Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

নাসিরনগর হরিপুরের এক ত্রাসের নাম ভয়ংকর কাপ্তান

প্রকাশিত:Monday ০৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৪৩জন দেখেছেন
Image


নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মন্দির ভাংঙ্গা, মাদক,ডাকাতি,খুন ও মারামারী সহ একাদিক মামলার গ্রেপ্তারী ফরোয়ানা ভুক্ত আসামী ও হরিপুরের এক  ভয়ংকর ত্রাসের নাম কাপ্তান।


কাপ্তানের ভয়ে গ্রামের তিতন ফকির সহ অনেকেই আতংকে  দিন কাটাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।জানা গেছে ২০১৬ সালের ৩০ অক্টোবরে নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দির ভাঙ্গার অন্যতম আসামী কাপ্তান।তাছাড়াও কাপ্তানের বিরোদ্বে  নাসিরনগর ও পার্শ্ববর্তী মাধবপুর থানায় রয়েছে একাদিক ডাকাতি,মারামারী,মাদক ও খুনের মামলা।


হরিপুর গ্রামের  তিতন ফকির জানান ভয়ংকর কাপ্তানের ভয়ে তিনি ও তার পরিবারের লোকজন চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন।হরিপুরের টেকপাড়ার আওয়াল মিয়া অভিযোগ করে জানায়,কাপ্তান একটি সরকারী জায়গা থেকে মাটি কেটে ট্রাক বোঝাই করে সরকারী ও জনগনের হাটাচলাফেরা করার রাস্তা ভেঙ্গে গর্তে পরিনত করে ব্রিক ফিল্ডে মাটি বিক্রি করার সময় তারা বাধা দেয়।তাতে কাপ্তান ক্ষিপ্ত হয়ে পরদিন কেউ বাঁধা দিলে তাকে ট্রাকের চাকার নীচে ফেলে মেরে ফেলার হুমকি দিয়ে আসেন।


তিনি জানান কাপ্তানের যেই কথা সেই কাজ।পরদিন কাপ্তানের ট্রাক মাটি বোঝাই  করে সেই রাস্তা দিয়ে আসার সময় আমার তৃতীয় শ্রেণী পড়ুয়া ছেলে রাসেল রাস্তায় গেলে তাকে ট্রাকের চাকার নীচে পেলে মেরে ফেলে।এ সব ছাড়াও আরো অনেক অভিযোগ রয়েছে কাপ্তানের বিরোদ্বে।হরিপুরের নিরীহ ও শান্তিপ্রিয় লোকজন এই জগন্য,ভয়ংকর কাপ্তানের অত্যাচার থেকে মুক্তি চায়।কাপ্তানের গ্রেপ্তারী পরোয়ানার বিষয়ে জানতে চাইলে হরিপুরের বিট অফিসার এস আই রূপন নাথ জানান,কাপ্তানের বিরোদ্বে তার হাতে দুটি গ্রেপ্তারী ফরোয়ানা রয়েছে।পুলিশ কাপ্তানকে গ্রেপ্তারের জন্য হন্যে হয়ে খুঁজছে।



আরও খবর



২৪ ঘণ্টায় আরও ১৭ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৭ জন। এ নিয়ে সারাদেশে মোট ৭৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন।

মঙ্গলবার (৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গু বিষয়ক এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও ১৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১৬ জন ঢাকায় এবং একজন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৭৫ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৭০ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৪৬৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৮৮ জন। তবে গত ২৪ ঘণ্টাসহ এ বছর ডেঙ্গুতে আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। এ সময় দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়।


আরও খবর



বীর মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: কারাগারেই থাকছেন সাবেক মেয়র মুক্তি

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৮২জন দেখেছেন
Image

আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার আসামি টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে চেম্বার জজ আদালতের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এতে মুক্তি মিলছে না তার। একই সঙ্গে তার জামিনের বিষয়ে জারি করা রুল তিন সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছেন আপিল আদালত।

