Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

নাসিরনগরে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ২৫ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২১০জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নান: নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া)

জেলার নাসিনরগরে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক এলকার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ৩য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন উপলক্ষে সকাল সাড়ে ১১ ঘটিকার সময় নাসিরনগর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের লোকজনের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মেহেদী হাসান খান শাওনের সভাপত্তিত্বে উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বিএম ফরহাদ হোসেন সংগ্রাম (এমপি)। বিশেষ অতিতি হিসেবে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী সৈয়দ মোঃ জাকির হোসেন, অফিসার ইনর্চাজ মোঃ হাবিবুল্লা সরকার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দলীয় নেত্রীবৃন্দ ও স্থানীয় সাংবাদিকরা।


জানাগেছে ২৬ এপ্রিল ২০২২ তারিখে নাসিরনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৫০ জন ভূমি ও গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ৩য় পর্যায়ে সারাদেশের ন্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাসিরনগরেও জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। সভায় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বিএম ফরহাদ হোসেন সংগ্রাম (এমপি)। এ সময় তিনি বলেন আওয়ামীলীগ সরকারের আমলে নাসিরনগর উপজেলায় যে উন্নয়ন হয়েছে অন্য কোন সরকার তা করতে পারেনি। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন বাংলাদেশে কোন লোক গৃহহীন ও ভূমিহীন থাকবে না।


তাই নাসিরনগরেও এর ব্যতিক্রম হবে না। কারো জানামতে কোন ভূমিহীন বা গৃহহীন থাকলে সঠিক তথ্য প্রমান সহ মাননীয় সংসদ সদস্য এবং উপজেলা প্রশাসনকে অবগত করতে সকলে প্রতি আহব্বান জানান এমপি। পরে উপজেলার ভূমি ও গৃহহীন “ক” শ্রেণী পরিবারের শত ভাগ পূর্ন বাসন সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। 



আরও খবর



সিনিয়র অফিসার নিচ্ছে কাজী ফার্মস

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

কৃষি শিল্পপ্রতিষ্ঠান কাজী ফার্মস গ্রুপে ‘সিনিয়র অফিসার/এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: কাজী ফার্মস গ্রুপ
বিভাগের নাম: সেলস অ্যান্ড টেকনিক্যাল সার্ভিস (ফিশ ফিড)

পদের নাম: সিনিয়র অফিসার/এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিএসসি/এমএসসি
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



প্রতিরক্ষা খাতে বরাদ্দ বাড়ানোর প্রস্তাব

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

আসন্ন ২০২২-২০২৩ বছরের প্রস্তাবিত বাজেটে প্রতিরক্ষা খাতে বরাদ্দ বাড়ানো হয়েছে। গত অর্থবছরে সংশোধিত বাজেট ৩৭ হাজার ১২৬ কোটি টাকা হলেও প্রস্তাবিত বাজেটে ৩৯ হাজার ৯৯৫ কোটি রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট উপস্থাপনায় এ তথ্য জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এটি বর্তমান সরকারের ২৩তম, বাংলাদেশের ৫১তম ও বর্তমান অর্থমন্ত্রীর চতুর্থ বাজেট।

কোভিড-১৯ অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তনের লক্ষ্য নিয়ে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের আকার হচ্ছে ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা।

এবারের বাজেটের আকার যেমন বড়, তেমনি এ বাজেটে ঘাটতিও ধরা হয়েছে বড়। অনুদান বাদে এই বাজেটের ঘাটতি দুই লাখ ৪৫ হাজার ৬৪ কোটি টাকা, যা জিডিপির সাড়ে ৫ শতাংশের সমান। আর অনুদানসহ বাজেট ঘাটতির পরিমাণ দুই লাখ ৪১ হাজার ৭৯৩ কোটি টাকা, যা জিডিপির ৫ দশমিক ৪০ শতাংশের সমান।

এটি বর্তমান সরকারের ২৩তম ও বাংলাদেশের ৫১তম বাজেট। বাজেটে সংগত কারণেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, কৃষিখাত, স্বাস্থ্য, মানবসম্পদ, কর্মসংস্থান ও শিক্ষাসহ বেশকিছু খাতকে।

করোনাভাইরাসের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তনের লক্ষ্য নিয়ে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের আকার হচ্ছে ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা। এবারের বাজেটের আকার যেমন বড়, তেমনি এ বাজেটে ঘাটতিও ধরা হয়েছে বড়।

অনুদান বাদে এই বাজেটের ঘাটতি দুই লাখ ৪৫ হাজার ৬৪ কোটি টাকা, যা জিডিপির সাড়ে ৫ শতাংশের সমান। আর অনুদানসহ বাজেট ঘাটতির পরিমাণ দুই লাখ ৪১ হাজার ৭৯৩ কোটি টাকা, যা জিডিপির ৫ দশমিক ৪০ শতাংশের সমান।

এটি বর্তমান সরকারের ২৩তম এবং বাংলাদেশের ৫১তম ও বর্তমান অর্থমন্ত্রীর চতুর্থ বাজেট। বাজেটে সঙ্গত কারণেই মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, কৃষিখাত, স্বাস্থ্য, মানবসম্পদ, কর্মসংস্থান ও শিক্ষাসহ বেশকিছু খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।


আরও খবর



সেলফিনে ডুয়েল কারেন্সি প্রিপেইড কার্ড চালু

প্রকাশিত:Saturday ২৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ডিজিটাল ব্যাংকিং অ্যাপ সেলফিনে এখন থেকে পাওয়া যাবে মাস্টারকার্ড ব্র্যান্ডের ডুয়েল কারেন্সি সাপোর্টেড ভার্চুয়াল প্রিপেইড কার্ড। এই কার্ডের মাধ্যমে টাকার পাশাপাশি বৈদেশিক মুদ্রাতেও দেশ-বিদেশের যে কোন ই-কমার্স সাইটে কেনাকাটা করা যাবে।

