Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

নাসিরনগরে বন্যার্তদের মাঝে ত্রানসামগ্রী বিতরণ

প্রকাশিত:Thursday ২৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৮৫জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নানঃনাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা


ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও টানা বৃষ্টির কারণে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ।


২১ জুন ২০২২ রোজ মঙ্গলবার বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর এসইএসডিপি মডেল হাই স্কুল

আশ্রয় কেন্দ্রে বন্যা কবলিত ৬৬ জন পরিবারের মাঝে জনপ্রতি ১৫ কেজি চাউল ও ২৫০ কেজি রেডি ব্যাগ ফিট গোখাদ্য বিতরণ করা হয়েছে।


 এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ,বন্যা কবলিত এলাকায় বিশেষ দায়িত্ব প্রাপ্ত অফিসার বিজয়নগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান খান শাওন, নাসিরনগর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ মোনাববর হোসেন,প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নুর আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম,উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ রায়হান আলী ভূইয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল চৌধুরী, বুড়িশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইকবাল চৌধুরী, চাতলপাড় ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম ভূইয়া,সহ এলাকার গন্যমান্য ব্যক্তিগণ। 


আরও খবর



জুরাইনে ট্রাফিক বক্সে হামলা: আইনজীবী আরাফাতের জামিন

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪২জন দেখেছেন
Image

রাজধানীর জুরাইন রেলগেট এলাকায় উল্টো পথে আসা মোটরসাইকেল আটকে কাগজপত্র দেখতে চাওয়াকে কেন্দ্র করে ট্রাফিক সার্জেন্টসহ তিন পুলিশ সদস্যকে মারধরের ঘটনায় করা মামলায় আইনজীবী ইয়াসিন আরাফাত ভূঁইয়া জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৪ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তার জামিন আবেদন মঞ্জুর করে

এর আগে, গত ৮ জুন দুই আইনজীবীসহ পাঁচজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে যাওয়া পাঁচ আসামি হলেন- আইনজীবী সোহাকুল ইসলাম রনি, আইনজীবী ইয়াসিন আরাফাত ভূঁইয়া, মো. শরিফ, মো. নাহিদ ও মো. রাসেল।

ওই দিন মামলায় গ্রেফতার ছয় আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর এ মামলার আসামি আইনজীবী ইয়াসিন জাহান নিশান ভূঁইয়াকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। এছাড়া অন্য পাঁচ আসামির সাতদিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শ্যামপুর থানার পরিদর্শক খন্দকার জালাল উদ্দিন মাহমুদ।

অন্যদিকে, আসামিদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামি নিশানের জামিন মঞ্জুর করেন। বাকি পাঁচ আসামির জামিন নামঞ্জুর করে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মারধরের ঘটনায় গত ৭ জুন রাতে শ্যামপুর থানায় তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত সাড়ে চারজনের বিরুদ্ধে মামলা করেন ট্রাফিক সার্জেন্ট আলী হোসেন।

মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৯টার দিকে জুরাইন রেলগেট সড়কের উল্টোদিক দিয়ে স্বামী ইয়াসিনের সঙ্গে মোটরসাইকেলযোগে আসছিলেন আইনজীবী নিশাত। এসময় সার্জেন্ট আলী হোসেন ও ট্রাফিক কনস্টেবল সিরাজ তাদের গতিরোধ করেন। নিশাত নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে সার্জেন্ট আলী হোসেনের সঙ্গে তর্কে লিপ্ত হন। একপর্যায়ে ইয়াসিন মোটরসাইকেল থেকে নেমে সার্জেন্ট আলী হোসেনকে ধাক্কা দেন। এসময় আইনজীবী নিশাত চিৎকার শুরু করলে পাঠাও ও অটোচালকরা সার্জেন্ট আলী হোসেনের ওপর হামলা করেন।

খবর পেয়ে শ্যামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) উৎপল দত্ত অপুসহ পুলিশ ঘটনাস্থলে এলে দুর্বৃত্তরা তাকে ছুরিকাঘাত করে এবং ট্রাফিক বক্স ভাঙচুর করে। পরে আহত পুলিশ সার্জেন্ট আলী হোসেনসহ তিন পুলিশ সদস্যকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। এতে আহত সার্জেন্ট আলী হোসেনের হাতে ২১টি সেলাই দিতে হয়েছে। তিনি আশঙ্কাজনক অবস্থায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসাধীন।


আরও খবর



পেটে ক্ষুধা চোখে গোলক ধাঁধা নিয়ে মানুষ পদ্মা সেতু দেখবে না: রিজভী

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘মূল্যস্ফীতিতে দেশের মধ্যম ও নিম্নআয়ের মানুষের পেটে ক্ষুধা, চোখে গোলক ধাঁধা। তারা নিদারুণ কষ্টে দিন কাটাচ্ছেন। পেটে ক্ষুধা, চোখে গোলক ধাঁধা নিয়ে তারা পদ্মা সেতু দেখতে চায় না। এ সেতুতে হাজার ভোল্টের বাল্ব লাগালেও মানুষ দেখতে পাবে না।’

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া পরিষদ এ মাহফিলের আয়োজন করে।

পদ্মা সেতু নিয়ে দেশে এখন সার্কাস চলছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, ‘অনেক সার্কাস দেখেছি, শুনেছি। কিন্তু দেশে এখন চলছে পদ্মা সেতু সার্কাস। সরকারের পক্ষ থেকে কত কথা..। অথচ এ পদ্মা নদীর ওপরে একটা সেতু অনেক আগেই করেছে বিএনপি। তার নাম লালন শাহ সেতু। খালেদা জিয়া এ সেতু করেছিলেন। কই, তখন তো এত হইচই হয়নি।’

বিএনপির এ সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘পদ্মা সেতু নিয়ে সরকার দেশজুড়ে রীতিমতো রেড অ্যালার্ট জারি করেছে। আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে সতর্ক থাকতে বলেছেন শেখ হাসিনা। অথচ তিনি কী জানে, প্রস্তাবিত বাজেটের কারণে দেশের মধ্যম ও নিম্নআয়ের মানুষ আধাবেলা খাচ্ছেন। সরকার মনে করছে, পদ্মা সেতু দেখলে মানুষ সবকিছু ভুলে যাবে। আগে যারা প্রতিদিনের আয় থেকে এক কেজি চাল কিনতেন। তারা এখন কিনছেন হাফ কেজি। শেখ হাসিনা কী এটা জানেন?’

নির্বাচন কমিশন প্রসঙ্গে রিজভী বলেন, ‘আমি আগেও বলেছিলাম, এ নির্বাচন কমিশন হচ্ছে আওয়ামী লীগের কিচেন (রান্নাঘর) কমিশন। কুমিল্লার ঘটনায় সিইসি যে বক্তব্য দিলেন তাতে মনে হচ্ছে, তারা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যদের মতো কাজ করছে। আওয়ামী লীগ ভোট ডাকাতি, চুরি, ছিনতাই করবে, আর নির্বাচন কমিশন পাহারা দেবে। সেই দায়িত্বই তারা (ইসি) নিয়েছে। এ কারণে আওয়ামী লীগের অধীনে সব নির্বাচন প্রত্যাখ্যান করেছে বিএনপি। শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না।’

দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জিয়া পরিষদের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস। এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।


আরও খবর



প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যাচেষ্টা, যুবক কারাগারে

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ১০৮জন দেখেছেন
Image

নোয়াখালী সদর উপজেলায় বুদ্ধি প্রতিবন্ধী এক কিশোরীকে (১৭) ধর্ষণের পর পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ইব্রাহিম খলিল (১৯) নামের এক অটোরিকশাচালককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ জুন) সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। গ্রেফতার খলিল নোয়াখালী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের মধুপুর গ্রামের ঘড়ি মেকার বাড়ির মো. আবদুর রহিমের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন জায়গায় নিয়ে বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করেন খলিল। ১২ মে মাইজদী হাউজিং এলাকায় নিয়ে ধর্ষণের পর হত্যার উদ্দেশ্যে কিশোরীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন তিনি। এতে তার পেছনের সম্পূর্ণ অংশ পুড়ে যায়।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জাগো নিউজকে বলেন, ভুক্তভোগীর মায়ের অভিযোগের ভিত্তিতে থানায় মামলা রুজু হয়। আসামিকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ভুক্তভোগী কিশোরীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জাগো নিউজকে বলেন, ভুক্তভোগী কিশোরীকে মহিলা সার্জারি ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আরও খবর



জনশুমারির প্রথম দিনে তথ্য দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

করোনাভাইরাস মহামারিসহ বিভিন্ন কারণে কয়েক দফা পেছানোর পর অবশেষে শুরু হয়েছে কাঙ্ক্ষিত ‘জনশুমারি ও গৃহগণনা ২০২২’। এটি দেশের ষষ্ঠ জনশুমারি। সপ্তাহব্যাপী এ শুমারি চলবে আগামী ২১ জুন পর্যন্ত।

বুধবার (১৫ জুন) জনশুমারির শুরুর দিন গণভবনে নিজের তথ্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের কাজে নিয়োজিত গণনাকারী শুক্রাবাদ নিউ মডেল বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা ইনা প্রধানমন্ত্রীর কাছ থেকে তথ্য সংগ্রহ করেন। এসময় প্রকল্পের পরিচালক মো. দিলদার হোসেন উপস্থিত ছিলেন।

jagonews24

দিলদার হোসেন জানান, প্রধানমন্ত্রী ‘জনশুমারি ও গৃহগণনা ২০২২’ কার্যক্রমের বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে চান। এসময় প্রধানমন্ত্রীকে তা অবহিত করা হয়।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী তথ্য দিয়েছেন, আপনিও দিন। সবাইকে অনুরোধ করে বলছি, প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ শুরু হয়েছে। জনশুমারিতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন।’


আরও খবর



রূপগঞ্জে বিদেশী পিস্তলসহ সন্ত্রাসী গ্রেফতার

প্রকাশিত:Sunday ১৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৩০জন দেখেছেন
Image

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ মোঃ আবু কাওছার মিঠু 


রূপগঞ্জে বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ রনি (২৫) নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে রূপগঞ্জ থানা পুলিশ। শনিবার সকালে চনপাড়াস্থর নির বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃত রনি চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের ৯/৬ ব্লকের দুদু মিয়ার ছেলে।


রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ জানান, শনিবার ভোরে গোপন

সংবাদের ভিত্তিতে চনপাড়া পূর্নবাসন কেন্দ্রে রনির বাড়িতে অভিযান চালায়

পুলিশ। পরে রনির দেহ তল্লাশি করে আমেরিকার তৈরী একটি বিদেশী পিস্তল ও দুই

রাউন্ড গুলিসহ রনিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় অস্ত্র

আইনে মামলা হয়েছে।


আরও খবর