রাষ্ট্রপক্ষ থেকে করা এ সংক্রান্ত আবেদনের বিষয়ে শুনানি নিয়ে সোমবার (১৩ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ এই আদেশ দেন।

এদিন আদালতে আসামি পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ।

এর আগে, গত ২৮ এপ্রিল ফারুক আহমেদ হত্যা মামলায় মুক্তিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে গত ২৮ এপ্রিল বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। একই সঙ্গে মামলাটি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেওয়া হয়।

গত ২৭ এপ্রিল সহিদুর রহমান খান মুক্তির জামিন মঞ্জুর করেছিলেন হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এরপর জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। যেটি আজ আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

গত ১০ ফেব্রুয়ারি টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা দায়রা জজ মাসুদ পারভেজ মুক্তিকে জামিন দেন। পরে মামলায় রায় ঘোষণার দিন ২৮ ফেব্রুয়ারি তার অন্তর্বর্তী জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়। এরপর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন মুক্তি।

২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে কলেজপাড়া এলাকায় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করেন। পরে গোয়েন্দা পুলিশ রাজা ও মোহাম্মদ আলী নামে দুজনকে ২০১৪ সালের আগস্ট মাসে গ্রেফতার করে।

আদালতে এ দুজনের দেওয়া স্বীকারোক্তিতে তৎকালীন সংসদ সদস্য আমানুর রহমান খান, তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার তৎকালীন মেয়র সহিদুর রহমান খান, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান ও ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সহ-সভাপতি সানিয়াত খানের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। এরপর অভিযুক্ত ব্যক্তিরা আত্মগোপনে চলে যান।

২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে গোয়েন্দা পুলিশ আদালতে আমানুর রহমান খান, তার অপর তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। আমানুর রহমান খান রানা ২০১৬ সালের সেপ্টেম্বরে আত্মসমর্পণ করেন। প্রায় তিন বছর কারাভোগের তিনি জামিনে মুক্ত আছেন। তার অপর দুই ভাই আত্মগোপনে রয়েছেন।


আরও খবর



মেসি-রোনালদো থেকে ন্যুয়ার, দেখে নিন বিশ্বকাপের ৩২ অধিনায়ক

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২২জন দেখেছেন
Image

কাতার বিশ্বকাপের বাকি আর মাত্র ৫ মাস। কিন্তু বিশ্বকাপ নিয়ে এখনই যে তুমুল উত্তেজনা তৈরি হচ্ছে সারা বিশ্বে, তা অভাবনীয়। লম্বা সময় বাকি থাকলেও এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী দলগুলো।

দলগুলোর প্রস্তুতিই নয়, বিশ্বের প্রায় সব বোদ্ধাই তাদের কলম এবং চিন্তা নিয়ে হাজির হয়েছেন বিশ্বকাপ নিয়ে চুলচেরা বিশ্লেষণ করার জন্য। ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে বিশ্বকাপ মহাজজ্ঞ।

ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম এরই মধ্যে হাজির করেছেন, বিশ্বকাপের প্রতিটি দেশের অধিনায়ক কারা, তাদের নাম পরিচয়। জাগো নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো সেই ৩২ অধিনায়ককে।

গ্রুপ এ
কাতার: হাসান আল হাইদোস (বর্তমান ক্লাব: আল সাদ)
নেদারল্যান্ডস: ভিরগিল ফন ডাইক (বর্তমান ক্লাব: লিভারপুল)
সেনেগাল: কালিদউ কৌলিবালি (বর্তমান ক্লাব: নাপোলি)
ইকুয়েডর: এনার ভ্যালেন্সিয়া (বর্তমান ক্লাব: ফেনেরবাখ)

