Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নাসিরনগরে ধর্মীয় শিক্ষক সহ ৬ জনের বিরোদ্ধে মিথ্যা ডাকাতির মামলা

প্রকাশিত:শুক্রবার ০৫ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩৭৪জন দেখেছেন

Image

আব্দুল হান্নান: ব্রাহ্মণবাড়ীয়া জেলার নাসির নগর উপজেলার সাবেক ফান্দাউক মদিনাতুল উলুম মাদ্রাসার ও বর্তমানে কুন্ডা উচ্চবিদ্যালয়ের  ধর্মীয় শিক্ষক বুড়িশ্বর ইউনিয়নের ভোলাউক বাসিন্দা মাওলানা জসিম উদ্দিন সহ গ্রামের আরো নিরীহ ৬ জনের বিরোদ্ধে জসিমের আপন বড় ভাই নুর উদ্দিনের স্ত্রী মোছাঃ জাহানারা বেগম বাদী হয়ে  ৫ই এপ্রিল ২০২৩  তারিখে  ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে  সি,আর  মামলা নং -১৭৯/২৩ দায়ের করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত পূর্বক প্রতি্েদন দাখিলের নির্দেশ দেন।বাদীনি তার মামলায় উল্লেখ করেন, আসামীগনের সুনির্দিষ্ট কোন পেশা না থাকায় তারা ঘটনাস্থল সহ আশেপাশের এলাকায় চুরি ডাকাতি করে জীবিকা নির্বাহ করে। ৬নং আসামী মাওলানা জসিম উদ্দিন সকল আসামীদের অপকর্মের গড ফাদার হিসাবে কাজ করে এবং আসামীদের বিরুদ্ধে চুরি ছিনতাইয়ের মামলা মোকদ্দমা হইলে তাদেরকে তদবির করে জামিনে মুক্তি করে নিয়ে আসেন।

তিনি আরো উল্লেখ করেন  আসামী মাওলানা  জসিম উদ্দিনের সহযোগীতার কারণে অন্যান্য আসামীরা দিন দিন বেপরোয়া হয়ে সাধারণ মানুষের প্রতি অত্যাচার নির্যাতন এবং গ্রাম সহ আশেপাশের এলাকায় ও বিভিন্ন সময় রাতের বেলায় রাস্তায় গাড়ী আটকাইয়া চুরি ছিনতাই ও ডাকাতি করে থাকে। আসামীদের বিরুদ্ধে নাসিরনগর থানা সহ আশেপাশের বিভিন্ন থানায় চুরি ছিনতাই, ডাকাতি, ডাকাতির প্রস্তুতি সহ বিভিন্ন  মামলা মোকদ্দমা চলমান আছে।এদিকে মামলা দায়েরের  পর থেকে এলাকায় চলছে নানা আলোচনা সমালোচনার ঝড়।

জসিম ধর্মীয় শিক্ষক ছাড়াও তিনি ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের মোবাল্লিক ও ফান্দাউক মদিনাতুল উলুম আলিম মাদ্রাসার সাবেক শিক্ষক এবং বর্তমানে কুন্ডা উচ্চ বিদ্যালয়ে ইসলাম ধর্মীয় শিক্ষক মাও ক্বারী জসিম উদ্দিনকে নিয়ে।তিনি শিক্ষকতার পাশাপাশি  দারুল কেরাত মাজিদিয়া ফুলতলী ট্রাষ্টের খামিছ জামাতের পরিক্ষকও বটে। এমন একজন ব্যক্তির উপর এমন মামলা দায়ের করায় সমস্ত গ্রামবাসী সহ  আশপাশ এলাকা ও নাসির নগর উপজেলার সচেতন মহল ও আলেম উলামাদের  মাঝে  চলছে আলোচনা সমালোচনার ঝড়।

