Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪২৯জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নানঃ-নাসিরনগর,(ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা


ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে পুকুর পাড়ের মালিকানার অংশ নিয়ে দুই পক্ষের বিরোধের জেরে  মারপিটের ঘটনা ঘটেছে ।ঘটনায় মহিলাসহ অন্তত  ৪ জন আহত হয়েছে। আহতদের ৫০ শয্যা বিশিষ্ট নাসিরনগর উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে  ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতে উপজেলার পূর্বভাগ ইউনিয়নের কোয়রপুর পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।স্থানীয়রা জানায় গ্রামের মঙ্গলানন্দের  ছেলে শ্যামলাল সরকার গং রা একটি পুকুর পাড়ের জায়গার  মালিকানা দাবি করে ।


এতে প্রতিপক্ষ  গ্রামের নিবারন সরকার  দখল না দিলে গত ২৩ জুন ২০২২রোজ বৃহস্পতিবার সকাল ৭ ঘটিকার   সময় প্রথম দফায়  সংঘর্ষ বাধে।সংঘর্ষে ২জন আহত হয়।পরে বিষয়টি  গ্রামের সালিশ সরদার সাহেবগণকে জানাইলে তারা স্থানীয়ভাবে সালীশের মাধ্যমে সমাধান করার আশ্বাস দিয়ে আহতদের নাসিরনগর হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসে।


পরবর্তীতে ২৪ জুন ২০২২ রোজ শুক্রবার রাত অনুমান ১ ঘটিকার সময় দ্বিতীয় দফায়আবারো শ্যামলাল সরকার গংরা সংঘবদ্ধ হয়ে  প্রতিপক্ষের উপর দেশীয় অস্ত্র নিয়ে  হামলা চালায়। 


এ সময় নিবারন সরকার ,তার স্ত্রী হেলন সরকার,নিবারন সরকারের  ছেলে অরুন সরকার(২৫), রুমা সরকার ও অমৃত সরকারের ছেলে ইন্দ্রজিত সরকার (২১)আহত হয়। আহতদের নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মাঝে দু জনের  অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। 


 আহত  অরুন সরকার জানায়  আমরা গ্রামের সর্দার মাতব্বরের মাধ্যমে বিষয়টিরর নিষ্পত্তি চেয়েছিলাম, কিন্তু শ্যামল সরকার গংরা সেটা  না মেনে শক্তি প্রয়োগ করে আমাদের উপর হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে টাকা পয়সা সহ বিভিন্ন জিনিসপত্র লুটপাট করেছে। তারা জোর করে আমাদের পুকুরের অংশের মাটি কেটে নিয়ে যাওয়ার সময় বাঁধা দিতে যাওয়ায় আমার ও আমার পরিবারের  উপর ক্ষিপ্ত হয়ে পূর্ব পরিকল্পিত ভাবে দুই দফা হামলা করেছে।আমরা নিরিহ তাই শ্যামলাল  তার লোকজন নিয়ে আমাদের উপর হামলা করে মারপিট করেছে।


জানতে চাইলে নাসিরনগর থানার ওসি মো: হাবিবুল্লাহ সরকার বলেন,মারপিটের খবর পেয়ে সাথে সাথে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল।তিনি আরো বলেন এ ঘটনায় কোন পক্ষ এখনো থানায় কোন অভিযোগ  করেননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।পরে জানা গেছে ওই ঘটনায় সুজন সরকার  বাদী হয়ে  ৬ জনকে আসামী করে নাসিরনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।


আরও খবর



ইউসিবি-সওজের সমঝোতা স্মারক সই

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের (এন-৮ এক্সপ্রেসওয়ে) ক্যাশ কালেকশন ও ডিপোজিট সার্ভিসেস বিষয়ক সমঝোতা স্মারক সই করা হয়েছে।

ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ কাদরী এবং সওজ এর ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউসিবি উপ-ব্যবস্থাপনা পরিচালক এ টি এম তাহমিদুজ্জামান এফসিএস, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শফিকুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. সেকান্দার-ই-আজম, সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ড মোহাম্মদ নাজমুল হক, নির্বাহী প্রকৌশলী ডি.এ.কে.এম. নাহিন রেজাসহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তারা।