তবে বৈদেশিক মুদ্রায় লেনদেনের জন্য গ্রাহকের পাসপোর্টে প্রয়োজনীয় বৈদেশিক মুদ্রার এনডোর্সমেন্ট করতে হবে। ২২ জুন ২০২২ ঢাকার একটি হোটেলে এই কার্ডের উদ্বোধন করেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা।

এ সময় মাস্টারকার্ড সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ইসলামী ব্যাংকের চিফ রিস্ক অফিসার মোহাম্মদ আলী ও অলটারনেটিভ ব্যাংকিং উইংয়ের প্রধান আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিনসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

কার্ডটি দিয়ে এনপিএসবি/ইএফটি/আরটিজিএস নেটওয়ার্কে যুক্ত যে কোনো ব্যাংকের অ্যাকাউন্ট ও মাস্টারকার্ড ব্র্যান্ডের কার্ডে ফান্ড ট্রান্সফার করা যাবে। মার্চেন্ট পেমেন্ট, বিল ও ফিস পেমেন্ট, ই-টিকেটিং ও মোবাইল রিচার্জ করা যাবে। আবার যে কোনো ব্যাংকের মাস্টারকার্ড, ইসলামী ব্যাংকের যে কোনো কার্ড, অ্যাকাউন্ট ও এমক্যাশ সার্ভিস থেকে এই কার্ডে টাকা আনা যাবে।

ইসলামী ব্যাংকের শাখা/উপ-শাখা, এটিএম/সিআরএম, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও এমক্যাশ পয়েন্ট থেকে ক্যাশ আউট বা নগদ টাকা উত্তোলন করা যাবে। এই কার্ডটি পাওয়ার জন্য ইসলামী ব্যাংকে অ্যাকাউন্ট থাকার প্রয়োজন নেই। সেলফিন অ্যাপে রেজিস্ট্রেশন থাকলেই এই কার্ড নেওয়া যাবে।


আরও খবর



পরকীয়া ‘প্রেমিকাসহ’ স্বামীকে নগ্ন করে গ্রাম ঘোরালেন স্ত্রী

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

কথিত পরকীয়া প্রেমিকার সঙ্গে স্বামীকে হাতেনাতে ধরার পর তাদের দুজনকে নগ্ন করে গ্রাম ঘুরিয়েছেন স্ত্রী। এর জেরে ওই নারীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি ভারতের ছত্তিশগড়ের কোন্ডাগাঁও জেলায় ঘটেছে এই ঘটনা। খবর এনডিটিভির।

গত মঙ্গলবার (১৩ জুন) স্থানীয় এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, গত ১১ জুন উরিন্দবেদা থানাধীন একটি গ্রামে ঘটা ওই ঘটনায় জড়িত ব্যক্তির স্ত্রীসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের একটি টিম তদন্তে যাওয়ার পরে এ ঘটনা প্রকাশ্যে আসে।

জানা যায়, অভিযুক্ত ব্যক্তির স্ত্রী তার স্বামীকে অন্য এক নারীর সঙ্গে দেখে আত্মীয়-স্বজনদের ডাক দেন। পরে সবাই মিলে কথিত পরকীয়া প্রেমিকাসহ ওই ব্যক্তিকে নগ্ন করে গ্রামের মধ্য দিয়ে হাঁটান।

এরপর ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে উরিন্দবেদা থানায় একটি মামলা দায়ের হয়। এতে নারীর শ্লীলতাহানিসহ সম্পর্কিত বিভিন্ন ধারায় অভিযোগ আনা হয়েছে।

এ ঘটনায় আরও তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।


আরও খবর



নরওয়েতে বন্দুক হামলায় নিহত ২, আহত ১৪

প্রকাশিত:Saturday ২৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৪জন দেখেছেন
Image

নরওয়ের রাজধানী অসলোর একটি নাইটক্লাব এবং কাছাকাছি সড়কে বন্দুক হামলায় দুজন নিহত এবং আরও ১৪ জন আহত হয়েছে। স্থানীয় সময় শনিবার ওই হামলার ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্মকর্তারা নিশ্চিত করেছেন। খবর রয়টার্সের।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে। টোর বারস্টাড নামে পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, লন্ডন পাব থেকে কাছের একটি ক্লাব ও একটি সড়কে ওই হামলার ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় শনিবার রাতে বন্দুক হামলার ওই ঘটনার কয়েক মিনিটের মাথায় সন্দেহভাজন হামলাকারীকে কাছাকাছি একটি সড়ক থেকে গ্রেফতার করা হয়।

অসলোর প্রাণকেন্দ্রে থাকা দ্য লন্ডন পাব নামের ওই ক্লাবটি সমকামীদের কাছে বেশ জনপ্রিয় নাইটক্লাব।

প্রচারমাধ্যম এনআরকের সাংবাদিক ওলাভ রোয়েনেবার্গ বলেন, আমি এক ব্যক্তিকে একটি ব্যাগ নিয়ে আসতে দেখি। তিনি একটি বন্দুক বের করে গুলি চালাতে শুরু করেন।

তবে কী কারণে ওই হামলা চালানো হয়েছে সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। এক টুইট বার্তায় অসলো পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বন্দুক হামলায় দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পুলিশ জানিয়েছে, প্রায় ১৪ জনকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।


আরও খবর