গ্রুপ বি
ইংল্যান্ড: হ্যারি কেইন (বর্তমান ক্লাব: টটেনহ্যাম হটস্পার)
যুক্তরাষ্ট্র: ক্রিশ্চিয়ান পউলিসিক (বর্তমান ক্লাব: চেলসি)
ইরান: এহসান হাজসাফি (বর্তমান ক্লাব: এইকে এথেন্স)
ওয়েলস: গ্যারেথ বেল (বর্তমান ক্লাব: এলএএফসি)

গ্রুপ সি
আর্জেন্টিনা: লিওনেল মেসি (বর্তমান ক্লাব: পিএসজি)
মেক্সিকো: আন্দ্রেস কুয়ার্দাদো (বর্তমান ক্লাব: রিয়াল বেটিস)
পোল্যান্ড: রবার্ট লেওয়ানডস্কি (বর্তমান ক্লাব: বায়ার্ন মিউনিখ)
সৌদি আরব: সালমান আল ফারাজ (বর্তমান ক্লাব: আল হিলাল)

গ্রুপ ডি
ফ্রান্স: হুগো লরিস (বর্তমান ক্লাব: টটেনহ্যাম হটস্পার)
ডেনমার্ক: সিমন জায়ের (বর্তমান ক্লাব: এসি মিলান)
তিউনিসিয়া: ইউসেফ এমসাকনি (বর্তমান ক্লাব: আল দুহাইল)
অস্ট্রেলিয়া: ম্যাথিউ রায়ান (বর্তমান ক্লাব: রিয়াল সোসিয়েদাদ)

গ্রুপ ই
স্পেন: সার্জিও বুস্কেটস (বর্তমান ক্লাব: বার্সেলোনা)
জার্মানি: ম্যানুয়েল ন্যুয়ার (বর্তমান ক্লাব: বায়ার্ন মিউনিখ)
জাপান: মায়া ইয়োশিদা (বর্তমান ক্লাব: সাম্পদোরিয়া)
কোস্টারিকা: ব্রায়ান রুইজ (বর্তমান ক্লাব: আলাজুয়েলেন্স)

গ্রুপ এফ
বেলজিয়াম: ইডেন হ্যাজার্ড (বর্তমান ক্লাব: রিয়াল মাদ্রিদ)
ক্রোয়েশিয়া: লুকা মদ্রিচ (বর্তমান ক্লাব: রিয়াল মাদ্রিদ)
মরক্কো: রোমাইন সাইস (বর্তমান ক্লাব: উলভস)
কানাডা: আতিবা হুচিনসন (বর্তমান ক্লাব: বেসিক্টাস)

গ্রুপ জি
ব্রাজিল: থিয়াগো সিলভা (বর্তমান ক্লাব: চেলসি)
সুইজারল্যান্ড: গ্রানিত শাকা (বর্তমান ক্লাব: আর্সেনাল)
সার্বিয়া: দুসান তাদিক (বর্তমান ক্লাব: আয়াক্স)
ক্যামেরুন: ভিনসেন্ট আবুবকর (বর্তমান ক্লাব: আল নাসের)

গ্রুপ এইচ
পর্তুগাল: ক্রিশ্চিয়ানো রোনালদো (বর্তমান ক্লাব: ম্যানইউ)
উরুগুয়ে: দিয়েগো গোডিন (বর্তমান ক্লাব: ভেলেজ সার্সফিল্ড)
দক্ষিণ কোরিয়া: সন হিউং মিন (বর্তমান ক্লাব: টটেনহ্যাম হটস্পার)
ঘানা: অ্যান্ড্রু আইয়ু (বর্তমান ক্লাব: আল সাদ)


আরও খবর



মেসি-নেইমারদের কোচের দায়িত্ব নিতে কাতারে জিদান!

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

পার্ক ডি প্রিন্সেসে পূর্ণ মেয়াদে দায়িত্ব নেওয়ার পর প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) লিগ ওয়ান শিরোপা জিতিয়েছেন মাওরিসিও পচেত্তিনো। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ব্যর্থতায় চাকরিটা আর ধরে রাখতে পারছেন না সাবেক টটেনহ্যাম হটস্পার কোচ।

স্প্যানিশ সংবাদপত্র ‘মুন্দো দেপোর্তিভো’র সাংবাদিক রেমন ফ্লুয়েনতেস জানিয়েছেন, পচেত্তিনোর স্থলাভিষিক্ত হিসেবে ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদানকে ‘বেছে নিয়েছে’ পিএসজি।

ফরাসি কিংবদন্তি নাকি চুক্তি সই করতে কাতারে পা রেখেছেন। আগামীকাল (শনিবার) আনুষ্ঠানিকভাবে সেই চুক্তি সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

বার্নাব্যুতে দুটি লা লিগা এবং তিনটি চ্যাম্পিয়নস ট্রফি জেতা জিদান ২০২০-২১ মৌসুমে রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর আর কোনো দলের সঙ্গে যুক্ত হননি।

পিএসজি তাই জিদানকেই শিবিরে টানার সিদ্ধান্ত নিয়েছে। যদিও পচেত্তিনোর সঙ্গে আরও এক বছরের চুক্তি বাকি রয়েছে দলটির। আর্জেন্টাইন কোচ তাই কোনো ‘গুজবে’ কান দিতে রাজি নন।

সম্প্রতি তিনি কালাতান গণমাধ্যম ‘ইস্পোর্ট৩’-এর সঙ্গে আলাপে বলেন, ‘আমার এখনও এক বছরের চুক্তি বাকি আছে। তার মধ্যে অনেক গুজব শোনা যাচ্ছে। আমি তো প্রতি সপ্তাহেই বরখাস্ত হচ্ছি (মিডিয়ার সংবাদে)। পিএসজিতে থাকলে এসব শুনতেই হবে।’


আরও খবর



৮০ ইউপি-পৌরসভা-উপজেলায় ভোট ২৭ জুলাই

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

আগামী ২৭ জুলাই ৮০টি ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমান।

বুধবার (৮ জুন) তিনি জাগো নিউজকে এ তথ্য জানান।

আতিয়ার রহমান জানান, একই তফসিলে ২৭ জুলাই তিনটি পৌরসভায় সাধারণ, তিনটি পৌরসভার বিভিন্ন পদে উপ-নির্বাচন, দুটি উপজেলা পরিষদে সাধারণ, দুটি উপজেলায় উপ-নির্বাচন, ১৯টি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ৩৭টিতে বিভিন্ন শূন্যপদে ও প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করা, শপথ না নেওয়ায় ১৪টিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই ৩০ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ৭ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ২৭ জুলাই। সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

তিন পৌরসভায় সাধারণ নির্বাচন: ঢাকা জেলার দোহার এবং জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভা।

তিন পৌরসভার শূন্যপদে উপ-নির্বাচন: ফরিদপুরের মধুখালী পৌরসভার ৬ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর, চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার ৯ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং মেহেরপুরের গাংনী পৌরসভার ৭ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে উপ-নির্বাচন।

দুই উপজেলায় সাধারণ নির্বাচন: সিলেটের ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

দুই উপজেলায় উপ-নির্বাচন: ২৭ জুলাই মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ও মেহেরপুর সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

১৯ ইউপিতে সাধারণ নির্বাচন: ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচৌঁর ও নন্দুয়ার; রংপুরের পীরগঞ্জ উপজেলার রায়পুর, রামনাথপুরও পীরগঞ্জ; পাবনার সাঁথিয়া উপজেলার করমজা; টাঙ্গাইলের সদর উপজেলার ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরের কাইতলা (উত্তর); কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল; চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও, বড়খেরী ও চরআবদুল্যাহ ইউনিয়ন।

এছাড়া ৩৭টি ইউনিয়নের বিভিন্ন শূন্যপদে এবং প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করা, শপথ না নেওয়ায় ১৪টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে একই দিন উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরও খবর