আরও খবর



জাবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাতে জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক নূহু আলম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ডি’ ইউনিটে মোট ৬৭ হাজার ৭৪৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে মোট পাস করেছে ৪০ হাজার ৮৩ জন। যাদের মধ্যে ছেলে ২০ হাজার ৩৭৮ জন এবং মেয়ে ১৯ হাজার ৭০৫ জন পাস করেছে। মোট পাসের হার ৫৯.১৬ শতাংশ। ছেলের মধ্যে সর্বোচ্চ মার্কস ৬৫ এবং মেয়েদের মধ্যে ৬৭.২।

পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইটে ভর্তিপরীক্ষার ফলাফল দেখবে পারবে।


আরও খবর



ভোলায় হরতালে বিএনপির বিক্ষোভ

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের মৃত্যুর ঘটনায় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছেন দলটির নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল থেকে জেলা শহরের মহাজনপট্টির বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে এ বিক্ষোভ সমাবেশ করছেন তারা।

এছাড়াও সকাল ১০টার দিকে হরতালের সমর্থনে বিএনপির একটি বিক্ষোভ মিছিল শহরের সদর রোড প্রদক্ষিণ করে। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির সোপান জানান, বিএনপির ডাকা হরতাল চলছে। ভোলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা হরতালের সমর্থনে মিছিল করছেন।

তিনি আরো জানান, দুপুর সাড়ে ১২টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে হরতাল ও বিএনপির বিভিন্ন কর্মসূচি নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

Bhola-(2)

এদিকে মহাজনপট্টি এলাকায় দোকান পাট-বন্ধ থাকলেও সদর রোডে খোলা রয়েছে দোকান-পাট। চলছে যানবাহনও। সকাল থেকেই ভোলা-চরফ্যাশন রুটের সব বাস চলাচল করছে।

ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ফরহাদ সরদার জানান, বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও পুলিশের টহল রয়েছে।

৩১ জুলাই বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির সামবেশে পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় আহত জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর প্রতিবাদে বৃহস্পতিবার ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জেলা বিএনপি।


আরও খবর



যবিপ্রবিতে গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিলেন অদম্য তামান্না

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) অনুষ্ঠিত গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন দুই হাত ও এক পা বিহীন বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থী তামান্না আক্তার নুরা। শনিবার (৩০ জুলাই) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ‘এ’ ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দেন তিনি।

এদিন গুচ্ছভুক্ত অন্য বিশ্ববিদ্যালয়ের মতো যবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষার প্রথম দিনে ‘এ’ ইউনিটে যবিপ্রবিতে আসন পড়ে ৩ হাজার ৮৬১ জন শিক্ষার্থীর। এর মধ্যে যবিপ্রবিতে ৯৬ শতাংশের বেশি শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে পরীক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন।

যশোরের ঝিকরগাছার বাঁকড়া এলাকার দুই হাত ও এক পা বিহীন বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থী তামান্না যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে ভর্তি পরীক্ষায় অংশ নেন। তিনিসহ আরও দুজন বিশেষ চাহিদাসম্পন্ন ভর্তি পরীক্ষার্থীর জন্য বিশেষ ব্যবস্থা করা হয়।

এর আগে এক পায়ে লিখে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে এলাকায় সাড়া ফেলেন তামান্না। তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা তামান্নাকে ফোন করে খোঁজ-খবর নেন

যবিপ্রবিতে গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিলেন তামান্না

জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হয়, শনিবার ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিটে মানবিক ও ২০ আগস্ট ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের বিষয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, সারাদেশ থেকে আমরা খবর পেয়েছি, গুচ্ছ পদ্ধতির পরীক্ষাটি অত্যন্ত সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। যবিপ্রবি কেন্দ্রে দুজন বিশেষ চাহিদাসম্পন্ন এবং একজন গুরুতর অসুস্থ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। আমরা তাদের প্রয়োজনীয় সুবিধা নিশ্চিত করেছি।

যবিপ্রবিতে গুচ্ছভর্তি পরীক্ষায় অংশ নিলেন তামান্না

তিনি বলেন, শিক্ষার্থীদের দুর্দশা লাঘবে গুচ্ছ পরীক্ষা পদ্ধতি একটি সফল পদ্ধতি হিসেবে প্রমাণিত হয়েছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি যবিপ্রবির সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

