Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

নাসিরনগরে অগ্নকান্ডে দুটি ঘরপুড়ে ভস্মিভুত

প্রকাশিত:সোমবার ২৮ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৪৩০জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃজেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর  দক্ষিণগ্রাম সারেং বাড়ির ছোট্র মিয়ার ঘরে আগুন লেগে দুটি ঘর ও ঘরের ভেতরে থাকা আসবাবপত্র,নগদ টাকা, স্বর্ণালংকার সহ প্রায় চৌদ্দ লক্ষটাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ঘর মালিক ছোট্র ও স্থানীয়রা জানিয়েছেন।

তারা আরো জানায় ২৮ আগষ্ট ২০২৩ রোজ  সোমবার সকাল অনুমান সাড়ে নয় ঘটিকার সময় ঘরের চালের উপরে থাকা বিদ্যুতের তার থেকে অগ্নকান্ডের সুত্রপাত হয়। ভয়াবহ আগুনের কারনে লোকজন থমকে যায়।এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায়।পরে খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস আর থানা পুলিশের লোকজন গিয়ে স্থানীয়দের সঙ্গে নিয়ে বেলা প্রায় এগারো ঘটিকার সময় আগুন নিয়ন্ত্রনে আনে।এরই মাঝে সব কিছু পুড়ে শেষ হয়ে যায়।

বিকেলে নাসিরনগরের সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার ঘটনাস্থল পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতার জন্য মাননীয় প্রধান মন্ত্রী, জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে জানতে চাইলে নাসিরনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন,আমরা যাবতীয় তথ্য জেলা অফিসে পাঠিয়েছি।আশা করি খ্বু দ্রুতই একটা ব্যবস্থা হয়ে যাবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



'ফ্রিজ সার্ভিসে এয়ার টিকিট জেতার সুযোগ দিচ্ছে ১০০০ফিক্স'

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মারুফ সরকার,স্টাফ রিপোর্টার:ঈদের খুশি বাড়িয়ে তুলতে দেশের শীর্ষ আইটি, ডিজিটাল ও হোম অ্যাপ্লায়েন্সেস সেবাদাতা প্রতিষ্ঠান ১০০০ফিক্স এবার সেবার বিনিময়ে ঘুরতে যাওয়ার সুযোগ দিচ্ছে। প্রতিষ্ঠানটির মাধ্যমে সর্বনিম্ন ৭৫০ টাকর রেফ্রিজারেটরের ক্লিনিং ও সার্ভিসিং নিলেই ঢাকা-কক্সবাজার রিটার্ন এয়ার টিকিটসহ দুই দিন একরাত সেখানে থাকার কাপল ট্যুর প্যাকেজ মিলতে পারে। দ্বিতীয় পুরষ্কার থাকছে রিচার্জেবল ফ্যান এবং তৃতীয় পুরষ্কার স্মার্ট ওয়াচ। লটারির মাধ্যমে ভাগ্যবানরা বিজয়ী হবেন। এই সুযোগটি ৩১ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এসব তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকরা ১০০০ফিক্সের আউটলেট বা https://1000fix.com এই ওয়েবসাইটের মাধ্যমেও সেবাটি গ্রহণ করতে পারবেন। ১০০০ফিক্স শুধু রেফ্রিজারেটরই নয়; স্বল্প খরচে উন্নতমানের সার্ভিসের মাধ্যমে ডিজিটাল ডিভাইসের দীর্ঘমেয়াদী সঠিক পারফর্মেন্স নিশ্চিত করে আসছে। আইটি ডিভাইস, মোবাইল ডিভাইস এবং হাউজহোল্ড ইলেক্ট্রনিক্স পণ্যের সেবা নিশ্চিত করতে দেশের বৃহত্তম সার্ভিস সেন্টার হিসাবে নিজেদের জায়গা করে নিয়েছে। এ ব্যাপারে ১০০০ফিক্সের চিফ সার্ভিস অফিসার (সিএসও) মোহাম্মদ ইফতেখার রাসেল বলেন, দীর্ঘ ৭ বছরের বেশি সময় ধরে বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ডের অফিসিয়াল সার্ভিস দিয়ে আসছি। এছাড়া আইটি, মোবাইল এবং হোম অ্যাপ্লায়েন্স সার্ভিসে ১০০০ফিক্স একটি বিশ্বস্ত ব্র্যান্ড হিসেবে পরিচিতি লাভ করেছে। আমাদের এই সার্ভিসের মাধ্যমে গ্রাহকদের জন্য ঈদ উপহার হিসাবে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। গ্রাহকদের স্বাচ্ছন্দ্যের জন্য হোম অ্যাপ্লায়েন্স সার্ভিসে পিক অ্যান্ড ড্রপ এবং অনলাইন বুকিংয়ের ব্যবস্থা রেখেছে ১০০০ফিক্স।


আরও খবর



ঘূর্ণিঝড় রেমালে আক্রান্ত অসহায় মানুষের পাশে দাড়ালেন বাংলাদেশ ছাত্রলীগ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৯জন দেখেছেন

Image
মারুফ সরকার ,স্টাফ রিপোর্টার: ঘূর্ণিঝড় রেমালে আক্রান্ত দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ। অসহায় পীড়িত মানুষের পাশে দাঁড়ানোর ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আজ ২৯ মে বুধবার বিকেলে পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা বাই এবং রাঙ্গাবালী উপজেলার বিস্তীর্ণ অঞ্চল জুড়ে ১ হাজারের বেশি পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দেয় বাংলাদেশ ছাত্রলীগ। চাল, ডাল, তেল, পেয়াজ, আলু এবং খাবার স্যালাইন সরবরাহ করা হয় দুস্থ অসহায় পরিবারসমূহের মাঝে। ত্রাণ বিতরণকালে  উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এবং বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের অন্যান্য নেতৃবৃন্দ। একইসাথে দেশের যেসকল উপকূলীয় অঞ্চলসমূহে ঘূর্ণিঝড় রেমাল আঘাত হেনেছে, সেসকল স্থানে একযোগে বাংলাদেশ ছাত্রলীগের এই ত্রাণ বিতরণ এবং পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, দেশের যেকোনো দুর্যোগ মুহূর্তে বাংলাদেশ ছাত্রলীগ সবার আগে সেখানে ছুটে যায়। আমরা এবার সাধারন মানুষের জন্য কাজ করেছি। 

তিনি আরো বলেন,ঘূর্ণিঝড় রেমালের ক্ষতিগ্রস্ত   মানুষের পাশে আপনারা যারা বিত্তবান রয়েছেন তারা অবশ্যই তাদের পাশে দাঁড়ান। এই দুর্যোগের মুহূর্তে সরকারের একার দায়িত্ব নয় আমাদেরও দায়িত্ব রয়েছে সাধারণ মানুষের জন্য কিছু করার। তাই আমি বিত্তবানদের প্রতি আহ্বান জানাবো আপনারাও ঘূর্ণিঝড়ে রেমালে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান।

আরও খবর



রূপগঞ্জে দুই কোটি টাকা চাঁদা আদায়ের প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৭জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃনারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকার বিস্মিল্লাহ আড়তদারদের উপর চাপ সৃষ্টি, ভয়ভীতি ও জিম্মি করে ক্যাসিনোকান্ডের সেলিম প্রধান ও তার নিয়োজিত সন্ত্রাসী কর্তৃক দুই কোটি টাকা চাঁদা আদায়ের প্রতিবাদে ও প্রদানকৃত টাকা ফেরতের দাবিতে মানববন্ধন-বিক্ষোভ করেছে আড়তদাররা। গতকাল ২৬মে রবিবার ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকায় তারা এ মানববন্ধন করে। 

মানববন্ধনপূর্বক  বিস্মিল্লাহ আড়তের মাঠে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন আড়তের মালিক মজিবুর রহমান। সভায় বক্তব্য রাখেন আড়তের পরিচালক আয়ুব আলী, ব্যবস্থাপক মামুনুর রহমান, আড়তদার আল আমিন, মাহবুব আলম, কাজল হোসেন, কবির হোসেন প্রমুখ। 

সভায় বক্তারা বলেন, বিস্মিল্লাহ প্রধান আড়ত ও জাপান-বাংলা আড়তের নামে আড়তদারদের কাছ থেকে অবৈধভাবে ক্যাসিনোকান্ডের সেলিম প্রধান ও তার নিয়োজিত সন্ত্রাসীরা দুই কোটি টাকা চাঁদা আদায় করেছে। চুক্তি ভঙ্গ করে জমির মালিক ক্যাসিনোকান্ডের সেলিম প্রধান বিসমিল্লাহ পাইকারি কাঁচাবাজার ও ফলের আড়ত লাভজনক হওয়ায় চুক্তিভঙ্গ করে জমির মালিক ক্যাসিনোকান্ডের সেলিম প্রধান ও তার নিয়োজিত সন্ত্রাসীরা আড়তটি দখলে নেওয়ার পাঁয়তারা করছে। পাইকারি কাঁচাবাজার ও ফলের আড়ত, মুদিমনোহরী, আদা, রসুন, পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় ৩৫০টি দোকান রয়েছে। আড়তদারকে জিম্মি করে ১০হাজার টাকা থেকে ৫০হাজার টাকা পর্যন্ত জোরপূর্বক আদায় করেছে। আড়তের কয়েকটি দোকানের ক্যাশবাক্স ভাংচুর করে লুটপাট করেছে। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় জিডি করলেও পুলিশ কোন প্রদক্ষেপ গ্রহণ করে নি। 

পরে বিক্ষোভ মিছিল নিয়ে তারা ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকা প্রদক্ষিণ করে।  

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



স্বাস্থ্যমন্ত্রীর রাসেলস ভাইপার নিয়ে জরুরি নির্দেশনা

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৪৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সারাদেশের হাসপাতালগুলোতে পর্যাপ্ত এন্টিভেনম মজুদ রাখার নির্দেশ দিয়েছেন ।

আজ শনিবার সকাল ১০টায় সারাদেশের সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভাগীয় পরিচালক, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকদের সঙ্গে অনলাইন প্লাটফর্ম জুম মিটিংয়ে তিনি এ নির্দেশনা দেন।

সভায় স্বাস্থ্যমন্ত্রী দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন ও মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বিভাগীয় পরিচালকদের সঙ্গে সর্পদংশন ও রাসেলস ভাইপার নিয়ে কথা বলেন এবং সামগ্রিক পরিস্থিতি নিয়ে খোজ খবর নেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘রাসেল'স ভাইপার নিয়ে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমি জনগণকে বলব আপনারা আতংকিত হবেন না। রাসেলস ভাইপারের যে এন্টিভেনম সেটা আমাদের হাসপাতালগুলোতে পর্যাপ্ত মজুদ আছে। আমি পরিষ্কার নির্দেশ দিয়েছি কোনো অবস্থাতেই এন্টিভেনমের ঘাটতি থাকা যাবে না।’

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সর্পদংশনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রোগীকে দ্রুত ডাক্তারের কাছে নিয়ে যাওয়া। অনতিবিলম্বে ডাক্তারের কাছে নিয়ে গেলে যথাযথ চিকিৎসার মাধ্যমে রোগীকে সম্পূর্ণ সুস্থ করে তোলা সম্ভব।

তিনি বলেন, সর্পদংশনের বিষয়ে জনগণকে সচেতন করা খুবই জরুরি। রোগীকে হাসপাতালে আনতে যাতে দেরি না হয় সে বিষয়ে সবাইকে সচেতন ও উদ্বুদ্ধ করতে হবে।

সভায় স্বাস্থ্যসেবা স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রফেসর ডা. রুবেদ আমিনসহ স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


আরও খবর



মাগুরায় সড়ক দুর্ঘটনায় ১ নারী নিহত আহত হয়েছে ৭ জন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭১জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:পা ভাঙা স্বামীকে অ্যাম্বুলেন্সে  ঢাকায় নেয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন স্ত্রী। এছাড়া আহত হয়েছেন পরিবারের ৫ সদস্যসহ আরো ৭ জন। 

রবিবার ৯ জুন সকালে মাগুরার মঘির ঢাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, দুর্ঘটনায় পা ভাঙা রবিউলকে নিয়ে সকালে মহেশপুর থেকে পঙ্গু হাসপাতালে চিকিৎসা করাতে যাচ্ছিলেন স্ত্রী মিনু আরাসহ পরিবারের সদস্যরা। মাগুরার মঘির ঢাল এলাকায় এলে অ্যাম্বুলেন্সটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। অ্যাম্বুলেন্সটির গাছের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই মিনু আরা মারা যান। অ্যাম্বুলেন্সে থাকা পরিবারের আরও ৫ সদস্যসহ ৭ জন আহত হন। তাদের মধ্যে রবিউলের অবস্থা গুরুতর। তাকে ঢাকায় নেয়া হয়েছে। 

আহতদের মধ্যে মিজান শিকদার (৪৫) পিতা মনু শিকদার ,রবিউল শিকদার (৫৫) পিতা মনু শিকদার , রিনা খাতুন( ৪০) পিতা মনু শিকদার ,আলামিন (২৭ ) পিতাঃ‌ রবিউল শিকদার,মিথিলা আক্তার মিতু( ২০) স্বামী সাজ্জাদ ইসলাম জালাল  তারা সকলেই   ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামের বাসিন্দা। এছাড়াও অ্যাম্বুলেন্সের ড্রাইভার ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মির্জাপুর গ্রামের মোঃ পারভেজ ও হেল্পার বরিশালের মুলাদী উপজেলার গ্রাম চরগাছা গ্রামের সজীব (২০) আহত হন।

মাগুরা রামনগর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌতম চন্দ্র মন্ডল জানান, পুলিশ লাশ উদ্ধার করে মাগুরা হাসপাতালের মর্গে পাঠায় এবং আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর