Logo
আজঃ Tuesday ২৪ May ২০২২
শিরোনাম

নাসিরনগরে ইউপি চেয়ারম্যানকে কটুক্তি করার প্রতিবাদে দুই দল গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ

প্রকাশিত:Monday ০২ May 2০২2 | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৩০৯জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিনিধিঃ-

৩০ এপ্রিল ২০২২ রোজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শ্রীঘর গ্রামের সরদার গোষ্ঠীর মহরম আলীর ছেলে আনু মিয়া (৩৩) বর্তমান ইউপি চেয়ারম্যান ইকবাল চৌধুরীকে নিয়ে কটুক্তি করলে একই গ্রামের মাঝিবাড়ি গোষ্ঠীর ইদ্দিস আলী সরদারের ছেলে  রফিক মিয়া প্রতিবাদ করলে দুইজনের মাঝে কথা কাটাকাটির একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।


 পরে এ নিয়ে দুপুর অনুমানিক আড়াই ঘটিকা থেকে সন্ধ্যা সাড়ে ৬ ঘটিকা পর্যন্ত শ্রীঘর গ্রামের বইলার বাড়ি সংলগ্ন পুকুর পাড়ে সরদার গোষ্ঠী ও মাঝিবাড়ির লোকজনের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ চলে। সংঘর্ষে মাঝিবাড়ি গোষ্ঠীর ১৫/২০ জন ও সরদার গোষ্ঠীর প্রায় ৬০/৭০ জন লোক আহত হয়,আহতদেন মাঝে ২/৩ জনের অবস্থা আশংকাজনক। 


সংঘর্ষের খবর পেয়ে নাসিরনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে।


আহতদের কিছু অংশ পার্শ্ববর্তী হবিগঞ্জ জেলা সরকারি হাসপাতালে এবং কিছু অংশ নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।


নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল্লাহ সরকার জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


আরও খবর



চট্টগ্রামে দোকান মালিকদের বিক্ষোভ

চট্টগ্রামে চাঁদাবাজির প্রতিবাদের দোকান মালিকদের বিক্ষোভ

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৮৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁদাবাজির প্রতিবাদে দোকান বন্ধ রেখে বিক্ষোভ করেছেন চট্টগ্রামের চাক্তাই ও আশেপাশের প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা।

বুধবার (১৮ মে) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত দোকান বন্ধ রেখে সড়কে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, স্থানীয় পুলিশ প্রশাসনের ইন্ধনে রাজাখালী, চাক্তাই এলাকায় চাঁদাবাজি হচ্ছে। প্রতিদিন চাক্তাই এলাকার প্রবেশ করা প্রত্যেক ট্রাক থেকে পাঁচশ টাকা করে চাঁদা নেওয়া হচ্ছে।

এসময় চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীসহ সিএমপি কমিশনারের হস্তক্ষেপ কামনা করেন ব্যবসায়ী নেতারা।

সমাবেশে চট্টগ্রাম চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ওমর আজম বলেন, চাক্তাই রাজাখালী এলাকায় পণ্য পরিবহনের জন্য এখন ট্রাক আসতে চায় না। এলেও বেশি ভাড়া দাবি করে। কারণ বেশ কয়েকদিন ধরে রাজাখালী এলাকায় ট্রাক শ্রমিক সংগঠনের নামে চাক্তাইয়ে ঢুকতে প্রত্যেক ট্রাক থেকে পাঁচশ টাকা করে চাঁদা নেওয়া হচ্ছে। এতে পণ্য পরিবহনের ভাড়া বেড়ে যাচ্ছে। যার প্রভাব পড়ছে পণ্যের মূল্যে।

এমনিতেই ব্যবসায়ে দুরবস্থা চলছে। তার ওপর সন্ত্রাসীদের চাঁদাবাজির কারণে চাক্তাই ও খাতুনগঞ্জ এলাকার ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই প্রশাসনের উচিত এসব চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। যদি ট্রাকে এসব চাঁদাবাজি বন্ধ না হয়, তাহলে আমরা ব্যবসায়ী সংগঠনগুলো মিলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবো

চাক্তাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সভাপতি এস.এম হারুনুর রশিসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- চট্টগ্রাম চাউল ব্যবসায়ী সমিতির সভাপতি এনামুল হক এনাম, চাক্তাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ, মো. ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর,আহসান খালেদ পারভেজ, আলি আব্বাস তালুকদার, শান্ত দাস গুপ্ত প্রমুখ।


