Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নাসিরনগরে মিথ্যা মামলার স্বাক্ষী না দেয়ায় ভিকটিমের পরিবারকে মারপিট,প্রাণনাশের হুমকি

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৫০জন দেখেছেন

Image


স্টাফ রিপোর্টার  

মিথ্যা মামলার স্বাক্ষী না দেয়ায় ভিকটিমের পরিবারকে মারপিট,প্রাণনাশের হুমকি ও ৭০ হাজার টাকা চাঁদা দাবীর অভিযোগ পাওয়া গেছে।ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের সাবেক শ্রীঘর ও বর্তমানে অনন্তপুরে বসবাসকারী মর্তুজ আলীর পরিবারের সাথে।


ঘটনার বিবরণে জানা গেছে,গত ২৪ এপ্রিল ২০২২ তারিখ রোজ রবিবার ঘরের চালে ফুটবল পড়াকে কেন্দ্র করে অনন্তপুরে বসবাসকারী মর্তুজ আলীর ছেলে সুমন মিয়া (১৯) ও মর্তুজ আলীর চাচাতো ভাই দলাই মিয়ার ছেলে কাসেম (১৯) এর মাঝে বিকেল অনুমান ৪ ঘটিকার সময় কথা কাটাকাটি হয়।


কথা কাটাকাটির এক পর্যায়ে দলাই মিয়ার লোকজন দেশীয় ধারালো রাম দা,পল,বল্লম,লোহার রড ইত্যাদি অস্ত্র নিয়ে সুমনের উপর ঝাপিয়ে পড়ে।এ সময় তাদের হাতে থাকা ধারালো রাম দায়ের কুপে সুমনের বাপ কানটি কেটে মাঠিতে পড়ে যায়।ওই দিনই সাথে সাথে সুমনকে ডাকা মেডকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করানো হয়।পরদিন ২৫ এপ্রিল সুমনকে এনে নাসিরনগর আধুনিক হাসপাতালে ভর্তি শেষে চিকিৎসা করানো হয়।


ঘটনার দীর্ঘদিন অতিবাহিত হবার পর গত ৫ সেপ্টেম্বর ২০২২ তারিখে ভিকটিম সুমন তার বাবা মর্তুজ আলী ও তার পরিবারের কাউকে কোন কিছু না জানিয়ে,শ্রীঘর গ্রামের তাজুল ইসলামের ছেলে মোঃ জুনাইদ আহম্মেদ বাদী হয়ে সাংবাদিক মোঃ আব্দুল হান্নান সহ আশুরাইল গ্রামের ২৭ জনকে আসামী করে ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিঃ আদালতে সিআর ৫২৩/২২ একটি মিথ্যা ২৬ এর মামলা দায়ের করে।আদালত মামলাটি আমলে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন( পিবিআই,কে) এমসি সংগ্রহ পূর্বক সুষ্ট তদন্ত সাপেক্ষে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।


আদালতের নির্দেশে পিবিআইর এস আই মোঃ রুহুল আমিন মিথ্যা মামলাটি প্রকাশ্যে ও গোপনে তদন্ত করে প্রকৃত সত্য ঘটনা উদঘাটন করতে সক্ষম হন।


এবিষয়ে জানতে চাইলে ভিকটিম সুমনের বাবা মোঃ মর্তুজ আলী,সুমনের  মা ও ভিকটিম সুমন  এ প্রতিবেদককে বলেন, আশুরাইল গ্রামের কোন লোকজন এ ঘটনার সাথে জড়িত নয়।

জুনাইদ আশুরাইলে লোকজনের  নামে মিথ্যা খুনের দিয়ে ব্যর্থ হয়ে আবারো তাদের নামে আরেকটা মিথ্যা মামলা করেছে।

তারা আরো জানান জুনাইদ,তার ভাই বায়জিদ,আওয়াল,আতাউর রহমান মিলে আমার বাড়িতে উঠে অস্ত্রের মুখে আমাদেরকে  জিম্মি করে আমার ঘরের ভেতর সিন্দুকে থাকা আমার ছেলের চিকিৎসার কাগজ পত্র সিন্দুকের তালা ভেঙ্গে নিয়ে আসে।পরে সেই কাগজ পত্র দিয়ে আশুরাইলের লোকজনের নামে মিথ্যা মামলা করে।


তারা আরো বলেন, আমি ও আমার পরিবারের লোকজন আশুরাইলের লোকদের বিরোদ্বে দায়ের করা মিথ্যা মামলার স্বাক্ষী না দেয়া আমার পরিবারের লোকজনে উপর চালাচ্ছে না অত্যাচার নির্যাতন,দেয়া হচ্ছে প্রাণনাশের হুমকি,৭০ হাজার টাকা ও চাঁদা দাবী করছে তারা।


এ বিষয়ে জানতে চেয়ে মিথ্যা মামলার বাদী জুনাইদ আহম্মেদের ব্যবহৃত মুঠোফোনে একাদিক বার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।


জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই এর মেধাবী ও চৌকশ অফিসার মোঃ রুহুল আমিন বলেন,মামলার তদন্ত কার্যক্রম প্রায় শেষের দিকে।খুব অচিরেই প্রকৃত সত্য ঘটনা বেরিয়ে আসবে।তবে তদন্তের সার্থে এখনই বিস্তারিত বলা যাচ্ছেনা

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে হাজী মোহাম্মদ পিঞ্চু

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে নিজ বাসভবনে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিনের জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি হাজী মোহাম্মদ পিঞ্চু।দলীয় নেতাকর্মী, পাড়া প্রতিবেশীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের উপস্থিতিতে  ২৫ মার্চ সোমবার এই ইফতার মাহফিল ও দোয়ার আয়োজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ৭ আসনের সাবেক সফল সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম । 

এসময় হাজী মোহাম্মদ সেলিমকে হাজী মোহাম্মদ পিঞ্চুর পরিবারের অন্যন্য সদস্যদের সাথে কুসল বিনিময় করতেও দেখা যায় মোহাম্মদ। অনুষ্ঠানে হাজী পিঞ্চুর পরিবারের পক্ষ থেকে সাবেক সাংসদ সদস্য হাজী সেলিমকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরন করে নেওয়া হয়। 

অনুষ্ঠানে হাজী মোহাম্মদ পিঞ্চুর সভাপতিত্বে অন্যন্যর মাঝে উপস্থিত ছিলেন , ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর এম এ মান্নান,   

জাকির হোসেন রনি সাবেক পরিচালক বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন  ।

প্রিন্স রবিন সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ ।


আরও খবর



বাংলাদেশসহ ৯ দেশ গাজায় ত্রাণ পাঠাল

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:মিসরের আল আজহার বিশ্ববিদ্যালয়ভিত্তিক দাতব্য সংস্থা আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি হাউস নামক একটি প্রতিষ্ঠান রমজান মাস উপলক্ষে গাজায় ত্রাণ সহায়তা পাঠিয়েছে । ত্রাণ সহায়তায় অংশ নিয়েছে বাংলাদেশসহ আরও ৯ দেশ।

পবিত্র রমজান উপলক্ষে এবার প্রায় ২ হাজার টন খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে সংশ্লিষ্ট দেশগুলো।

এক বিবৃতিতে আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি হাউস বলেছে, ৭ অক্টোবর গাজা উপত্যকায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত গাজায় ত্রাণের যত চালান গেছে, সেসবের মধ্যে এই চালানটি বৃহত্তম। বাংলাদেশ ছাড়াও ইন্দোনেশিয়া, ভারত, যুক্তরাজ্য, সৌদি আরব, ফ্রান্স, চীন, কানাডা এবং জার্মানির ত্রাণ এ চালানে যুক্ত হয়েছে।

আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটির মুখপাত্র আবদেল-আলীম কাশতা বলেছেন, ত্রাণ পণ্যবাহী ট্রাকগুলো মিসরের উত্তর সিনাই থেকে রাফাহ সীমান্ত ক্রসিংয়ের মাধ্যমে গাজায় প্রবেশ করবে।

৭ অক্টোবর গাজায় যুদ্ধ বাঁধার পর থেকে রমজান শুরুর আগ পর্যন্ত মোট ৪ হাজার টন ত্রাণ ও মানবিক সহায়তা পণ্য পাঠিয়েছে আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি। সর্বশেষ গত ডিসেম্বরে ত্রাণ পাঠানো হয়েছে।


আরও খবর

সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




স্বাধীনতা দিবসে গুগলের ডুডলে বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে হোমপেজে বিশেষ ডুডল দিয়েছে বিশ্বের জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। ছবিতে গুগলের নামের মধ্যে শোভা পাচ্ছে বাংলাদেশের লাল-সবুজ পতাকা।

আজ সারাদিন গুগলে প্রবেশ করলেই চোখে পড়বে বাংলাদেশের পতাকা সংবলিত দৃষ্টিনন্দন এ ডুডল। এতে কার্সর ধরলে বা ট্যাপ করলে উঠছে ‘বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স ডে ২০২৪’। আর তাতে ক্লিক করলেই বাংলাদেশের স্বাধীনতা দিবসের ইতিহাস এবং এ সম্পর্কিত ওয়েবসাইটগুলো দেখাবে গুগল।

বিশেষ কোনো দিন, বিশেষ কোনো ব্যক্তি কিংবা আবিষ্কার নিয়ে সার্চ বক্সের ওপরে নিজেদের লোগোর পরিবর্তে এর সঙ্গে সংগতিপূর্ণ নকশার যে লোগো তৈরি করে গুগল, তাকেই বলা হয় ডুডল। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে দৃষ্টিনন্দন ডুডল প্রকাশ করেছে জনপ্রিয় এ সার্চ ইঞ্জিন।


আরও খবর



ফরিদপুরে ভাঙ্গায় বাস উল্টে নিহত ৩, আহত ৩০

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ফরিদপুরে ভাঙ্গায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পড়ে। এ সময় ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩০ জন।

শুক্রবার (৮ মার্চ) সকালে এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

আবু জাফর ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার জানান, বরিশাল থেকে ছেড়ে আসা ইমরান ট্রাভেলস নামের গাড়িটি ঢাকার দিকে যাচ্ছিল। রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে বাসটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত ও অন্তত ৩০ জন যাত্রী আহত হয়। হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান।

ভাঙ্গা হাইওয়ে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আবু সাঈদ বলেন, বাসটি সড়কের ওপর উল্টে গেলে ঘটনাস্থলেই এক ব্যক্তি মারা যান। হাসপাতালে নেওয়ার পথে আরও দুইজন মারা যান।


আরও খবর



নওগাঁর মান্দার মাছবাহী ট্রাকের ধাক্কায় কলেজ ছাত্র নিহত

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ:নওগাঁর মান্দায় মাছবাহী ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে রাসেল হোসেন (২০) নামে এক কলেজ ছাত্র নিহত হয়েছে।  বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুর ২ টার দিকে উপজেলার প্রসাদপুর-জোতবাজার আঞ্চলিক সড়কের জোতবাজার মীরপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রাসেল আহম্মেদ উপজেলার কশব ইউনিয়নের তালপাতিলা গ্রামের মোতাহার হোসেনের ছেলে ও নওগাঁ সরকারি কলেজের অর্নাস ১ম বর্ষের ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে রাসেল হোসেন তার মোটরসাইকেলে করে উপজেলা সদর প্রসাদপুর বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে বিপরীত দিক থেকে আসা একটি মাছবাহী ঘাতক ট্রাক তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু ঘটে। 

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে এবং ট্রাকটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর