রতিষ্ঠাতা নির্বাহী সম্পাদক ছিলেন। তিনি ভাষা আন্দোলনের স্মরণীয় গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’র রচয়িতা।


আবদুল গাফ্‌ফার চৌধুরীর জন্ম ১৯৩৪ সালের ১২ ডিসেম্বর বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া গ্রামে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি যুক্তরাজ্যের লন্ডনের মিডলসেক্সে এজোয়ার এলাবার মেথুইন রোডের ৫৬ নম্বর বাড়িতে বসবাস করতেন।


ছাত্রজীবনে লেখালেখিতে হাতেখড়ি হয়েছিল তার। ১৯৪৯ সালে মোহাম্মদ নাসিরউদ্দীন সম্পাদিত মাসিক সওগাত পত্রিকায় তার গল্প প্রকাশিত হয়। ১৯৫২ সালে সাময়িকপত্রে প্রকাশিত হয় প্রথম উপন্যাস ‘চন্দ্রদ্বীপের উপাখ্যান’।


আবদুল গাফ্ফার চৌধুরীর সাংবাদিকতায় হাতেখড়িও ছাত্রজীবনে। ঢাকা কলেজের ছাত্র থাকাকালে যোগ দেন দৈনিক ইনসাফ পত্রিকায়। ১৯৫১ সালে যোগ দেন খায়রুল কবীর সম্পাদিত দৈনিক সংবাদের বার্তা বিভাগে। ১৯৫৬ সালে যোগ দেন তফাজ্জল হোসেন মানিক মিয়া সম্পাদিত দৈনিক ইত্তেফাকে।



১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে আবদুল গাফ্ফার চৌধুরী কলমযোদ্ধার ভূমিকায় অবতীর্ণ হন। জয় বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে মডারেটরের ভূমিকাও পালন করেন। স্বাধীনতার পর ঢাকা থেকে প্রকাশিত দৈনিক জনপদের প্রধান সম্পাদক ছিলেন আবদুল গাফ্ফার চৌধুরী।


তিনি ১৯৭৪ সালের অক্টোবর মাসে লন্ডনে পাড়ি জমান। ১৯৭৬ সালে আবদুল গাফ্ফার চৌধুরী সেখানে ‘বাংলার ডাক’ নামে একটি সাপ্তাহিক পত্রিকায় সম্পাদক হিসেবে কাজ করেন। ‘সাপ্তাহিক জাগরণ’ পত্রিকায়ও কিছুদিন কাজ করেন। পরে তিনি ‘নতুন দিন’ ও ‘পূর্বদেশ’ পত্রিকা বের করেন। প্রবাসে থাকলেও গাফ্ফার চৌধুরী আমৃত্যু বাংলাদেশের প্রধান প্রধান সংবাদ মাধ্যমে নিয়মিত লিখে গেছেন। এছাড়া ভার্চুয়ালি যুক্ত ছিলেন নানা সভা-সেমিনারে।


গাফ্ফার চৌধুরী ইউনেস্কো পুরস্কার, বাংলা একাডেমি পদক, একুশে পদক, শেরেবাংলা পদক, বঙ্গবন্ধু পদকসহ অসংখ্য পদক ও সম্মাননা পেয়েছেন।


আরও খবর



সড়ক দুর্ঘটনায় পাঠাও চালকের মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত:Thursday ১২ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

রাজধানী ঢাকার কারওয়ানবাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় হাফিজুর রহমান (২৬) নামে এক পাঠাও চালকের মৃত্যু হয়েছে। বুধবার (১১ মে) রাতে ওই এলাকার সোনারগাঁও ক্রসিংয়ের সামনে ঘটনাটি ঘটে।


বৃহস্পতিবার (১২ মে) এ তথ্য নিশ্চিত করে পুলিশ জানিয়েছে, নিহতের মরদেহ শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে। কোন গাড়ির সঙ্গে পাঠাও চালকের মোটরসাইকেলের সংঘর্ষ হয়, তা নিশ্চিত হওয়া যায়নি।


নিহতের গ্রামের বাড়ি বাগেরহাটের মোল্লার হাট উপজেলায়।


তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) সালেকীন মিত্তাল তৌফিক জানান, বুধবার রাতের দিকে দুর্ঘটনাটি ঘটে।



পাঠাও চালক হফিজুর কারওয়ানবাজারের সোনারগাঁও মোড়ের ব্র্যাক-এশিয়ার সামনে দিয়ে মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় কোনো একটি বাহন সেটিকে ধাক্কা দেয়। এতে চাপা পড়েন হাফিজুর


তার সঙ্গে থাকা আরোহীও গুরুতর আহত হন। তার পা ভেঙে গেছে। ঘাতক বাহনটিকে চিহ্নিত করা যায়নি।


আরও খবর



যাত্রাবাড়ীতে মৃত্যুর আগে ঘাতক প্রেমিকের পুরুষাঙ্গ কেটে নিল তরুণী

প্রকাশিত:Thursday ০৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৪৩৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক।।

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন কোনাপাড়া আরা বাড়িতে বন্ধুর বাড়িতে বেড়াতে এনে মুসকান বেগমকে (৩০) ছুরিকাঘাতে হত্যা করেছে তার প্রেমিক। মৃত্যুর আগে প্রেমিকের পুরুষাঙ্গ কেটে ফেলেছে ওই নারী।


বৃহস্পতিবার (৫মে) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। ঘাতক জাহাঙ্গীর কে দুপুরে আহত অবস্থায় আটক করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


ঘটনার বিবরণে জানা গেছে যাত্রাবাড়ী থানা ধীন কোনাপাড়া আরাবারি বাগিচা রোড এর সারওয়ার জাহান এর সপ্তম তলার ভাড়াটিয়া মামুনের বাসায় তার বন্ধু জাহাঙ্গীর মুসকান কে স্ত্রী পরিচয় বেড়াতে নিয়ে আসেন।


তারা ওই ফ্ল্যাটের একটি কক্ষে স্বামী-স্ত্রী পরিচয়ে দিনভর এক সাথে থাকেন। তাদের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে নিহত মুসকান চাকু দিয়ে ওই তরুণের পুরুষাঙ্গ কেটে ফেলে। এবং ওই চাকু দিয়েই জাহাঙ্গীর উপর্যুপরি ছুরিকাঘাতে মুসকান কে হত্যা করে।


পরে বন্ধু মামুন বাইরে থেকে ফ্ল্যাটে তালা মেরে পুলিশকে খবর দেন। খবর পেয়ে  যাত্রাবাড়ী থানার পুলিশ এসে আহত তরুণ কে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।এবং নিহত তরুনীর মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পোস্টমর্টেম এর জন্য নিয়ে যান



ঘাতক জাহাঙ্গীর নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার বাজুর বাগ গ্রামের রফিক উদ্দিনের ছেলে বলে প্রাথমিকভাবে জানা গেছে।


এ ঘটনায় আইনি পদক্ষেপ নিতে যাত্রাবাড়ী থানায় মামলার প্রক্রিয়া চলছে।


আরও খবর



সুন্দরবন সফরে ডেনমার্কের রাজকুমারী

প্রকাশিত:Monday ২৫ April ২০২২ | হালনাগাদ:Monday ২৩ May ২০২২ | ১২৬জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন বাংলাদেশ সফরের অংশ হিসেবে সাতক্ষীরার শ্যামনগরে আসবেন। ঘুরে দেখবেন সুন্দরবনও। তাই রাজকুমারীর নিরাপত্তায় ২৬ ও ২৭ এপ্রিল পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে বন বিভাগ।


বন বিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম বিষয়টি সংবাদ কর্মীদের নিশ্চিত করেছেন।


 নুরুল আলম বলেন, বুধবার (২৭ এপ্রিল) রাজকুমারী ম্যারি এলিজাবেথ সাতক্ষীরার শ্যামনগরে আসবেন। সফরসূচির অংশ হিসেবে সুন্দরবন ভ্রমণ ও বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। তার সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ২৬ ও ২৭ এপ্রিল সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে ভ্রমণের সব ধরনের পাস বন্ধ রাখা হয়েছে। ২৮ এপ্রিল থেকে সুন্দরবন ভ্রমণের অনুমতি দেওয়া হবে।


সাতক্ষীরা তথ্য অফিসের সফরসূচি থেকে জানা গেছে, রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টার দিকে শ্যামনগরের টাইগার পয়েন্টে একটি হেলিকপ্টারযোগে অবতরণ করবেন। সেখান থেকে গাড়িতে মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকায় জলবায়ু সহনশীল কৃষিজমি দেখবেন। সুন্দরবন উপকূলের ‘আকাশ লীনা ইকো ট্যুরিজম’ ইকোপার্ক পরিদর্শন করবেন।


জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকায় সাইক্লোন শেল্টার ও বেড়িবাঁধ পরিদর্শন, বাঁধের পাশে বসবাসকারী দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলবেন। দুপুরে বুড়িগোয়ালীনি ইউনিয়নের বরসা রিসোর্টে অবস্থান করবেন। সেখানে সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া সুন্দরবন ঘুরে দেখবেন।


আরও খবর



নাসিরনগরে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ২৫ April ২০২২ | হালনাগাদ:Monday ২৩ May ২০২২ | ১৪৩জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নান: নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া)

জেলার নাসিনরগরে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক এলকার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ৩য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন উপলক্ষে সকাল সাড়ে ১১ ঘটিকার সময় নাসিরনগর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের লোকজনের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মেহেদী হাসান খান শাওনের সভাপত্তিত্বে উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বিএম ফরহাদ হোসেন সংগ্রাম (এমপি)। বিশেষ অতিতি হিসেবে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী সৈয়দ মোঃ জাকির হোসেন, অফিসার ইনর্চাজ মোঃ হাবিবুল্লা সরকার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দলীয় নেত্রীবৃন্দ ও স্থানীয় সাংবাদিকরা।


জানাগেছে ২৬ এপ্রিল ২০২২ তারিখে নাসিরনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৫০ জন ভূমি ও গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ৩য় পর্যায়ে সারাদেশের ন্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাসিরনগরেও জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। সভায় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বিএম ফরহাদ হোসেন সংগ্রাম (এমপি)। এ সময় তিনি বলেন আওয়ামীলীগ সরকারের আমলে নাসিরনগর উপজেলায় যে উন্নয়ন হয়েছে অন্য কোন সরকার তা করতে পারেনি। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন বাংলাদেশে কোন লোক গৃহহীন ও ভূমিহীন থাকবে না।


তাই নাসিরনগরেও এর ব্যতিক্রম হবে না। কারো জানামতে কোন ভূমিহীন বা গৃহহীন থাকলে সঠিক তথ্য প্রমান সহ মাননীয় সংসদ সদস্য এবং উপজেলা প্রশাসনকে অবগত করতে সকলে প্রতি আহব্বান জানান এমপি। পরে উপজেলার ভূমি ও গৃহহীন “ক” শ্রেণী পরিবারের শত ভাগ পূর্ন বাসন সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। 



আরও খবর