যবিপ্রবির জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার আহ্বায়ক কমিটি থেকে জানানো হয়, যবিপ্রবির তিনটি ভবনে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে একটি ভবনে অবৈধভাবে মুঠোফোন রাখার দায়ে একজন ভর্তি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।


আরও খবর



রাজধানীতে ৬৮ ওয়াকিটকি জব্দ, গ্রেফতার এক

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ৬৮ টি ওয়াকিটকি সেট, ওয়াকিটকি সেটের ব্যাটারী, চার্জার, ওয়াকিটকি সেটের হেডফোন এবং মোবাইলফোনসহ রাকিবুল ইসলাম (২৩) নামের একজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (২ আগস্ট) র‍্যাব-৩ এর পুলিশ সুপার (মিডিয়া) বীণা রানী দাসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় মোহাম্মদপুর থানা এলাকায় একটি ভবনে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় রাকিবুল ইসলাম নামের এক ব্যক্তির কাছ থেকে ৬৮টি ওয়াকিটকি সেট, ১৫টি ওয়াকিটকির ব্যাটারি, ৫২টি চার্জার, ৫৩টি ওয়াকিটকির হেডফোন ও দুইটি মোবাইলফোন উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার ব্যক্তি একজন ঠিকাদার হিসেবে বৈধ লাইসেন্স দিয়ে অবৈধভাবে বেতার যন্ত্র ওয়াকিটকি সেট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকরা এসব ওয়াকিটকি ও যন্ত্রাংশ ব্যবহার সংক্রান্ত লাইসেন্স বা কোন ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি তিনি।

তার কাছ থেকে উদ্ধার করা এসব ওয়াকিটকি সেটের ফ্রিকোয়েন্সি ২৪৫-২৪৬ মেগাহার্জ। এসব ওয়াকিটকি ব্যবহার করে রিপিটার ছাড়া আধা মাইল পর্যন্ত যোগাযোগ করা সম্ভব। এছাড়াও বহুতল ভবনের মধ্যে উপরতলা থেকে নীচতলায় যোগাযোগ করা সম্ভব। এসব ওয়াকিটকির দাম পাঁচ হাজার হতে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত। ব্যাটারির চার্জ ধারণের ক্ষমতা অনুযায়ী ওয়াকিটকির দামের তারতম্য হয়ে থাকে। এছাড়াও অপরাধীদের কাছে ওয়াকিটকি সেট বিক্রয় করেছে কি না এই বিষয়ে কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি।

jagonews24

সাম্প্রতিক সময়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে নানা অপরাধ করা হচ্ছে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের সাধারণ জনগণ ওয়াকিটকি বহনকারী একজন ব্যক্তিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য হিসেবে বিবেচনা করে থাকে। এই সুযোগকে কাজে লাগিয়ে ওয়াকিটকি সেট ব্যবহার করে অপরাধীরা ভুয়া ডিবি, র‍্যাব সদস্য, ডিজিএফআই সদস্য, এনএসআই সদস্য এবং আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ডাকাতি, ছিনতাই, অপহরণ করে মুক্তিপণ আদায়সহ মারাত্মক অপরাধ করে আসছে।

এতে করে একদিকে যেমন আইন-শৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে, অন্যদিকে প্রকৃত আইন-শৃঙ্খলা বাহিনীর যখন সাদা পোশাকে দায়িত্বপালনের প্রয়োজন হয় তখন জনসাধারণ তাদেরকে ভুয়া আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ভেবে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। এছাড়াও ওয়াকিটকির মাধ্যমে পরস্পরের সঙ্গে যোগাযোগ করে অপরাধ সংগঠন করলে পরবর্তীতে অপরাধী শনাক্তকরণে আইন-শৃঙ্খলা বাহিনী প্রতিবন্ধকতার সম্মুখীন হবে। যা সার্বিক নিরাপত্তার জন্য হুমকি।

ওয়াকিটকি সেট ব্যবহার সংক্রান্ত লাইসেন্স ও কারিগরি গ্রহণযোগ্যতা সংক্রান্ত সনদ ব্যতীত ওয়াকিটকি সেট ব্যবহার করে অপরাধ করায় রাকিবুল ইসলামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানায় র‍্যাব-৩।


আরও খবর