আরও খবর



ঢাকা চট্রগ্রাম মহাসড়ক মাতুয়াইলে নতুন ইউলুপ চালু

প্রকাশিত:Wednesday ২৭ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৩৭জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

ট্রাফিক-ডেমরা জোনের অধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল মেডিকেলে সড়ক ও মহাসড়ক বিভাগের ব্যবস্থাপনায়  নতুন ইউলুপ চালু হয়েছে।বুধবার ২৭ শে এপ্রিল থেকে  নতুন ইউলুপ চালু হওয়ায় যাজটের দুর্ভোগ লাঘব হওয়ার আশা করছে ট্রাফিক-ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) ইমরান হোসেন মোল্লা।


তিনি বলেন,ট্রাফিক-ডেমরা জোনের মাতুয়াইলে নতুন ইউলুপ চালুর কারনে কমবে সড়ক দুর্ঘটনা ও জনভোগান্তি"।ইউলুপ চালুর পাশাপাশি, মাতুয়াইল মেডিকেলের সামনে আগের অতিমাত্রায় ঝুঁকিপূর্ণ ক্রসিংটি বন্ধ করা হয়েছে।



সড়ক দুর্ঘটনারোধে ও জনসাধারণের ও যানবাহনের ঝুঁকিপূর্ণ চলাচল হ্রাসে ইউলুপটি খুবই কার্যকরী হবে মর্মে ধারণা করা যায়।ইউলুপে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে ট্রাফিক ব্যবস্থাপনার লক্ষ্যে ডেপ্লয়মেন্ট নিশ্চিত করা হয়েছে।


আরও খবর



আসামী ধরতে গিয়ে পুলিশ কনস্টেবল এর হাতের কব্জি বিচ্ছিন্ন

প্রকাশিত:Sunday ১৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় আসামি ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন পুলিশসহ তিন জন। রবিবার (১৫ মে) সকাল ১০টায় উপজেলার পদুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আধারমানিক লালারখিল এলাকায় এ ঘটনা ঘটে। 



 আহতরা হলেন, লোহাগাড়া থানার কনস্টেবল মো. জনি (২৮), কনস্টেবল শাহাদত হোসেন (২৭) ও স্থানীয় আবুল কাশেম (৪০)।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, একাধিক মামলার পরোয়ানাভুক্ত আসামি কবির আহমদকে গ্রেপ্তার করতে পুলিশ তার বাড়ি ঘেরাও করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কবির আহমদ ও তার বাহিনী পুলিশের ওপর আক্রমণ করে।




ধারালো দায়ের কোপে কনস্টেবল জনির বাম হাতের কব্জি বিচ্ছিন হয়ে গেছে। স্থানীয় আবুল কাশেম ও কনস্টেবল জনিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


এলাকাবাসী জানায়, কবির আহমদ ইতোপূর্বেও একাধিক অপরাধ সংঘটিত করেছেন। তিনি এলাকায় বেপরোয়া ও দুর্ধর্ষ অপরাধী 



খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান। তিনি জানান, এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।




আরও খবর



বাংলাদেশ শ্রীলংকা টেস্টের পঞ্চম দিন

তাইজুলের জোড়া উইকেট শিকার স্বস্তি এনে দিয়েছে বাংলাদেশকে

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্কঃ

কুসল মেন্ডিসকে ফেরানোর পর অ্যাঞ্জেলো ম্যাথুসকেও সাজ ঘরের পথ দেখিয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ১৯৯ রানের ইনিংস খেলা ম্যাথুসকে ০ রানেই ফিরিছেন এই বোলার।

তাইজুলের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরে যান মেন্ডিস। দিনের শুরুতে গুরুত্বপূর্ণ উইকেট শিকার করে দলকে স্বস্তি এনে দিয়েছেন তাইজুল।

এর আগে প্রথম ইনিংসে ৫৪ রানের ইনিংস খেলা মেন্ডিসকে ৪৮ রানে বোল্ড করেছেন তাইজুল। দ্বিতীয় ইনিংসে বল হাতে জ্বলে উঠেছেন বাংলাদেশের এই স্পিনার।

গতকাল চতুর্থ দিনে ৬৮ রানের লিড নিয়েছিল বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে দুই উইকেট হারিয়ে ৩৯ রান তুলেছিল শ্রীলঙ্কা


আরও খবর



ফেরিতে জুয়ার আসর বসানোর দায়ে চার জুয়ারী আটক

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৮৩জন দেখেছেন
Image

এ আর হনিফঃ

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে চলাচলরত ফেরিগুলোতে জুয়ারীদের উপদ্রব বেড়েছে।



 এসব জুয়াড়িরা ফেরিতে জুয়া খেলার আয়োজন করে নিঃস্ব করছে যাত্রী ও চালকদের। 


শুক্রবার (২০ মে) দিবাগত রাতে দৌলতদিয়ার ৫নং ঘাট থেকে ছেড়ে যাওয়া রো রো ফেরি কেরামত আলী মাঝ নদীতে পৌঁছালে যাত্রী বেশে থাকা নৌ-পুলিশ চার জুয়াড়িকে গ্রেফতার করে।


তারা হলেন- গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া সিদ্দিক কাজীপাড়া এলাকার মৃত মোবারক মোল্লার ছেলে বরকত মোল্লা (৪২), উত্তর দৌলতদিয়া ঢল্লাপাড়া এলাকার মৃত নবু খাঁর ছেলে নুরু খাঁ (৫৩), বাহিরচর দৌলতদিয়া শাহাদৎ মেম্বারপাড়া এলাকার অকেল মোল্লার ছেলে উসমান মোল্লা (৫৪) ও একই গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে সাগর হোসেন (৩৭)।


গ্রেফতার জুয়াড়িদের দেওয়া ভাষ্যমতে একই গ্রামের মৃত মোহন সিকদারের ছেলে রেজাউল সিকদারও (৩০) ফেরিটিতে ছিলেন। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়ে যান।


 এ সময় পুলিশ তাদের কাছ থেকে তাস, কুপি বাতি, জুয়া খেলার একটি বোর্ড ও নগদ টাকা জব্দ করে। তাদেরকে আজ দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুল হক খান।


পুলিশ সূত্রে জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে নেশা ও জুয়ার সঙ্গে জড়িত। এর মধ্যে উসমান মোল্লা ফেরিতে জুয়া খেলার সময় পুলিশের হাতে গ্রেফতার হলে ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছিলেন। কারাগার থেকে গত বৃহস্পতিবার বের হয়ে আবার ফেরিতে জুয়া খেলা শুরু করেন।


ঘাট সংশ্লিষ্টরা জানান, প্রায় রাতে ঘাট থেকে ছেড়ে যাওয়া ফেরি মাঝ নদীতে পৌঁছলে ইঞ্জিন চালিত নৌকা থেকে তারা ফেরিতে উঠে পড়ে। 


ফেরির এক কোনায় কুপি বাতি জ্বালিয়ে প্রথমে নিজেরা ৪-৫ জন বসে তাস নিয়ে খেলা শুরু করে। এ সময় যাত্রী বা গাড়ি চালক খেলায় আগ্রহ দেখালে সংঘবদ্ধ সদস্যরা টাকা পয়সা, মূল্যবান জিনিসপত্র কেড়ে নেয়। কেউ এগিয়ে গেলে ধারালো ছুরি বা চাকু দিয়ে আঘাত করে দ্রুত নৌকা নিয়ে সটকে পড়ে।


দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক সৈয়দ জাকির হোসেন বলেন, ‘শুক্রবার রাত পৌনে ১২টার দিকে দৌলতদিয়ার ৫নং ঘাট থেকে ছাড়া কেরামত আলী রো রো ফেরিতে জুয়াড়ি চক্রের সদস্যরা উঠছে সংবাদ পেয়ে যাত্রী বেশে কয়েকজন পুলিশ আগে থেকে অবস্থান নেয়। ফেরিটি কিছু দূর যেতেই কুপি বাতি জালিয়ে জুয়া খেলা শুরু করলে হাতেনাতে চার জনকে আটক করি।’


তিনি আরও বলেন, ‘এরা নেশার সঙ্গে জড়িত থাকায় টাকা জোগাড় করতে এ ধরনের কাজে জড়িয়ে পড়ে। এ ক্ষেত্রে প্রতিটি ফেরিতে পুলিশ দেওয়া সম্ভব হয় না। যে ফেরিতে পুলিশ থাকে না নিশ্চিত হওয়ার পর ওই ফেরিতেই জুয়ার আসর বসায়। এ ছাড়া যে ফেরিতে তারা জুয়ার আসর বসায়, সেই ফেরিতে থাকা ডিম বিক্রেতা, ঝাল মুড়ি বিক্রেতাসহ বিভিন্ন হকাররা জুয়াড়িদের গোপনে খবর আদান প্রদান করে। বিনিময়ে জুয়াড়িরা হকারদের কিছু টাকা দেয়।’



আরও খবর