মাওলানা ক্বারী জসিম উদ্দিন  শুধু শিক্ষকতাই করেন না এসাথে তিনি স্হানীয় একটি মসজিদের জুম্মা নামাজ পড়ানোর ইমামের দায়িত্বও পালন করে যাচ্ছেন।এ বিষয়ে সরজমিনে এলাকায় গিয়ে মামলায় জসিম হুজুরকে আসামী করার কারন জানতে চাইলে বাদীনি জানায় ডাকাতির সময় রাত ৩ ঘটিকার জসিম বারান্দায় দাড়িয়ে ছিল।অথচ বাদীনির স্বামী মোঃ নুর উদ্দিন বলেন জসিম হুজুর এ দিন বিকালে বাড়িতে এসে সবাইকে ডাকাতি করার জন্য নির্দেশ দিয়ে চলে যায়।

গ্রামের সুরব্বি  অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আলী,সাবেক ইউপি সদস্য মোঃ শিরু মিয়া গ্রাম পুলিশ মোঃ আব্দুল আওয়াল,ইউপি সদস্য মোঃ ইলিয়াছ মিয়া  স্থানীয় মসজিদের ইমাম সহ আশপাশের শত শত নারী পুরুষ জানায় ভোলাউক গ্রামে এ ধরনের কোন চুরি ডাকাতির ঘটনা ঘটেনি।জমি থেকে পানি নিস্কাশনের রাস্তা নিয়ে দু পক্ষের মাঝে ঝগড়া হয়েছে।জসিম হুজুরের বিরোদ্ধে মিথ্যা মামলা দায়ের করা তারা অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।এলাকাবাসী জানায় জাহানারা বেগম খুব ভয়ংকর প্রকৃতির মহিলা ।ঐ মহিলার বিরুদ্ধে কোন ব্যক্তি মুখ খুলতে সাহস পায় না।

মামলার বিষয়ে জানতে চাইলে আসামী জসিম হুজুর মামলাটি সঠিক তদন্ত পূর্কব প্রয়োনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করতে আইন প্রয়োগকারী সংস্থা সহ মাননীয় প্রধান মন্ত্রীর সুবিচার দাবী করেন।মুঠোফোনে এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের ইন্সপেক্টর  মোঃ রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন মামলাটির তদন্ত কার্যক্রম চলছে। প্রকৃত সত্য উদঘাটন করেই আদালতে চার্জসীট দেয়া হবে।ঘটনার সাথে জড়িত না থাকলে কোন লোককে অন্যায় ভাবে ফাঁসানো সম্ভব হবে না।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রমজান উপলক্ষে কাফরুল থানা এলাকার মতবিনিময় সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image
মারুফ সরকার , স্টাফ রিপোর্টার:পবিত্র মাহে রমজান উপলক্ষে  কাফরুল থানা এলাকার ব্যাংক, বিপনি বিতান, শপিং মল সমূহে নিরাপত্তা, ভেজাল খাদ্য দব্য, দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ সহ সার্বিক নিরাপত্তা, আইন শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 
মঙ্গলবার সকালে ইব্রাহিমপুর সিটি পার্ক চাইনিজ রেস্টুরেন্টে এ সংক্রান্ত   মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

কাফরুল থানার অফিসার ইনচার্জ ফারুকুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন অতি-উপ পুলিশ কমিশনার (মিরপুর জোন) মাসুক মিয়া -পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি পুলিশ কমিশনার (মিরপুর জোন)হাসান মুহাম্মদ মুহতারিম -পিপিএম সেবা, সহকারী পুলিশ কমিশনার (পল্লবী ট্রাফিক  জোন) গোর্কি  চৌধুরী, সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল পল্লবী জোন) মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের  সভাপতি  গাজী মেজবাউল হোসেন সাচ্চু সহ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠান এর প্রতিনিধি, ব্যবসায়িক প্রতিনিধিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা বৃন্দ।

প্রধান অতিথি এডিসি মিরপুর জোন তার বক্তব্য বলেন রমযান মাসে মিরপুরবাসীর নিরাপত্তার জন্য মিরপুর ডিভিশিনের পক্ষ বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলিতে সার্বক্ষণিক চেক পোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠানগুলোতে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।ব্যাংকের গ্রাহকদের জন্য মানি স্কর্ট এর ব্যবস্থা রাখা হয়েছে।
শপিং মল, বিপনীবিতান গুলোতে মানুষ যাতে নির্বিঘ্নে নিরাপদে  শপিং করতে পারে সে জন্য পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে।এছাড়া সকল মার্কেট, বিপনী বিতানের অগ্নি নির্বাপণ ব্যবস্থা সক্রিয় করার জন্য অনুরোধ জানানো হয়। সকল কাঁচা বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের মুল্য তালিকা প্রদর্শন করার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানান।এছাড়াও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার জন্য ট্রাফিক বিভাগের সাথে ক্রাইম ডিভিশন সমন্বয় করে কাজ করছে।

আরও খবর



কেমব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামে ‘টপ ইন দ্য ওয়ার্ল্ড’ পুরস্কার পেল ১৫ বাংলাদেশি শিক্ষার্থী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ ও কেমব্রিজ ইন্টারন্যাশনাল এডুকেশনের যৌথভাবে আয়োজিত আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ডস প্রোগ্রামে ১৫ জন বাংলাদেশি শিক্ষার্থী ‘টপ ইন দ্য ওয়ার্ল্ড’ পুরস্কার অর্জন করেছে। ২০২৩ সালের জুনে অনুষ্ঠিত কেমব্রিজ পরীক্ষায় অসামান্য পারফরমেন্সের জন্য এ স্বীকৃতি পেল শিক্ষার্থীরা। রাজধানী ঢাকার রেডিসন ব্লুতে আজ (০৭ মার্চ) এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেমব্রিজ ইন্টারন্যাশনাল এডুকেশন মোট ৬৭ জন বাংলাদেশি শিক্ষার্থীকে ২০২৩ এর আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ডসের (ওসিএলএ) ৭৯টি পুরস্কারে ভূষিত করে। বিশ্বজুড়ে সর্বোচ্চ পারফর্ম করা শিক্ষার্থীদেরই এ পুরস্কার প্রদান করা হয়। প্রতিষ্ঠানটি গত ১৬০ বছর ধরেই এ আন্তর্জাতিক পরীক্ষা পরিচালনা করে আসছে এবং প্রতিবছর বিশ্বের ১০ লাখেরও বেশি শিক্ষার্থী কেমব্রিজ ইন্টারন্যাশনাল এডুকেশনের কোর্স গ্রহণ করে। টপ ইন দ্য ওয়ার্ল্ড, হাই অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড, টপ ইন কান্ট্রি ও বেস্ট অ্যাক্রস - চারটি ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়। এর মধ্যে দেশের ১৫ জন শিক্ষার্থী টপ ইন দ্য ওয়ার্ল্ডের স্বীকৃতি লাভ করে; অর্থাৎ, তারা কোনো একটি নির্দিষ্ট বিষয়ে সারা বিশ্বের মধ্যে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছে। এই ১৫ জন বিজয়ীর মধ্যে ১১ জনই কেমব্রিজ ও লেভেল, কেমব্রিজ ইন্টারন্যাশনাল এএস অ্যান্ড এ লেভেল এবং কেমব্রিজ আইজিসিএসই -এর বিষয়গুলোতে এ পুরস্কার লাভ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার ম্যাট ক্যানেল। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেমব্রিজ ইউনিভার্সিটি প্রেস অ্যান্ড অ্যাসেসমেন্ট, সাউথ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক অরুণ রাজামনি; ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর অব প্রোগ্রামস ডেভিড নক্স; এক্সামস ডিরেক্টর ম্যাক্সিম রাইম্যান; কেমব্রিজ ইন্টারন্যাশনাল এডুকেশনের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর শাহীন রেজা এবং ব্রিটিশ কাউন্সিলের এক্সামিনেশনসের ডিরেক্টর অপারেশনস জুনায়েদ আহমেদ ও বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর সারওয়াত রেজা।

ব্রিটিশ হাইকমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার ম্যাট ক্যানেল বলেন, “আন্তর্জাতিক শিক্ষায় বিনিয়োগ এবং বাংলাদেশে দক্ষতা ও অভিজ্ঞতা গ্রহণের সুযোগ তৈরি করে দেয়ার জন্য আমি কেমব্রিজ ইন্টারন্যাশনালকে সাধুবাদ জানাই। তাদের এ উদ্যোগ বাংলাদেশে সম্ভাবনাময় ও বৈচিত্র্যময় ভবিষ্যত গঠনে ভূমিকা রাখছে।

শিক্ষার্থীদের জন্য বৈশ্বিক অনেক সুযোগ রয়েছে এবং যুক্তরাজ্যের বিশ্বের মধ্যে সেরা শিক্ষা গ্রহণের সুযোগ রয়েছে; আমাদের কিছু বিশ্ববিদ্যালয় বিজ্ঞান, ব্যবসা, একাডেমিয়া এবং সামাজিক বিভিন্ন ক্ষেত্রে শিক্ষা গ্রহণের স্বনামধন্য। পৃথিবী দ্রুতগতিতে এগিয়ে চলেছে, আবার একইসাথে বিশ্বজুড়ে উল্লেখযোগ্য কিছু সঙ্কটও তৈরি হয়েছে। মেধাবী শিক্ষার্থীদের প্রতি আমি বলতে চাই, আপনাদের দক্ষতাই এ সঙ্কটের বিরুদ্ধে লড়াইয়ে ভূমিকা রাখবে। আপনাদের প্রতি আমার শুভকামনা রইল; আপনারা আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যান,নিজেদের স্বপ্নের বাস্তবায়ন করুন।”

এ বিষয়ে কেমব্রিজ ইউনিভার্সিটি প্রেস অ্যান্ড অ্যাসেসমেন্ট, সাউথ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক অরুণ রাজামনি বলেন, “বিজয়ীদের ধারাবাহিক প্রচেষ্টার জন্য আমরা আন্তরিকভাবে অভিনন্দন জানাই। তাদের অসাধারণ সাফল্যে অত্যন্ত আনন্দিত আমরা। স্টেম -এ দক্ষতা অর্জনের মাধ্যমে তারা ইংরেজি, আর্ট অ্যান্ড ডিজাইন, অ্যাকাউন্টিং ও বাংলার মতো বিষয়গুলোতে অসামান্য ফলাফল অর্জন করেছে। শিক্ষার্থীদের দায়িত্বশীল, আত্মবিশ্বাসী, উদ্ভাবনী, সম্ভাবনাময় করে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ কেমব্রিজ এডুকেশন।শিক্ষার্জনের এই পুরো প্রক্রিয়া ও তাদের অসামান্য সাফল্যে সহায়তা করায় সকল শিক্ষক ও অভিভাবকের প্রতি আমাদের বিশেষ কৃতজ্ঞতা।”

এ বিষয়ে ব্রিটিশ কাউন্সিলের এক্সামস ডিরেক্টর ম্যাক্সিম রাইম্যান বলেন, “ব্রিটিশ কাউন্সিলের এক্সামস ডিরেক্টর ম্যাক্সিম রাইম্যান বলেন, “২০২৩ সালের জুনে অনুষ্ঠিত কেমব্রিজ পরীক্ষায় অসামান্য পারফরমেন্স করা শিক্ষার্থীদের স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে কেমব্রিজ ইন্টারন্যাশনাল এডুকেশনের সাথে যৌথভাবে এ আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশ থেকে বেশ কয়েকজন শিক্ষার্থী অসামান্য পারফরমেন্সের জন্য বিভিন্ন বিভাগে পুরস্কার অর্জন করেছে; এজন্য আমরা গর্ববোধ করছি। ব্রিটিশ কাউন্সিল কেমব্রিজের মতো সমাদৃত প্রতিষ্ঠানকে পরীক্ষা গ্রহণ, শিক্ষক প্রশিক্ষণ এবং স্কুলের জন্য সর্বোত্তম অনুশীলন প্রতিষ্ঠায় সহযোগিতা করে থাকে। এছাড়া, আমরা উদ্ভাবনী এবং সহজে অনুকরণ করা যায় এমন সমাধানের মাধ্যমে শিক্ষার্থীদের তাদের সর্বোচ্চ সম্ভাবনা কাজে লাগাতে সহায়ক ভূমিকা পালন করে থাকি।”


আরও খবর



তিতাস গ্যাস কর্তৃপক্ষের মহান স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কর্মসূচি পালন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এ উপলক্ষে দিনব্যাপী নানা আয়োজন করা হয়।


মঙ্গলবার (২৬ মার্চ) কোম্পানির প্রধান কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ্। এ সময় কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা, অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও সিবিএ নেতারা উপস্থিত ছিলেন।


এছাড়া তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।



আরও খবর



নারীদের অর্থনৈতিক সক্ষমতা বাড়াতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মেয়েদের সুযোগ দিলে পারবে না, এটা আমি মানতে রাজি না। মেয়েদের অর্থনৈতিক মুক্তি সবচেয়ে বড়। অর্থাৎ, নারীকে অর্থনৈতিক নিশ্চয়তা দিলে তারা সব পারবে,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন।

শুক্রবার (৮ মার্চ) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত সভায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, নারীদের অর্থনৈতিক মুক্তিটাই বড়। নারীদের অর্থনৈতিক সক্ষমতা বাড়াতে কাজ করছে সরকার। এজন্য সরকারি উচ্চপদে নারীদের ‍সুযোগ করে দিয়েছে সরকার।

সরকারপ্রধান বলেন, ১৯৯৬ সালের আগে উচ্চ আদালত নারী বিচারক ছিল না। আওয়ামী লীগ সরকার গঠন করে উচ্চ আদালতে নারী বিচারক নিয়োগ দেয়।

তিনি বলেন, জাতির পিতা নারীদের প্রাথমিক শিক্ষা অবৈতনিক ঘোষণা করেছিলেন। যার প্রেক্ষিতে নারীরা আজ উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে। সেই সঙ্গে সব জায়গায় নারীরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী আরও বলেছন, আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল যারা নারী-পুরুষের সমতা নিশ্চিত করেছে। স্বাধীনতার পর জাতির পিতা আমাদের একটা সংবিধান দিয়েছেন, সেই সংবিধানে নারী-পুরুষের সমান অধিকারের স্বীকৃতি দিয়েছেন।


আরও খবর



মিরপুরে নূর মোহাম্মদের প্রতারণা শিকার ব্যবসায়ী গাজী বাদশা

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর মিরপুরে কোম্পানির পরিচালক বানানোর লোভ দেখিয়ে  নিরক্ষর গাজী বাদশা নামের এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ১৪ থেকে ১৫  লাখ টাকা প্রতারণা মাধ্যমে আত্মসাৎ এর অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, মিরপুর ১৩ নম্বর সেকশনের বাসিন্দা নূর মোহাম্মদ , নূর কল্যাণ ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান দেখিয়ে গাজী বাদশাহকে ওই প্রতিষ্ঠানের পরিচালক বানানোর কথা বলে তার কাছ থেকে বিভিন্ন সময়ে অফিসের কাজের অজুহাত দেখিয়ে টাকাগুলো আত্মসাৎ করে।

টুসি বিডি ডট কম, টুসি এন্টারপ্রাইজ ও নূর কল্যাণ ফাউন্ডেশন এর পরিচালক করার কথা বলে গাজী বাদশা কে প্রতারণার ফাঁদে ফেলে নূর মোহাম্মদ সুকৌশলে হাতিয়ে নেয় কষ্টে অর্জন করা ক্ষুদে ব্যবসায়ী বাদশা মিয়া টাকা। অভিযোগকারী বাদশা জানান , লেখাপড়া না জানায় তিনি তাহার নাম কোনমতে লিখতে পারে । সেই সুযোগে নূর মোহাম্মদ  গাজী বাদশার  টাকা দিয়ে উক্ত অফিস নির্মাণ করে। যেহেতু সহজ সরল খেটে খাওয়া ক্ষুদে ব্যবসায়ী বাদশা কোম্পানির পরিচালক হবার আশায় অফিসের সকল প্রকার ফার্নিচার এবং কম্পিউটার ইত্যাদি প্রায় ৫ লাখ টাকার আসবাবপত্র ক্রয় করেন।

পরিচালক হবার আশায় বাদশা, নূর মোহাম্মদ এর কথামতো উক্ত অফিসের স্টাফদের কয়েক মাসের বেতন দিয়েছে বলে জানা যায়। প্রতিষ্ঠানটির কাগজপত্র জমা করে রিসিভ কপি আনে কিন্তু কোন কাগজপত্রে বাদশার নাম নেই । নাম না থাকায় বাদশা  তাৎক্ষণিক নূর মোহাম্মদ কে প্রতিবাদ স্বরূপ বলে আমার টাকার অফিস নিয়ে  আর সব আপনার নামে করে নিয়েছেন কেন ! জবাবে নূর মোহাম্মদ বলে তুমি তো লেখা পড়া জানো না তোমার নামে তাই কোন কাগজপত্র হয়নি। অভিযোগ কারীর কথা আমি তো লেখাপড়া  জানিনা জেনে সত্ত্বেও তুমি আমার টাকা নিয়ে আমাকে পরিচালক বানানোর কথা বলে কোম্পানি করেছ।

আমাকে অর্ধেক ভাগ দিবে ব্যবসার এই প্রতিশ্রুতিতে তাই আমি তোমাকে টাকা দিয়েছি। এই নিয়ে সৃষ্টি হয় বাদশা ও নূর মোহাম্মদের সাথে বিতর্ক। বাদশা বলে তাহলে আমার ১৪ থেকে ১৫ লাখ টাকা খরচ হয়েছে সেই টাকাগুলো ফেরত দেন। জবাবে নূর মোহাম্মদ বলে তোমাকে কোন টাকা ফেরত দেওয়া হবে না। এক পর্যায়ে ১০০ টাকার তিনটি স্ট্যাম্পেএলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাক্ষী রেখে বাদশাহ ও নূর মোহাম্মদের মধ্যে একটি ব্যবসায়িক সমঝোতা চুক্তিনামা স্বাক্ষর হয়। উক্ত চুক্তিনামায় উল্লিখিত তিনটি চেক নাম্বার সহ ৬ লাখ ৭০ হাজার টাকার চেক দিয়েছেন নূর মোহাম্মদ ব্যবসায়ী বাদশা কে।

চেক নাম্বার সি হাইফেন ৩০৯৫০১১ শহী নং হাইপেন ০১৭০২১০০২৭৫৬৯ ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড মিরপুর শাখা  টুসি এন্টারপ্রাইজ টাকা ২ লাখ মাত্র। ১ নং এমসিএইচ হাইপেন ৩ ০ ৩ ০ ৭ ২ ৪ সহ হি নং হাইপেন 20 50 27 40 20 14 92 50 3 ইসলামী ব্যাংক লিমিটেড পল্লবী শাখার  টাকা ২ লাখের একটি চেক প্রধান করেন নুর মোহাম্মদ। চেক নং সিবি অবলিক সিডি হাইপেন 90 35 156 সহিনং হাইফেন ১৫০ ২৮৩ ৫২৪ ২০০১ সিটি ব্যাংক লিমিটেড পল্লবী মিরপুর ঢাকা ঢাকা 270000 মাত্র। বর্তমানে কল্যাণ ফাউন্ডেশন এর এই প্রতিষ্ঠানে সম্পূর্ণ কার্যক্রম বন্ধ রয়েছে।

নূর কল্যাণ ফাউন্ডেশন এর বর্তমানে কর্মরত ২ জন কর্মকর্তা বৃন্দর সাক্ষাৎকারে জানা যায়, একজনকে উক্ত প্রতিষ্ঠানের পরিচালক বানানোর কথা বলে তার কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা নিয়েছে নুর মোহাম্মদ। তার অভিযোগে  জানতে পারি ঘটনার সত্যতা যেখানে উঠে এসেছে নূর মোহাম্মদের প্রতারণার তথ্য। এ ব্যাপারে গাজী বাদশা ওই প্রতারকের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডাইরিরী করেন।উক্ত ঘটনার তদন্ত সাপেক্ষে সরকারের দৃষ্টি আকর্ষণের অন্যায়কারীকে আইনের মাধ্যমে সঠিক বিচারের দাবিতে গণমাধ্যম ঘটনাটি সততা যাচাই করে সংবাদ আকারে প্রকাশ করেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর